• আবারও সুযোগ হাতছাড়া তানজিদের, পারভেজের ব্যাটে ঝড়
    ঠিক যেন আগের ম্যাচের পুনরাবৃত্তি। তানজিদ হাসান তামিম দারুণ ব্যাটিংয়ে আশা জাগালেন সেঞ্চুরির। কিন্তু আবারও কাছাকাছি গিয়ে আক্ষেপ সঙ্গী করে ফিরলেন তরুণ এই ব্যাটসম্যান। বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ঝড়ো ইনিংস খেললেন হাই পারফরম্যান্স (এইচপি) দলের আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন।
  • প্রিমিয়ার লিগে আলো ছড়িয়ে এইচপি দলে মুনিম-ইমরান
    বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগে ভালো খেলার পুরস্কার পেলেন মুনিম শাহরিয়ার ও ইমরানউজ্জামান ইমরান। হাই পারফরম্যান্স ইউনিট দলে জায়গা পেয়েছেন এই দুই ওপেনার।
  • যে কারণে ওয়ানডে স্কোয়াডে শরিফুল-পারভেজ
    মাশরাফি বিন মুর্তজার বাদ পড়ার দামামায় আড়াল দল নিয়ে আর সব আলোচনা। তবে শরিফুল ইসলাম ও পারভেজ হোসেন ইমনের দলে জায়গা করে নেওয়াও যথেষ্ট কৌতূহল জাগানিয়া। নির্বাচকরা জানালেন, ভবিষ্যতের জন্য তৈরি করে তোলার প্রক্রিয়ার অংশ হিসেবেই নেওয়া হয়েছে প্রতিভাবান দুই তরুণকে।
  • ২৪ জনের প্রাথমিক দলে নেই মাশরাফি
    নেতৃত্ব ছাড়ার পর এবার স্কোয়াডে জায়গা হারালেন মাশরাফি বিন মুর্তজা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দলে জায়গা হয়নি দেশের সফলতম বোলারের। চোট-আঘাতের কারণে দলের বাইরে মাশরাফিকে থাকতে হয়েছে অনেকবারই। তবে দীর্ঘ ক্যারিয়ারে বাদ পড়ার অভিজ্ঞতা তার এবারই প্রথম।
  • ডানা মেলার স্বাধীনতা পেয়ে পারভেজের রেকর্ড গড়া সেঞ্চুরি
    মুক্ত আকাশে উড়ে বেড়ানোর সাধ যার, ডানা গুটিয়ে বসে থাকতে তার কী ভালো লাগে! খাঁচায় বন্দি পাখির মতোই ছটফট করছিলেন পারভেজ হোসেন ইমন। বাধ্য হচ্ছিলেন ২২ গজে নিজেকে সঙ্কুচিত করে রাখতে । অবশেষে সেই খাঁচার দুয়ার খুলে দিলেন দলের অধিনায়ক। পারভেজ মনের আনন্দে এমনভাবেই ডানা মেললেন, পৌঁছে গেলেন রেকর্ডের ঠিকানায়!
  • এক ম্যাচেই এত রেকর্ড!
    রান তাড়ার রেকর্ড, দুই দলের দুজনের সেঞ্চুরি, ছক্কা বৃষ্টি, সব মিলিয়ে অসাধারণ এক ম্যাচ উপহার দিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী ও ফরচুন বরিশাল। স্মরণীয় এই লড়াইয়ে ব্যাট-বলের নানা কীর্তিতে ওলট-পালট হয়েছে রেকর্ড বইয়ে।
  • শান্ত-পারভেজের ব্যাটিং ঝড়ে ২৮ ছক্কার রেকর্ড
    অগ্রহায়ণের কুয়াশা মোড়ানো দুপুর-বিকেলে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দেখা গেল বৃষ্টি। তবে আকাশের কান্না নয়, বোলারদের কাঁদিয়ে ছক্কা বৃষ্টি ঝরালেন দুই দলের ব্যাটসম্যানরা। ফরচুন বরিশাল ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর ম্যাচটি ঠাঁই পেল রেকর্ড বইয়ে।
  • শান্তর সেঞ্চুরি ছাপিয়ে ব্যাটিং তাণ্ডবে নায়ক পারভেজ
    দলের প্রয়োজন চার, পারভেজ হোসেন ইমনের দরকার তখন চার। দুর্দান্ত কাভার ড্রাইভে বাউন্ডারিতে দুটিই হয়ে গেল একসঙ্গে। বাঁধনহারা উচ্ছ্বাসে মাতলেন পারভেজ। রান তাড়ার অসাধারণ এক উপাখ্যান রচিত হলো শের-ই-বাংলা স্টেডিয়ামে। নাজমুল হোসেন শান্তর বিধ্বংসী সেঞ্চুরিতে যে রান পাহাড় গড়েছিল রাজশাহী, পারভেজের রেকর্ড গড়া দ্রুততম সেঞ্চুরিতে তা টপকে গেল বরিশাল।
  • সতীর্থদের চেষ্টায় খুশি তামিম
    টি-টোয়েন্টিতে এক-দুইটা ওভারেই ম্যাচের মোড় ঘুরে যেতে পারে। তা-ই হয়েছে খুলনা ও বরিশালের ম্যাচে। মেহেদী হাসান মিরাজের করা ম্যাচের শেষ ওভারে আরিফুল হকের চার ছক্কা গড়ে দিয়েছে ব্যবধান। হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে স্বাভাবিকভাবেই হতাশ তামিম ইকবাল। তবে সতীর্থদের চেষ্টায় খুশি বরিশাল অধিনায়ক।
  • শেষ ওভারে ৪ ছক্কায় নায়ক আরিফুল
    ‘কার্লোস ব্র্যাথওয়েট…রিমেম্বার দা নেম’, ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে চার ছক্কায় ওয়েস্ট ইন্ডিজকে জিতিয়ে ব্র্যাথওয়েট নিশ্চিত করেছেন, তাকে মনে রাখতেই হবে। এবার মঞ্চ আলাদা, প্রেক্ষাপট একটু ভিন্ন। কিন্তু প্রায় একইরকম কীর্তিতে আরিফুল হক মনে করালেন সেই ব্র্যাথওয়েটকে। শেষ ওভারে চার ছক্কায় এই অলরাউন্ডার অসাধারণ এক জয় এনে দিলেন খুলনাকে।
  • ধাপে ধাপে জাতীয় দলের স্বপ্নের পানে পারভেজ
    বয়সভিত্তিক ক্রিকেটে প্রতিভার ছাপ রেখে পারভেজ হোসেন ইমন এখন আছেন হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডে। এখানে নিজেকে আরও সমৃদ্ধ করে সামনে জায়গা পেতে চান বাংলাদেশ ‘এ’ দলে। এভাবেই ছোট ছোট পদক্ষেপে তরুণ বাঁহাতি ব্যাটসম্যান একদিন পৌঁছে যেতে চান স্বপ্নের ঠিকানায়, জাতীয় দল।
  • বিশ্ব জয়ের উচ্ছ্বাসে ভাসছেন পারভেজ-রকিবুল
    স্বপ্ন ছিল ইতিহাস গড়ার। দেশ ছাড়ার আগে ও বিশ্বকাপ চলাকালে দলের অনেকে শোনান বিশ্ব জয়ের প্রত্যয়ের কথা। অবশেষে ফাইনালে শক্তিশালী ভারতকে হারিয়ে কথা রাখলেন বাংলাদেশের ক্রিকেটাররা। প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে উল্লাসে ভাসছেন দলের সবাই।