• 'যুব বিশ্বকাপ জয় বাংলাদেশের ক্রীড়াঙ্গনে সবচেয়ে বড় অর্জন'
    প্রথম কোনো শিরোপা এসেছিল মেয়েদের হাত ধরে, ২০১৮ সালের এশিয়া কাপে। দেশের ক্রিকেটে এতদিন যা ছিল সবচেয়ে বড় অর্জন। বিশ্বকাপ জিতে অর্জনের সর্বোচ্চ চূড়ায় উঠেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বিসিবি সভাপতি নাজমুল হাসানের মতে, শুধু ক্রিকেট নয়, দেশের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় সাফল্য এনে দিয়েছে আকবর আলীর দল।
  • পাকিস্তানে টি-টোয়েন্টি খেলতে যাওয়াও নিশ্চিত নয়: বিসিবি সভাপতি
    পিসিবি প্রধান এহসান মানি একরকম চ্যালেঞ্জ জানিয়ে রেখেছেন বাংলাদেশকে। পাকিস্তানের কোচ-অধিনায়ক উষ্মা প্রকাশ করেছেন, টি-টোয়েন্টি খেলতে গেলে বাংলাদেশ কেন টেস্ট খেলতে পাকিস্তানে যাবে না। অথচ বাস্তবতা হচ্ছে, টেস্ট সিরিজ তো বহু দূর, টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে যাওয়াও এখন পর্যন্ত নিশ্চিত নয় বাংলাদেশের। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানালেন, সফর নিয়ে এখনও জটিলতা আছে অনেক।
  • ক্রিকেটারদের দাবিগুলো নিয়ে যা বললেন বিসিবি প্রধান
    বিশেষ মহলের ষড়যন্ত্র, দেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত, এই ধরনের কথা বারংবার তো ছিলই। পাশাপাশি ক্রিকেটারদের ১১ দফা দাবির বেশ কিছু নিয়ে সরাসরিই কথা বলেছেন নাজমুল হাসান। দাবির কিছু বোর্ড এমনিতেই পূরণ করছে, কিছু পূরণ করার প্রক্রিয়া এমনিতেও চলছে বলে দাবি করলেন বিসিবি প্রধান। আর কিছু দিলেন উড়িয়ে।
  • দেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত: বিসিবি সভাপতি
    এগারো দফা দাবিতে ক্রিকেটারদের ধর্মঘটের পেছনে বিশেষ মহলের চক্রান্ত দেখছে বিসিবি। সেখানে ক্রিকেটারদের দু-একজন জড়িত আছে বলেও ধারণা বিসিবি সভাপতি নাজমুল হাসানের। ক্রিকেটারদের দাবি দাওয়া নিয়ে সরাসরি কিছু না জানালেও তিনি জানিয়েছেন, আলোচনার দুয়ার খোলা আছে। ভারত সফর সময়মতো হবে বলেই আশাবাদ তার।
  • বঙ্গবন্ধু বিপিএলে লাভের চিন্তা নেই বিসিবির
    সময় এগিয়ে আসছে দ্রুত। কিন্তু আয়োজনের তোড়জোড় দৃশ্যমান সামান্যই। বিসিবির অবশ্য দাবি, পূর্ব নির্ধারিত সময়েই বিপিএল শুরু করতে নিজেদের মতো সবকিছু গুছিয়ে নিচ্ছে বোর্ড। তবে সবচেয়ে বড় প্রশ্ন বা শঙ্কা যেখানে, আর্থিক লাভ-ক্ষতি, সেটির একটি ধারণা বিসিবি দিতে পেরেছে। এবারের বিপিএল থেকে আর্থিক লাভের কোনো ভাবনা বিসিবির নেই!
