• মানসিক যন্ত্রণায় সোফায় বসে কাঁদতেন পেইন
    অস্ট্রেলিয়ান ক্রিকেটের চরম দুঃসময়ে শক্ত হাতে হাল ধরেছেন টিম পেইন। অথচ একসময় তার নিজের দশাই ছিল বেহাল। ভয় পেতেন ব্যাটিংয়ে নামতে। মানসিক যন্ত্রণায় না পারতেন খেতে, না পারতেন ঘুমাতে। অসহায়ত্বে কান্নায় ভেঙে পড়েছেন ঘরে বসে।
  • ক্রিকেটারদের প্রভাবিত করবে না দর্শকশূন্য মাঠ: পেইন
    সিরিজ শুরু হতে এখনও ঢের বাকি। স্বাভাবিকভাবেই দর্শক থাকবে কী না, এ নিয়ে এখনও হয়নি চূড়ান্ত সিদ্ধান্ত। করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হলে খেলতে হতে পারে দর্শকশূন্য স্টেডিয়ামে। অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন মনে করেন, শেষ পর্যন্ত এই শঙ্কা সত্যি হলেও সেটা প্রভাবিত করবে না ক্রিকেটারদের। তার মতে, খেলা শুরু হয়ে গেলে লড়াইয়ের উত্তাপে ক্রিকেটাররা ভুলে যাবেন বাকি সব কিছু।
  • বাংলাদেশে এসে চমকে গিয়েছিলেন পেইন
    জাতীয় অধিনায়ক এক সময় ছিলেন যুব দলের অধিনায়ক। ১৬ বছর আগে বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছিলেন টিম পেইন। এত বছর পর স্মৃতির আয়নায় তাকিয়ে এই কিপার-ব্যাটসম্যান জানাচ্ছেন, বাংলাদেশ সফরে কত বড় ধাক্কা খেয়েছিলেন তারা।
  • ক্লার্কের মন্তব্যের কড়া জবাব পেইনের
    আইপিএলের রমরমা চুক্তির কারণে বিরাট কোহলিদের ‘স্লেজ’ করতে ভয় পায় অস্ট্রেলিয়ানরা- মাইকেল ক্লার্কের করা এমন মন্তব্যের কড়া জবাব দিয়েছেন টিম পেইন। সতীর্থদের পক্ষ নিয়ে অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক বলেছেন, ব্যাট-বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে যেকোনো মূল্যে জিততে মাঠে নামেন সবাই।
  • স্মিথ নেতৃত্বে ফিরলে সমর্থন দেবেন পেইন
    স্টিভেন স্মিথের নেতৃত্বের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতেই শুরু হয়েছে গুঞ্জন-আবারও কি পুরনো দায়িত্বে ফিরবেন তিনি? অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারদের অনেকে প্রয়োজনে তার কাঁধে দলের নেতৃত্বভার দেওয়ার পক্ষে। দলটির বর্তমান টেস্ট অধিনায়ক টিম পেইনও জানালেন, সাবেক অধিনায়ক নেতৃত্বে ফিরলে তাকে পুরো সমর্থন দেবেন তিনি।
  • পাকিস্তানের বিপক্ষে টেস্টে ওয়ার্নারেই আস্থা পেইনের
    অ্যাশেজ কেটেছে দুঃস্বপ্নের মতো। ১০ ইনিংসের মধ্যে কেবল দুবার ছুঁতে পেরেছিলেন দুই অঙ্ক। টানা তিন ইনিংসে খুলতে পারেননি রানের খাতা। ডেভিড ওয়ার্নার কিসের মধ্য দিয়ে যাচ্ছেন খুব ভালোভাবে বুঝতে পারছেন টিম পেইন। অস্ট্রেলিয়ার অধিনায়ক পাকিস্তানের বিপক্ষে সিরিজে ওপেনিংয়ে আস্থা রাখছেন ওয়ার্নারের ওপরই।
  • পেইনের জায়গায় অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক ফিঞ্চ
    অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। টিম পেইনের জায়গায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন এই বিস্ফোরক ব্যাটসম্যান।
  • খাওয়াজা-পেইনের বীরত্বে অস্ট্রেলিয়ার স্মরণীয় ড্র
    ইতিহাস ছিল বিপক্ষে, বিরুদ্ধ ছিল বাস্তবতা। অপেক্ষায় ছিল পরাজয়। কিন্তু হাল না ছাড়া মানসিকতার কাছে হার মানল সব পারিপার্শ্বিকতা। চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় প্রতিরোধ গড়লেন উসমান খাওয়াজা। লড়াইয়ে নিজেকে উজাড় করে দিলেন অধিনায়ক টিম পেইন। হারের মুখ থেকে অসাধারণ এক ড্র আদায় করে ছাড়ল অস্ট্রেলিয়া।
  • ওয়ানডেতে অস্ট্রেলিয়ার নেতৃত্বে পেইন, টি-টোয়েন্টিতে ফিঞ্চ
    ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন টিম পেইন। ইংল্যান্ড ও জিম্বাবুয়েতে দেশটির টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন অ্যারন ফিঞ্চ।
  • অস্ট্রেলিয়া ওয়ানডে দল থেকে বাদ ম্যাক্সওয়েল
    ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েছেন গ্লেন ম্যাক্সওয়েল।
  • অস্ট্রেলিয়ার অ্যাশেজ দলে পেইন-চমক
    দল ঘোষণার আগে ছিলেন না আলোচনাতেও। থাকার কথাও নয়। ৯১টি প্রথম শ্রেণির ম্যাচে সেঞ্চুরি করেছেন মোটে একটি; সেটিও ১১ বছর আগে। প্রথম পছন্দ নন এমনকি রাজ্য দলেও। সবশেষ দুই মৌসুমে শেফিল্ড শিল্ডে কিপিং করতে পেরেছেন মাত্র তিন ম্যাচে। সেই টিম পেইন জায়গা পেয়ে গেলেন অ্যাশেজ সিরিজের প্রথম দুই ম্যাচের অস্ট্রেলিয়া দলে!