• আইপিএলে স্যামি ও থিসারাকে ডাকা হতো ‘কালু’
    এতদিন যেটিকে প্রশংসা মনে করে আসছিলেন ড্যারেন স্যামি, এখন জানতে পারলেন, সেটি ছিল আসলে বর্ণবাদী ডাক! ক্যারিবিয়ান অলরাউন্ডার তাই চটেছেন বেজায়। দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলছেন, আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদে তাকে ও শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাকে ডাকা হতো ‘কালু’ নামে।
  • এক বছর পর শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দলে ফিরলেন থিসারা
    এক বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন থিসারা পেরেরা। এই অলরাউন্ডারের সঙ্গে শ্রীলঙ্কা দলে ফিরেছেন পেসার নুয়ান প্রদিপ ও স্পিন অলরাউন্ডার শেহান জয়াসুরিয়া।
  • শ্রীলঙ্কা দলে ফিরলেন করুনারত্নে-থিসারা-ম্যাথিউস
    পাকিস্তান সফর থেকে নাম সরিয়ে নেওয়া বেশিরভাগ ক্রিকেটারকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ফিরিয়েছে শ্রীলঙ্কা। ১৫ সদস্যের দলকে নেতৃত্ব দিবেন দিমুথ করুনারত্নে, তিনিও গত বছর যাননি পাকিস্তান সফরে।
  • বাংলা টাইগার্স দলে থিসারা-ফকনার-রুশো
    ৮ জন বিদেশি ও ৭ জন দেশি ক্রিকেটার নিয়ে গড়া হলো এবারের টি-টেন ক্রিকেটের জন্য বাংলা টাইগার্স দল। বিদেশি ক্রিকেটারদের মধ্যে দলে আছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার জেমস ফকনার, দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশো ও কলিন ইনগ্রাম।
  • শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে নেই ম্যাথিউস-থিসারা
    বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি লিগগুলোয় এখনও থিসারা পেরেরাকে নিয়ে আগ্রহ আছে বেশ। তবে আপাতত তার প্রতি আস্থা নেই নিজ দেশে। ফর্ম হারিয়ে এই অলরাউন্ডার জায়গা হারিয়েছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে। নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা পাননি অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউস ও পেসার সুরাঙ্গা লাকমলও।
  • থিসারার তাণ্ডব থামিয়ে সিরিজ নিউ জিল্যান্ডের
    তিনশ ছাড়ানো লক্ষ্য তাড়ায় দিক হারানো শ্রীলঙ্কাকে নিজের প্রথম সেঞ্চুরিতে লড়াইয়ে রেখেছিলেন থিসারা পেরেরা। ছক্কা ঝড়ে ব্যাটিং তাণ্ডবেও শেষরক্ষা করতে পারেননি তিনি। বাঁহাতি এই ব্যাটসম্যানকে থামিয়ে এক ম্যাচ বাকি থাকতে ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে নিউ জিল্যান্ড।
  • সুপার ফোরে বাংলাদেশ-আফগানিস্তান, শ্রীলঙ্কার বিদায়
    আগের ম্যাচের মতোই ফিল্ডিংয়ে বিবর্ণ শ্রীলঙ্কা। বাঁচা-মরার ম্যাচে দায়িত্ব নিতে পারলেন না ব্যাটসম্যানরাও। ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে নিজেদের মেলে ধরে লঙ্কানদের বিদায় করে দিয়েছে আফগানিস্তান। এশিয়া কাপের সুপার ফোরে দলটির সঙ্গী বাংলাদেশ।
  • থিসারার ঝড়ো সেঞ্চুরিতে হারল বাংলাদেশ ‘এ’
