• লিটনকে ছাড়িয়ে ৮০০ পেরিয়ে সাইফ-নাইম
    দেশের ক্রিকেটে সাইফ হাসানের পরিচিতি বয়সভিত্তিক ক্রিকেট থেকে। তবে দারুণ টেম্পারামেন্টের কারণে তার সম্ভাবনা বেশি মনে করা হচ্ছিল বড় দৈর্ঘ্যের ক্রিকেটে। সেই সাইফ রেকর্ড গড়লেন ঘরোয়া ক্রিকেটের একদিনের সংস্করণে। সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় সাইফের ঠিক পরেই আছেন তার অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গী মোহাম্মদ নাইম। পেছনে পড়ে গেছেন লিটন দাস।
  • সৌম্য-জহুরুল জুটিতে বিশ্বরেকর্ড
    ডাবল সেঞ্চুরির অনন্য কীর্তিতে ঢাকা প্রিমিয়ার লিগের শেষ দিন রাঙিয়েছেন সৌম্য সরকার। ইতিহাস গড়া এই ইনিংসে ব্যক্তিগত রেকর্ড বেশ কয়েকটি যেমন হয়েছে তার, তেমনি জহুরুল ইসলামকে নিয়ে গড়েছেন জুটির বিশ্বরেকর্ডও!
  • ১৬ ছক্কায় সৌম্যর রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরি
    লিগ জুড়ে নিজেকে খুঁজে ফিরেছেন। বড় ইনিংসের জন্য হাপিত্যেশ করেছেন। শেষ দিকে যেন সব পুষিয়ে দিলেন সৌম্য সরকার। আগের ম্যাচে ঝড়ো সেঞ্চুরির পর বাঁহাতি ওপেনার এবার উপহার দিলেন রেকর্ডের মালায় সাজানো ডাবল সেঞ্চুরি।
  • ক্যাচের বিশ্বরেকর্ড স্পর্শ করলেন মুমিনুল
    বড় রান তাড়ায় বড় ব্যবধানে হেরে গেছে দল। মুমিনুল হক নিজে ফিরেছেন ৪ রানে। তবে এই ম্যাচেও বড় এক প্রাপ্তি আছে মুমিনুলের। রান যত করেছেন, তার চেয়ে বেশি নিয়েছেন ক্যাচ। তাতে তার নাম উঠে গেছে বিশ্বরেকর্ডে।
  • মাশরাফি-সৌম্যর ছক্কার রেকর্ড ছুঁলেন সাইফ
    হাতে শট যদিও আছে, তবে খুব আগ্রাসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত নন সাইফ হাসান। বরং ঠাণ্ডা মেজাজের, শান্ত ও ধীরস্থির ব্যাটসম্যান হিসেবে দেশের ক্রিকেটে তাকে চেনে সবাই। সেই সাইফ চমকে দিলেন ব্যাটিং তাণ্ডবে। ছক্কার ঝড় তুলে ছুঁলেন রেকর্ড।
  • আবাহনীর জয়ে উজ্জ্বল বিশ্বকাপ তারকারা
    বিশ্বকাপে তাকে যে ভূমিকায় চায় বাংলাদেশ দল, আবাহনীর হয়ে সেটির ঝলক দেখিয়ে দিলেন মোসাদ্দেক হোসেন। ব্যাটে-বলে তার দারুণ পারফরম্যান্সের দিনে অলরাউন্ড নৈপুণ্য দেখালেন মোহাম্মদ সাইফ উদ্দিন। অবদান রাখলেন সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন। ৪০০ উইকেটের মাইলফলক ছোঁয়ার দিনে উজ্জ্বল মাশরাফি বিন মুর্তজাও। আবাহনী পেল বাংলাদেশের বিশ্বকাপ তারকাদের আলোয় রাঙা জয়।
  • ৪০০ উইকেটের মাইলফলক ছুঁলেন মাশরাফি
    ১ উইকেটের অপেক্ষায় পেরিয়ে গেছে তিন ম্যাচ। সেই একটি উইকেট ধরা দিচ্ছিলই না। অবশেষে ফুরোলো মাশরাফি বিন মুর্তজার অপেক্ষা। বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে স্পর্শ করলেন লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক।
  • সাইফ উদ্দিনের আগুনে বোলিংয়ে পুড়ল দোলেশ্বর
    উইকেটে ঘাসের ছোঁয়া ছিল। বাউন্সও কিছু মিলল। খানিকটা সহায়ক উইকেটে মোহাম্মদ সাইফ উদ্দিন মেলে ধরলেন তার বোলিং স্কিলের পসরা। মেলবন্ধনটা জমল দারুণ। দুর্দান্ত সব আউট সুইঙ্গার। লেংথ থেকে আচমকা লাফানো বল। বারবার সাপের মতো ছোবল। ব্যাটসম্যানদের নাভিশ্বাস। বিধ্বংসী এক স্পেলে সাইফ গুঁড়িয়ে দিলেন দোলেশ্বরকে।
  • বিশ্বকাপের স্বপ্নে মাঠে ফিরছেন তাসকিন
    চোটের পর বোলিং শুরু করেছেন মাত্র ছয়দিন হলো। পুরো রান আপে বোলিং করেছেন কেবল তিন সেশন। কিন্তু বিশ্বকাপ দল ঘোষণার সময় যে এগিয়ে আসছে! নিজেকে ফিট প্রমাণে মরিয়া তাসকিন আহমেদ তাই খেলতে নামছেন ম্যাচে। বুধবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ দিয়ে এই ফাস্ট বোলার ফিরছেন মাঠে।
  • দুই রাব্বির ব্যাটিং তাণ্ডব ছাপিয়ে প্রাইম ব্যাংকের জয়
    দুই জনের সেঞ্চুরি, দুইশ ছুঁইছুঁই জুটি। শেষ ১০ ওভারে ফজলে মাহমুদ রাব্বি ও ইয়াসির আলি চৌধুরী রাব্বির টর্নেডো ব্যাটিং। ব্রাদার্সের বড় সংগ্রহ। লাভ হলো না কোনো কিছুতেই। অসাধারণ রান তাড়ায় ওই পাহাড় টপকে জিতল প্রাইম ব্যাংক।
  • জহুরুল-ইমরুলের সেঞ্চুরির ম্যাচে নায়ক মাশরাফি
    শুরু থেকে শেষ ওভার পর্যন্ত খেলে দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন জহুরুল ইসলাম। ইমরুল কায়েস জবাব দিলেন স্ট্রোকের দ্যুতিতে গড়া সেঞ্চুরিতে। কিন্তু শেষ পর্যন্ত দুই সেঞ্চুরিয়ানের ম্যাচের ভাগ্য গড়ে দিলেন মাশরাফি বিন মুর্তজা। অসাধারণ বোলিংয়ে ৬ উইকেট নিয়ে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক জেতালেন আবাহনীকে।
  • চারশ ছোঁয়ার ম্যাচে জয়ের নায়কও রাজ্জাক
    চারশ উইকেট হতে প্রয়োজন ছিল কেবল একটি উইকেট। সেটি ধরা দিল নিজের প্রথম ওভারেই। ব্যক্তিগত লক্ষ্য ছোঁয়ার পর দলকে জেতানোর পালা। আব্দুর রাজ্জাক সেই কাজও করলেন সুনিপুণভাবে। অভিজ্ঞ স্পিনার যেন ফিরে গেলেন নিজের সেরা দিনগুলোয়। দারুণ বোলিংয়ে ছড়ালেন মুগ্ধতা। মাইলফলকের ম্যাচ রাঙালেন প্রাইম ব্যাংককে জিতিয়ে, নিজে ম্যাচ সেরা হয়ে।
  • আবাহনীর জয়ে জহুরুলের ৪ রানের হতাশা
    ম্যাচ শেষে হাসি মুখেই ড্রেসিং রুম থেকে বের হলেন জহুরুল ইসলাম। বললেন, দল জিতেছে তাতেই খুশি। কিন্তু সেই আনন্দে ব্যক্তিগত আক্ষেপ খানিকটা না থেকে পারেই না। মোহামেডানের বিপক্ষে আবাহনীকে জিতিয়ে ম্যাচ সেরা হয়েছেন এই ওপেনার। কিন্তু মাত্র ৪ রানের জন্য করতে পারেননি লিগে দ্বিতীয় সেঞ্চুরি।
  • সাইফ-মাশরাফিদের পারফরম্যান্সে বিফলে ইয়াসিরের সেঞ্চুরি
    বিপর্যয়ে দাঁড়িয়ে দলকে টানলেন। নিভতে বসা আশার প্রদীপ উজ্জ্বল করে তুললেন। কিন্তু শেষ পর্যন্ত ব্রাদার্সকে জয়ের আলোয় ছোঁয়া এনে দিতে পারলেন না ইয়াসির আলি চৌধুরী। মোহাম্মদ সাইফ উদ্দিন ও মাশরাফি বিন মুর্তজার অলরাউন্ড পারফরম্যান্স জয় এনে দিল আবাহনীকে।
  • মেহেদি-তৌহিদের ব্যাটে গাজীর জয়
    শক্তিতে দুই দলের তুলনাই চলে না। গাজী গ্রুপ টুর্নামেন্টের অন্যতম ফেবারিট। বিকেএসপি সেখানে উঠতি ক্রিকেটারদের নিয়ে গড়া দল। দলের সবার বয়স বিশের নিচে, দু-একজন ছাড়া সবার অভিষেক এই টুর্নামেন্ট দিয়ে। তারপরও শক্তিশালী প্রতিপক্ষকে বিপাকে ফেলে দিয়েছিল বিকেএসপি। তবে শেষ পর্যন্ত পেরে ওঠেনি। মেহেদি হাসান ও তৌহিদ তারেকের দারুণ দুটি ইনিংসে জিতেছে গাজী গ্রুপ।
  • রান উৎসবের ম্যাচে দুই নাঈম ও সাব্বিরের সেঞ্চুরি
    দুজনই নাঈম। দেশের ক্রিকেটে একজনের বিচরণ প্রায় ১৫ বছর ধরে। আরেকজনের পথচলা শুরু হয়েছে মাত্র কদিন। মোহাম্মদ নাঈম ও নাঈম ইসলাম, দুই প্রজন্মের দুজন ঝড় তুললেন একই ২২ গজে। রূপগঞ্জ গড়ল রানের পাহাড়। সাব্বির হোসেনের দুর্দান্ত ইনিংসে সেই পাহাড় ছোঁয়ার সম্ভাবনাও জাগাল শাইনপুকুর। তবে পেরে উঠল না শেষ পর্যন্ত।
  • ব্যাটে-বলে প্রাইম ব্যাংকের নায়ক আরিফুল
    বল হাতে দুর্দান্ত প্রথম স্পেলে দুটি উইকেট। শেষ দিকে ফিরে দুই ওভারে উইকেট আরও দুটি। ব্যাট হাতে কার্যকর এক ইনিংসে দলকে জয়ের ঠিকানায় পৌঁছে দেওয়া। ছোটো রানের ম্যাচে বড় ব্যবধান গড়ে দিলেন আরিফুল হক। এই অলরাউন্ডারের দারুণ পারফরম্যান্সে জয়ে লিগ শুরু করল প্রাইম ব্যাংক।
  • জহুরুলের ব্যাটে প্রিমিয়ার লিগের প্রথম সেঞ্চুরি
    বিপিএলটা এবার ভালো কাটেনি জহুরুল ইসলামের। আঙুলের চোটের কারণে দর্শক হয়ে থাকতে হয়েছে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতেও। মাঠে ফিরলেন প্রিমিয়ার লিগের একদিনের আসরে। প্রথম ম্যাচেই অভিজ্ঞ ব্যাটসম্যান উপহার দিলেন সেঞ্চুরি। 
  • শুরু হচ্ছে দেশের সবচেয়ে ‘প্রেস্টিজিয়াস’ লিগ
    প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির রেশ রয়ে গেছে এখনও। সেই উত্তেজনার পরশ নিয়েই শুরু হচ্ছে ঢাকার ক্লাব ক্রিকেটের শীর্ষ টুর্নামেন্ট, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। বিসিবি পরিচালক ও লিগের বর্তমান চ্যাম্পিয়ন দল আবাহনী কোচ খালেদ মাহমুদ যে টুর্নামেন্টকে বলছেন, বাংলাদেশের প্রেক্ষাপটে সবচেয়ে ‘প্রেস্টিজিয়াস’ লিগ।
  • প্রিমিয়ার লিগের ম্যাচ লাইভ স্ট্রিমিং করার ভাবনা
    আম্পায়ারিং বিতর্ক কমাতে গত আসরের মতো এবারও ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে ক্যামেরা রাখা হবে। পাশাপাশি এবার ম্যাচ লাইভ স্ট্রিমিং করার কথাও ভাবছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। ঢাকা লিগের নিয়ন্ত্রক সংস্থাটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ আশ্বাস দিলেন, লিগে আম্পায়ারিং নিয়ে যেন প্রশ্ন না ওঠে, সেটির সর্বাত্মক চেষ্টা করা হবে।
