• পেরেরা দ্রুততম, পেরেরাই প্রথম
    সনাৎ জয়াসুরিয়া কিংবা অরবিন্দ ডি সিলভা, থিলান সামারাভিরা বা চামিন্দা ভাস, হালের অ্যাঞ্জেলো ম্যাথিউস বা থিসারা পেরেরা, ব্যাটে-বলে লঙ্কান ক্রিকেট মাতিয়েছেন আরও অনেকেই। কিন্তু একটা জায়গায় ছিল শূন্যতা। যেটি পূরণ করলেন দিলরুয়ান পেরেরা। একই টেস্টে অর্ধশতক ও ১০ উইকেট, এই প্রথম করে দেখালেন কোনো শ্রীলঙ্কান।
  • লঙ্কান স্পিনে আড়াই দিনে কুপোকাত অস্ট্রেলিয়া
    মুষ্টিবদ্ধ হাত বাতাসে ছুঁড়লেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ছুটে এসে তাকে জড়িয়ে ধরলেন সতীর্থরা। মাঠের বাইরে থেকে এসে লঙ্কানদের আনন্দবৃত্তে যোগ দিলেন তাদের পাঁড় সমর্থক পার্সি অভয়সেকেরা। খানিক পর মাঠে ‘ল্যাপ অব অনার’ দিল গোটা দল। শ্রীলঙ্কার অস্ট্রেলিয়া বধ। টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলকে টানা দুই টেস্ট হারিয়ে সিরিজ জিতল সাত নম্বর দল!
  • স্টার্ক বীরত্বের পরও বিপদে অস্ট্রেলিয়া
    দিনের শুরুতে দেখা গেল ঘূর্ণি জাদু, মাঝখানে তোপ চালালেন মিচেল স্টার্ক, শেষ বেলায় আবার স্পিনের দাপট। গল টেস্টের দ্বিতীয় দিনে দেখা মিলেছে তিন ইনিংসের। বৃষ্টির মতো উইকেট পতনের দিনে সিরিজ জয়ের পথে অনেকটা এগিয়ে গেছে শ্রীলঙ্কা।
  • লঙ্কান স্পিনে বিধ্বস্ত অস্ট্রেলিয়া
    উইকেট শুষ্ক, প্রথম দিন থেকেই টার্ন করছে বল। দ্বিতীয় দিন অস্ট্রেলিয়ানদের অপেক্ষায় যে কঠিন পরীক্ষা, সেটি অনুমিতই ছিল। তাই বলে তাদের ব্যাটিংয়ের এমন দুর্দশা!