    নানা সময়ে বাংলাদেশ জাতীয় দলকে কম ভোগাননি থিসারা পেরেরা। লঙ্কান অলরাউন্ডার এবার বাংলাদেশ ‘এ’ দলকেও উড়িয়ে দিলেন ব্যাটিং ঝড়ে। যখন উইকেটে গিয়েছিলেন, শ্রীলঙ্কা ‘এ’ দল তখন ধুঁকছিল। সেখান থেকে পাল্টা আক্রমণে অসাধারণ এক সেঞ্চুরিতে দলকে যে স্কোরে নিয়ে যান থিসারা, সেই রানের নাগাল পায়নি বাংলাদেশ।
  • থিসারা গাল দিয়েছিল: নুরুল
    এমনিতে নুরুল হাসান সব সময়ই শান্ত, বন্ধুবৎসল। সব সময় মুখে হাসি লেগেই থাকে। সেই নুরুল এমন খেপে গেলেন যে, আঙুল উঁচিয়ে কথা বললেন থিসারা পেরেরার সঙ্গে। ক্ষোভে অমন ফেটে পড়েছিলেন কেন দেশে ফিরে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান দিলেন তার ব্যাখ্যা।
  • জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে টিকে রইল শ্রীলঙ্কা
    প্রথমবারের মতো খেলতে নেমে জিম্বাবুয়ের মিডল অর্ডারে ছোবল দিলেন লাকশান সান্দাকান। শেষটায় দ্রুত জিম্বাবুয়েকে গুটিয়ে দিলেন নুয়ান প্রদিপ। ছোট পুঁজি নিয়ে প্রাণপণ লড়াই করলো জিম্বাবুয়ে। তবে বোলিংয়ের মতো ব্যাটিংয়েও দ্যুতি ছড়িয়ে শ্রীলঙ্কাকে জেতালেন থিসারা পেরেরা।
  • নিজেদের ম্যাথিউস, থিসারার খোঁজে মাশরাফি
    চোট না ভোগালে সময়ের সেরা অলরাউন্ডারদের কাতারে থাকতে পারতেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। দলে আসা-যাওয়ার মধ্যে থাকলেও সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের সবচেয়ে কার্যকর অলরাউন্ডারদের একজন থিসারা পেরেরা। তাদের মানের অলরাউন্ডার বাংলাদেশ দলে চান মাশরাফি বিন মুর্তজা।
  • পেরেরার তাণ্ডবে জিতল বিশ্ব একাদশ
    ২ বলে চাই তখন ৬ রান। বোলার রুম্মান রাইসের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বললেন অধিনায়ক সরফরাজ আহমেদ। সাজিয়ে নিলেন ফিল্ডিং। বলটির আগে অনেকটা সময় নিল পাকিস্তান। কিন্তু এত কিছুর পর রাইস করলেন ফুলটস। উড়িয়ে মারলেন থিসারা পেরেরা, বল হারিয়ে গেল যেন লাহোরের রাতের আকাশে। ছক্কায় বিশ্ব একাদশের জয়!
  • সমতায় ফিরে শ্রীলঙ্কার উচ্ছ্বাস
    লঙ্কানদের উল্লাসই বলে দিচ্ছিল কতটা চাপে ছিল তারা। পুরস্কার বিতরণী পর্বে উপুল থারাঙ্গার হাসিই বলে দিচ্ছিল কতটা স্বস্তি পাচ্ছেন লঙ্কান অধিনায়ক। সেই স্বস্তি শুধু মুখায়বে নয়, উঠে এল কণ্ঠেও। সিরিজটা সমতায় শেষ করতে পেরে উচ্ছ্বসিত থারাঙ্গা।
  • বাংলাদেশের বিপক্ষে অনেক পরিবর্তন শ্রীলঙ্কার ওয়ানডে দলে
    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজে হারের পর শ্রীলঙ্কা দলে অনেক পরিবর্তন নিশ্চিত ছিল। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে সেই পথেই হেঁটেছে সনাথ জয়াসুরিয়ার নির্বাচক কমিটি। বাদ দিয়েছে ৭ ক্রিকেটারকে, দলে ফিরিয়েছে থিসারা পেরেরাসহ চার ক্রিকেটারকে।
  • থিসারার জরিমানা, স্টার্ককে তিরস্কার
    দ্বিতীয় ওয়ানডেতে আচরণবিধি ভঙ্গ করায় জরিমানার মুখে পড়েছেন থিসারা পেরেরা; তিরস্কার শুনেছেন মিচেল স্টার্ক।