  • দোলেশ্বরকে হারিয়ে চ্যাম্পিয়ন শেখ জামাল
    দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন ইমতিয়াজ হোসেন। লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটির ভালো শুরুর সুবিধা নিতে পারল না প্রাইম দোলেশ্বর। ঘুরে দাঁড়িয়ে ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতে নিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • জিয়ার ছক্কার ঝড়ে ফাইনালে শেখ জামাল
    এই মাঠে ১৫ ছক্কায় দেড়শ রানের বিস্ফোরক ইনিংস আছে তার প্রথম শ্রেণির ক্রিকেটে। ঘরোয়া ক্রিকেটের কত ম্যাচে ছক্কার মালা সাজিয়েছেন কতবার! অনেকদিন পর আবার সেই দিনগুলোকে মনে করিয়ে দিলেন জিয়াউর রহমান। বিশাল সব ছক্কায় সাজানো টর্নোডো ইনিংস খেলে শেখ জামালকে তুললেন ফাইনালে।
  • রেজা-সৈকতের ব্যাটে সেমিতে দোলেশ্বর
    বিস্ফোরক ব্যাটিংয়ে দলকে ম্যাচে ফেরালেন ফরহাদ রেজা। গাজী গ্রুপ ক্রিকেটার্সের খেলোয়াড়দের বাজে ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে বাকিটা সারলেন সৈকত আলী। নাটকীয় জয়ে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির সেমি-ফাইনালে উঠল প্রাইম দোলেশ্বর।
  • রুবেলের ব্যাটিং আর দুর্দান্ত ক্যাচিংয়ে সেমিতে প্রাইম ব্যাংক
    দুর্দান্ত ইনিংস খেলে দলের ব্যাটিং বয়ে নিলেন ওপেনার রুবেল মিয়া। অসাধারণ ক্যাচিংয়ে প্রতিপক্ষের কাজ কঠিন করে তুললেন ফিল্ডাররা। আবাহনীকে গুঁড়িয়ে সেমি-ফাইনালে উঠল প্রাইম ব্যাংক।
  • আরিফুল-মিলনের ঝড়ে প্রাইম ব্যাংকের জয়
    এই ম্যাচের আগে টি-টোয়েন্টিতে ৫৩ ইনিংস খেলেছিলেন আরিফুল হক, ফিফটি ছিল না একটিও। অবশেষে সেই খরা ঘোচালেন ঝড়ো ফিফটিতে। ঘরোয়া ক্রিকেটে একসময় দ্রুতগতির ব্যাটিংয়ের জন্য পরিচিত ছিলেন নাজমুল হোসেন মিলন, কেউ কেউ ডাকত ‘ছক্কা মিলন’ নামেও। অনেক দিন পর তার ব্যাটে দেখা গেল পুরোনো ধার। দুজনের দারুণ ব্যাটিংয়ে ব্রাদার্স ইউনিয়নকে বিদায় করে প্রাইম ব্যাংক শুরু করল জয়ে।
  • তানজিদের ব্যাটে জয়ে শুরু নবাগত উত্তরার
    দারুণ বোলিংয়ে আসল কাজটা করে রেখেছিলেন বোলাররা। অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার তানজিদ হাসানের দৃঢ়তায় বাকিটা সহজেই সারল উত্তরা স্পোর্টিং ক্লাব। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি শুরু করল নবাগত দলটি।
  • হৃদয়-শুভাগতর ব্যাটিং তাণ্ডবে সেমিতে শাইনপুকুর
    ইনিংস চলছিল ধীরলয়ে। দেড়শকে মনে হচ্ছিল অনেক দূরের পথ। শেষের ওভারগুলোয় ভোজবাজির মতো পাল্টে গেল চিত্র। তৌহিদ হৃদয় ও শুভাগত হোমের ব্যাটিং তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেল মোহামেডানের বোলিং আক্রমণ। শাইনপুকুরের স্কোর পৌঁছে গেল দুইশর কাছে। মোহামেডান পারেনি সেই স্কোরের জবাব দিতে।
  • শুভাগতর ব্যাটে দ্রুততম ফিফটির রেকর্ড
    আগের দিনও ঝড় তুলেছিলেন। ব্যাটিং তাণ্ডবের ধারাবাহিকতা টানা দ্বিতীয় দিন ধরে রাখলেন শুভাগত হোম। এবার নাম লেখালেন রেকর্ড বইয়ে। গড়লেন বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম টি-টোয়েন্টি ফিফটির রেকর্ড।
  • রনির ঝড়ো ইনিংস, আবু হায়দারের ছোবল
    বিস্ফোরক ব্যাটিংয়ে সুর বেঁধে দিলেন রনি তালুকদার। সাজ্জাদুল হক, মাইশুকুর রহমানের ঝড়ো ব্যাটিংয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স গড়ল বড় সংগ্রহ। শুরুতেই বিকেএসপিকে কাঁপিয়ে দিলেন আবু হায়দার। সহজ জয়ে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি শুরু করল শামসুর রহমানের দল।
  • ব্যাটে-বলে আবাহনীর নায়ক সাব্বির
    নিউ জিল্যান্ড সফরে শেষ ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন। পারফরম্যান্সের ধারাবাহিকতা সাব্বির রহমান ধরে রাখলেন দেশে ফিরেও। তিনে নেমে সময়োপযোগী ফিফটি, বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে দুটি উইকেট। অলরাউন্ড পারফরম্যান্সে আবাহনীর জয়ের নায়ক সাব্বির।
  • ড্রাফটে নিলেও আজিমকে রাখতে চায় না মোহামেডান
    গত ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের হয়ে ৬ ম্যাচে উইকেট ছিল ১৮টি। এবারও প্লেয়ার্স ড্রাফট থেকে মোহাম্মদ আজিমকে দলে নেয় মোহামেডান। কিন্তু লিগ শুরুর আগেই এই পেসারকে তার ক্লাব বলে দিয়েছে, নতুন ক্লাব দেখতে। নিজের ভবিষ্যৎ নিয়ে তাই শঙ্কায় আজিম। ক্লাব কর্তৃপক্ষ যদিও আশ্বাস দিচ্ছে ব্যবস্থা করে দেওয়ার।
  • সুপার ওভার রোমাঞ্চে জিতল বিকেএসপি
    বারবার রঙ পাল্টানো ম্যাচ শেষ পর্যন্ত হল টাই। উত্তেজনা ছড়াল সুপার ওভারেও। দারুণ বোলিংয়ে সেখানে ব্যবধান গড়ে দিলেন সুমন খান। প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে নাটকীয় জয়ে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি শুরু করল নবাগত বিকেএসপি।
  • সোহানদের সম্মিলিত প্রচেষ্টায় পেরে উঠল না খেলাঘর
    ম্যাচের একমাত্র ফিফটিতে দলকে লম্বা সময় একাই বয়ে নিলেন রবিউল ইসলাম রবি। শেষ দিকে ছোট্ট ঝড়ো ইনিংস খেললেন মাসুম খান। কিন্তু পেরে উঠল না তাদের দল। নুরুল হাসান সোহান ও অন্য ব্যাটসম্যানদের সম্মিলিত পারফরম্যান্সে যে উচ্চতায় উঠেছিল শেখ জামালের স্কোর, সেটি ছুঁতে পারল না খেলাঘর।
  • দারুণ হ্যাটট্রিকে আলিসের পাশে মানিক
    বিপিএলের সবশেষ আসরে কীর্তিটা গড়েছিলেন আলিস আল ইসলাম। অভিষেকে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেছিলেন তিনি। প্রিমিয়ার ক্রিকেট লিগ টি-টোয়েন্টিতে দারুণ এক হ্যাটট্রিক করে তার পাশে বসলেন গতিময় পেসার মানিক খান।
  • প্রিমিয়ার টি-টোয়েন্টির শেষ ৩ ম্যাচ সরাসরি সম্প্রচার
    সরাসরি সম্প্রচার করা হবে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির তিনটি ম্যাচ। গ্রুপ পর্বের ম্যাচগুলোতে থাকছে না টিকেট। দর্শকদের জন্য খুলে দেওয়া হবে স্টেডিয়ামের দুটি গ্যালারি।
  • প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির ম্যাচ মিরপুরে
    টুর্নামেন্ট শুরুর ঘোষণার দিন বলা হয়েছিল সেমিফাইনাল-ফাইনাল হবে মিরপুরে। সূচি প্রকাশের পর দেখা গেল, প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির গ্রুপ পর্বের ম্যাচও হবে শের-ই-বাংলা স্টেডিয়ামে।
  • প্রিমিয়ার লিগের টিভি সম্প্রচার নিয়ে অসহায়ত্বের সুর
    ঢাকা প্রিমিয়ার লিগের টিভি সম্প্রচার নিয়ে আশার কথা শোনানো হয় প্রতিবারই। কিন্তু বাস্তবে সেই আশার পূরণের প্রতিফলন পড়ে না। সেই না পারা নিয়ে অসহায়ত্ব ফুটে উঠল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদের কণ্ঠে। আবারও শোনালেন চেষ্টা করার কথা।
  • ৫ সেঞ্চুরিতেও আশরাফুলের ১৫ লাখ যে কারণে
    পারফরম্যান্স ভালো হলে বাড়ার কথা পারিশ্রমিক। কিন্তু গতবার ঢাকা প্রিমিয়ার লিগে ৫ সেঞ্চুরি করেও মোহাম্মদ আশরাফুল এবার পাচ্ছেন গতবারের সমান পারিশ্রমিক। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানিয়েছেন, পারফরম্যান্সে শুধু রান সংখ্যা নয়, বিবেচনায় নেওয়া হয়েছে দলের জয়ে অবদানও।
  • আম্পায়ারিংয়ের মান ভালো করার আশ্বাস
    ঢাকা প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু হচ্ছে। জাগছে শঙ্কাও, আম্পায়ারিং এবার কেমন হবে! ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদের দাবি, আম্পায়ারিংয়ের মান ভালো করা নিয়ে যথেষ্ট আন্তরিক বিসিবি।
  • ক্রিকেটারদের পারিশ্রমিক না দিলে এবার ‘শক্ত পদক্ষেপ’
    এই মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর তারিখ ঘোষণা হলো। সেই সংবাদ সম্মেলনেই প্রশ্ন উঠল গত আসরে ক্রিকেটারদের পারিশ্রমিক বুঝিয়ে দিয়েছে কিনা সব ক্লাব। পারিশ্রমিক দেওয়া নিয়ে এই টানাপোড়েন প্রতি বছরের চিত্র। বিব্রতকর এই ঐতিহ্য বদলাতে এবার শক্ত পদক্ষেপ নেওয়া হচ্ছে, দাবি ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম)।
  • অবশেষে হচ্ছে বিপিএলের বাইরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট
    বিপিএলের বাইরে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা অনেক দিনের। গত মৌসুমেও নিজেদের ইচ্ছের কথা জানিয়েছিল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। ইচ্ছে পূরণ হয়নি সেবার। অবশেষে আলোর মুখ দেখছে সেই টুর্নামেন্ট। ঢাকা প্রিমিয়ার লিগের দলগুলিকে নিয়ে টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামী সোমবার।
