• সানির ৫ উইকেট, মঈন-সালমানের দৃঢ়তা
    দ্বিতীয় ইনিংসে দেড়শর আগেই বরিশালের ছয় ব্যাটসম্যানকে ফিরিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল ঢাকা মেট্রো। তবে প্রথম ইনিংসের মতো আবারও প্রতিরোধ গড়লেন দুই তরুণ সালমান হোসেন ও মঈন খান। ড্রয়ে শেষ হলো ঢাকা মেট্রো ও বরিশালের দ্বিতীয় স্তরের ম্যাচ।
  • শামসুর-মার্শালের সেঞ্চুরি, আল আমিনের আক্ষেপ
    সেঞ্চুরি পূরণের পর বেশি দূর এগোতে পারলেন না শামসুর রহমান ও অধিনায়ক মার্শাল আইয়ুব। পরে দারুণ এক ইনিংসে দলকে লিড এনে দিলেন আল আমিন। তবে আট রানের জন্য পেলেন না সেঞ্চুরির দেখা। শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসের শুরুতেই বরিশালের তিন উইকেট তুলে নিয়ে তাদের চাপে রেখেছে ঢাকা মেট্রো।
  • তাসকিনের ৪ উইকেটের পর মার্শাল-শামসুরের দৃঢ়তা
    লোয়ার-অর্ডারের দৃঢ়তায় প্রথম ইনিংসে চারশ ছাড়ানো সংগ্রহ গড়ল বরিশাল। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান শামসুর রহমান ও অধিনায়ক মার্শাল আইয়ুবের ব্যাটে ভালোই জবাব দিচ্ছে ঢাকা মেট্রো।
  • ফজলে মাহমুদের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে বরিশাল
    ওপেনার শাহরিয়ার নাফীস এনে দিয়েছিলেন ভালো শুরু। সেই ভিতের উপর দাঁড়িয়ে দলকে টানলেন ফজলে মাহমুদ। তুলে নিলেন সেঞ্চুরি। সঙ্গী হিসেবে পেলেন সালমান হোসেনকে। তাদের ব্যাটে ঢাকা মেট্রোর বিপক্ষে বড় সংগ্রহ গড়ার পথে রয়েছে বরিশাল বিভাগ।
  • মার্শালের সেঞ্চুরির পর শানাজ-তৌফিকের দৃঢ়তা
    অধিনায়ক মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে প্রতিপক্ষকে বড় লক্ষ্য দিল ঢাকা মেট্রো। সিলেটের ইনিংসের প্রথম ওভারেই আঘাত হেনে রোমাঞ্চকর শেষের সম্ভাবনা জাগিয়েছিলেন তাসকিন আহমেদ। তবে দুই তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান শানাজ আহমেদ ও তৌফিক খানের দৃঢ়তায় ড্র হয়েছে ম্যাচটি।
  • আজমির-মার্শালের ব্যাটে ঢাকা মেট্রোর লিড
    প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম ফিফটির দেখা পেলেন ওপেনার আজমির আহমেদ। অধিনায়ক মার্শাল আইয়ুব খেলছেন দৃঢ়তার সঙ্গে। দ্বিতীয় স্তরের ম্যাচে তৃতীয় দিন শেষে সিলেটকে বড় লক্ষ্য দেওয়ার পথে রয়েছে ঢাকা মেট্রো।
  • অভিষেকে অমিতের সেঞ্চুরি
    প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে সেঞ্চুরির দেখা পেলেন কিপার-ব্যাটসম্যান অমিত হাসান। ফিফটি করলেন আরেক অভিষিক্ত আসাদুল্লাহ গালিব। জাতীয় লিগে দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ইনিংসে লিড পেয়েছে সিলেট।
  • শামসুরের সেঞ্চুরি, রেজাউরের ৪ উইকেট
    শামসুর রহমানের সেঞ্চুরিতে বড় সংগ্রহের সম্ভাবনা জাগিয়েছিল ঢাকা মেট্রো। তবে শেষ সেশনে রেজাউর রহমানের দারুণ বোলিংয়ে ঘুরে দাঁড়িয়েছে সিলেট।
