• দেশে ফিরে কোয়ারেন্টিনে বাংলাদেশের মেয়েরা
    বিশ্বকাপ বাছাইপর্ব উতরানোর চেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল যেন দেশে ফেরা। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে বাতিল হয়ে যায় একের পর এক ফ্লাইট। জিম্বাবুয়ে থেকে অনেক পথ ঘুরে, অনিশ্চয়তার অনেক প্রহর পেরিয়ে অবশেষে দেশে ফিরতে পারল বাংলাদেশের মেয়েদের ক্রিকেট দল।
  • বিশ্বকাপে ওঠার আনন্দে আত্মহারা মেয়েরা
    ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের মেয়েদের পথচলা এক দশকের। কিন্তু কখনও খেলা হয়নি এই সংস্করণের বিশ্বকাপে। দুইবার থমকে যেতে হয়েছিল বাছাই পর্বেই। দীর্ঘ প্রতীক্ষার অবসান হচ্ছে অবশেষে। প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বে জায়গা পেয়ে দলের সবাই যেন আনন্দে আত্মহারা। মনের অনুভূতি ভাষায় প্রকাশের শব্দ খুঁজে পাচ্ছেন না রুমানা-সালমারা।
  • ওয়ানডে বিশ্বকাপে প্রথমবার বাংলাদেশের মেয়েরা
    করোনাভাইরাসের প্রকোপে নারী বিশ্বকাপের বাছাইপর্ব বাতিল হওয়াটাই যেন আশীর্বাদ হয়ে এলো বাংলাদেশ নারী দলের জন্য। অবসান হলো দীর্ঘ অপেক্ষার। ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বে প্রথমবারের মতো জায়গা করে নিল সালমা খাতুন, জাহানারা আলমরা।
  • থাইল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের হার
    শুরুতে বিপর্যয়ে পড়া দলকে পথ দেখালেন মুরশিদা খাতুন ও ফারজানা হক। তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়েও বড় পুঁজি গড়তে পারল না বাংলাদেশ। পরে বোলিংয়েও দেখাতে পারল না তারা দারুণ কিছু। থাইল্যান্ডের বিপক্ষে হারের হতাশাই সঙ্গী হলো নিগার সুলতানার দলের।
  • শারমিনের সেঞ্চুরিতে ২৬৯ রানের জয় বাংলাদেশের
    শক্তি-সামর্থ্যে দুই দলের পার্থক্য অনেক। তবে মাঠের ক্রিকেটে তো সবসময় সেই ব্যবধান ফুটিয়ে তোলা যায় না। বাংলাদেশের মেয়েরা পারল ঠিকই। শারমিন আক্তার সুপ্তার দুর্দান্ত অপরাজিত সেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রের মেয়েদের উড়িয়ে দিল বাংলাদেশ।
  • পাকিস্তানকে হারিয়ে আরও আত্মবিশ্বাসী বাংলাদেশের মেয়েরা
    যে কোনো টুর্নামেন্টে প্রথম ম্যাচ অনেক গুরুত্বপূর্ণ। আর শুরুটা ভালো হলে দলের আত্মবিশ্বাস বেড়ে যায় অনেকটা। সেই কাজটি দারুণভাবে সেরেছে বাংলাদেশ নারী দল। পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ বাছাই শুরুর পর অধিনায়ক নিগার সুলতানা তাই বলছেন, সামনে এগিয়ে যাওয়ার টনিক হিসেবে কাজ করবে এই জয়।
  • পাকিস্তানকে হারিয়ে দ্বিগুণ খুশি রুমানারা
    জয় দিয়ে নারী বিশ্বকাপ বাছাই শুরুর পর খুশিতে ভাসছে বাংলাদেশ দল। সবার মনের কথাটা যেন বলে দিলেন রুমানা আহমেদ। চমৎকার বোলিংয়ের পর দারুণ ব্যাটিংয়ে দলের জয়ে সবচেয়ে বড় অবদান রাখা এই অলরাউন্ডার বললেন, পাকিস্তানকে হারাতে পেরে আনন্দ যেন এখন দ্বিগুণ।
  • করোনাভাইরাসে আক্রান্ত ৩ লঙ্কান নারী ক্রিকেটার
    বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচের দুই দিন আগে বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল। তাদের তিন জন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।
  • পাকিস্তানের বিপক্ষে মেয়েদের নাটকীয় জয়
