• দ্বিতীয় দিনে নুরুলের সেঞ্চুরি
    চার দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন সেঞ্চুরি করেছেন বিসিবি সবুজ দলের কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।
  • কঠিন সমীকরণ মিলিয়ে রাজ্জাক-নুরুলদের উচ্ছ্বাস
    দুই রাউন্ড বাকি থাকতে পয়েন্ট টেবিলে ছিল তারা তিনে। শেষ রাউন্ডের আগে দুইয়ে উঠলেও শীর্ষে থাকা উত্তরাঞ্চলের সঙ্গে পয়েন্টের ব্যবধান ছিল ১৩। শেষ রাউন্ডে তাই শুধু জিতলেই যথেষ্ট হতো না, প্রয়োজন ছিল বোনাস পয়েন্টের। সেই চ্যালেঞ্জই দারুণ দাপটে জিতে নিয়েছে দক্ষিণাঞ্চল। শীর্ষে থাকা উত্তরাঞ্চলকে ইনিংস ব্যবধানে হারিয়ে জিতেছে শিরোপা। অধিনায়ক নুরুল হাসান ও অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাকের কণ্ঠে ফুটে উঠল তাই কঠিন চ্যালেঞ্জ জয়ের তৃপ্তি।
  • থিসারা গাল দিয়েছিল: নুরুল
    এমনিতে নুরুল হাসান সব সময়ই শান্ত, বন্ধুবৎসল। সব সময় মুখে হাসি লেগেই থাকে। সেই নুরুল এমন খেপে গেলেন যে, আঙুল উঁচিয়ে কথা বললেন থিসারা পেরেরার সঙ্গে। ক্ষোভে অমন ফেটে পড়েছিলেন কেন দেশে ফিরে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান দিলেন তার ব্যাখ্যা।
  • সাকিব-নুরুলের শাস্তি
    শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের নাটকীয় জয়ের ম্যাচে আচরণবিধি ভাঙার জন্য শাস্তি পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ও নুরুল হাসান।
  • আসিফের হ্যাটট্রিক, নাঈমের সেঞ্চুরির পরও রূপগঞ্জের হার
    চলতি আসরে প্রথম হ্যাটট্রিক করলেন লেজেন্ডস অব রূপগঞ্জের আসিফ হাসান। প্রথম সেঞ্চুরি পেলেন তার সতীর্থ নাঈম ইসলাম। তবে দিন শেষে তাদের মাঠ ছাড়তে হল হতাশা নিয়ে। নুরুল হাসানের দারুণ ব্যাটিং আর আবু জায়েদের চমৎকার বোলিংয়ে রোমাঞ্চকর উত্তেজনার ম্যাচে জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।  
  • নুরুল হাসানের সেঞ্চুরি
    পঞ্চাশ ছোঁয়া শাহরিয়ার নাফীস, তুষার ইমরান, আল আমিন জুনিয়র কাজে লাগাতে পারেননি সুযোগ। সাতে নেমে ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন নুরুল হাসান। অধিনায়কের ব্যাটে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়েছে দক্ষিণাঞ্চল।
  • ‘এ রকম ছয় সোহান অনেক মেরেছে’
    পেন্ডুলামের মত দুলতে থাকা ম্যাচ এসে দাঁড়িয়েছিল শেষের মঞ্চে। দারুণ ছক্কা ও চারে সেই মঞ্চের নায়ক নুরুল হাসান সোহান। উইকেটকিপার ব্যাটসম্যানের এই নায়কোচিত পারফরম্যান্সে একটুও বিস্মিত নন নাসির হোসেন। সিলেট সিক্সার্স অধিনায়কের আস্থা ছিল নুরুলের ওপর।
  • ধোনি-সংস্পর্শে সোহান
    বাংলাদেশ-ভারতের প্রস্তুতি ম্যাচ তখন শেষ। সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলন করছিলেন যুবরাজ সিং। পাশেই প্যাড পরে ব্যাটিংয়ের অপেক্ষায় মহেন্দ্র সিং ধোনি। তার সঙ্গে দেখা গেল বাংলাদেশের একজনকে; নুরুল হাসান সোহান।
  • শেখ জামালকে জেতালেন রাজ্জাক-নুরুল
    জয়ের ভিত গড়ে দিয়েছিলেন বোলাররা। ব্যাটসম্যানরাও দলকে রেখেছিলেন পথেই। শেষ দিকে হঠাৎই গড়বড়। মরা ম্যাচে খানিকটা উত্তেজনা। তবে শেষ পর্যন্ত জিতেছে শেখ জামালই। জিতেছে সহজ ম্যাচটি কঠিন করে।
  • সাকলাইনকে ছাড়িয়ে রেকর্ড সানজামুলের
    বুক চিতিয়ে লড়লেন নুরুল হাসান। পেলেন দারুণ শতক। কিন্তু শেষ পর্যন্ত ফিরতে হল একরাশ হতাশা নিয়ে। তার অসাধারণ লড়াইয়ের পরও ইনিংস ও ৫০ রানে হেরেছে মধ্যাঞ্চল। দ্বিতীয় ইনিংসে রেকর্ড ৯ উইকেট নিয়ে একাই প্রতিপক্ষকে ধসিয়ে দিয়েছেন উত্তরাঞ্চলের সানজামুল ইসলাম।