  • শহিদুলের ছোবলে চট্টগ্রামের ইনিংস হার
    প্রথম ইনিংসে একশর আগে অলআউট হয়ে ফলো-অনে পড়ার পর থেকেই বড় হার চোখ রাঙাচ্ছিল চট্টগ্রামকে। দ্বিতীয় ইনিংসে লড়াই করলেন পিনাক ঘোষ ও অধিনায়ক ইয়াসির আলি। তবে ইনিংস পরাজয় এড়াতে যথেষ্ট হলো না সেই রান। পেসার শহিদুল ইসলামের দারুণ বোলিংয়ে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে ইনিংস ব্যবধানে জিতল ঢাকা মেট্রো।
  • তাসকিন-শরিফুল্লাহর দাপটে বড় হারের শঙ্কায় চট্টগ্রাম
    তাসকিন আহমেদ ও শরিফুল্লাহর দুরন্ত বোলিংয়ে প্রথম ইনিংসে গুটিয়ে গেল একশর আগেই। ফলো-অনে পড়েও ব্যর্থ চট্টগ্রামের টপ-অর্ডার। ঢাকা মেট্রোর বিপক্ষে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে ইনিংস পরাজয় এড়াতে লড়ছে দলটি।
  • ভারত সফরের আগে দেড়শ ছাড়িয়ে সাদমান
    ভারত সফরের দলে যোগ দেওয়ার আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে প্রস্তুতিটা দারুণ হলো সাদমান ইসলামের। রানের দেখা পেলেন টপ ও মিডল অর্ডারের আরও তিন জন। সবার মিলিত অবদানে চট্টগ্রামের বিপক্ষে বড় সংগ্রহের পথে এগিয়ে গেছে ঢাকা মেট্রো।
  • ম্যাড়মেড়ে ম্যাচে আশরাফুলের দেড়শ
    ম্যাচের প্রথম তিন দিনে বৃষ্টিতে খেলা হয়নি এক বলও। শেষ দিনে মাঠে গড়াল বরিশাল ও ঢাকা মেট্রোর লড়াই। আক্রমণাত্মক ব্যাটিংয়ে দেড়শ রান করলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।
  • ইমতিয়াজের দারুণ ইনিংসে আড়াল মাহমুদউল্লাহর সেঞ্চুরি
    মাহমুদউল্লাহর সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল ঢাকা মেট্রো। তবে প্রথম রাউন্ডে বরিশালের কাছে ইনিংস ব্যবধানে হারা সিলেট জ্বলে উঠলো ইমতিয়াজ হোসেনের ব্যাটে। অভিজ্ঞ এই ওপেনারের অপরাজিত সেঞ্চুরি ও জাকির হাসানের ফিফটিতে রান তাড়ায় দারুণ এক জয় পেয়েছে সিলেট।
  • সেঞ্চুরির দুয়ারে মাহমুদউল্লাহ, ব্যর্থ নাঈম-আল আমিন
    জাতীয় লিগে টানা তৃতীয় ফিফটি তুলে নেওয়া মাহমুদউল্লাহ দাঁড়িয়ে আছেন সেঞ্চুরির দুয়ারে। সিলেটের বিপক্ষে বিপদ থেকে ঢাকা মেট্রোকে টেনে তুলে নিরাপদ জায়গায় নিতে লড়াই করছেন অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ভালো করতে পারেননি মোহাম্মদ নাঈম শেখ, আল আমিন, শামসুর রহমানরা। 
  • ব্যাটিংয়ে উজ্জ্বল জাকির-জাকের, আবু হায়দারের ৫ উইকেট
    দারুণ বোলিংয়ে ৫ উইকেট নিলেন আবু হায়দার। ব্যাটিংয়ে ভালো করা শহিদুল ইসলাম অবদান রাখলেন বোলিংয়েও। তাদের লড়াই যথেষ্ট ছিল না। জাকির হাসান, জাকের আলী, তৌফিক খান ও অলক কাপালীর চার ফিফটিতে ঢাকা মেট্রোর বিপক্ষে লিড নিয়েছে সিলেট।
  • মাহমুদউল্লাহ-শহিদুলের ফিফটি, রেজাউরের ৪ উইকেট