  • ঢাকা প্রিমিয়ার লিগেও থাকছে ফিটনেস টেস্ট
    এবার জাতীয় ক্রিকেট লিগে যেভাবে ফিটনেস পরীক্ষায় উতরে তবেই খেলেতে হয়েছে, তেমনি ঢাকা প্রিমিয়ার লিগেও খেলতে হবে বিপ টেস্ট দিয়ে। ফিটনেস নিয়ে কাড়কড়ি আরও বাড়বে আগামী মৌসুমে। বাড়ানো হবে বিপ টেস্টে পাশ করার ন্যূনতম স্কোর।
  • প্রধানমন্ত্রীকে সৌরভের আমন্ত্রণ নিয়ে খবর পায়নি বিসিবি
    আগামী মাসে বাংলাদেশের ভারত সফরে শেষ টেস্ট হবে কলকাতায়। ইডেন গার্ডেনসে সেই ম্যাচে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ গাঙ্গুলী, এমন খবর বেরিয়েছে কলকাতার সংবাদমাধ্যমে। তবে সেই খবরের সত্যতা নিশ্চিত করতে পারেনি বিসিবি। বৃহস্পতিবার খোঁজ নিয়েও আমন্ত্রণের কোনো খবর বিসিবি পায়নি।
  • বিপিএলে এবার ক্রিকেটারদের পারিশ্রমিক ‘অত বেশি’ হবে না
    বিশেষ বিপিএলে ক্রিকেটারদের পারিশ্রমিকে বিশেষ কিছু থাকছে না। বরং জাতির জনকের জন্ম শতবার্ষিকীকে সামনে রেখে অনুষ্ঠিতব্য বিপিএল ক্রিকেটারদের জন্য দিচ্ছে মন খারাপের খবর। বঙ্গবন্ধু বিপিএলে ক্রিকেটারদের পারিশ্রমিক কমছে আগের চেয়ে।
  • লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বরখাস্ত করল বিসিবি
    সেরা একাদশে লেগ স্পিনারকে সুযোগ না দেওয়ায় জাতীয় ক্রিকেট লিগের দুই কোচকে বরখাস্ত করেছে বিসিবি।
  • টিকে থাকল বিতর্কিত দুই স্তরের নির্বাচক কমিটি
    প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ও আরেক নির্বাচক হাবিবুল বাশারের মেয়াদ বাড়িয়েছে বিসিবি। সঙ্গে বেড়েছে দুই স্তর বিশিষ্ট নির্বাচক কমিটির মেয়াদও। তুমুল বিতর্কিত এই দল নির্বাচন পদ্ধতিই ধরে রেখেছে বিসিবি। 
  • ফিল্ডিং কোচের কাছে কারণ জানতে চাইবে বিসিবি
    বিশ্বকাপে একটি-দুটি ম্যাচ বাদে বাংলাদেশের ফিল্ডিং ছিল যাচ্ছেতাই। তবে ফিল্ডিং কোচ রায়ান কুককে নিয়ে দল সংশ্লিষ্ট কারও আপত্তি না থাকায় টিকে গিয়েছিলেন তিনি। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে আবার বাজে ফিল্ডিংয়ের পর নতুন করে ভাবছে বিসিবি। আপাতত বোর্ড বাজে ফিল্ডিংয়ের কারণ জানতে চাইবে কোচের কাছে। প্রয়োজনে নেওয়া হবে ব্যবস্থা।
  • বিশ্বকাপে সফল বাংলাদেশ: বিসিবি সভাপতি
    পয়েন্ট টেবিলে আট নম্বরে থেকে বিশ্বকাপ শেষ করেছে বাংলাদেশ। সেমি-ফাইনাল খেলার স্বপ্ন বহুদূর, পূরণ হয়নি অন্তত পাঁচটি জয়ের লক্ষ্যও। এরপরও বাংলাদেশের বিশ্বকাপ অভিযানেকে সফল বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। আইসিসি সভায় বাংলাদেশের দারুণ প্রশংসা করা হয়েছে বলেও জানালেন বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার প্রধান। 
  • বাংলাদেশের জন্য যেমন কোচ খুঁজছে বিসিবি
    বাংলাদেশের পরবর্তী প্রধান কোচ নিয়োগে ঠাণ্ডা মাথায় ভেবে-চিন্তে সিদ্ধান্ত নিতে চায় বিসিবি। খোঁজা হচ্ছে কোনো জাতীয় দলকে কোচিং করানোর মতো অভিজ্ঞ একজন। দায়িত্ব পাওয়ার সম্ভাবনায় এগিয়ে থাকবেন উপমহাদেশের দলকে কোচিং করানোর অভিজ্ঞতা যদি কারও থাকে।
  • রোডসের বিদায়ের কারণ ‘কালচারাল মিসম্যাচ’
    বিসিবি সভাপতি নাজমুল হাসান জানালেন, বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স নাকি তুমুল প্রশংসিত হয়েছে আইসিসিতে। পাল্টা প্রশ্ন ছুটে গেল। পারফরম্যান্স প্রশংসিত হলে কোচ স্টিভ রোডসের বিদায়-ঘণ্টা কেন বাজল? নাজমুল হাসান তুলে ধরলেন বেশ কিছু কারণ। সবচেয়ে উল্লেখযোগ্য, রোডসের কোচিংয়ের ধরন বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে যায় না।
  • বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে এশিয়া অল স্টার-বিশ্ব একাদশ ম্যাচ
    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রীয় নানা আয়োজনে সামিল হচ্ছে ক্রিকেটও। এশিয়া অল স্টার ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বিসিবি। ম্যাচ দুটির আয়োজনের অনুমোদন ও আন্তর্জাতিক মর্যাদা দিয়েছে আইসিসি। আগামী মার্চে দুটি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।
  • হাথুরুসিংহের সঙ্গে কথা হয়নি, দাবি বিসিবি সভাপতির
    বাংলাদেশের পরবর্তী কোচ হওয়ার ব্যাপারে চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে কথা হয়নি বলে দাবি করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তবে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের পর বাংলাদেশের সাবেক এই কোচ যদি দায়িত্বে ফেরার আগ্রহ দেখান, তাকেও বিবেচনা করবে বিসিবি।
  • পরিবারের সঙ্গে সময় কাটাও, ক্রিকেটারদের বোর্ড প্রধান
    ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামালার পর থেকে ক্রিকেটাররা কি পরিস্থিতির মধ্য দিয়ে গেছেন খুব ভালোভাবে বুঝতে পারছেন নাজমুল হাসান। মাহমুদউল্লাহ-মুশফিকুর রহিমদের মানসিক অবস্থা বুঝতে পেরে আপাতত তাদের ক্রিকেট নিয়ে ভাবতে মানা করে পরিবারের সঙ্গে সময় কাটানোর পরামর্শ দিয়েছেন বিসিবি প্রধান।
  • ‘হাথুরুসিংহের মনে হয়েছে, বাংলাদেশকে দেওয়ার আর কিছু নেই’
    দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে পদত্যাগপত্র পাঠিয়েছিলেন চন্দিকা হাথুরুসিংহে। সফর শেষ হওয়ার পর থেকেই তার ফেরার অপেক্ষায় ছিল বিসিবি। অবশেষে দায়িত্ব শেষের আনুষ্ঠানিকতা সারতে শনিবার ঢাকায় এসেছেন লঙ্কান এই কোচ। এ দিনই কথা হয়েছে বোর্ড কর্তাদের সঙ্গে। আলোচনার বিষয়বস্তু সংবাদমাধ্যমকে জানালেন বিসিবি প্রধান নাজমুল হাসান।
  • ‘বাংলাদেশের ক্রিকেটে পরিবর্তন আসায় এসেছেন পাইবাস’
    বিসিবির কঠোর সমালোচনা করে পাঁচ বছর আগে দায়িত্ব ছেড়ে দেওয়া রিচার্ড পাইবাস আবার প্রধান কোচ হতে আগ্রহী। বিসিবি প্রধান নাজমুল হাসান জানিয়েছেন, বাংলাদেশের ক্রিকেট অনেক পরিবর্তন আসায় আবার দায়িত্ব নিতে চান ইংলিশ এই কোচ।
  • লিটন, নাজমুলের ব্যাটে আবাহনীর রানের পাহাড়
    ভালো শুরু পাচ্ছিলেন কিন্তু ইনিংস খুব একটা বড় করতে পারছিলেন না লিটন দাস। লিগে দ্বিতীয় ম্যাচেই শতক পাওয়া নাজমুল হোসেন শান্ত এরপর যেন নিজেকে হারিয়ে খুঁজছিলেন। এবার নিজেদের মেলে ধরলেন দুই তরুণ- মোহামেডানের বিপক্ষে উপহার দিলেন দারুণ দুই শতক।
  • শাহরিয়ারের দাবি উড়িয়ে দিলেন নাজমুল
    পাকিস্তানের বাংলাদেশ সফর স্থগিত করা নিয়ে পিসিবি প্রধান শাহরিয়ার খানের দাবি উড়িয়ে দিয়েছেন নাজমুল হাসান। বিসিবি প্রধান জানিয়েছেন, আইসিসি সভায় সিরিজ স্থগিত হওয়া নিয়ে কারও সঙ্গেই কোনো কথা হয়নি তার।
  • বোর্ড প্রধানের দাবি, মাশরাফি টি-টোয়েন্টি ছাড়েননি
    কোটি কোটি দর্শকের সামনে অবসরের ঘোষণা দিয়েছেন। অফিসিয়াল ফেইসবুক পেইজে গুছিয়ে লিখেছেন অনেক কিছু। সংবাদ সম্মেলনে অবসর নিয়ে কত কথা, প্রতিক্রিয়া। সতীর্থদের আবেগের ঢেউ। স্মরণীয় জয়ে বিদায়। তবে বিসিবি প্রধান নাজমুল হাসানের দাবি, মাশরাফি টি-টোয়েন্টি ছাড়েননি!