  • ব্যাটিং ভাবনায় নুরুলের জায়গায় লিটন
    ভারত সফরের আগে মিরপুরে দুই দিনের অনুশীলন। কারও জন্য ছিল বাধ্যতামূলক, কারও জন্য ঐচ্ছিক। দুই দিনই ছিলেন নুরুল হাসান সোহান। থাকছেন না আসল জায়গাতেই। নির্বাচকদের মতে ব্যাটিং সামর্থ্যে এগিয়ে লিটন কুমার দাস। সবশেষ টেস্টে নজর কেড়েছেন নুরুল, কিন্তু ব্যাটিং দিয়ে ভারতের টিকেট কেটে ফেলেছেন লিটন।
  • এখন দলের ভালোর অপেক্ষায় নুরুল
    সকাল থেকে অপেক্ষা কখন বৃষ্টি থামবে। ড্রেসিং রুমে বসে কাটতেই চায় না অলস সময়। আকাশের দিকে বারবার তাকিয়ে দেখার পালাও এক সময় শেষ হয়ে আসে। অপেক্ষা কেবল কখন বাজবে ‘ছুটির ঘণ্টা’। দুপুরেই অনেকটা নিশ্চিত যে এদিন আর খেলা সম্ভব নয়। বিকেল ৪টায় আসে আনুষ্ঠানিক ঘোষণা। হোটেলে ফেরার বাসে উঠতে পেরে যেন হাঁফ ছেড়ে বাঁচলেন বাংলাদেশের ক্রিকেটাররা।
  • প্রতিরোধ গড়া শান্ত-নুরুলের প্রশংসায় সৌম্য
    খুব কঠিন পরিস্থিতিতে দৃঢ়তা দেখিয়েছেন নুরুল হাসান ও নাজমুল হোসেন শান্ত। দুই সতীর্থদের লড়াকু মনোভাবের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সৌম্য সরকার।
  • নুরুলের অভিষেক, প্রথমবার ওপেনিংয়ে সৌম্য
    সম্ভাব্য একাদশ, চোটে ছিটকে পড়া দুজনের বদলির নাম জানতে চাইতেই হাসলেন তামিম ইকবাল, “স্কোয়াডে খেলোয়াড়ই আছে কজন আমাদের? আপনারাও বুঝতে পারছেন কার জায়গায় কে খেলতে পারে…।”
  • ৪ অভিষেকের ৪ বছর পর…
    মুশফিকুর রহিমের চোট, মুস্তাফিজুর রহিমের বিশ্রাম। দুটি পরিবর্তন আনতেই হতো। সঙ্গে যোগ হলো সৌম্য সরকারের বাদ পড়া। বাংলাদেশের একাদশে পরিবর্তন তিনটি। একাদশে আসা তিন ক্রিকেটারই নবীন। একসঙ্গে অভিষেক তিনজনের।
  • ‘মড়ার’ ওপর মুশফিকের চোটের ঘা!
    এক পাশে তাসমান সাগরের নীল জলরাশি। আরেক পাশে সবুজ পাহাড়। মাঝে ছবির মতো সুন্দর রাস্তা, রিচমন্ড থেকে নেলসন। পিঠাপিঠি দুই শহর নিউ জিল্যান্ডের জনপ্রিয় অবকাশ যাপন কেন্দ্র। এই পথেই এক পাশে স্যাক্সটন ওভাল ক্রিকেট মাঠ।
  • দলের চাহিদা মেটাতে প্রস্তুত নুরুল
    যে কোনো পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারাকে নিজের ব্যাটিংয়ের সবচেয়ে বড় দিক মনে করছেন নুরুল হাসান। লিটন দাসের চোটে দলে আসা এই তরুণ প্রস্তুত দলের চাহিদা মেটাতে।
  • স্বপ্ন পূরণের আগে শুধু শিখতে চান নুরুল
    দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের খেলা শেষ বেশ আগেই। এমএ আজিজ স্টেডিয়ামের মিডিয়া বক্সে বাংলাদেশের টেস্ট দল ঘোষনাও হয়ে গেছে বেশ আগেই। নুরুল হাসান তখনও জানেন না কিছুই। জানেন না তার অপেক্ষায় কত বড় খবর!
  • চমকে ঠাসা বাংলাদেশের টেস্ট দল
    বছরের শুরুর দিকে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে। টুর্নামেন্টে প্রথম ম্যাচটি যেখানে খেলেছিল বাংলাদেশ, নয় মাস পর সেই চট্টগ্রামেই মেহেদী হাসান মিরাজ পেয়ে যেতে পারেন স্বপ্নের টেস্ট ক্যাপ! বাংলাদেশের সবশেষ যুব দলের অধিনায়ক ডাক পেয়েছেন টেস্ট দলে।
  • নুরুলের সময়োচিত শতক
    ইংল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচের দলেই জায়গা পেয়েছেন নুরুল হাসান। বলার অপেক্ষা রাখে না, টেস্ট সিরিজের আগে তাকে বাজিয়ে দেখতে চান নির্বাচকরা। তবে প্রস্তুতি ম্যাচের আগেই নিজেকে খানিকটা জানান দিয়ে রাখলেন তরুণ এই উইকেটকিপার ব্যাটসম্যান। জাতীয় লিগে করেছেন দারুণ এক শতক।