    প্রথম শ্রেণির ক্রিকেটে ছয় হাজার রানের মাইল ফলক ছোঁয়ার দিন ফিফটি করেছেন মাহমদুউল্লাহ। লোয়ার অর্ডারে আরেকটি চমৎকার ইনিংস খেলেছেন শহিদুল ইসলাম। তারপরও বেশিদূর যেতে পারেনি ঢাকা মেট্রো। রেজাউর রহমানের দারুণ বোলিংয়ে তাদের ২৪৬ রানে গুটিয়ে দিয়েছে সিলেট।
  • শহিদুলের ব্যাটিং বীরত্ব, জাবিদের দৃঢ়তা
    শামসুর রহমান শুভ ও মাহমুদউল্লাহর ফিফটির পরও ঢাকা মেট্রোর লিড পাওয়ার সম্ভাবনা মাঝে ফিকে হয়ে গিয়েছিল। সেখান থেকে দলকে ভালো অবস্থানে নিয়ে গেছেন জাবিদ হোসেন ও শহিদুল ইসলাম। 
  • তাসামুলের আক্ষেপ, সানির ৬ উইকেট
    লড়াইটা যেন হয়ে দাঁড়িয়েছিল তাসামুল হক বনাম আরাফাত সানি। শেষ হাসি হাসলেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার। সেঞ্চুরির আগে মিডল অর্ডার ব্যাটসম্যানকে থামিয়ে চট্টগ্রামকে গুটিয়ে দিলেন ৩০০ রানের নিচে। বাজে শুরুর পর শামসুর রহমান ও মার্শাল আইয়ুবের দৃঢ়তায় ভালো অবস্থানে থেকে দিন শেষ করেছে ঢাকা মেট্রো।
  • ব্যর্থ তামিম-মুমিনুল, বল হাতে উজ্জ্বল মাহমুদউল্লাহ
    বৃষ্টির কবলে পড়েছে জাতীয় ক্রিকেট লিগের উদ্বোধনী দিনের খেলা। দ্বিতীয় স্তরের এক ম্যাচে বলই গড়ায়নি মাঠে। অন্য ম্যাচে প্রায় অর্ধেক দিনের খেলা ভেসে গেছে। যতটুকু খেলা হয়েছে তাতে হতাশ করেছেন তামিম ইকবাল ও মুমিনুল হক। বল হাতে আলো ছড়িয়েছেন মাহমুদউল্লাহ।
  • শেষ দিনে শামসুরের সেঞ্চুরি
    ভালো শুরু কাজে লাগাতে পারছিলেন না শামসুর রহমান। অবশেষে বড় করতে পারলেন নিজের ইনিংস। এনসিএলের শেষ দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন ঢাকা মেট্রোর এই টপ অর্ডার ব্যাটসম্যান।
  • আবু হায়দারের ছোবল এড়িয়ে চট্টগ্রামের লিড
    সাদিকুর রহমানের সেঞ্চুরিতে দৃঢ় ভিতের ওপর দাঁড়ানো চট্টগ্রামকে এলোমেলো করে দিয়েছিলেন আবু হায়দার। বাঁহাতি এই পেসারের ছোবল এড়িয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে দলকে লিড এনে দেন নাঈম হাসান।
  • নাঈমের ৪ উইকেটের পর সাদিকুরের সেঞ্চুরি
    মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে দৃঢ় ভিতের ওপর দাঁড়ানো ঢাকা মেট্রোকে বেশিদূর যেতে দেননি অফ স্পিনার নাঈম হাসান। এরপর অপরাজিত সেঞ্চুরিতে চট্টগ্রামকে ভালো অবস্থানে নিয়ে গেছেন সাদিকুর রহমান।
  • মার্শালের অপরাজিত সেঞ্চুরি
    জাতীয় লিগটা মোটেও ভালো কাটছিল না ঢাকা মেট্রো অধিনায়ক মার্শাল আইয়ুবের। আগের ছয় ইনিংসের চারটিতে যেতে পারেননি দুই অঙ্কে। শেষটায় ফিরলেন ছন্দে। চট্টগ্রামের বিপক্ষে তুলে নিলেন সেঞ্চুরি। 
  • মেট্রোকে ইনিংস ব্যবধানে হারাল ঢাকা
    ব্যাটিংয়ে আবারও ব্যর্থ ঢাকা মেট্রো। দ্বিতীয় ইনিংসেও দলকে টানতে পারেননি কেউ, গড়তে পারেননি বড় কোনো জুটি। তাইবুর রহমান, মোশাররফ হোসেনদের বাঁহাতি স্পিনে তিন দিনে ইনিংস ব্যবধানে জিতেছে ঢাকা বিভাগ।
