• ‘ফাইনালে বাড়তি সুবিধা পাবে নিউ জিল্যান্ড’
    শক্তি-সামর্থ্যে ভারত ও নিউ জিল্যান্ড সমানে সমান। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়েও শীর্ষে দুইয়ে তারাই। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে একটি জায়গায় কেন উইলিয়ামসনের দলকে এগিয়ে রাখছেন দিলিপ ভেংসরকার। ইংল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলে শিরোপার লড়াইয়ে নামবে নিউ জিল্যান্ড, যা দলটিকে বাড়তি সুবিধা দেবে বলে মনে করছেন ভারতের সাবেক এই অধিনায়ক।
  • টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালই ওয়্যাগনারের কাছে বিশ্বকাপ
    আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার নয় বছর ছুঁইছুঁই। কিন্তু ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এখনও অভিষেকই হয়নি নিল ওয়্যাগনারের। স্বাভাবিকভাবেই বিশ্বকাপের স্বাদ জানা নেই তার। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মাঝেই বিশ্বকাপের রোমাঞ্চ অনুভব করছেন নিউ জিল্যান্ডের এই পেসার।
  • লড়াইয়ের ইতি টানছেন লড়িয়ে ওয়াটলিং
    নিউ জিল্যান্ড দলে বিজে ওয়াটলিংয়ের পরিচয় ‘ক্রাইসিস ম্যান।’ অনেক লড়াই করে গড়া তার ক্যারিয়ার, দলের বিপদে বরাবরই চওড়া তার ব্যাট। উইকেটের পেছনেও গ্লাভস হাতে আস্থার প্রতিশব্দ। তার সেই পরিশীলিত পথচলা থেমে যাচ্ছে এবার। নিউ জিল্যান্ডের এই কিপার বাটসম্যানের ঘোষণা, আর কেবল একটি সিরিজ খেলেই শেষ তার ক্রিকেট ক্যারিয়ার।
  • ৫৪ ঘণ্টার ভ্রমণ শেষে কোয়ারেন্টিনে ক্যারিবিয়ানরা
    বারবাডোজ থেকে মঙ্গলবার যাত্রা শুরু। এরপর লন্ডন, দুবাই ও অকল্যান্ডে যাত্রাবিরতি শেষে অবশেষে শুক্রবার ক্রাইস্টচার্চে পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ দল। ৫৪ ঘণ্টার দীর্ঘ ভ্রমণ শেষে কোভিড পরীক্ষা করিয়ে আপাতত ক্যারিবিয়ান ক্রিকেটাররা আছেন কোয়ারেন্টিনে।
  • শেষ দিনে এক সেশনেই শেষ বাংলাদেশ
    নিল ওয়েগনারের শর্ট বলে নাকি কিছু করার থাকে না। প্রথম ইনিংস শেষে বলেছিলেন লিটন দাস। কিন্তু যা মোটেও করা উচিত নয়, লিটন, মিঠুনরা করতে চাইলেন সেটিই। চ্যালেঞ্জ যেদিন উইকেটে পড়ে থাকার, তারা বেছে নিলেন ঝুঁকির পথ। খেসারত দিল দল। শর্ট বলের তোপে বিপর্যস্ত বাংলাদেশ শেষ দিনে অলআউট হয়ে গেল প্রথম সেশনেই।
  • বাংলাদেশের ব্যাটিং থেকে শিক্ষা নিয়েছিল কিউইরা
    বাংলাদেশের কাছ থেকে শিক্ষা নিয়েই বাংলাদেশকে হারিয়েছে নিউ জিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন জানিয়েছেন, মুশফিকুর রহিমদের প্রথম ইনিংসের ব্যাটিং থেকে পাওয়া শিক্ষা লক্ষ্য তাড়ায় কাজে লাগিয়েছেন তারা।
  • চোট, বীরত্ব আর বাজে শটের গল্প
    বল লাগল ব্যাটের হাতলে, আঘাতটা যেন মুশফিকুর রহিমের হাতে। যন্ত্রণায় অস্ফুট শব্দ বের হলো মুখ দিয়ে। ব্যথা সয়েই লড়াই চালিয়ে যাচ্ছিলেন দাঁতে দাঁত চেপে। কিন্তু মাঠ ছাড়তে হলো হেলমেটের পেছন দিকে বলের আঘাত লেগে। খানিক পর ইমরুল কায়েসকে দেখা গেল প্যাড পায়ে অপেক্ষায়। দল সপ্তম উইকেট হারানোর পর ব্যাট হাতে নেমেও গেলেন খুঁড়িয়ে খুঁড়িয়ে!
  • নিউ জিল্যান্ডের চাই ৭ উইকেট
    নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসের লড়াইয়ের পরও বুলাওয়ায়ো টেস্টে বিপদে আছে জিম্বাবুয়ে। সফরে টানা দ্বিতীয় জয় পেতে পঞ্চম ও শেষ দিন আর ৭ উইকেট চাই নিউ জিল্যান্ডের।
  • আরভিনের ব্যাটে জিম্বাবুয়ের লড়াই
    ইনিংসের শুরুতে জীবন পাওয়ার সুযোগ দুই হাতে কাজে লাগিয়েছেন ক্রেইগ আরভিন। তার অপরাজিত শতকে বুলাওয়ায়োতে দ্বিতীয় টেস্টে লড়ছে জিম্বাবুয়ে।
  • জিম্বাবুয়ের টিভিতেই নেই দেশের মাটিতে টেস্ট
    জিম্বাবুয়ে-নিউ জিল্যান্ড প্রথম টেস্ট বাংলাদেশে, শ্রীলঙ্কায়, ভারত, নিউ জিল্যান্ডসহ আরও অনেক জায়গায় বসে দেখা যাচ্ছে। কিন্তু স্বাগতিক জিম্বাবুয়েতেই সম্প্রচারিত হচ্ছে না এই ম্যাচ।
  • টেস্টে দ্বিস্তরের পক্ষে নিউ জিল্যান্ড
    দুই স্তরে টেস্ট খেলার প্রস্তাবের বিরোধিতা করেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তবে নিউ জিল্যান্ড জানিয়েছে, তারা টেস্ট ক্রিকেটকে দুই স্তরে নিয়ে যাওয়ার পক্ষে।