    শুরুর দুর্দান্ত বোলিং শেষ পর্যন্ত ধরে রাখতে পারল না রুমানা-নাহিদারা। পঞ্চাশের আগে পাঁচ উইকেট হারানো পাকিস্তান নিদা দার ও আলিয়া রিয়াজের দৃঢ়তায় গড়ল দুইশ ছাড়ানো পুঁজি। রান তাড়ায় দুর্দান্ত এক ইনিংসে কঠিন সমীকরণ মেলালেন রুমানা আহমেদ। তার অপরাজিত ফিফটিতে জয় দিয়ে বিশ্বকাপ বাছাই শুরু করল বাংলাদেশের মেয়েরা।
  • নিগারের দারুণ ইনিংস, ফারজানার ব্যাটে রান
    আঙুলে চোট পাওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি নিগার সুলতানা। শেষ ম্যাচে দলে ফিরলেও ভালো করতে পারেননি। তবে বিশ্বকাপ বাছাই শুরুর আগে প্রস্তুতি ম্যাচে হাসল বাংলাদেশের নতুন অধিনায়কের ব্যাট। রান পেলেন ফারজানা হকও।
  • নাহিদার ৫ উইকেটে বাংলাদেশের তিনে তিন
    নতুন বলে টানা ১০ ওভারের স্পেল। ৪টি মেডেন দিয়ে স্রেফ ২১ রানে নাহিদা আক্তার নিলেন ৫ উইকেট। তার স্পিনে আবারও একশর নিচে গুটিয়ে গেল জিম্বাবুয়ে নারী দল। আরেকটি বড় জয়ে সিরিজ শেষ করল বাংলাদেশের মেয়েরা।
  • রেকর্ড গড়া জয়ে সিরিজ বাংলাদেশের মেয়েদের
    আগের ম্যাচে পঞ্চাশের নিচে গুটিয়ে যাওয়া জিম্বাবুয়ে নারী দল এবার কিছুটা লড়াই করল বটে। তবে বাংলাদেশের বোলাররা লক্ষ্যটা রাখলেন নাগালেই। দারুণ দুই অর্ধশতকে বাকিটা সারলেন মুর্শিদা খাতুন ও ফারজানা হক। রেকর্ড গড়া জয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল বাংলাদেশ নারী দল।
  • জিম্বাবুয়েকে ৪৮ রানেই গুটিয়ে দিল বাংলাদেশের মেয়েরা
    দীর্ঘ বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচেই দুর্দান্ত বোলিং পারফরম্যান্স উপহার দিল বাংলাদেশের মেয়েরা। জাহানারা আলম, সালমা খাতুন ও নাহিদা আক্তারের ত্রিমুখী আক্রমণে পঞ্চাশের আগেই থমকে গেল জিম্বাবুয়ে। রান তাড়ায় বাংলাদেশ জয় পেল অনায়াসেই।
  • করোনাভাইরাস: শুরুর আগেই বিশ্বকাপ বাছাই শেষ পিএনজির মেয়েদের
    করোনাভাইরাসের থাবায় জেরবার পাপুয়া নিউ গিনি (পিএনজি) নারী ক্রিকেট দল। তাই একরকম বাধ্য হয়েই মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্ব থেকে নিজেদের সরিয়ে নিয়েছে দেশটি।
  • নারী বিশ্বকাপ বাছাইয়ের চূড়ান্ত দলে তৃষ্ণা, অধিনায়ক নিগার
    মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের প্রাথমিক দল থেকে চূড়ান্ত স্কোয়াডেও জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার ফারিহা ইসলাম তৃষ্ণা। রুমানা আহমেদের জায়গায় নতুন ওয়ানডে অধিনায়ক করা হয়েছে কিপার-ব্যাটার নিগার সুলতানাকে।
  • পাকিস্তান-জিম্বাবুয়ের গ্রুপে বাংলাদেশের মেয়েরা
    মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্বে তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে তাদের সঙ্গে আছে পাকিস্তান, জিম্বাবুয়ে, থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্র।
  • এলিস পেরির অনন্য ডাবল
    অফ স্টাম্পের বেশ বাইরের বল কাভারে ড্রাইভ করতে চেয়েছিলেন পুজা ভাস্ত্রাকর। ব্যাটের বাইরের কানা নিয়ে গালিতে যাওয়া বল বাঁ দিকে ঝাপিয়ে এক হাতে দুর্দান্ত ক্যাচ নিলেন বেথ মুনি। উল্লাসে মাতলেন এলিস পেরি। মেয়েদের ক্রিকেটে অনন্য এক কীর্তি গড়ে ফেললেন পেস বোলিং এই অলরাউন্ডার।
  • নারী বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দলে ২ নতুন মুখ