  • প্রিমিয়ার লিগে সর্বোচ্চ পারিশ্রমিক মাশরাফি-মাহমুদউল্লাহর
    অনুরোধ জানিয়ে আগেই টুর্নামেন্ট থেকে অব্যাহতি পেয়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। চোটের কারণে খেলার নিশ্চয়তা নেই সাকিব আল হাসানের। দেশের পাঁচ সিনিয়র ক্রিকেটারের বাকি দুই জন, মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ পাচ্ছেন এবারের ঢাকা প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশি পারিশ্রমিক। ‘এ প্লাস’ ক্যাটেগরিতে এই দুজনের পারিশ্রমিক ৩৫ লাখ টাকা।
  • উপভোগের মন্ত্রে মাশরাফির সাফল্য
    উইকেটের পিছনে না ছুটে মাশরাফি বিন মুর্তজা মনোযোগী ছিলেন ভালো জায়গায় বোলিং করে যাওয়ায়। তার চেষ্টা ছিল, খেলা উপভোগ করে দলের জয়ে অবদান রাখার। তাতেই এল সাফল্য। ঢাকা প্রিমিয়ার লিগ শেষ করলেন রেকর্ড ৩৯ উইকেট নিয়ে।
  • শান্ত লম্বা রেসের ঘোড়া: মাশরাফি
    বিপিএলের পর ঢাকা প্রিমিয়ার লিগেও নাজমুল হোসেন শান্তর সঙ্গে এক দলে খেললেন মাশরাফি বিন মুর্তজা। যত দেখছেন তত তরুণ বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যানের প্রতি মুগ্ধতা বাড়ছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের। তার কাছে শান্ত লম্বা রেসের ঘোড়া।
  • খেলাঘরের কাছে শেখ জামালের হার
    শিরোপা জয়ের ক্ষীণ একটা আশা ছিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের। তার জন্য প্রথম শর্ত ছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে জয়। কিন্তু সেই ম্যাচে ব্যাটিংয়ে তালগোল পাকিয়ে হেরে গেছে নুরুল হাসানের দল।
  • লিগে আবাহনীর ধারে কাছে নেই কেউ
    সাফল্যে এমনিতেই তাদের আশেপাশে ছিল না কেউ। রেকর্ডটি এবার অন্যদের আরেকটু ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেল আবাহনী লিমিটেড। এবার নিয়ে ১৯ বার ঢাকার ক্লাব ক্রিকেটের শীর্ষ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো আবাহনী। তাদের অর্ধেকবারও শিরোপার স্বাদ পায়নি আর কোনো ক্লাব।
  • শান্ত-নাসিরের ঝড়ো সেঞ্চুরিতে চ্যাম্পিয়ন আবাহনী
    ঝিমিয়ে থাকা নাসির হোসেনের ব্যাট ঝলসে উঠল লিগের শেষ ম্যাচে। আলো ছড়ানো লিগের শেষটায়ও দারুণ দ্যুতিময় নাজমুল হোসেন শান্তর ব্যাট। দুজনে ব্যাটিং তাণ্ডব আর মাশরাফি বিন মুর্তজার ছোট্ট ঝড়ে আবাহনী গড়ল রানের পাহাড়। লেজেন্ডস অব রূপগঞ্জ চেষ্টা করেছে। কিন্তু যেতে পারেনি চূড়ার ধারেকাছে। ম্যাচ জিতে ঢাক-ঢোল বাজিয়ে, ব্যান্ড দলের বাদ্যে শিরোপা জয়ের উৎসবে মাতল আবাহনী।
  • সৌম্যর তাণ্ডবের পরও রোমাঞ্চকর জয়ে টিকল ব্রাদার্স
    রেকর্ড ছোঁয়া ১১ ছক্কা। ক্যারিয়ার সেরা ১৫৪ রানের ইনিংস। সৌম্য সরকারের বিধ্বংসী ব্যাটিংয়ে অগ্রণী ব্যাংক দেখেছিল আশার আলো। কিন্তু এবারই ঢাকা প্রিমিয়ার লিগে উঠে আসা দলটি শেষ পর্যন্ত হতাশার আঁধারে ডুবল আবার প্রথম বিভাগে নেমে গিয়ে। রানের পাহাড় তাড়ায় চারটি ফিফটি আর শেষ বলের বাউন্ডারিতে শ্বাসরুদ্ধকর জয়ে টিকে টিকে রইল ব্রাদার্স।
  • মাশরাফির ছক্কার রেকর্ড ছুঁলেন সৌম্য
    টেস্ট ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে বেশি ১২ ছক্কার বিশ্বরেকর্ড ওয়াসিম আকরামের। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের ব্যাটসম্যানের এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডও তেমনি এমন একজনের, যার মূল কাজ বোলিং। তবে মাশরাফি বিন মুর্তজার সেই রেকর্ড এবার ভাগ বসালেন একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান। ১১ ছক্কার রেকর্ড ছুঁয়েছেন সৌম্য সরকার।
  • মাশরাফিকে দেখে শেখার পরামর্শ নির্বাচকের
    ঢাকা প্রিমিয়ার লিগের চলতি আসরে দারুণ ছন্দে আছেন মাশরাফি বিন মুর্তজা। অভিজ্ঞ এই পেসারকে দেখে তরুণদের শেখার পরামর্শ দিয়েছেন অন্যতম নির্বাচক হাবিবুল বাশার।
  • রেকর্ডটি কোনো পেসারের কাছেই হারাতে চান মাশরাফি
    যেভাবে ছুটছিলেন, রেকর্ডটি অবধারিতই ছিল। এক ম্যাচ আগে ছুঁয়েছিলেন, সোমবার শুধুই নিজের করে নিলেন। ঢাকা প্রিমিয়ার লিগ লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর এক মৌসুমে সর্বোচ্চ উইকেটের রেকর্ড গড়লেন মাশরাফি বিন মুর্তজা। তবে তার চাওয়া, দ্রুতই ভেঙে যাক এই রেকর্ড। নতুন কীর্তি গড়ুক অন্য কোনো পেসার!
  • শেখ জামালকে শিরোপা লড়াইয়ে রাখলেন তানবীর
    শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের শিরোপার আশা বাঁচিয়ে রাখলেন তানবীর হায়দার। তার অলরাউন্ড নৈপুণ্যে প্রাইম দোলেশ্বরকে হারিয়েছে নুরুল হাসানের দল।
  • আবাহনীর জয়ের নায়ক মিরাজ
    আগের ম্যাচে ঝড় তুলে বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড গড়া আবাহনী ব্যাটিংয়ে বিবর্ণ পরের ম্যাচেই। ১৫৬ রানে ৮ উইকেট হারিয়ে খেলাঘরের বিপক্ষে বিপদে পড়ে যাওয়া দলটির ত্রাতা মেহেদী হাসান মিরাজ। এই অলরাউন্ডারের ফিফটিতে ঘুরে দাঁড়ানো আবাহনী পরে বোলারদের নৈপুণ্যে পেয়েছে বড় জয়।
  • গাজীকে গুঁড়িয়ে দিলেন শহীদ
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে জয়ের ভিত গড়ে দিলেন মোহাম্মদ শহীদ। বাকিটা সহজেই সারলেন ব্যাটসম্যানরা। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে উড়িয়ে দিল লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • আশরাফুলের মন্থর সেঞ্চুরি ছাপিয়ে ঝড়ো সেঞ্চুরিতে নায়ক মিজানুর
    নিজের সেঞ্চুরি আর দলের হার, এবারের লিগে এটাই যেন মোহাম্মদ আশরাফুলের নিয়তি। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে করলেন টানা তিন ম্যাচে সেঞ্চুরি। কিন্তু তিনটিতেই হারল দল। রোববার তার তুলনামূলক মন্থর সেঞ্চুরি ছাপিয়ে ঝড়ো সেঞ্চুরিতে দলকে জিতিয়েছেন মিজানুর রহমান।
  • ৪ সেঞ্চুরির ম্যাচ জিতল রেকর্ড গড়া আবাহনী
    এক দলের হয়ে সেঞ্চুরি করেছেন দুই ওপেনার। প্রতিপক্ষের জবাব তিন ও চারে নামা দুই ব্যাটসম্যানের ঝড়ো সেঞ্চুরিতে। রেকর্ড উদ্বোধনী জুটিতে প্রথম দল উঠেছে দলীয় রান রেকর্ডের চূড়ায়। অপর দলের জবাবও হচ্ছিল দারুণ। কিন্তু বাগড়া দিল বৃষ্টি। পাল্টে দিল চিত্র। বদলে যাওয়া সমীকরণের সঙ্গে আর পাল্লা দিতে পারেনি প্রাইম দোলেশ্বর। ম্যাচ জিতে শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল আবাহনী।
  • জিয়ার ঝড়ে শেখ জামালের জয়
    আবার গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারাল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দুই দলের প্রথম ম্যাচে শূন্য রানে ফেরা জিয়াউর রহমান ঝড়ো ইনিংসে এবার গড়ে দিলেন পার্থক্য।
  • নাজমুলের ব্যাটে রূপগঞ্জের জয়
    আসর জুড়ে নিষ্প্রভ নাজমুল হোসেন মিলন জ্বলে উঠলেন ভীষণ প্রয়োজনের সময়। তার অপরাজিত ফিফটিতে লড়াই করার মতো স্কোর গড়া লেজেন্ডস অব রূপগঞ্জ পেল নাটকীয় জয়। হাতের নাগালে লক্ষ্য পাওয়া খেলাঘর সমাজ কল্যাণ সমিতি হারল ব্যাটসম্যানদের ব্যর্থতায়।
  • আশরাফুলকে ছাপিয়ে নায়ক শাহরিয়ার
    শাহরিয়ার নাফীসের সেঞ্চুরিতে প্রাথমিক পর্বে হারের প্রতিশোধ নিল অগ্রণী ব্যাংক। দুই দলের প্রথম দেখায় কলাবাগান ক্রীড়া চক্রকে সেঞ্চুরিতে জিতিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। আবার সেঞ্চুরি করলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। তবে এবার হেরে গেছে তার দল।
  • লিটনের সেঞ্চুরি ছাপিয়ে নায়ক নাঈম
    এবারের ঢাকা প্রিমিয়ার লিগে তৃতীয় সেঞ্চুরি উপহার দিলেন লিটন দাস। তবে সেঞ্চুরি না করেও দিনশেষে তাকে ছাপিয়ে গেলেন তরুণ আরেক ওপেনার। ৮৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলের জয়ের ভিত গড়ে দিলেন মোহাম্মদ নাঈম। লিটনের প্রাইম দোলেশ্বরকে হারিয়ে দিল রূপগঞ্জ।
  • গাজীর জয়ের নায়ক রাজা
    ঢাকার ক্রিকেটের নিয়মিত মুখ সিকান্দার রাজা এসেই ছড়িয়েছেন আলো। জিম্বাবুয়ের এই ক্রিকেটারের ব্যাটিংয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • এসেই শেখ জামালের জয়ের নায়ক চাঁদ
    ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এসেই জ্বলে উঠলেন উন্মুক্ত চাঁদ। ভারতীয় এই ব্যাটসম্যানের দারুণ সেঞ্চুরিতে লেজেন্ডস অব রূপগঞ্জকে আবার হারাল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • প্রথম ম্যাচেই সেঞ্চুরিতে আবাহনীকে জেতালেন বিহারি