  • শুভাগতর সেঞ্চুরি, সৈকতের ৪ উইকেট
    যে উইকেটে ধুঁকেছে ঢাকা মেট্রোর ব্যাটিং, সেখানেই শুভাগত হোমের ব্যাটে স্ট্রোকের ফোয়ারা। দুর্দান্ত সেঞ্চুরির পথে ছক্কা মারলেন পাঁচটি। রান পেলেন তাইবুর রহমান, আব্দুল মজিদরাও। ঢাকা বিভাগ পেল বড় লিড।
  • ৫৯ রানে প্রথম ইনিংস ঘোষণা ঢাকা মেট্রোর
    বোলিংয়ে ঢাকা বিভাগের বোনাস পয়েন্ট কম রাখতে অভাবনীয় কাজ করেছে ঢাকা মেট্রো। এনসিএলের পঞ্চম রাউন্ডে ৫৯ রানে ৮ উইকেট হারানোর পর প্রথম ইনিংস ঘোষণা করেছে মার্শাল আইয়ুবের দল।
  • খালেদের তোপে সিলেটের নাটকীয় জয়
    ঢাকা মেট্রোর বিপক্ষে যেন নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় মেতেছিলেন সৈয়দ খালেদ আহমেদ। প্রথম ইনিংসে ছাড়িয়ে গেলেন নিজের আগের সেরা বোলিং। দ্বিতীয় ইনিংসে আবার তার সেরা বোলিংয়ের রেকর্ড লিখলেন নতুন করে। ডানহাতি এই পেসারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বারবার রঙ পাল্টানো ম্যাচে ৩ রানের নাটকীয় জয় পেয়েছে সিলেট। 
  • খালেদের পর অনিকের ৫ উইকেট
    ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নিয়ে সিলেটকে প্রথম ইনিংসে লিড এনে দিলেন সৈয়দ খালেদ আহমেদ। দারুণ বোলিংয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়ে ঢাকা মেট্রোর লক্ষ্যটা দুইশ রানের নিচে রেখেছেন তরুণ বাঁহাতি পেসার কাজী অনিক।
  • খালেদের পেসে লিডের আশায় সিলেট
    ভালো বোলিং করে গেলেও উইকেটের দেখা পাচ্ছিলেন না খালেদ আহমেদ। তবে ডানহাতি এই পেসারের সামর্থ্যে বিশ্বাস হারায়নি সিলেট। আস্থার প্রতিদান দিলেন তিনি, দারুণ বোলিংয়ে জাগিয়েছেন ঢাকা মেট্রোর বিপক্ষে দলকে লিড এনে দেওয়ার আশা।
  • শানাজ-জাকির-শাহানুরের ফিফটির পরও চাপে সিলেট
    টপ অর্ডারের দুই ব্যাটসম্যান শানাজ আহমেদ ও জাকির হাসান পেলেন ফিফটি। মিডল অর্ডারে পঞ্চাশ ছোঁয়া ইনিংস খেললেন শাহানুর রহমান। তবুও স্বস্তিতে নেই সিলেট। সব বোলারের মিলিত চেষ্টায় তাদের তিনশ রানের নিচে থামানোর আশা জাগিয়েছে ঢাকা মেট্রো। 
  • আবারও সুযোগ হাতছাড়া মুমিনুলের
    বড় ইনিংস খেলার আরও একটি সুযোগ হাতছাড়া করলেন মুমিনুল হক। থিতু হয়েও বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান টেনে নিতে পারলেন না নিজের ইনিংস।
  • তাসামুলের সেঞ্চুরি ছাপিয়ে তাসকিনের ৫ উইকেট
    লড়াইটা হয়ে উঠেছিল যেন দুই জনের। মাইলফলক ছুঁয়েছেন দুজনই। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ঢাকা মেট্রোকে লিড এনে দিয়ে আপাতত জয়ী তাসকিন আহমেদ। তবে লড়াকু এক সেঞ্চুরিতে তাদের লিড খুব একটা বড় হতে দেননি চট্টগ্রামের তাসামুল হক। 
  • তাসকিনের ছোবল সামলে তাসামুলের লড়াই
    দ্বিতীয় দিন দ্রুত ঢাকা মেট্রোকে গুটিয়ে দেওয়া চট্টগ্রামকে কাঁপিয়ে দিয়েছিলেন তাসকিন আহমেদ। তার তোপ সামলে প্রথম ইনিংসে চট্টগ্রামের লিডের আশা বাঁচিয়ে রেখেছেন তাসামুল হক।  
  • জাবিদের ব্যাটে মেট্রোর লড়াই
    ৯৯ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ঢাকা মেট্রোকে পথ দেখাচ্ছেন জাবিদ হোসেন। কিপার-ব্যাটসম্যানের দায়িত্বশীল ব্যাটিংয়ে চট্টগ্রামের বিপক্ষে লড়ছে মেট্রো।
  • সাদমানের ১১ রানের আক্ষেপ
    ঢাকা মেট্রোকে প্রথম ইনিংসে বড় লিড এনে দেওয়া সাদমান ইসলাম ফিরেছেন আক্ষেপ নিয়ে। ১১ রানের জন্য ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি পাননি তিনি। জবাব দিতে নেমে দ্বিতীয় ইনিংসে দুই ওপেনারকে দ্রুত হারিয়েছে ঢাকা বিভাগ।
  • প্রথম ডাবল সেঞ্চুরির হাতছানি সাদমানের সামনে
    প্রথম শ্রেণির ক্রিকেটে সময়টা দারুণ কাটছে সাদমান ইসলামের। আগের ম্যাচে ক্যারিয়ারের প্রথম দেড়শ ছোঁয়া ইনিংস খেলা তরুণ এই ওপেনার দাঁড়িয়ে আছেন প্রথম ডাবল সেঞ্চুরির দুয়ারে। তার ব্যাটে ঢাকার বিপক্ষে প্রথম ইনিংসে বড় লিড নেওয়ার পথে ঢাকা মেট্রো।
  • সানির স্পিনে বিধ্বস্ত ঢাকা
    ঢাকা মেট্রোর স্পিনের সামনে দাঁড়াতে পারল না ঢাকা বিভাগ। আরাফাত সানির দারুণ বোলিংয়ে নাদিফ চৌধুরীর দলকে প্রথম দিনে গুঁড়িয়ে দিয়েছে মেট্রো।
  • আসিফ, সানির স্পিনে ইনিংস ব্যবধানে সিলেটকে হারাল মেট্রো
    চতুর্থ ও শেষ দিনের সাত সকালেই সিলেটকে গুঁড়িয়ে দিয়েছে ঢাকা মেট্রো। আসিফ হাসান ও আরাফাত সানির দারুণ বোলিংয়ে বড় জয় দিয়ে জাতীয় ক্রিকেট লিগের নতুন আসর শুরু করেছে মার্শাল আইয়ুবের দল।
  • এনামুল জুনিয়রের ৯ রানের আক্ষেপ
    বোলিংয়ে ৬ উইকেট নেওয়ার পর ঢাকা মেট্রোর বিপক্ষে ব্যাট হাতেও লড়াই করলেন এনামুল হক জুনিয়র। তবে তার দারুণ লড়াই শেষ হয়েছে হতাশায়। মাত্র ৯ রানের জন্য পাননি প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি। ফলোঅন এড়াতে পারেনি তার দল সিলেট।
  • এনামুল জুনিয়রের ৬ উইকেটের পর সানির স্পিন ভেল্কি
    সাদমান ইসলামের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দৃঢ় ভিতের ওপর দাঁড়ানো ঢাকাকে প্রথম ইনিংসে খুব বেশি দূর যেতে দিলেন না এনামুল হক জুনিয়র। তবে জবাব নিতে নেমে আরাফাত সানির স্পিনে চাপে পড়েছে সিলেট।
  • সাদমানের ক্যারিয়ার সেরা ইনিংস
    বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সুযোগ কাজে লাগাতে না পারা সাদমান ইসলাম ঘরোয়া ক্রিকেটে ফিরে পেয়েছেন রানের দেখা। জাতীয় ক্রিকেট লিগের নতুন আসরের প্রথম দিন রাঙিয়েছেন সেঞ্চুরিতে। ক্যারিয়ার সেরা ইনিংস খেলে সিলেটের বিপক্ষে ঢাকা মেট্রোকে গড়ে দিয়েছেন বড় সংগ্রহের ভিত।
  • ফরহাদ রেজার সেঞ্চুরি
