• ফিরছেন থিকশানা, অস্ট্রেলিয়াকে স্পিনে কাবু করার লক্ষ্য শ্রীলঙ্কার
    টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সুখবর পেয়েছে শ্রীলঙ্কা। চোট কাটিয়ে এই ম্যাচে ফিরছেন রহস্য স্পিনার মাহিশ থিকশানা। লঙ্কান কোচ মিকি আর্থার আশা করছেন, স্পিন দিয়েই তারা কঠিন করে তুলবেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারদের ব্যাটিং।
  • বাংলাদেশের বিপক্ষে থিকশানাকে ‘পাচ্ছে না’ শ্রীলঙ্কা
    টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে একটি ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা। সাইড স্ট্রেইনে ভুগছেন রহস্য স্পিনার মাহিশ থিকশানা। সুপার টুয়েলভে বাংলাদেশের বিপক্ষে তাকে সম্ভবত পাচ্ছে না লঙ্কানরা। 
  • লঙ্কান বিশ্বকাপ দলে 'রহস্য স্পিনার' থিকশানা
    আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয়েছে কেবলই। এখন পর্যন্ত খেলেছেন স্রেফ একটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। তাতেই নির্বাচকদের মন জয় করে নিয়েছেন মাহিশ থিকশানা। ‘নতুন মেন্ডিস’ নামে পরিচিত এই রহস্য স্পিনারকে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রেখেছে শ্রীলঙ্কা।
  • ‘নতুন মেন্ডিসকে’ দেখে নিজেকে মনে পড়ছে ‘আসল’ মেন্ডিসের
    প্রথম বলেই উইকেট। দুর্দান্ত সেই শুরুটা স্বপ্নময় হয়ে উঠল পরের সময়টায়। আরও তিন উইকেট নিয়ে মাহিশ থিকশানা স্মরণীয় করে রাখলেন অভিষেক। শ্রীলঙ্কার ‘নতুন মেন্ডিস’ যখন রাঙাচ্ছেন তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ, ‘আসল’ মেন্ডিস তখন স্মৃতির ডানায় ভর করে ফিরে গেলেন ১৩ বছর আগে। স্মৃতিকাতর অজান্তা মেন্ডিস স্তুতিতে ভাসালেন থিকশানাকে।
  • ‘নতুন মেন্ডিসের’ রেকর্ড গড়া বোলিংয়ে শ্রীলঙ্কার জয়
    বোলিংয়ের ধরনে এতটাই মিল যে পার্থক্য করাই কঠিন। হঠাৎ দেখায় মনে হতে পারে, কলম্বোতে যেন আবার শ্রীলঙ্কার জার্সি পরে নেমে গেছেন এক সময়ের রহস্য স্পিনার অজন্তা মেন্ডিস। কিন্তু না তিনি নন, নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন মাহিশ থিকশানা। নতুন এই রহস্য স্পিনার প্রথম বলেই নিয়েছেন উইকেট। অভিষেকে গড়েছেন সেরা বোলিংয়ের রেকর্ড। তার হাত ধরেই দক্ষিণ আফ্রিকাকে গুঁড়িয়ে সিরিজ জিতে নিয়েছে শ্রীলঙ্কা।