    শচিন রানাকে দিয়ে শুরু। এরপর মানপ্রিত গনি হয়ে মনন শর্মা। তিনজন ভারতীয়কে এনেও প্রত্যাশিত পারফরম্যান্স পায়নি আবাহনী। মাঝে দুই ম্যাচ খেলেছে বিদেশি কোনো ক্রিকেটার ছাড়াই। অবশেষে হয়তো একজন বিদেশিকে নিয়ে থিতু হওয়ার সুযোগ এল দলটির। তিনিও ভারতীয়। লিগে প্রথম খেলতে নেমেই সেঞ্চুরি করেছেন হনুমা বিহারি; জিতেছে আবাহনী।
  • ফরহাদ রেজার টর্নেডো ইনিংসে দোলেশ্বরের জয়
    দারুণ বোলিংয়ে আরাফাত সানি লক্ষ্যটা রাখলেন নাগালে। তবে নিয়মিত উইকেট হারিয়ে প্রাইম দোলেশ্বরের হাত থেকে ছুটতে বসেছিল ম্যাচ। বিস্ফোরক এক ইনিংসে দলকে জেতালেন ফরহাদ রেজা। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে আবার হারাল দোলেশ্বর।
  • পাঁচশ ছাড়িয়ে মেনারিয়া, মজিদ, নাঈম
    ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রাথমিক পর্বে সবচেয়ে বড় চমক ছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। এই দলকে প্রথমবারের মতো সুপার সিক্সে নিয়ে যাওয়ায় সবচেয়ে বড় অবদান অশোক মেনারিয়ার। ভারতীয় এই অলরাউন্ডার লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক।
  • প্রাথমিক পর্বের সেরা মাশরাফি
    ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রাথমিক পর্বে ছিল পেসারদের দাপট। যার নেতৃত্ব ছিলেন মাশরাফি বিন মুর্তজা। অভিজ্ঞ এই পেসার উইকেট শিকারীদের তালিকায় আছেন সবার ওপরে।
  • আশরাফুলের সেঞ্চুরি ছাপিয়ে নায়ক অনিক
    লিগে তৃতীয় সেঞ্চুরি পেলেন কলাবাগান ক্রীড়া চক্রের মোহাম্মদ আশরাফুল। তাকে ছাপিয়ে ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছেন কাজী অনিক। তার ক্যারিয়ার সেরা বোলিংয়ে জয় দিয়ে লিগ শেষ করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • শাহরিয়ারের ব্যাটে রূপগঞ্জকে হারাল অগ্রণী ব্যাংক
    শিরোপা প্রত্যাশী লেজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়ে দিল অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। দারুণ বোলিংয়ে রূপগঞ্জকে কম রানে থামালেন আল আমিন হোসেন। ঝকঝকে এক ফিফটিতে দলকে জেতালেন বাঁহাতি ওপেনার শাহরিয়ার নাফীস।
  • ব্রাদার্সকে হারিয়ে সুপার সিক্সে শেখ জামাল
    ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে সুপার সিক্সে জায়গা করে নিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। অলরাউন্ড নৈপুণ্যে দলের সহজ জয়ের নায়ক ইলিয়াস সানি।
  • মেহেদির অলরাউন্ড নৈপুণ্যে সুপার সিক্সে গাজী
    মেহেদি হাসানের অলরাউন্ড নৈপুণ্যে সহজেই প্রাইম দোলেশ্বরকে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। এই জয় সুপার সিক্সে নিয়ে গেছে শিরোপাধারীদের।
  • শেষ বলে মাসুমের চারে খেলাঘরের জয়
    শেষ বলে চার হাঁকিয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে দারুণ এক জয় এনে দিলেন মাসুম খান। নখ কামড়ানো উত্তেজনার ম্যাচে হেরে সুপার সিক্সের আশা শেষ হয়ে গেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের।
  • শান্তর সেঞ্চুরিতে জয়ে ফিরল আবাহনী
    আগের ম্যাচের দুঃস্বপ্ন ভুলে ঘুরে দাঁড়াল আবাহনী। নাজমুল হোসেন শান্তর ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে রানের পাহাড় গড়ে জিতল সহজেই। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতেও শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে জেতাতে পারলেন না ফারদিন হাসান।
  • রাকিনের ব্যাটে জিতল শেখ জামাল
    ক্যারিয়ার সেরা ইনিংসে পথ দেখালেন রাকিন আহমেদ। অপরাজিত ফিফটিতে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন তানবীর হায়দার। বোলিংয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন ইলিয়াস সানি। কলাবাগান ক্রীড়া চক্রকে সহজেই হারাল শেখ জামাল।
  • খেলাঘরের কাছে মোহামেডানের হার
    দারুণ বোলিংয়ে মোহামেডানকে কম রানে থামালেন তানভীর ইসলাম। দুই ফিফটিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে সহজ জয় এনে দিলেন অমিত মজুমদার ও অশোক মেনারিয়া।
  • আবাহনীকে ধরে ফেলল রূপগঞ্জ
    ব্রাদার্স ইউনিয়নকে কম রানে বেঁধে রাখলেন আসিফ হাসান ও মোহাম্মদ শহীদ। দারুণ এক ইনিংসে বাকিটা সারলেন আব্দুল মজিদ। সহজ জয়ে সুপার সিক্স নিশ্চিত করল লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • জোহাইবের অলরাউন্ড নৈপুণ্যে জিতল দোলেশ্বর
    আঁটসাঁট বোলিংয়ে তিন উইকেট নিয়ে অগ্রণী ব্যাংককে কম রানে থামালেন জোহাইব খান। রান তাড়ায় দলকে দেখালেন পথ। পাকিস্তানি এই ক্রিকেটারের অলরাউন্ড নৈপুণ্যে জিতল প্রাইম দোলেশ্বর। 
  • নাহিদুলের ফিফটিতে প্রাইম ব্যাংকের জয়
    তিনটি করে উইকেট নিয়ে লক্ষ্যটা হাতের নাগালে রাখলেন মনির হোসেন খান ও শরিফুল ইসলাম। ব্যাটিংয়ে বাকিটা সারলেন নাহিদুল ইসলাম। অপরাজিত ফিফটিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে এনে দিলেন জয়।
  • আবাহনীকে গুঁড়িয়ে দিলেন রেকর্ড গড়া আরাফাত
    চোট কাটিয়ে লম্বা সময় পর মাঠে ফেরা ইয়াসিন আরাফাত গুঁড়িয়ে দিলেন আবাহনীকে। তরুণ পেসারের ইতিহাস গড়ার দিনে সহজ জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • ৮ উইকেট নিয়ে আরাফাতের ইতিহাস
    প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে পাঁচ উইকেট নিয়ে নিজের সামর্থ্যটা জানান দিয়েছিলেন ইয়াসিন আরাফাত। লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের দ্বিতীয় ম্যাচে গড়লেন ইতিহাস।
  • চার ফিফটিতে ম্লান মিজানুরের সেঞ্চুরি
    সেঞ্চুরি করলেন মিজানুর রহমান। জুনায়েদ সিদ্দিকের সঙ্গে দুইশ রানের উদ্বোধনী জুটিতে ব্রাদার্স ইউনিয়নকে গড়ে দিলেন দৃঢ় ভিত। অমন শুরু কাজে লাগাতে পারেননি পরের ব্যাটসম্যানরা। তিনশ রানের নিচে ব্রাদার্সকে থামিয়ে চার ফিফটিতে জয় তুলে নিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • তানবীরকে ছাপিয়ে নায়ক তানভীর
    লড়িয়ে এক ফিফটিতে চেষ্টা করেছিলেন তানবীর হায়দার। তবে পেরে উঠেননি তিনি, পারেনি তার ক্লাব শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। তানভীর ইসলাম ও আনজুম আহমেদের দারুণ বোলিংয়ে সহজেই জিতেছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
  • টর্নেডো ইনিংসে মোহামেডানের জয়ের নায়ক সাঈদ
    শুরুতে পথ দেখালেন রনি তালুকদার। মাঝে দলকে টানলেন শামসুর রহমান ও রকিবুল হাসান। শেষটায় ঝড় তুললেন সাঈদ সরকার। তিনশ ছাড়ানো ইনিংস গড়ে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারাল মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • ইউসুফ পাঠানের ঝড় ছাপিয়ে নায়ক জহুরুল-আসিফ
    ইউসুফ পাঠানের ঝড়ো ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি গড়েছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। জহুরুল ইসলামের সেঞ্চুরি ও আসিফ আহমেদের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে শিরোপাধারী গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • রোমাঞ্চকর লড়াইয়ে আবাহনীকে হারাল দোলেশ্বর
    ফরহাদ রেজার অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীর বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর।
  • জুনায়েদের সেঞ্চুরিতে ব্রাদার্সের জয়
    ভালো শুরু কাজে লাগাতে পারছিলেন না জুনায়েদ সিদ্দিক। এবার পারলেন বাঁহাতি ওপেনার। তুলে নিলেন লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের ষষ্ঠ সেঞ্চুরি। ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন মাইশুকুর রহমান। দুই জনের ব্যাটে কলাবাগান ক্রীড়া চক্রকে সহজেই হারাল ব্রাদার্স ইউনিয়ন।
  • নাইম-নাঈমে ম্লান রবির সেঞ্চুরি
    লেজেন্ডস অব রূপগঞ্জকে জয়ে ফিরিয়েছেন মোহাম্মদ নাইম ও নাঈম ইসলাম। তাদের দারুণ ব্যাটিংয়ে হেরে গেছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। বিফলে গেছে মন্থর ব্যাটিংয়ে করা রবিউল ইসলাম রবির সেঞ্চুরি।   
  • সাদমানের সেঞ্চুরিতে শাইনপুকুরের জয়
