• নিসানকার দুর্দান্ত সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে হারাল শ্রীলঙ্কা
    সামনে ছিল বড় লক্ষ্য। জিততে হলে গড়তে হতো রেকর্ড। রেকর্ড জুটিতে দলকে পথ দেখালেন পাথুম নিসানকা ও কুসল মেন্ডিস। চমৎকার এক সেঞ্চুরিতে নিসানকা খেললেন রেকর্ড গড়া ইনিংস। অসাধারণ জয়ে সিরিজে এগিয়ে গেল শ্রীলঙ্কা।
  • গোলাপি বলের টেস্টের আগে লঙ্কান শিবিরে ধাক্কা
    ভারতের বিপক্ষে প্রথমবারের মতো দিন-রাতের টেস্ট খেলতে নামার আগের দিন দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা। চোটের কারণে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন দলটির টপ অর্ডার ব্যাটসম্যান পাথুম নিসানকা।
  • বিস্ফোরক রান তাড়ায় জয়রথেই ভারত
    লঙ্কান ইনিংসের শেষ দিকে যে ঝড় তুলেছিলেন দাসুন শানাকা, ভারতের ইনিংসের শুরু থেকেই যেন সেটা ফিরিয়ে দিলেন শ্রেয়াস আইয়ার। একইরকম ব্যাটিং উপহার দিলেন রবীন্দ্র জাদেজা। শ্রীলঙ্কার বোলিংকে গুঁড়িয়ে অনায়াসেই বড় লক্ষ্য তাড়া করে ফেলল ভারত। ধরে রাখল টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে চলা জয়রথ, সঙ্গে নিশ্চিত করল সিরিজও।
  • জিম্বাবুয়েকে ধসিয়ে শ্রীলঙ্কার সিরিজ জয়
    ব্যাট হাতে শুরুটা ভালো করলেও পরে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ইনিংস খুব বড় করতে পারল না শ্রীলঙ্কা। তবে আড়াইশ ছাড়ানো পুঁজিই জিম্বাবুয়ের জন্য পাহাড়সম করে তুললেন বোলাররা। তাদের সৌজন্যে প্রতিপক্ষকে স্রেফ গুঁড়িয়ে দিয়ে সিরিজ ঘরে তুলল লঙ্কানরা।
  • উইলিয়ামসের সেঞ্চুরি ছাপিয়ে শ্রীলঙ্কার জয়
    রেজিস চাকাভার ফিফটির পর ব্যাটিং মাস্টারক্লাসে দারুণ এক সেঞ্চুরি উপহার দিলেন শন উইলিয়ামস। জিম্বাবুয়ে পেল তিনশর কাছাকাছি পুঁজি। তাদের বোলাররা অবশ্য পারলেন না তেমন কিছু করে দেখাতে। পাথুম নিসানকা, দিনেশ চান্দিমাল ও চারিথ আসালাঙ্কার ফিফটিতে জয় তুলে নিল শ্রীলঙ্কা।
  • বৃষ্টি ও উইন্ডিজের দিনে শ্রীলঙ্কার ভরসা সেই নিসানকা
    ড্যারেন ব্রাভোকে চোখের পলকে স্টাম্পিং করলেন কোচ ফিল সিমন্স, বাকিদের সে কী উল্লাস! গোলমেলে ঠেকছে তো? ঘটনা কিন্তু সত্যিই। ওই উইন্ডিজ ক্রিকেটের অফিসিয়াল টুইটারেই আছে এই খেলার ভিডিও। বৃষ্টিতে যখন মাঠের খেলা বন্ধ, ড্রেসিং রুমেই তখন খেলায় মেতে উঠেছিলেন ক্যারিবিয়ানরা। এমনিতে মাঠের ক্রিকেট এ দিন যেটুকু হয়েছে, সেখানেও দাপট ছিল ক্যারিবিয়ানদেরই। শ্রীলঙ্কার হয়ে উজ্জ্বল ছিলেন কেবল পাথুম নিসানকা।
  • নিসানকার ইতিহাস গড়া সেঞ্চুরি, ডিকভেলার ৪ রানের আক্ষেপ
    ৩৩ ম্যাচে ১৩ সেঞ্চুরি। ব্যাটিং গড় ৬৭.৫৪। প্রথম শ্রেণির ক্রিকেটে এমন চোখধাঁধানো রেকর্ড নিয়ে টেস্ট ক্যাপ পান পাথুম নিসানকা। তবে ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স টেস্ট ক্যারিয়ারের শুরুতে বয়ে আনতে পারেন কজন! নিসানকা শুধু পারলেনই না, নাম লেখালেন লঙ্কান ক্রিকেটের ইতিহাসে। নিসানকার অনন্য কীর্তির দিনে আরও একবার সেঞ্চুরি হাতছাড়ার আক্ষেপে পুড়লেন নিরোশান ডিকভেলা।
  • শ্রীলঙ্কা টেস্ট দলে প্রথমবার নিসানকা
    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এরই মধ্যে দুটি টি-টোয়েন্টি খেলা পাথুম নিসানকা প্রথমবারের মতো ডাক পেয়েছেন শ্রীলঙ্কা টেস্ট দলে। ফিট হয়ে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভা।