• কায়েসের বোলিংয়ে খুলনায় বিপদে বাংলাদেশ ‘এ’ দল
    নয় নম্বরে নেমে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলে আফগানিস্তান ‘এ’ দলকে প্রথম ইনিংসে লিড এনে দিলেন কায়েস আহমেদ। পরে দারুণ বোলিংয়ে ৬ উইকেট নিয়ে বাংলাদেশ ‘এ’ দলকে প্রথম চার দিনের ম্যাচে বিপদে ফেলে দিয়েছেন এই লেগ স্পিনার।
  • তানবীরকে ছাপিয়ে নায়ক তানভীর
    লড়িয়ে এক ফিফটিতে চেষ্টা করেছিলেন তানবীর হায়দার। তবে পেরে উঠেননি তিনি, পারেনি তার ক্লাব শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। তানভীর ইসলাম ও আনজুম আহমেদের দারুণ বোলিংয়ে সহজেই জিতেছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
  • তানবীর ঝড়ে শেখ জামালের জয়
    বোলিংয়ে চার উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে ঝড় তুললেন শফিউল ইসলাম। কিন্তু দিন শেষে তাকে মাঠ ছাড়তে হল হারের হতাশায়। তানবীর হায়দারের বিস্ফোরক ব্যাটিংয়ে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • সাকিবের বদলে টেস্ট দলে সানজামুল ও তানবীর
    সাকিব আল হাসান না থাকা মানে একই সঙ্গে একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান ও একজন বিশেষজ্ঞ বোলার না থাকা। চোটে ছিটকে যাওয়া অলরাউন্ডারের জায়গায় বাংলাদেশ নিয়েছে দুজনকে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দলে ডাক পেয়েছেন সানজামুল ইসলাম ও তানবীর হায়দার।
  • ইয়াসিরের সেঞ্চুরিতে শেষেও জিতল বাংলাদেশ ‘এ’
    দুর্দান্ত এক অপরাজিত সেঞ্চুরি করলেন ইয়াসারি আলি চৌধুরী। আগের ম্যাচগুলোর মতো এদিনও দুর্দান্ত বোলারদের পারফরম্যান্স। শেষ ম্যাচে বড় ব্যবধানে জিতল বাংলাদেশ ‘এ’ দল।
  • ‘এ’ দলকে জেতালেন সানজামুল-তানবীর
    বোলারদের গড়ে দেওয়া পথে হাঁটতে পা হড়কে যাচ্ছিল ব্যাটসম্যানদের। তবে অতি কষ্টে হলেও শেষ পর্যন্ত বাংলাদেশ ‘এ’ দল পৌঁছেছে গন্তব্যে। দারুণ বোলিংয়ের পর ব্যাট হাতেও সানজামুল ইসলামের কার্যকর অবদান আর তানবীর হায়দারের অলরাউন্ড পারফর‌ম্যান্সে জিতেছে দল।
  • এবার বল হাতে এইচপিকে জেতালেন তানবীর
    প্রথম ম্যাচে দলকে জিতিয়েছিলেন বিপর্যয়ে দারুণ এক অপরাজিত ইনিংস খেলে। রান পেয়েছেন তৃতীয় ম্যাচেও। এবার বল হাতে বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) দলকে জেতালেন তানবীর হায়দার খান।
  • প্রশান্তের সেঞ্চুরির পর তানবীরের ৫ উইকেট
    এই তো, কদিন আগেও তানবীর হায়দার জানতেন না লিস্ট ‘এ’ ক্রিকেটে চার উইকেটের স্বাদ কেমন। এখন জানেন খুব ভালো করেই। তিন ম্যাচের মধ্যেই এই লেগ স্পিনার একবার নিলেন চার উইকেট, আরেকটি পাঁচ উইকেট!
  • চ্যাম্পিয়ন্স ট্রফি-বিশ্বকাপ ভাবনাতেই তানবীর!
    ক্যারিয়ারের বেশিরভাগ সময় জুড়ে ছিলেন দৃষ্টির আড়ালে। ঘরোয়া ক্রিকেটে মাঝারী মানের ক্রিকেটার হিসেবে পরিচিত ছিলেন। পারফর্মও করতেন সেভাবেই। তবে পরিশ্রম করে, অনেক খেটে গত দুই মৌসুমে অনেকটা ছাড়িয়ে গেলেন নিজেকে। হুট করে জাতীয় দলের কোচের নজরে পড়লেন। সুযোগ পেলেন জাতীয় দলে। জোগালেন আলোচনার খোরাক। গত কদিনে মনে হচ্ছে, দেশের ক্রিকেটের সবচেয়ে আলোচিত ক্রিকেটার এখন তানবীর হায়দার।
  • ৪ অভিষেকের ৪ বছর পর…
    মুশফিকুর রহিমের চোট, মুস্তাফিজুর রহিমের বিশ্রাম। দুটি পরিবর্তন আনতেই হতো। সঙ্গে যোগ হলো সৌম্য সরকারের বাদ পড়া। বাংলাদেশের একাদশে পরিবর্তন তিনটি। একাদশে আসা তিন ক্রিকেটারই নবীন। একসঙ্গে অভিষেক তিনজনের।