• ‘শচিন-দ্রাবিড়ের পথ অনুসরণের তাড়না কোহলির প্রবল’
    ওয়ানডে ক্রিকেটে বিরাট কোহলি সর্বকালের সেরাদের একজন। টি-টোয়েন্টি ক্রিকেটেও আলাদা জায়গা করে নিয়েছেন ভারতীয় অধিনায়ক। আইপিএলে তো তিনি তারকাদের তারকা, সবচেয়ে বেশি রান তারই। তবে কেভিন পিটারসেনের ভালো লাগে টেস্ট ক্রিকেটের প্রতি কোহলির আবেগ ও ভালোবাসা। সাবেক ইংলিশ অধিনায়কের মতে, নিজ দেশের পূর্বসূরী গ্রেটদের মতোই টেস্ট ক্রিকেটকে হৃদয়ে লালন করেন কোহলি।
  • আফগানিস্তানে কঠিন অবস্থায় পরিবার, মাঠে দুর্দান্ত রশিদ
    রাজধানীসহ গোটা দেশ নিয়ন্ত্রণে নিয়েছে তালেবান। আফগানিস্তান ছেড়ে পালিয়েছেন প্রেসিডেন্ট আশরাফ গানি। এই পরিস্থিতিতে দেশ থেকে পরিবারকে বের করে আনতে পারছেন না রশিদ খান। উৎকণ্ঠা নিয়েই খেলছেন ইংল্যান্ডের দা হানড্রেডে। পরিবারকে নিয়ে শঙ্কার পরও এই লেগ স্পিনার যেভাবে নিজেকে মেলে ধরছেন, তা ছুঁয়ে গেছে কেভিন পিটারসেনকে।
  • স্টোকসের ব্যথা ছুঁয়ে যাচ্ছে সাঙ্গাকারা-পিটারসেনকে
    অলিম্পিকসে সিমোন বাইলস, নাওমি ওসাকাদের ঘটনায় মানসিক চাপ নিয়ে যখন আলোচনা তুঙ্গে, ক্রিকেট আঙিনা নাড়িয়ে দিল তখন বেন স্টোকসের বিরতি। শরীর আর মনের ক্ষত সারিয়ে তুলতে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে দূরে সরে গেছেন ইংলিশ অলরাউন্ডার। এই দুঃসময়ে স্টোকস পাশে পাচ্ছেন কুমার সাঙ্গাকারা, কেভিন পিটারসেনদের মতো গ্রেটদের।
  • টানা চার সেঞ্চুরিতে সাঙ্গাকারা-পিটারসেনের পাশে পাডিক্কাল
    বিজয় হাজারে ট্রফিতে দেবদূত পাডিক্কালের ব্যাটে রানের জোয়ার যেন থামছে না। দারুণ ছন্দে থাকা ২০ বছর বয়সী ব্যাটসম্যান করেছেন আরেকটি সেঞ্চুরি। বসেছেন কুমার সাঙ্গাকারা ও আলভিরো পিটারসেনের পাশে। লিস্ট ‘এ’ ক্রিকেটে কেবল এই তিন জনেরই আছে টানা চার ইনিংসে সেঞ্চুরি।
  • এবার পিটারসেনদের কাছে হার রফিকদের
    পুরো ২০ ওভার খেলতে পারা, আগের ম্যাচের চেয়ে ৪ রান বেশি, ১০ উইকেটে না হারা… কাগজে-কলমে কিছুটা উন্নতি বটে! বাস্তব চিত্রে আসলে খুব একটা বদল নেই। ছন্নছাড়া ব্যাটিংয়ের আরেকটি প্রদর্শনীতে বাংলাদেশের সাবেকরা পাত্তাই পেল না ইংল্যান্ডের সাবেকদের কাছে।
  • অধিনায়কত্ব বিতর্কে কোহলিকে কান দিতে মানা পিটারসেনের
    টানা চার টেস্টে বিরাট কোহলির নেতৃত্বে জয়ের মুখ দেখেনি ভারত। একের পর এক পরাজয়ে তার অধিনায়কত্ব নিয়ে উঠছে নানা প্রশ্ন, চলছে বিতর্ক। তবে তাকে এসবে কান না দেওয়ার পরামর্শ দিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন।
  • ‘ভারত সফর থেকে সরে দাঁড়াতে পারত অস্ট্রেলিয়া?’
    করোনাভাইরাস শঙ্কায় অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত করাটা ভালোভাবে নেননি মাইকেল ভন ও কেভিন পিটারসেন। অস্ট্রেলিয়ার কড়া সমালোচনা করে ইংল্যান্ডের দুই সাবেক অধিনায়ক প্রশ্ন তুলেছেন, ভারতের মতো শক্তিশালী ক্রিকেট বোর্ডের সঙ্গে কি একই কাজ করতে পারত তারা?