    মহামারীকালে একরকম বন্ধ সালমা খাতুন-জাহানারা আলম-রুমানা আহমেদদের খেলা। দেড় বছর ধরে তাদের কোনো আন্তর্জাতিক ম্যাচে খেলার সুযোগ হয়নি। লম্বা বিরতিতে স্কিলে মরচে ধরে যাওয়াই স্বাভাবিক। সেই চিন্তা থেকেই হয়তো নারী বিশ্বকাপ বাছাইয়ের মাস দুয়েক আগে প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে রাখা হয়েছে দুই নতুন মুখ।  
  • কমনওয়েলথ গেমস: সরাসরি সুযোগ হয়নি রুমানা-সালমাদের
    কমনওয়েলথ গেমসে প্রথমবারের মতো হতে যাওয়া মেয়েদের ক্রিকেটে সরাসরি খেলার সুযোগ হয়নি বাংলাদেশের। বাছাইপর্ব পেরিয়ে জায়গা করে নেওয়ার সুযোগ অছে রুমানা আহমেদ-সালমা খাতুনদের।
  • পজিটিভ থেকে পরদিনই নেগেটিভ, দেশের পথে ৫ প্রোটিয়া ক্রিকেটার
    লকডাউনে বাংলাদেশে আটকে থাকতে হলো না দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের পাঁচ নারী ক্রিকেটারকে। পজিটিভ হওয়ার পরদিনই আবার ওই পাঁচজনের কোভিড পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। মঙ্গলবার সন্ধ্যায়ই তারা ঢাকা ছেড়েছেন দেশের উদ্দেশ্যে।
  • দেশে ফেরার আগে কোভিড পজিটিভ ৫ প্রোটিয়া নারী ক্রিকেটার
    বাংলাদেশে লকডাউনের কারণে বাতিল করা হলো শেষ ম্যাচ, তবু দেশে ফিরতে পারলেন না দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের সব ক্রিকেটার। সতীর্থরা যখন দেশের পথে, দলের ৫ ক্রিকেটার তখন ঢাকার একটি হোটেলে আছেন আইসোলেশনে। বাংলাদেশ ছাড়ার আগে সবশেষ কোভিড পরীক্ষায় পজিটিভ হয়েছেন তারা।
  • ইমার্জিং দলের শেষ ওয়ানডে বাতিল
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রভাব পড়েছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের সিরিজে। বাতিল করা হয়েছে দুই দলের শেষ ওয়ানডে।
  • নিগারের সেঞ্চুরিতে মেয়েদের চারে চার
    এক ম্যাচ পর আরেকটি সেঞ্চুরি উপহার দিলেন নিগার সুলতানা। বড় পুঁজির ওপর দাঁড়িয়ে বল হাতে আলো ছড়ালেন ফাহিমা খাতুন। ইমার্জিং নারী দলের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ পেল টানা চতুর্থ জয়।
  • টানা তৃতীয় জয়ে সিরিজ বাংলাদেশের মেয়েদের
    আবারও দারুণ বোলিংয়ে নিজেদের মেলে ধরলেন রিতু মনি ও নাহিদা আক্তার। সিরিজে প্রথমবার সুযোগ পেয়ে আলো ছড়ালেন রাবেয়া খানও। বাকিটা সহজেই সারলেন ব্যাটাররা। দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলকে সহজেই হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ ইমার্জিং নারী দল।
  • নিগারের সেঞ্চুরিতে জিতল বাংলাদেশের মেয়েরা
    আগের ম্যাচে দ্রুত ফেরার আক্ষেপ যেন এবার মিটিয়ে নিলেন নিগার সুলতানা। দারুণ ব্যাটিংয়ে করলেন সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলকে দ্বিতীয় ওয়ানডেতে সহজেই হারাল বাংলাদেশ ইমার্জিং নারী দল।  
  • মেয়েদের ক্রিকেটে ফেরার ম্যাচে উজ্জ্বল ফারজানা-সালমা
    উদীয়মানদের দল ঠাসা জাতীয় দলের ক্রিকেটারদের দিয়ে। তারাই গড়ে দিলেন ব্যবধান। ব্যাট হাতে আলো ছড়ালেন ফারজানা হক। বোলিংয়ে উজ্জ্বল সালমা খাতুন। তাদের নৈপুণ্যে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলকে হারিয়ে সিরিজ শুরু করল বাংলাদেশ নারী ইমার্জিং দল।
  • পন্টিংয়ের দলকে ছাড়িয়ে ল্যানিংয়ের অস্ট্রেলিয়ার রেকর্ড