    আগের ম্যাচে মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছিলেন সাদমান ইসলাম। শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বাঁহাতি ওপেনার এবার গেলেন তিন অঙ্কে। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে দলকে এনে দিলেন দারুণ জয়।
  • কাটারে উইকেট পাওয়ায় খুশি মাশরাফি
    ব্যাটের কানায় লেগে একটা বাউন্ডারি হয়ে গেলে ঘুরে যেতে পারে ম্যাচের মোড়। তবে নিজের সামর্থ্যে আস্থা রেখে ঝুঁকিটা নেন মাশরাফি বিন মুর্তজা। করে যান একের পর এক কাটার। তাতেই আসে সাফল্য। অভিজ্ঞ এই পেসার খুশি পুরানো বলে কাটারে উইকেট পাওয়ায়।
  • প্রাইম ব্যাংকের নাটকীয় জয়
    ক্যারিয়ার সেরা ইনিংস খেলেও প্রাইম দোলেশ্বরকে জেতাতে পারলেন না মার্শাল আইয়ুব। মেহরাব হোসেন জুনিয়ারের সেঞ্চুরিতে নাটকীয় জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • শান্তর সেঞ্চুরি, চার বলে মাশরাফির ৪ উইকেট
    জয়ের জন্য শেষ ওভারে অগ্রণী ব্যাংকের দরকার ছিল ১৩ রান। ধীমান ঘোষ যেভাবে খেলছিলেন তাতে লক্ষ্যটা খুব কঠিন ছিল না। কিন্তু টানা চার বলে উইকেট তুলে নিয়ে আবাহনীকে জয়ে ফেরালেন মাশরাফি বিন মুর্তজা।
  • চার বলে চার উইকেটে মাশরাফির ইতিহাস
    সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন আগেই। উইকেট নিচ্ছিলেন মুড়ি-মুড়কির মত। মাশরাফি বিন মুর্তজা এবার নিজেকে ছাড়িয়ে গেলেন আবারও। আরও একবার ছাড়িয়ে গেলেন বাংলাদেশের সবাইকে। ঢাকা প্রিমিয়ার লিগে নিয়েছেন টানা চার বলে চার উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে গড়লেন এই কীর্তি।
  • মোহামেডানকে ১৩৮ রানের লক্ষ্য দিয়ে জিতল গাজী
    কোনো বল নিচু হচ্ছে, কোনোটা লাফিয়ে উঠছে। অসমান বাউন্সের উইকেটে কোনো বল ব্যাটে এসেছে থেমে, কোনোটা দ্রুত। ব্যাটিং দুরূহ উইকেটে ভুগেছেন ব্যাটসম্যানরা। মোহামেডান স্পোর্টিং ক্লাবকে কম রানের লক্ষ্য দিয়েও তাই জিতেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • মাহমুদ, মেনারিয়া জেতালেন খেলাঘরকে
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে ব্রাদার্স ইউনিয়নকে কম রানে গুটিয়ে দিলেন হাসান মাহমুদ। ছোট লক্ষ্য তাড়ায় তালগোল পাকানো দলকে পথ দেখালেন অশোক মেনারিয়া। তার ফিফটিতে জয় পেল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
  • শেষ বলে রায়হানের চারে শাইনপুকুরের জয়
    ক্ষণে ক্ষণে রঙ পাল্টানো ম্যাচে নাটকীয় জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শেষ বলে চার হাঁকিয়ে লেজেন্ডেস অব রূপগঞ্জের বিপক্ষে দলকে দারুণ এক জয় এনে দিয়েছেন রায়হান উদ্দিন।
  • তাসামুল, আশরাফুলের সেঞ্চুরিতে কলাবাগানের জয়
    প্রথম চার ম্যাচে ব্যর্থতার পর রানের দেখা পেলেন তাসামুল হক। টানা দুই ম্যাচে শূন্য রানে ফেরা মোহাম্মদ আশরাফুল পেলেন রান। দুই টপ অর্ডার ব্যাটসম্যানের সেঞ্চুরিতে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারাল কলাবাগান ক্রিকেট ক্লাব।
  • সৈকতের সেঞ্চুরিতে শেখ জামালের জয়
    অধিনায়ক ও এবারের লিগের এখনও পর্যন্ত সেরা ব্যাটসম্যান নুরুল হাসান সোহান খেলতে পারলেন না জাতীয় দলের অনুশীলনে যোগ দেওয়ায়। শেখ জামাল জিতল এরপরও। ওপেনার সৈকত আলির সেঞ্চুরিতে দলটি উড়িয়ে দিল লিগে নিজেদের হারিয় খোঁজা গাজী গ্রুপকে।
  • লিটনের সেঞ্চুরি আর আজিমের ৬ উইকেটে নাটকীয় টাই
    লক্ষ্য ছিল বেশ কঠিন। লিটন কুমার দাসের অসাধারণ সেঞ্চুরিতে সেই লক্ষ্য চলে এসেছিল একদমই নাগালে। কিন্তু প্রাইম দোলেশ্বরের মুঠো থেকে সেই ম্যাচ বের করে আনলেন মোহাম্মদ আজিম। শেষ পর্যন্ত যদিও জিততে পারেনি মোহামেডানও। শেষের নাটকীয়তায় শ্বাসরুদ্ধকর ম্যাচটি হয়েছে টাই।
  • মাশরাফির দুর্দান্ত নৈপুণ্যেও পারল না আবাহনী
    বল হাতে ৪ উইকেট। ব্যাটিংয়ে শেষ দিকে ২১ বলে ২২। যথারীতি আবারও দারুণ উজ্জ্বল মাশরাফি বিন মুর্তজা। তবে এবার তার অলরাউন্ড পারফরম্যান্সও যথেষ্ট হয়নি আবাহনীর জন্য। প্রায় অপ্রতিরোধ্য হয়ে ওঠা দলটিকে প্রথম হারের স্বাদ দিয়েছে লিগে ধুঁকতে থাকা প্রাইম ব্যাংক।
  • ঢাকা লিগে মাশরাফি-জাদু চলছেই
    বাংলাদেশের ওয়ানডে দলে তিনি পেস আক্রমণের সবচেয়ে বড় ভরসা। আবাহনীর হয়েও মাশরাফি বিন মুর্তজার অসাধারণ পারফরম্যান্সের প্রদর্শনী চলছে। ৪ উইকেট নিয়েছেন শুক্রবারও।
  • প্রাইম ব্যাংককে জেতালেন দেলোয়ার, রুবেল
    ব্যাটিংয়ে নেমে শেষটায় তাণ্ডব চালালেন দেলোয়ার হোসেন। বল হাতে নিয়ে শুরুতে অগ্রণী ব্যাংককে কাঁপিয়ে দিলেন রুবেল হোসেন। দুই ইনিংসে দুই জনের নৈপুণ্যে জয়ে ফিরল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • অবিশ্বাস্য প্রতিরোধেও পেরে উঠল না কলাবাগান
    জিততে প্রয়োজন ২৩৯। মাঝারি সেই লক্ষ্যটাও প্রায় ধরাছোঁয়ার বাইরে চলে গেল ৩৪ রানে ৭ উইকেট হারিয়ে। মান বাঁচানোই তখন দায়! ধ্বংসস্তুপে দাঁড়িয়েই তাইবুর পারভেজ ও আবুল হাসানের ব্যাটে রচিত হলো ঘুরে দাঁড়ানোর অবিশ্বাস্য গল্প। জয়ও চলে এল নাগালে। শেষ পর্যন্ত প্রতিরোধের গল্পের সমাপ্তি আক্ষেপে। সেই জুটির বীরোচিত পারফরম্যান্সেও খেলাঘরের বিপক্ষে পেরে ওঠল না কলাবাগান।
  • শুভাগতর সেঞ্চুরি ছাপিয়ে নায়ক মাইশুকুর
    ধ্বংসস্তূপ থেকে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে টেনে তুললেন শুভাগত হোম চৌধুরী। লিস্ট ‘এ’ ক্রিকেটে পেলেন নিজের প্রথম সেঞ্চুরি। কিন্তু দিন শেষে মাঠ ছাড়লেন হারের হতাশায়। মাইশুকুর রহমানের ক্যারিয়ার সেরা ব্যাটিং আর দেবব্রত দাস ও ইয়াসির আলী চৌধুরীর ঝড়ো ব্যাটিংয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • ফজলে মাহমুদের সেঞ্চুরিতে আড়াল নুরুলের সেঞ্চুরি
    ঝড়ো সেঞ্চুরি করেছেন দুজনই। তবে ফজলে মাহমুদের সেঞ্চুরির পাশে অবদান ছিল অন্যদেরও। নুরুল হাসানের সেঞ্চুরির পাশে সঙ্গ দেওয়ার ছিল না তেমন কেউ। ম্যাচের ফলেও সেটির প্রতিফলন। ফজলে মাহমুদের প্রাইম দোলেশ্বর জিতেছে অনায়াসেই।
  • হ্যাটট্রিকসহ শরীফের ৬ উইকেটে জিতল রূপগঞ্জ
    সেরা সময়কে পেছনে ফেলে এসেছেন বেশ আগেই। তবে নিজের দক্ষতা, লড়িয়ে মানসিকতা আর নিবেদন দিয়ে মোহাম্মদ শরীফ ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে চলেছেন নিয়মিত। বেশিরভাগ সময় প্রাদপ্রদীপের আড়ালেই থাকা এই পেসার একটু আলোয় এলেন। উপহার দিলেন হ্যাটট্রিক। ৬ উইকেট নিয়ে জেতালেন দলকে।
  • মোহামেডানকে উড়িয়ে দিল আবাহনী
    দুর্দান্ত গতিতে ছুটে চলা আবাহনীর সামনে টিকতে পারল না মোহামেডান। চিরপ্রতিদ্বন্দ্বীদের উড়িয়ে দিয়ে লিগে ষষ্ঠ জয় পেয়েছে নাসির হোসেনের দল। অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল মাশরাফি বিন মুর্তজা। ফিফটি পেয়েছেন এনামুল হক ও অধিনায়ক নাসির।
  • শুভাগতর অলরাউন্ড নৈপুণ্যে শাইনপুকুরের জয়
    তারুণ্য নির্ভর দল শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন শুভাগত হোম চৌধুরী। তার অলরাউন্ড নৈপুণ্যে কলাবাগান ক্রিকেট ক্লাবকে হারিয়ে জয়ে ফিরেছে লিগের নবাগত দলটি।
  • মোহামেডানকে জেতালেন ‘অলরাউন্ডার’ তাইজুল
    বারবার রঙ পাল্টানো ম্যাচে অলরাউন্ড নৈপুণ্যে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে জেতালেন তাইজুল ইসলাম। আল আমিন জুনিয়রের দুর্দান্ত শতকের পরও হেরে গেল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। 
  • মাহিদুল, মেনারিয়ার সেঞ্চুরিতে খেলাঘরের জয়
    ভালো শুরু কাজে লাগাতে পারলেন না অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের ব্যাটসম্যানরা। তারপরও সবার সম্মিলিত অবদানে আড়াইশ ছাড়ায় দলটির স্কোর। তাদের কেমন ব্যাটিং দরকার ছিল তাই যেন দেখালেন মাহিদুল ইসলাম অঙ্কন আর অশোক মেনারিয়া। দুই জনের অপরাজিত সেঞ্চুরিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি পেল সহজ জয়।
  • গাজীর নাটকীয় জয়
    ১ রানে তিন উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিল ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু শেষরক্ষা করতে পারেনি তারা। নবম উইকেট জুটির দৃঢ়তায় নাটকীয় জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • নাঈম, মুশফিক, মজিদের ফিফটিতে রূপগঞ্জের জয়
    নাঈম ইসলাম, মুশফিকুর রহিম ও আব্দুল মজিদের তিনটি ফিফটিতে ভর করে লড়াইয়ের পুঁজি গড়া লেজেন্ডস অব রূপগঞ্জ জয়ে ফিরেছে। ব্যাটিং ব্যর্থতায় টানা তিন জয়ের পর হেরে গেছে প্রাইম দোলেশ্বর।
  • এনামুলের সেঞ্চুরির পর মাশরাফির ৫ উইকেট
    প্রিমিয়ার লিগের চলতি আসরে নিজের প্রথম সেঞ্চুরি পেলেন এনামুল হক। মাঝের দুই ম্যাচে উইকেট না পাওয়া মাশরাফি বিন মুর্তজা ফিরলেন স্বরূপে। দুই জনের নৈপুণ্যে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে টানা পঞ্চম জয় পেল আবাহনী।
  • শেখ জামালকে জেতালেন ওপেনার জিয়াউর
    আগের তিন ম্যাচে ব্যাট করেছেন সাত, আট ও নয় নম্বরে। সুযোগ ছিল না পার্থক্য গড়ার। এবার জিয়াউর রহমান সুযোগ পেলেন ওপেনিংয়ে। প্রথম সুযোগেই হাসল ব্যাট। এই অলরাউন্ডারের ইনিংস শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে এগিয়ে নিল জয়ের পথে।
  • কাউলের সেঞ্চুরিতে জয়ে ফিরল শাইনপুকুর
    শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে জয়ে ফিরিয়েছেন উদয় কাউল। তার ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়েছে নবাগত দলটি।
  • রানের পাহাড় গড়ে মোহামেডানের জয়
    লিগে বিবর্ণ শুরুর পর টানা দ্বিতীয় জয় পেয়েছে মোহামেডান। ইরফান শুক্কুর, রকিবুল হাসানের দারুণ ব্যাটিংয়ে রানের পাহাড় গড়া দলটি সহজেই হারিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে।
  • সাইফ, এনামুলের ব্যাটে জয়রথে আবাহনী
    ব্যাটিংয়ে প্রায় একাই লড়লেন আব্দুল মজিদ। বোলিংয়ে এগিয়ে আসতে পারলেন না লেজেন্ডস অব রূপগঞ্জের কেউই। দুই ওপেনার সাইফ হাসান ও এনামুল হকের ফিফটিতে টানা চতুর্থ জয় পেয়েছে আবাহনী।
  • মজিদের সেঞ্চুরিতে রূপগঞ্জের জয়
    আগের ম্যাচে পঞ্চাশ ছুঁয়ে থেমেছিলেন আব্দুল মজিদ, এবার পেলেন সেঞ্চুরি। লেজেন্ডস অব রূপগঞ্জকে এনে দিলেন টানা দ্বিতীয় জয়। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে দলের জয়ে বড় অবদান আছে মোহাম্মদ শহীদ, আসিফ হাসান ও মোশাররফ হোসেনের।
  • শামসুরের সেঞ্চুরি, রকিবুল-বাটের ব্যাটে ঝড়
    আগের দুই ম্যাচে হারতে হয়েছে ব্যাটসম্যানরা জ্বলে উঠতে না পারায়। এদিনও লক্ষ্য ছিল কঠিন। তবে এবার সেই চ্যালেঞ্জ জিতল মোহামেডান। ওপেনিংয়ে কার্যকর ইনিংস খেললেন সালমাট বাট, মিডল অর্ডারে রকিবুল হাসান। দুর্দান্ত অপরাজিত সেঞ্চুরিতে দলকে জিতিয়ে ফিরলেন অধিনায়ক শামসুর রহমান।
  • হৃদয়ের সেঞ্চুরি ছাপিয়ে নায়ক ধীমান
    লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের তৃতীয় ম্যাচে সেঞ্চুরির দেখা পেলেন তৌহিদ হৃদয়। তবে দিন শেষে তাকে মাঠ ছাড়তে হল হারের হতাশা নিয়ে। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে জয় এনে দিয়েছেন ধীমান ঘোষ।
  • সাইফের সেঞ্চুরির পর স্পিনারদের দাপট
    আগের ম্যাচে পেয়েছিলেন গোল্ডেন ডাকের স্বাদ। পরের ম্যাচে করলেন সেঞ্চুরি। আবাহনীর টানা তৃতীয় জয়ের নায়ক সবশেষ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে দলের অনায়াস জয়ে বড় অবদান রয়েছে দলের স্পিনারদেরও।
  • জোড়া সেঞ্চুরি ছাপিয়ে লিটনের ক্যারিয়ার সেরা ব্যাটিং
    ওয়ানডে দলে জায়গা হারানো লিটন দাস উজ্জ্বল লিগে। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে প্রাইম দোলেশ্বরকে এনে দিয়েছেন টানা দ্বিতীয় জয়। সেঞ্চুরি করেও কলাবাগান ক্রীড়া চক্রের টানা তৃতীয় হার ঠেকাতে পারেননি মোহাম্মদ আশরাফুল ও তাইবুর রহমান।
  • মাহিদুলের কাছে ম্লান জহুরুলের সেঞ্চুরি
    প্রথম দুই ম্যাচে ব্যাটিংয়ে সুবিধা করতে পারেননি মাহিদুল ইসলাম অঙ্কন। ১৮ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান তৃতীয় ম্যাচে এসে দেখালেন নিজের সামর্থ্যের প্রমাণ। তার দারুণ ফিফটিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারিয়ে লিগে প্রথম জয় পেয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
  • ব্রাদার্সের জয়ে আবারও নায়ক অলক কাপালী
    প্রথম ম্যাচে দলের জয়ের নায়ক ছিলেন তিনি। অলক কাপালী ব্যাটে-বলে জ্বলে উঠলেন দ্বিতীয় ম্যাচেও। অধিনায়কের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ব্রাদার্স ইউনিয়ন হারাল শক্তিশালী প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে।
  • তানবীর ঝড়ে শেখ জামালের জয়
    বোলিংয়ে চার উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে ঝড় তুললেন শফিউল ইসলাম। কিন্তু দিন শেষে তাকে মাঠ ছাড়তে হল হারের হতাশায়। তানবীর হায়দারের বিস্ফোরক ব্যাটিংয়ে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • মজিদের ফিফটিতে রূপগঞ্জের জয়
    আব্দুল মজিদের ফিফটিতে লড়াইয়ের পুঁজি পাওয়া লেজেন্ডস অব রূপগঞ্জ জিতল সহজেই। মোশাররফ হোসেন ও আসিফ হাসানের বাঁহাতি স্পিনে তারা হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে।
  • জাকেরের ব্যাটে গাজীর প্রথম জয়
    জাকের আলীর ক্যারিয়ার সেরা ব্যাটিং আর নাঈম হাসানের ক্যারিয়ার সেরা বোলিং প্রথম জয় এনে দিল গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে নবাগত শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারিয়েছে চ্যাম্পিয়নরা।
  • রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে দোলেশ্বরের জয়
    নখ কামড়ানো উত্তেজনার ম্যাচে শেষ হাসি হেসেছে প্রাইম দোলেশ্বর। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম জয় পেয়েছে গতবারের রানার্সআপরা।
  • অলরাউন্ডার মাশরাফি জেতালেন আবাহনীকে
    কলাবাগান ক্রীড়া চক্রকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেল আবাহনী। টানা দ্বিতীয় ম্যাচে দলটির জয়ের নায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রথম ম্যাচে ব্যাট হাতে কিছু করতে হয়নি। দ্বিতীয় ম্যাচে বড় অবদান রাখতে হল ব্যাটিংয়েও।
  • কাপালীর কাছে হেরে গেল মোহামেডান
    শেষের ব্যাটিং ব্যর্থতার মাশুল দিয়েছে মোহামেডান। হেরে গেছে ব্রাদার্স ইউনিয়নের কাছে। আঁটসাঁট বোলিংয়ের পর দারুণ ইনিংসে ব্রাদার্সের জয়ের নায়ক অলক কাপালী।
  • আসিফের হ্যাটট্রিক, নাঈমের সেঞ্চুরির পরও রূপগঞ্জের হার
    চলতি আসরে প্রথম হ্যাটট্রিক করলেন লেজেন্ডস অব রূপগঞ্জের আসিফ হাসান। প্রথম সেঞ্চুরি পেলেন তার সতীর্থ নাঈম ইসলাম। তবে দিন শেষে তাদের মাঠ ছাড়তে হল হতাশা নিয়ে। নুরুল হাসানের দারুণ ব্যাটিং আর আবু জায়েদের চমৎকার বোলিংয়ে রোমাঞ্চকর উত্তেজনার ম্যাচে জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।  
  • কলাবাগানকে হারিয়ে শুরু প্রাইম ব্যাংকের
    দারুণ বোলিংয়ে লক্ষ্যটা হাতের নাগালে রেখেছিলেন দেলোয়ার হোসেন। দুই ওপেনার মেহেদী মারুফ ও জাকির হাসানের ফিফটিতে ভালো শুরু পাওয়া প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব জিতেছে সহজেই।
  • অলরাউন্ডার সৌম্যর কাছে চ্যাম্পিয়নদের হার
    বলে-ব্যাটে জ্বলে উঠলেন সৌম্য সরকার। সেই আগুনে যেন পুড়ে গেল গাজী গ্রুপ ক্রিকেটার্স। শিরোপাধারীদের উড়িয়ে দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করেছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • প্রিমিয়ার লিগে রিজার্ভ ডে
    ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে রিজার্ভ ডে রেখেছে টুর্নামেন্টের আয়োজন সিসিডিএম। গতবারের মতো এবারও লিগে খেলানো যাবে একজন বিদেশি ক্রিকেটার।
  • ঢাকা প্রিমিয়ার লিগে কে কোন দলে
    দলগুলো আগেই পাঁচ জন ক্রিকেটার করে ধরে রেখেছিল। তারপরও প্লেয়ার্স ড্রাফট নিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ক্লাবগুলোর আগ্রহ ছিল তুঙ্গে।
  • শাইনপুকুরে মাশরাফি, মোহামেডানে সাকিব
    এবারই প্রথমবার ঢাকা প্রিমিয়ার লিগে উঠে এসছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। প্লেয়ার্স ড্রাফটে লটারি ভাগ্যেও প্রথম ডাকের সুযোগ এলো দলটির। প্রথম সুযোগেই নবাগত দলটি ডেকে নিল মাশরাফি বিন মুর্তজাকে।
  • নির্বাচকদের মন বড় করতে বললেন রাসেল
    ঢাকা প্রিমিয়ার লিগের সবশেষ ম্যাচেই নিয়েছিলেন ৪ উইকেট। সেই পারফরম্যান্স তাকে স্বপ্ন দেখিয়েছিল নতুন করে মাথা তুলে দাঁড়ানোর। কিন্তু সৈয়দ রাসেলের সেই স্বপ্নে বড় ধাক্কা লাগল এই মৌসুমে। প্লেয়ার্স ড্রাফটের তালিকায় অভিজ্ঞ বাঁহাতি এই পেসারকে রাখা হয়েছে সবশেষ গ্রেডে!
  • মাশরাফি-সাকিবদের পারিশ্রমিক কমে ৩৫ লাখ টাকা
    গত ঢাকা প্রিমিয়ার লিগেও শীর্ষ ক্রিকেটাররা পারিশ্রমিক পেয়েছিলেন ৫০ লাখ টাকার আশেপাশে। এবার ‘প্লেয়ার্স বাই চয়েজের’ ধাক্কায় সেটি নেমে গেছে অনেকটাই। ‘আইকন’ গ্রেডে দেশের ৫ সিনিয়র ক্রিকেটারের পারিশ্রমিক ধরা হয়েছে ৩৫ লাখ টাকা।
  • ভিক্টোরিয়ার বিব্রতকর হারে শেষ প্রিমিয়ার লিগ
    ঢাকার ক্লাব ক্রিকেটের বড় দল ভিক্টোরিয়ার বিব্রতকর হার দিয়ে শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। তিন দলের রেলিগেশন লিগের নিয়মরক্ষার ম্যাচে মাত্র ৪৬ রানে অলআউট হয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির কাছে ৮ উইকেটে হেরেছে দলটি।
  • জয় দিয়ে প্রিমিয়ার লিগ শেষ প্রাইম ব্যাংকের
    আল আমিন হোসেনের চমৎকার বোলিং আর রাফাতউল্লাহ ও মেহেদী মারুফের অর্ধশতকে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শেষ করেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ৬ উইকেটের হার দিয়ে টুর্নামেন্ট শেষ করেছে মোহামেডান।
  • দোলেশ্বরের কাছে হারল শিরোপা জেতা গাজী
    জয় দিয়ে শিরোপা উৎসব করা হল না গাজী গ্রুপ ক্রিকেটার্সের। সুপার লিগের শেষ রাউন্ডের ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে সহজেই হারিয়েছে দোলেশ্বর।
  • আবাহনীর জয়ে চ্যাম্পিয়ন গাজী
    হ্যাটট্রিক করেছেন আফিফ হোসেন, শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে জিতেছে আবাহনী। পাশের মাঠে তখন উৎসবে ব্যস্ত গাজী গ্রুপ ক্রিকেটার্স। আবাহনীর জয়ে যে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে নিজের ম্যাচ শেষ হওয়ার আগেই শিরোপা জিতে গেছে নাসির হোসেনের দল। 
  • শাহরিয়ার, মার্শালের ব্যাটে শিরোপা লড়াইয়ে দোলেশ্বর
    হারলেই শিরোপার আশা শেষ- এমন সমীকরণ চাপ হয়ে দাঁড়াতে পারেনি প্রাইম দোলেশ্বরের সামনে। শাহরিয়ার নাফীস ও মার্শাল আইয়ুবের ব্যাটে মোহামেডানকে হারিয়ে শিরোপার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে দলটি।
  • মারুফের ক্যারিয়ার সেরা ব্যাটিং
    আগের ম্যাচে ‘গোল্ডেন ডাক’ পাওয়া মেহেদী মারুফ এবার খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার চতুর্থ শতকে জয়ে ফিরেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সুপার লিগের ম্যাচে ৫ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে।
  • নিয়ম রক্ষার ম্যাচে পারটেক্সকে হারাল ভিক্টোরিয়া
    দুই দলেরই অবনমন নিশ্চিত হয়ে গেছে, রেলিগেশন লিগে ভিক্টোরিয়া ও পারটেক্সের ম্যাচ ছিল শুধুই নিয়ম রক্ষার। সেই ম্যাচে প্রথম বিভাগ থেকে উঠে আসা দলকে ৩২ রানে হারিয়েছে ভিক্টোরিয়া।
  • নাসিরে ভাঙল আবাহনীর শিরোপা স্বপ্ন
    আবাহনীকে শিরোপা লড়াই থেকে ছিটকে দিলেন নাসির হোসেন। তার অলরাউন্ড নৈপুণ্যে সুপার লিগের ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে ৬ উইকেটে জিতেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • নাসিরের অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীর পাশে গাজী
    নাসির হোসেন আয়ারল্যান্ড থেকে ফেরার পর কক্ষপথে ফিরেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। এতে সবচেয়ে বড় অবদান অধিনায়কেরই। এই তরুণের অলরাউন্ড নৈপুণ্যে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৫ উইকেটে হারিয়ে আবাহনীর পাশে বসেছে মোহাম্মদ সালাউদ্দিনের শিষ্যরা।
  • দোলেশ্বরকে হারিয়ে এগিয়ে গেল আবাহনী
    শিরোপা ধরে রাখার পথে সুপার লিগে বড় এক বাধা পার হয়েছে আবাহনী। বোলাররা প্রাইম দোলেশ্বরকে দুইশ রানের নিচে বেধে রাখার পর বাকিটা সহজেই সেরেছেন ব্যাটসম্যানরা।
  • বিফলে জিয়ার ঝড়ো শতক
    দুই দলের প্রথম দেখায় ৩৪০ রানের লক্ষ্য দিয়েও হেরে যাওয়া মোহামেডান নিয়েছে মধুর প্রতিশোধ। জিয়াউর রহমানের ঝড়ো শতকের পরও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে দুইশ রানের নিচে বেধে রেখে জিতেছে ৫ উইকেটে।
  • তানভিরের দারুণ বোলিংয়ে টিকে গেল খেলাঘর
    প্রথম ম্যাচেই রেলিগেশন লিগ একরকম শেষ করে দিলেন তানভির ইসলাম। তার ক্যারিয়ার সেরা বোলিংয়ে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টিকে গেছে প্রথম বিভাগ থেকে উঠে আসা খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
  • মার্শালের ব্যাটে দোলেশ্বরের জয়
    রজত ভাটিয়া, আরাফাত সানির দারুণ বোলিংয়ে লক্ষ্যটা ছিল ধরা ছোঁয়ার মধ্যেই। মার্শাল আইয়ুব ও শাহরিয়ার নাফীসের ব্যাটে বাকিটা সেরেছে প্রাইম দোলেশ্বর। সুপার লিগের ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে দলটি।
  • নাসিরের ক্যারিয়ার সেরা ব্যাটিং
    আরও ধারাল হয়ে ফিরেছেন নাসির হোসেন। টানা তিন ম্যাচে হারা দলকে জয়ে ফেরাতে খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। অধিনায়কের মতো জ্বলে উঠেছেন তরুণ পেসার আবু হায়দার। ক্যারিয়ার সেরা বোলিংয়ে নিয়েছেন ৬ উইকেট।
  • বোলারদের ম্যাচে লিটনের তাণ্ডব
    দুই দলের আগের ম্যাচে হয়েছিল রান উৎসব। আবাহনী-মোহামেডানের এবারের লড়াইয়ে রাজত্ব করেছেন বোলাররা। তার মধ্যে বিধ্বংসী এক ইনিংসে ব্যবধান গড়ে দিয়েছেন লিটন দাস।
  • রানের পাহাড় গড়া মোহামেডানের নাটকীয় জয়
    তিনশ ছাড়ানো স্কোর গড়েও হারের তিক্ত স্মৃতি এখনও তাজা। সেই স্বাদ আবারও পেতে যাচ্ছিল মোহামেডান। শেষের দিকে ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় পেয়েছে দলটি। তরুণ মুনিম শাহরিয়ারের ব্যাটে জয়ের স্বপ্ন দেখা গাজী গ্রুপ ক্রিকেটার্স হেরেছে আবারও।
  • ইমতিয়াজের ঝড়ো সেঞ্চুরিতে দোলেশ্বরের জয়
    এক ম্যাচ আগেই দারুণ সেঞ্চুরিতে জিতিয়েছিলেন দলকে। এবার ইমতিয়াজ হোসেনের ব্যাটে আরও বড় ইনিংস, আরেকটি ঝড়। গড়ে দিলেন জয়ের ভিত। দারুণ জয়ে সুপার লিগ শুরু করল প্রাইম দোলেশ্বর।
  • আবাহনীর জয়ে আবারও উজ্জ্বল লিটন
    এক ম্যাচের রান বিরতি শেষে আবার জ্বলে উঠল লিটন দাসের ব্যাট। দারুণ দুটি ইনিংস খেললেন নাজমুল হোসেন শান্ত ও মোহাম্মদ মিঠুন। রানের পাহাড় গড়ে প্রাইম ব্যাংককে হারাল আবাহনী।
  • ঢাকা প্রিমিয়ার লিগে বোলিংয়ে বাঁহাতিদের দাপট
    ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম পর্বে ছিল বাঁহাতি বোলারদের, আরও নির্দিষ্ট করে বললে, বাঁহাতি স্পিনারদের দাপট। সেরা উইকেট শিকারীদের পাঁচ জনই বাঁহাতি বোলার, যাদের চারজনই স্পিনার।
  • লিটন সেরা, রবির চমক
    নিজেকে ফিরে পাওয়া লিটন দাসের ব্যাটে ছিল চেনা ছন্দ। সময় নিয়ে খেলতে পছন্দ করা নাঈম ইসলাম, এনামুল হককে দেখা গেছে আক্রমণাত্মক মেজাজে। নিজের উপস্থিতি জানান দিয়েছেন জুনায়েদ সিদ্দিক। তারা নন, ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষে ব্যাটিংয়ে সবচেয়ে বড় চমক রবিউল ইসলাম রবি। জায়গা করে নিয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকার সেরা পাঁচে।
  • রান উৎসবের রোমাঞ্চ জিতে সুপার লিগে শেখ জামাল
    সামনে রানের পাহাড়। টপকালে সুপার লিগের ঠিকানা। হারলে টুর্নামেন্ট থেকে বাদ। রোমাঞ্চকর অভিযানে সেই পাহাড় জয় করেছে শেখ জামাল। শ্বাসরুদ্ধকর রান তাড়ায় মোহামেডানকে হারিয়ে উঠেছে সুপার লিগে।
  • জাকিরের ব্যাটে গাজীকে হারাল প্রাইম ব্যাংক
    আগের ম্যাচে বিধ্বস্ত হওয়া গাজী গ্রুপ ক্রিকেটার্স হেরেছে আবার। ব্যাটিং ব্যর্থতায় লড়াইয়ের পুঁজি না পাওয়া দলটিকে ৭ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • জসিম, আশরাফুলের ব্যাটে নিরাপদে কলাবাগান
    জসিম উদ্দিন ও মোহাম্মদ আশরাফুলের ব্যাটে রেলিগেশন লিগ এড়িয়েছে কলাবাগান ক্রীড়া চক্র। তাদের দুই অর্ধশতকে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়েছে দলটি। 
  • রাজা ৯৯, রাসেলের ৪ উইকেট
    সুপার লিগে খেলার ক্ষীণ আশাটুকু বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না লেজেন্ডস অব রূপগঞ্জের। সৈয়দ রাসেলের দারুণ বোলিংয়ের পর রাজা আলি দারের চমৎকার ব্যাটিংয়ে নিজেদের কাজটুকু সেরেছে দলটি।
  • মার্শাল-শাহরিয়ার হারিয়ে দিলেন আবাহনীকে
    আগের রাউন্ডে হেরে গাজী গ্রুপ সুযোগ করে দিয়েছিল তাদেরকে ছোঁয়ার। কিন্তু পারল না কাছাকাছি থাকা আবাহনী। উল্টো শেষ রাউন্ডে আবাহনীকে হারিয়ে তাদের পাশাপাশি থেকেই সুপার লিগে গেল প্রাইম দোলেশ্বর।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ব্রাদার্সের দারুণ জয়
    শ্বাসরুদ্ধকর জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শেষ করেছে ব্রাদার্স ইউনিয়ন। আগের ম্যাচে পরাজয়ের বৃত্ত ভাঙা ভিক্টোরিয়া রোমাঞ্চকর ম্যাচে জয়ের আশা জাগিয়ে হেরেছে ১ রানে।
  • মুমিনুলকে তাসামুলের স্যালুট!