  • ‘আসল দল আসছে’ ভারতকে পিটারসেনের হুঁশিয়ারি
    অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ী ভারত দলে বইছে উৎসবের হাওয়া। শত বাধা পেরিয়ে তারা যে অবিশ্বাস্য সাফল্য পেয়েছে তা সত্যিই উদযাপনের দাবিদার, বলছেন কেভিন পিটারসেন। একই সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে আসছে সিরিজে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে বলে বিরাট কোহলির দলকে সতর্ক করে দিয়েছেন সাবেক ইংলিশ এই ক্রিকেটার।
  • ‘নারাইনকে হারানো কলকাতার জন্য বড় ক্ষতি নয়’
    ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ, বোলিংয়ে ভালো কিছু করতে পারেননি। এর উপর আবার প্রশ্নবিদ্ধ হয়েছে সুনিল নারাইনের বোলিং অ্যাকশন। নিষিদ্ধ হওয়ার ঝুঁকিতে তাকে সবশেষ ম্যাচে খেলায়নি কলকাতা নাইট রাইডার্স। কেভিন পিটারসেন অবশ্য ক্যারিবিয়ান এই স্পিন বোলিং অলরাউন্ডারের অনুপস্থিতিতে দলটির খুব বেশি ক্ষতি দেখছেন না।
  • মর্গ্যানকে ‘হুমকি’ দিয়ে বিপাকে পিটারসেন
    রসিকতাও বিপাকে ফেলে মাঝে মধ্যে। যেমনটি পড়লেন কেভিন পিটারসেন। মজা করে টুইটে হুমকি দিয়েছিলেন উপস্থাপক পিয়ার্স মর্গ্যানকে। সত্যিকারের হুমকি মনে করে পিটারসেনের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছিল টুইটার কর্তৃপক্ষ।
  • ‘অধিনায়ক' স্টোকসকে নিয়ে সংশয়ে গাওয়ার-পিটারসেন
    ব্যাটে-বলে দারুণ অবদান রেখে চলা বেন স্টোকসের কাঁধে বাড়তি দায়িত্ব দেখতে চান না ডেভিড গাওয়ার ও কেভিন পিটারসেন। ইংল্যান্ডের সাবেক দুই অধিনায়কের সংশয়, নেতৃত্বের ভার প্রভাব ফেলতে পারে স্টোকসের পারফরম্যান্সে।
  • দর্শক ছাড়াই খেলতে হবে: পিটারসেন
    করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলে ক্রিকেটারদের দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা উচিত বলে মনে করেন কেভিন পিটারসেন। সাবেক ইংলিশ অধিনায়কের মতে, এই মুহূর্তে খেলাধুলাই পারে লোকজনকে মানসিকভাবে উজ্জীবিত করতে।
  • ‘পিটারসেনের প্রতি ঈর্ষান্বিত ছিল দলের অনেকে’
    রাতারাতি ফুলেফেঁপে উঠল একজনের ব্যাংক ব্যালান্স, তাতে পাল্টে গেল ড্রেসিং রুমের আবহ। ইংল্যান্ড দলের সেই সময়টার কথা বলছেন মাইকেল ভন। সাবেক ইংল্যান্ড অধিনায়কের দাবি, মোটা অঙ্কের চুক্তিতে আইপিএলে দল পাওয়ার পর কেভিন পিটারসেনের প্রতি ঈর্ষান্বিত ছিলেন ইংলিশ ক্রিকেটারদের অনেকে। এতদিন পর সেই প্রসঙ্গ উঠে আসায় অবশ্য বেশ বিরক্ত পিটারসেন।
  • ধোনিকে যে কারণে সেরা বলছেন পিটারসেন
    মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব গুণ নিয়ে চর্চা কম হয়নি। তবে তিনিই কি সর্বকালের সেরা? এটির বিপক্ষে যাওয়ার মতো খুব বেশি যুক্তি পাচ্ছেন না কেভিন পিটারসেন। প্রত্যাশার যে ভার ধোনিকে বয়ে নিতে হয়েছে, সেখানেই অধিনায়ক ধোনির তুলনীয় কাউকে দেখছেন না সাবেক ইংলিশ ব্যাটসম্যান।
  • পিটারসেনের টর্নেডো ইনিংসে কোয়েটার জয়
    বিশাল সংগ্রহ গড়েও জেতা হয়নি লাহোর কালান্দার্সের। কেভিন পিটারসেনের টর্নেডো ইনিংসে ৫ উইকেটের জয় পেয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। দুইশ’ রানের লক্ষ্য পেরিয়ে গেছে ৭ বল হাতে রেখেই।