    তিন বছরে হারের তেতো স্বাদ ভুলতে বসা অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল গড়েছে দুর্দান্ত এক কীর্তি। ওয়ানডেতে রিকি পন্টিংয়ের নেতৃত্বে প্রায় দুই দশক আগে দেশটির পুরুষ দলের গড়া টানা জয়ের রেকর্ড ভেঙে নতুন বিশ্বরেকর্ড গড়েছে মেগ ল্যানিংয়ের দল।
  • আবার পেছাল মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আরেক দফা পিছিয়ে গেল মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বাংলাদেশেই ২০২৩ সালের জানুয়ারিতে বসবে আইসিসির নতুন এই টুর্নামেন্টের উদ্বোধনী আসর।
  • মেয়েদের ইমার্জিং দলে একাকার জাতীয় দল
    দলের নাম, বাংলাদেশ উইমেন্স ইমার্জিং স্কোয়াড। অধিনায়ক নিগার সুলতানা। এ পর্যন্ত ঠিকঠাক। স্কোয়াডের বাকি নামগুলো দেখলে জাগবে বিস্ময়। সেখানে জাতীয় দলের একগাদা ক্রিকেটার!
  • ছেলেদের দলের কোচ হয়ে ইংল্যান্ডের নারী তারকার ইতিহাস
    ক্রিকেট মাঠের কীর্তিতে সারাহ টেইলরের নাম বেশ আগেই লেখা হয়ে গেছে ইতিহাসে। মেয়েদের ক্রিকেটের সর্বকালের সেরা কিপার-ব্যাটারদের একজন বলে কথা! এবার নারী ক্রিকেটের সীমানা ছাড়িয়ে তিনি ইতিহাস গড়তে যাচ্ছেন ভিন্ন এক ভূমিকায়। সাসেক্সের ছেলেদের দলের সহকারী কোচ হিসেবে যোগ দিচ্ছেন ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটার।
  • মেয়েদের নতুন টুর্নামেন্ট, বিশ্বকাপে বাড়ছে দল
    পরবর্তী চক্রে মেয়েদের নতুন একটি বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছে আইসিসি। পাশাপাশি মেয়েদের ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে বাড়ছে অংশগ্রহণকারী দলের সংখ্যা।
  • ক্রিকেটে ফিরছে বাংলাদেশের মেয়েরা
    করোনাভাইরাসের প্রকোপে লম্বা বিরতির পর বাংলাদেশের ছেলেরা ক্রিকেটে ফিরলেও মেয়েদের মাঠে নামা হয়নি এখনও। সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে। একদিনের ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল।
  • পেছাল মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ
    মেয়েদের পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ তিন মাস পিছিয়ে দেওয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকায় ২০২২ সালের নভেম্বরের বদলে তা হবে পরের বছরের ফেব্রুয়ারিতে।
  • হলুদের সাজে ব্যাটিং, সানজিদার জীবন সঙ্গীও ক্রিকেটার
    মাঠের দুই মানুষ জুটি বেঁধেছেন জীবনের ইনিংসে। বিয়ের মতো জীবনের বড় এক অধ্যায়ের সঙ্গে যেন প্রিয় মাঠ জড়িয়ে থাকে, সেই ভাবনা ছিল সানজিদা ইসলামের। কিন্তু গায়ে হলুদের ছবি তুলতে গিয়ে শেষ পর্যন্ত ব্যাট হাতে মাঠে নেমে যাবেন, এটা ভাবনাতেও ছিল না জাতীয় দলের এই নারী ক্রিকেটারের। অপ্রত্যাশিতভাবে দুই সতীর্থের ক্যামেরায় বন্দি হয়ে থাকা সেই মুহূর্ত এখন সানজিদার জন্য স্বপ্নের এক ছবি।  
  • মেয়েদের ওয়ানডেতে অস্ট্রেলিয়ার জয়যাত্রা
    ওয়ানডেতে অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলেছে অস্ট্রেলিয়ার মেয়েদের জয়রথ। গত আড়াই বছরে এই সংস্করণে দলটি হারেনি কোনো ম্যাচ! এই সময়ে তারা জিতেছে টানা ২১ ম্যাচ।
  • মেয়েদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে লঙ্কানদের ছাড়িয়ে বাংলাদেশ
    ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের ভালো করার ছাপ পড়েছে র‍্যাঙ্কিংয়ে। আইসিসির মেয়েদের ওয়ানডে দলের র‍্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কাকে ছাড়িয়ে আট নম্বরে উঠেছে রুমানা আহমেদের দল।
  • ধোনিকে ছাড়িয়ে হিলি
    সব সময়ের সেরা কিপারদের একজন মহেন্দ্র সিং ধোনিকে একটি জায়গায় ছাড়িয়ে গেছেন অ্যালিসা হিলি। নারী-পুরুষ মিলিয়ে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ডিসমিসাল এখন অস্ট্রেলিয়ার নারী দলের এই কিপারের।
  • নারী ক্রিকেটের দ্বিপাক্ষিক সিরিজে ডিআরএস
    নারী ক্রিকেটে ডিসিশন রিভিউ সিস্টেমের (ডিআরএস) ব্যবহার এতদিন ছিল কেবল আইসিসির আসরগুলোতে। প্রথমবারের মতো এবার দ্বিপাক্ষিক সিরিজেও দেখা যাবে এই প্রযুক্তি। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজে থাকবে রিভিউ নেওয়ার সুযোগ।
  • ৪ বলে ৪ উইকেট নিয়ে দোদ্দাবালাপুরের ইতিহাস
    জার্মানি ও অস্ট্রিয়ার টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে ফিরেছে নারী ক্রিকেট। এই সিরিজেই মেয়েদের ক্রিকেট পেল একটি প্রথমের দেখা-চার বলে চার উইকেট। ক্রিকেটের পরিভাষায় ‘ডাবল হ্যাটট্রিক’ নামে পরিচিত কীর্তিটি গড়েছেন জার্মান অধিনায়ক অনুরাধা দোদ্দাবালাপুর।
  • শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে মেয়েদের ওয়ানডেতে অস্ট্রেলিয়ার রেকর্ড
    অ্যালিসা হিলির দাপুটে সেঞ্চুরিতে সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। জিতেছে টানা ১৮ ম্যাচে, গড়েছে মেয়েদের ওয়ানডে ক্রিকেটে টানা জয়ের রেকর্ড।
  • শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে হিলির রেকর্ড
    দিন দুয়েক আগে স্পর্শ করেছেন শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলার মাইলফলক। ম্যাচের সেঞ্চুরি হলেও ব্যাট হাতে এতদিন ছিল না কোনো সেঞ্চুরি। সেই স্বাদ অ্যালিসা হিলি পেলেন নিজের ১০১তম ম্যাচে। প্রথম সেঞ্চুরিটাকে করে রাখলেন অবিস্মরণীয়। শ্রীলঙ্কার বোলিং গুঁড়িয়ে দিয়ে খেললেন মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ ইনিংস।
  • টি-টোয়েন্টিতে ৩০৪ রানের রেকর্ড জয়
    মেয়েদের চার দেশীয় টি-টোয়েন্টি সিরিজে মালির বিপক্ষে রেকর্ড ভাঙা-গড়ার খেলা চলছেই। এবার ৩০৪ রানের বিশাল জয়ের ম্যাচে রেকর্ড বইয়ে উলট-পালট করে দিল উগান্ডা।
  • ফুটসালে দ্বিতীয় ম্যাচেও মেয়েদের হার
    এশিয়ান ওম্যান্স ফুটসাল চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরেছে বাংলাদেশ। টানা দুই হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে মেয়েরা।
  • ওয়ানডেতে ৩২০ রানের উদ্বোধনী জুটি
    ছেলেদের ক্রিকেটের বেশ আগেই ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি দেখেছিল মেয়েদের ক্রিকেট। এবার উদ্বোধনী জুটিতে ট্রিপল সেঞ্চুরির কীর্তিও আগে গড়ল মেয়েরাই। অনন্য এই জুটি গড়েছেন ভারতের দিপ্তি শর্মা ও পুনম রাউত।
  • জাহানারাদের প্রথম ওয়ানডেও পরিত্যক্ত
    এমনিতেই আন্তর্জাতিক ম্যাচ খুব একটা খেলার সুযোগ পায় না বাংলাদেশের মেয়েরা। যেটুকু সুযোগ এলো, সেটাও প্রায় ভেস্তে যাচ্ছে বাজে আবহাওয়ায়। আয়ারল্যান্ড সফরে দ্বিতীয় টি-টোয়েন্টির মতো এক বলও খেলা হলো না প্রথম ওয়ানডেতেও।