• কোহলির সাফল্যের রহস্য ‘এক নম্বর হওয়ার ক্ষুধা’
    কারও তাড়ায় নয়, বরং তাড়না থাকতে হবে নিজের ভেতরে। থাকতে হবে চূড়া ছোঁয়ার প্রবল ক্ষুধা। তবেই মিলবে সাফল্য। বিরাট কোহলির কাছ থেকে এই শিক্ষাই পেয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।
  • পান্ডিয়াকে সন্তানের মতো দেখভাল করেছেন পন্টিং
    হার্দিক পান্ডিয়ার ক্যারিয়ার নতুন দিকে বাঁক নিল ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি; ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অষ্টম সংস্করণে। অচেনা এই অলরাউন্ডারকে মুম্বাই ইন্ডিয়ান্স দলে নিল ভিত্তিমূল্য মাত্র ১০লাখ রুপিতে। দলে এসে পেলেন রিকি পন্টিং, কাইরান পোলার্ডের মতো সতীর্থ। এ দুজনের যত্নে আর শেখার প্রতি দারুণ আগ্রহ থাকায় বেড়ে উঠতে থাকলেন পান্ডিয়া।
  • অপেক্ষা বাড়ল পান্ডিয়ার
    নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে হার্দিক পান্ডিয়াকে দলে পাচ্ছে না ভারত। ফিটনেস পরীক্ষায় উতরাতে পারেননি এই পেস অলরাউন্ডার।
  • পান্ডিয়ার এশিয়া কাপ শেষ
    স্ট্রেচারে করে যখন নিয়ে যাওয়া হয়েছিল মাঠ থেকে, খারাপ কিছুর ইঙ্গিত মিলেছিল তাতেই। সেই শঙ্কাই সত্যি হলো ভারতের জন্য। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে পাওয়া চোটে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। একই ম্যাচে ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে টুর্নামেন্ট শেষ স্পিনিং অলরাউন্ডার আকসার প্যাটেলেরও।
  • এক সেশনে ইংল্যান্ডকে গুটিয়ে দিলেন পান্ডিয়া
    দ্বিতীয় দিনের শুরুটা ইংল্যান্ডের জন্য ছিল দারুণ। আগের দিন তিনশ পার হওয়া ভারতকে থামিয়ে দেয় সাড়ে তিনশ রানের আগেই। তবে হার্দিক পান্ডিয়ার ক্যারিয়ার সেরা বোলিংয়ে দ্রুতই ঘুরে দাঁড়ায় ভারত। এক সেশনেই গুঁড়িয়ে দেয় ইংলিশদের। দ্বিতীয় ইনিংসের ভালো ব্যাটিংয়ে তৃতীয় টেস্টে স্বাগতিকদের বড় লক্ষ্য দেওয়ার পথে বিরাট কোহলির দল।
  • বিশ্ব একাদশে শামি, রশিদ
    ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশের মধ্যকার হারিকেন রিলিফ টি-টোয়েন্টি থেকে অসুস্থতার জন্য সরে দাঁড়িয়েছেন ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। বৃহস্পতিবার লর্ডসে হতে যাওয়া ম্যাচের জন্য বিশ্ব একাদশ দলে তার জায়গায় ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ শামি।
  • ব্যাটে-বলে পান্ডিয়ার লড়াই
    পাল্টা আক্রমণে ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ভারতকে পথ দেখান হার্দিক পান্ডিয়া। পরে বোলিংয়ে বিদায় করেন দক্ষিণ আফ্রিকার দুই ওপনারকে। অতিথি অলরাউন্ডারের দারুণ নৈপুণ্যের পরও কেপ টাউন টেস্টে এগিয়ে ফাফ দু প্লেসির দল।
  • ভারতকে এক নম্বরে তুললেন পান্ডিয়া
    দলে ফিরেই জ্বলে উঠলেন অ্যারন ফিঞ্চ। তবে আরেকজন যে ক্রমেই উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হয়ে ওঠার পণ করেছেন! ফিঞ্চের সেঞ্চুরিও তাই পারল না অস্ট্রেলিয়াকে জাগাতে। প্রথম ম্যাচের মতো ব্যাটে-বলে আবারও নায়ক হার্দিক পান্ডিয়া। প্রথম তিন ম্যাচেই ভারত জিতে নিল সিরিজ।
  • ব্যাটে-বলে ভারতকে জেতালেন পান্ডিয়া
    দলের বিপর্যয়ে ব্যাটিংয়ে নেমে পাল্টা আক্রমণে দুর্দান্ত ইনিংস। বল হতে প্রথম দুই ওভারেই উইকেট দুটি। অলরাউন্ড পারফরম্যান্সে হার্দিক পান্ডিয়া গড়ে দিলেন ম্যাচের ভাগ্য। বৃষ্টি বিঘ্নিত প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ২৬ রানে হারিয়েছে ভারত।
  • শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে ভারতের ইতিহাস
    ফলাফল অনেকটা নিশ্চিত হয়ে গেছে আগের দিনই। কৌতুহল স্রেফ ছিল ব্যবধান নিয়ে। অপেক্ষা ছিল সময়ের। ভারতের জয় এলো দ্রুতই। ব্যবধানও বেশ বড়! শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে বিরাট কোহলির ভারত লিখল নতুন ইতিহাস।
  • শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে পান্ডিয়া
    সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ছন্দে থাকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া টেস্ট দলে জায়গা পেয়েছেন।
  • ব্যাটে-বলে কিউইদের গুঁড়িয়ে দিল ভারত
    টেস্টের অদম্য পথচলা ওয়ানডেতেও ধরে রেখেছে ভারত। প্রথম ওয়ানডেতে অভিষিক্ত হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত বোলিংয়ে নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানদের অল্প রানে বেঁধে রাখার পর বিরাট কোহলির দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে সহজেই ৬ উইকেটে জিতেছে স্বাগতিকরা।