• লড়াই করার তাড়নাই দেখাল না বাংলাদেশ
    জিততে হলে করতে হবে দুইশর কাছাকাছি রান। অথচ ইনিংসের মাঝপথে টানা ৪৫ বলে নেই কোনো বাউন্ডারি! বাংলাদেশের ব্যাটিংয়ের চিত্র পরিষ্কার এতেই। লক্ষ্য কঠিন ছিল বটে, কিন্তু চেষ্টা তো করতে হবে। সেই তাড়নাই দেখা গেল না। ব্যাটিং দেখে মনে হলো যেন সম্মানজনক পরাজয়ের জন্য খেলছে দল। শেষ পর্যন্ত সেটিও খুব পারা গেল না, ওয়েস্ট ইন্ডিজ জিতল অনায়াসেই।
  • পাওয়েলের উন্নতিতে মুগ্ধ বিশপ
    অফ সাইটে শট খেলতে তেমন স্বচ্ছন্দ ছিলেন না। স্পিনের বিপক্ষেও রভম্যান পাওয়েলের দুর্বলতা ছিল স্পষ্ট। তবে চলতি আইপিএলে অন্য এক পাওয়েলকে দেখছেন ইয়ান বিশপ। ক্যারিবিয়ান সাবেক ফাস্ট বোলার ও ধারাভাষ্যকারের চোখে পাওয়েল এখন অনেক বেশি পরিণত।
  • ৪০০ ছক্কার মাইলফলক ছুঁয়ে ওয়ার্নারের ৯২
    ১৯তম ওভার শেষে ডেভিড ওয়ার্নারের রান ৯২। সেঞ্চুরি খুব নাগালে। কিন্তু শেষ ওভারে যে একটি বলও খেলার সুযোগ পেলেন না অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান!
  • ছক্কা বৃষ্টির ম্যাচে পাওয়েলের বিধ্বংসী সেঞ্চুরিতে উইন্ডিজের জয়
    টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে একটি পরিচিতি আগে থেকেই ছিল রভম্যান পাওয়েলের। তবে আন্তর্জাতিক আঙিনায় নাড়া দেওয়ার পর স্মরণীয় পারফরম্যান্স ছিল না। দলে ফেরার ম্যাচে পাওয়ার হিটিংয়ের দুর্দান্ত প্রদর্শনীতে সেই আক্ষেপ ঘোচালেন জ্যামাইকান ব্যাটসম্যান। দুই দলের ব্যাটসম্যানদেরই ঝড়ো ব্যাটিংয়ের ম্যাচে জোয়ার বইল রানের। শেষ পর্যন্ত ৩১ ছক্কার ম্যাচটি জিতে সিরিজে আবার এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।
  • ফিটনেসের কারণে বাদ হেটমায়ার ও লুইস
    সবশেষ সিরিজে দলের সর্বোচ্চ রান স্কোরার ছিলেন এভিন লুইস। হয়েছিলেন ম্যান অব দা সিরিজ। সবশেষ ম্যাচটিতেও করেছেন সেঞ্চুরি। সেই ব্যাটসম্যানই পরের সিরিজে বাদ পড়লেন ফিটনেস পরীক্ষায় উতরাতে ব্যর্থ হওয়ায়। ফিটনেসের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের ওয়েস্ট ইন্ডিজ দলে জায়গা পাননি শিমরন হেটমায়ারও।
  • সিরিজ জয়ের খরা কাটাতে মরিয়া উইন্ডিজ
    চার বছর ধরে কোনো ওয়ানডে সিরিজ জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ২০১৪ সালে দেশের মাটিতে বাংলাদেশকে সবশেষ সিরিজে হারিয়েছিল তারা। উইন্ডিজ অধিনায়ক রভম্যান পাওয়েল জানান, এবার প্রতিপক্ষের মাটিতে জিতে কাটাতে চান জয় খরা।
  • পাওয়েলের তোপ, মাশরাফির জবাব
    “এটি খুবই সত্যি, বাংলাদেশের ব্যাটসম্যানরা ফাস্ট বোলিং খেলা পছন্দ করে না”, সংবাদ সম্মেলনে আত্মবিশ্বাসী কণ্ঠে বলে গেলেন রভম্যান পাওয়েল। মনস্তাত্ত্বিক লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়কের সেই বাউন্সারে পরে যেন হুক করে বল মাঠের বাইরে ফেললেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়ক মনে করিয়ে দিলেন, ওদের সবচেয়ে গতিময় পেসার প্রথম দুই ওয়ানডেতে ছিলেন অনেক খরুচে।
  • ওয়েস্ট ইন্ডিজের অনুপ্রেরণা বাংলাদেশ
    ওয়ানডে সিরিজ শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজের অনুপ্রেরণা প্রতিপক্ষ। বাংলাদেশের দেখানো পথ ধরেই হাঁটতে চান সফরকারী দলের ভারপ্রাপ্ত অধিনায়ক রভম্যান পাওয়েল।