• অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে লঙ্কান ক্রিকেটাররা
    আপাত একটি সমাধান হলো। অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে এলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। পাঁচ মাসের জন্য এই চুক্তিতে স্বাক্ষর করেছেন ১৮ ক্রিকেটার, তাদের মধ্যে নেই অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস।
  • সারাদিনে বাংলাদেশের এক উইকেট, শ্রীলঙ্কার দুই সেঞ্চুরি
    “প্রথম ঘণ্টা বোলারদের দাও, বাকি দিনটা নিজের করে নাও”-টেস্ট ক্রিকেটের চিরায়ত সেই কথাটি যেন আরেকবার সত্য প্রমাণ করল শ্রীলঙ্কা। শুরুর অস্বস্তির সময়টুকু দাঁতে দাঁত চেপে পার করলেন দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে। পরে দুজনই করলেন রাজত্ব। বাংলাদেশ হতাশায় ডুবিয়ে দুজনে গড়লেন রান পাহাড়ের ভিত।
  • শ্রীলঙ্কার প্রথম জুটিই ভাঙতে পারেনি বাংলাদেশ
    “প্রথম ঘণ্টা বোলারদের দাও, বাকি দিনটা নিজের করে নাও”-টেস্ট ক্রিকেটের চিরায়ত সেই কথাটি যেন আরেকবার সত্য প্রমাণ করছেন দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে। শুরুর অস্বস্তির সময়টুকু দাঁতে দাঁত চেপে পার করে দিয়ে পরে অনায়াসেই রান বাড়াচ্ছেন শ্রীলঙ্কার দুই ওপেনার। দুই সেশনেও একটি উইকেটের দেখা পায়নি বাংলাদেশ।
  • হোল্ডার-রোচের তোপে বিধ্বস্ত লঙ্কান ব্যাটিং
    প্রায় নিখুঁত লাইন-লেংথ আর ছোট ছোট সুইংয়ে লঙ্কান ব্যাটসম্যানদের হাঁসফাঁস। দুর্দান্ত বোলিংয়ে জেসন হোল্ডার যেন ছড়িয়ে দিলেন বার্তা, অধিনায়কত্ব না থাকলেও দল থেকে তাকে বাদ দেওয়ার কথা ভাবাও যাবে না! নেতৃত্ব হারানোর পর প্রথম ইনিংসেই শিকার ৫ উইকেট। তার আর কেমার রোচের যৌথ আক্রমণে গুঁড়িয়ে গেল লঙ্কান ব্যাটিং।
  • শ্রীলঙ্কা দলে করোনাভাইরাসের আঘাত
    শ্রীলঙ্কার প্রধান কোচ মিকি আর্থার ও ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে দলটির ওয়েস্ট ইন্ডিজ সফর ঝুলে যাওয়ার শঙ্কা জেগেছে।
  • রুটের ডাবল সেঞ্চুরির পর শ্রীলঙ্কার লড়াই
    আগের দিনের সেঞ্চুরিকে ডাবলে রূপান্তর করলেন জো রুট। তবে দ্রুত শেষ পাঁচ উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডের সংগ্রহটা বেশি বড় হতে দিলেন না শ্রীলঙ্কার বোলাররা। পরে কুসল পেরেরা ও লাহিরু থিরিমান্নের ফিফটিতে লড়ছে স্বাগতিকরা।
  • না খেলেই বাদ থিরিমান্নে
    সবশেষ দুই সিরিজেই দলে ছিলেন লাহিরু থিরিমান্নে। ম্যাচ খেলার সুযোগ পাননি একবারও। পরের সিরিজে জায়গা পেলেন না স্কোয়াডেই! অভিজ্ঞ বাঁহাতি ব্যাটসম্যানকে বাইরে রেখে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।
  • পাকিস্তান সফরে শ্রীলঙ্কা দলের নেতৃত্বে থিরিমান্নে-শানাকা
    পাকিস্তান সফরের আগে নেতৃত্বে পরিবর্তন আনতে হয়েছে শ্রীলঙ্কাকে। ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন লাহিরু থিরিমান্নে, টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে দাসুন শানাকাকে।
  • বাংলাদেশ ‘এ’ দলকে আবার ভোগালেন থিরিমান্নে
    ‘এ’ দলের সিরিজে দলের ফলের চেয়ে ব্যক্তিগত পারফরম্যান্সে নজর থাকে বেশি। সেদিক থেকে দারুণভাবেই নজর কাড়ছেন লাহিরু থিরিমান্নে। শ্রীলঙ্কা জাতীয় দলে ফেরার লড়াইয়ে থাকা বাঁহাতি ব্যাটসম্যান বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে করেছেন আরও একটি সেঞ্চুরি।
  • থিরিমান্নে-ম্যাথিউসের পঞ্চাশে লিডের পথে শ্রীলঙ্কা
    টানা দুই দিন গুমোট আবহাওয়ার পর তৃতীয় দিনে কলকাতায় দেখা গেল সূর্যের মুখ। কিন্তু ভারতের পারফরম্যান্সে ফিরল না আলোর ঝিলিক। দারুণ বোলিংয়ের পর লড়িয়ে ব্যাটিংয়ে প্রথম ইনিংসে লিড নেওয়ার খুব কাছে শ্রীলঙ্কা।
  • শ্রীলঙ্কা ওয়ানডে দলে চান্দিমাল, থিরিমান্নে
    ভারতের বিপক্ষে সিরিজের শেষ তিন ওয়ানডের জন্য শ্রীলঙ্কা দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল ও লাহিরু থিরিমান্নে।