    আট নম্বরে নামা ফরহাদ রেজা করলেন সেঞ্চুরি, ১১ নম্বরে নেমে শফিউল ইসলাম অপরাজিত থাকলেন ৫১ রানে। তিন সেঞ্চুরিতে রানের পাহাড় গড়া রাজশাহী জয়ের আশা জাগিয়েছিল এক সেশনেই। মাত্র ৩১ ওভার ব্যাট করে পরাজয়ের শঙ্কায় পড়েছিল ঢাকা মেট্রো।
  • শান্তর ৬ রানের আক্ষেপ
    শুরুর জুটিতে রাজশাহীকে লিড এনে দেওয়া নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান করেছেন সেঞ্চুরি। তবে দুই জনকে ফিরতে হয়েছে আক্ষেপ নিয়ে। ৬ রানের জন্য ডাবল সেঞ্চুরি পাননি শান্ত, মিজানুর থেমেছেন ১৭৫ রানে।
  • তাইজুলের ৫ উইকেট
    বিপিএলে ৮ ম্যাচের ছয়টিতেই উইকেট না পাওয়া তাইজুল ইসলাম চেনা ছন্দে ফিরেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। ৫ উইকেট নিয়ে ৩২৮ রানে থামিয়েছেন ঢাকা মেট্রোকে।
  • সাদমান-মার্শালের ফিফটি
    শুরুতে সাদমান ইসলাম, চারে নেমে মার্শাল আইয়ুব। পঞ্চাশ পেরুলেন দুজনই, খেললেন দারুণ। তবে যেতে পারলেন না সেঞ্চুরি পর্যন্ত। অবশ্য ভালো অবস্থানে নিতে পেরেছেন দলকে।
  • ফজলে রাব্বি, রাফসানের ব্যাটে বরিশালের ড্র
    প্রতিরোধের ইঙ্গিত ছিল আগের দিন বিকেলেই। শেষ দিনে সেটি পেল পূর্ণতা। সেঞ্চুরি করলেন ফজলে রাব্বি। সেঞ্চুরির কাছাকাছি গেলেন রাফসান আল মাহমুদ। খুলনার বিপক্ষে ম্যাচ বাঁচাল বরিশাল।
  • ম্যাচে ১০ উইকেট নিয়ে সিলেটের নায়ক এনামুল
    প্রথম ইনিংসে নিয়েছিলেন ৫ উইকেট। দ্বিতীয় ইনিংসেও শিকার ৫টি। ম্যাচে ১০ উইকেট নিলেন এনামুল হক জুনিয়র। দারুণ অলরাউন্ড পারফরম্যান্স দেখালেন শাহানুর রহমান। জাতীয় লিগের দ্বিতীয় স্তরে ঢাকা মেট্রোকে হারিয়ে সিলেট পেল প্রথম জয়।
  • নিহাদ-সানির স্পিনে লড়াইয়ে ঢাকা মেট্রো
    প্রথম ইনিংসে ৬০ রানের লিড। দিন শেষে তবু ঠিক স্বস্তিতে নেই সিলেট। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে যে খুব একটা সুবিধে করতে পারেনি তারা।
  • নিজের রেকর্ড আরও বাড়িয়ে নিলেন এনামুল জুনিয়র
    রেকর্ডটি বেশ অনেক দিন ধরেই তার। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে বেশিবার ৫ উইকেট। তবে ঘাড়ে নিশ্বাস ফেলছিলেন আব্দুর রাজ্জাক। এবার রেকর্ডটি আরেক ধাপ বাড়িয়ে নিলেন এনামুল হক জুনিয়র।
  • ইমতিয়াজের টানা দ্বিতীয় সেঞ্চুরি
    আগের রাউন্ডের শেষ দিনে সেঞ্চুরি করে নিশ্চিত করেছেন দলের ড্র। এবার প্রথম দিনেও দলের মুখ রক্ষা তার ব্যাটে। টানা দ্বিতীয় সেঞ্চুরি উপহার দিলেন ইমতিয়াজ হোসেন।
  • শামসুর রহমানের ঝড়ো সেঞ্চুরি
    মরা ম্যাচ হঠাৎই প্রাণবন্ত শেষ দিনে। শামসুর রহমানের ঝড়ো সেঞ্চুরিতে ঢাকা মেট্রো পেল ইনিংস ঘোষণার ফুরসত। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে টালমাটাল চট্টগ্রামের ব্যাটিং। শেষ পর্যন্ত ইরফান শুক্কুরের দৃঢ়তায় চট্টগ্রামের রক্ষা!