  • মাশরাফির উপর চাপ ছিল না, দাবি নাজমুলের
    বিসিবি সভাপতি নাজমুল হাসান দাবি করেছেন, টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার জন্য কোনো চাপ মাশরাফি বিন মুর্তজার ওপর ছিল না। তবে শ্রীলঙ্কায় যে তিনি এই সংস্করণের নেতৃত্ব ছাড়বেন সেটা পূর্ব-পরিকল্পিত ছিল।
  • মাহমুদউল্লাহকে দেশে পাঠানোর প্রশ্নই আসে না: বোর্ড প্রধান
    সংবাদ মাধ্যমের সামনে কলম্বোতে সকালেই বোমাটা ফাটিয়েছেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ। কিন্তু বিকেলেও দেখা গেল সেটির আওয়াজ বা ঝাঁঝ, কোনোটাই স্পর্শ করেনি বিসিবিকে! অন্তত বোর্ড প্রধানের দাবি তেমনটিই। মাহমুদউল্লাহকে দেশে ফেরত পাঠানোর খবর শুনে প্রায় আকাশ থেকে পড়লেন বোর্ড প্রধান নাজমুল হাসান।
  • সিনিয়র ক্রিকেটারদের সমালোচনায় বিসিবি সভাপতি
    নিউ জিল্যান্ডে সব ম্যাচ হারা বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের সমালোচনা করেছেন নাজমুল হাসান। বিসিবি সভাপতি মনে করছেন, পরিস্থিতি অনুযায়ী খেলতে পারেননি তারা। দলের যখন সবচেয়ে বেশি প্রয়োজন ছিল তাদের তখন তারা ব্যর্থ হয়েছেন।
  • ক্রিকেটারদের বাণিজ্যিক চুক্তির নীতিমালা করছে বিসিবি
    জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমানের একটি বিজ্ঞাপন নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাওয়ার পর এ ব্যাপারে কঠোর হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের বাণিজ্যিক চুক্তির নীতিমালা তৈরির কাজ করছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।
  • আগামী সপ্তাহে আসছে ইংল্যান্ডের নিরাপত্তা দল
    ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরের আগে নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে আগামী সপ্তাহে আসছে ইংল্যান্ডের নিরাপত্তা দল। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, আগামী ১৭ ও ১৮ অগাস্ট সব বিষয় খতিয়ে দেখবে দলটির সদস্যরা।
  • বিসিবি সভাপতির আচরণের প্রতিবাদ ক্রীড়া সাংবাদিকদের ৩ সংগঠনের
    বিসিবি প্রধানের প্রেস ব্রিফিংয়ে চারটি সংবাদমাধ্যমকে প্রবেশে বাধা দেওয়া এবং তার বক্তব্যে উদ্বেগ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্রীড়া সাংবাদিকদের তিনটি সংগঠন।
  • বিসিবি প্রধানের ব্রিফিংয়ে চার সংবাদমাধ্যমকে প্রবেশে বাধা
    বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসানের ব্রিফিংয়ের সময় ঢুকতে বাধা দেওয়া হয়েছে চারটি সংবাদমাধ্যমের কর্মীকে। পরে ভেতরের অন্য সাংবাদিকরা প্রশ্ন তুললে তাদের ঢুকতে দেওয়া হয়। বিসিবি প্রধান জানান, সংবাদকর্মীদের আমন্ত্রণের ক্ষেত্রে আপাতত ‘সিলেক্টিভ’ হবে বিসিবি। পরে আবার তিনি দাবি করেন, যোগাযোগের ঘাটতি থাকতে পারে।