  • লড়লেন কেবল সাজ্জাদুল
    রান এল মন্থর গতিতে। উইকেট পড়ল নিয়মিত। জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোপলিটনের বিপক্ষে দিনজুড়েই ধুঁকল চট্টগ্রামের ব্যাটিং।
  • এবারও হলো না মেহরাবের সেঞ্চুরি
    আগের ম্যাচে আউট হয়েছিলেন ৮৯ রানে। এবার আরেকটু এগোলেন মেহরাব হোসেন জুনিয়র। তবু থাকল আরেকটুর আক্ষেপ। আউট হয়েছেন ৯৪ রানে।
  • মেহরাব-আশরাফুলের অপরাজিত অর্ধশতক
    দুই ওপেনার ফিরলেন পঞ্চাশের দোড়গোড়া থেকে। তবে সেই ভুল করেননি অন্য দুজন। অপরাজিত অর্ধশতকে দিন শেষ করলেন মেহরাব হোসেন জুনিয়র ও মোহাম্মদ আশরাফুল।
  • ড্রয়ের আগে মার্শালের সেঞ্চুরি
    ম্যাচের ভাগ্যে ড্র লেখা হয়ে গিয়েছিল আগেই। শেষ দিনে ব্যক্তি অর্জনের খাতায় সমৃদ্ধ হলো কজনের। মার্শাল আইয়ুব করলেন সেঞ্চুরি, সানজামুল ইসলাম নিলেন ৫ উইকেট। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলো মেহরাব হোসেন জুনিয়রের।
  • বৃষ্টির আগে মার্শালের প্রতিরোধ
    বৃষ্টি বাধা হয়ে দাঁড়িয়েছে আবারও। তবে তার আগে প্রতিরোধ গড়েছেন মার্শাল আইয়ুব। রাজশাহীর বিপক্ষে ঢাকা মেট্রোর ইনিংস এগোচ্ছে শম্বুক গতিতে।
  • রাজশাহীকে টানলেন জুনায়েদ
    বিপর্যয় আলিঙ্গন করেছিল আগের দিনই। দ্বিতীয় দিনেও গড়ে উঠল না তেমন কোনো জুটি। রাজশাহীকে একা টানলেন জুনায়েদ সিদ্দিক।
  • সাজ্জাদুলের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ম্যাচ বাঁচাল চট্টগ্রাম
    দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ বাঁচিয়েছে চট্টগ্রাম। সাজ্জাদুল হকের ক্যারিয়ার সেরা ব্যাটিং আর তাসামুল হকের দৃঢ়তায় ঢাকা মেট্রোর সঙ্গে ড্র করেছে স্বাগতিকরা।
  • মার্শাল, আসিফের অর্ধশতক
    প্রথম ইনিংসে বিশাল লিড পাওয়া ঢাকা মেট্রোকে অনেকটাই নিরাপদ অবস্থানে নিয়ে গেছেন মার্শাল আইয়ুব ও আসিফ আহমেদ। দুই জনের অর্ধশতকে চট্টগ্রামকে বড় লক্ষ্য দিয়েছে মেট্রো।
  • নিহাদের ক্যারিয়ার সেরা বোলিং
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে চট্টগ্রামের বিপক্ষে প্রথম ইনিংসে ঢাকা মেট্রোকে লিড এনে দিয়েছেন নিহাদ-উজ-জামান।
  • আশরাফুলের দারুণ সেঞ্চুরি
    নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর প্রথম মৌসুমে বিবর্ণ ছিলেন মোহাম্মদ আশরাফুল। দ্বিতীয় মৌসুমের শুরুতে দেখা গেল পুরানো চেহারায়। জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিন করেছেন সেঞ্চুরি।