    প্রথমটুকু স্বাভাবিকই ছিল। সেঞ্চুরি ছুঁয়েই ব্যাটসম্যান খুললেন হেলমেট, তুললেন ব্যাট। এরপরই বিস্ময়। ব্যাটসম্যান ছুটে গেলেন কাছেই মিড উইকেটে থাকা ফিল্ডারের দিকে। গ্লাভস খুলে ঠুকে দিলেন স্যালুট! জড়িয়ে ধরলেন বুকে।
  • সানি-মাহমুদুলের ব্যাটে শেখ জামালের রোমাঞ্চকর জয়
    লাগাম হাতবদল হয়েছে অনেকবার। উত্তেজনার পরদ চড়েছে ক্রমশ। শেষ দিকেও ম্যাচ দুলেছে পেন্ডুলামের মতে। শেষ পর্যন্ত শেষ রোমাঞ্চের বাঁক পেরিয়ে শেষ হাসি শেখ জামালের। লেজের দুই ব্যাটসম্যান ইলিয়াস সানি ও মাহমুদুল হক দলকে এনে দিয়েছেন শ্বাসরূদ্ধকর জয়।
  • জুনায়েদের সেঞ্চুরিতে ব্রাদার্সের দারুণ জয়
    লিগের দ্বিতীয় ম্যাচেই দারুণ এক সেঞ্চুরি করেছিলেন জুনায়েদ সিদ্দিক। কিন্তু আবাহনীর রান পাহাড় তাড়ায় জেতাতে পারেননি দলকে। আবাহনীর চিরপ্রতিদ্বন্দ্বী মোহমেডানের বিপক্ষেও বাঁহাতি ওপেনার করলেন আকেটি দুর্দান্ত সেঞ্চুরি। সঙ্গে এবার প্রাপ্তি জয়ের হাসি!
  • অপ্রতিরোধ্য গাজীর এমন পরাজয়!
    অপ্রতিরোধ্য গতিতে ছুটছিল জয়রথ। নামে বড় দল, ভারে বড় দল, ঐতিহ্যে বড় দল, থামাতে পারছিল না কেউই। সেই গাজী গ্রুপের জয়রথ থামাল কিনা তলানির দিকের দল কলাবাগান! সেই হারও খুব বাজেভাবে, কলাবাগানের কাছে রীতিমত বিধ্বস্ত গাজী।
  • কার্তিকের ঝড়ে অবশেষে ভিক্টোরিয়ার জয়
    ঢাকা প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়ন তারা। তবে এখন কেবলই অতীতের কঙ্কাল। একটা জয়ের দেখা পেতেই কেটে যায় প্রায় পুরো লিগ! অবশেষে দশম ম্যাচে এসে মিলল জয়ের দেখা। ভারতীয় ব্যাটসম্যান অরুণ কার্তিকের ঝড়ো ইনিংসে এবারের লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।
  • লিটন-নাঈমের দারুণ সেঞ্চুরি, উল্টো স্বাদ
    দুজনই উপহার দিলেন দুর্দান্ত দুটি সেঞ্চুরি। তবে একজনের সেঞ্চুরি টপ অর্ডারে। আরেকজনের সেঞ্চুরি টপ অর্ডারের ব্যর্থতার পর। ম্যাচে পার্থক্য হয়ে রইল সেটিই। লিটন দাসের সেঞ্চুরি গড়ে দিল জয়ের ভিত। নাঈম ইসলামের সেঞ্চুরিতে স্রেফ কমল হারের ব্যবধান।
  • ইমতিয়াজের সেঞ্চুরিতে উড়ে গেল খেলাঘর
    গত ঢাকা প্রিমিয়ার লিগের অন্যতম আলোচিত নাম ছিলেন ইমতিয়াজ হোসেন। এবারও দ্বিতীয় ম্যাচেই করেছিলেন ৯৯ রান। এরপর আর সুবিধা করতে পারছিলেন না। অবশেষে ফিরলেন ফর্মে। রানে ফেরা উদযাপন করলেন দারুণ সেঞ্চুরিতে।
  • তাইজুলের অনুপ্রেরণা ‘ব্যাটসম্যান’ নারাইন
    ক্রিকেটে বোলার হিসেবে এসে ব্যাটসম্যান কিংবা ব্যাটসম্যান হিসেবে এসে বোলার হয়ে যাওয়ার উদাহরণ কম নেই। তারপরও তাইজুল ইসলাম যখন বললেন, তিনি ব্যাটসম্যান ছিলেন, শুনে একটু চমকে যেতে হল। বাংলাদেশের বিশেষজ্ঞ টেস্ট স্পিনার শুরুতে ছিলেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান!
  • প্রাইম ব্যাংকের নাটকীয় জয়
    জয়ের জন্য শেষ চার বলে ৪ রানের সমীকরণ মেলাতে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। আরিফুল হকের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াইয়ে ১ রানের নাটকীয় জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • আরও উজ্জ্বল আবু হায়দার, এনামুলের ব্যাটে রান
    বল হাতে আবারও ক্ষুরধার আবু হায়দার রনি। এনামুল হকের ব্যাটে আরও একটি অর্ধশতক। রান পেলেন সোহরাওয়ার্দী শুভও। আরও বেগবান তাই গাজী গ্রুপের জয়রথ।
  • ইয়র্কার আর গতির বৈচিত্র্য নিয়ে তৈরি হায়দার
    সুযোগটা এসেছিল হঠাৎ করেই। বিপিএলে ভালো করে আবু হায়দার ঢুকে গিয়েছিলেন জাতীয় দলে। গত বছরের জানুয়ারিতে অভিষেক, মার্চে খেললেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। খরুচে বোলিংয়ে বাদও পড়লেন। এবার তরুণ বাঁহাতি পেসার সময় নিয়ে নিজেকে প্রস্তুত করছেন, যেন আবার খেলার সুযোগ মিললে হুট করে বিদায় নিতে না হয়।
  • বাদ পড়াদের লড়াইয়ের গল্প শোনালেন এনামুল
    গাজী গ্রুপ ক্রিকেটার্সের আট জন খেলোয়াড় কোনো না কোনো সময়ে বাংলাদেশ দলে খেলেছেন। ক্লাবের এই সতীর্থদের জাতীয় দলে হারানো জায়গা ফিরে পাওয়ার লড়াইয়ের কথা জানালেন এনামুল হক। বললেন জাতীয় দলে ফেরার নিজের লক্ষ্যের কথাও।
  • মোহামেডানের জয়ের নায়ক ব্যাটসম্যান তাইজুল
    বল হাতে কম জয় এনে দেননি তাইজুল ইসলাম। দলের ভীষণ প্রয়োজনের সময় এবার জ্বলে উঠলেন ব্যাটিংয়েও। তার অলরাউন্ড নৈপুণ্যে পারেটেক্সের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে মোহামেডান।
  • শরিফউল্লাহর অলরাউন্ড নৈপুণ্য, মোশাররফের ৫ উইকেট
    বিফলে গেছে মোশাররফ হোসেনের পাঁচ উইকেট। শরিফউল্লাহর অলরাউন্ড নৈপুণ্যে দারুণ এক জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর। ২৯ রানে হেরে সুপার সিক্সের পথ কঠিন হয়ে গেছে লিজেন্ডস অব রূপগঞ্জের।
  • ভিক্টোরিয়াকে উড়িয়ে দিল আবাহনী
    রান উৎসবের আগের ম্যাচে মোহামেডানকে হারানো আবাহনী উড়িয়ে দিয়েছে ভিক্টোরিয়াকে। মানান শর্মার দারুণ বোলিংয়ে ছোটো লক্ষ্য পাওয়া বর্তমান চ্যাম্পিয়নরা জিতেছে ৮ উইকেটে। 
  • ব্রাদার্সকে জেতালেন অলরাউন্ডার বিসলা
    ভারতীয় উইকেটরক্ষক মানভিন্দর বিসলা বাংলাদেশে এসে বনে গেছেন অলরাউন্ডার। আগের ম্যাচে ব্যাট হাতে আশা জাগিয়েছিলেন জয়ের, সেবার পারেননি। এবার হতাশ হতে হয়নি, তার ৩ উইকেটে কলাবাগান ক্রীড়া চক্রকে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • প্রাইম ব্যাংককে জয়ে ফেরালেন জাকির-মারুফ
    নাজমুল ইসলাম, আসিফ আহমেদরা পারটেক্সকে কম রানে বেধে রেখে কাজটা সহজ করে দিয়েছিলেন। বাকিটা অনায়াসে সেরেছেন জাকির হাসান ও মেহেদী মারুফ। তাদের দারুণ ব্যাটিংয়ে টানা দুই হারের পর জয়ে ফিরেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • জহুরুল-মুমিনুলের ব্যাটে গাজীর জয়
    শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বাধাও পার হয়ে গেল গাজী গ্রুপ ক্রিকেটার্স। জহুরুল ইসলাম ও মুমিনুল হকের ব্যাটে পেয়েছে দারুণ জয়।
  • রান উৎসবের ম্যাচে মোহামেডানকে হারাল আবাহনী
    লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর শতকে বিশাল সংগ্রহ গড়া আবাহনী হারতে বসেছিল। রকিবুল হাসানের দুর্দান্ত এক ইনিংসে জয়ের আশা জাগানো মোহামেডানকে থামিয়েছেন মানান শর্মা। রান উৎসবের ম্যাচে নিয়েছেন ৫ উইকেট, দলকে জিতেয়েছেন ২৭ রানে।
  • বিধ্বংসী ব্যাটিংয়ে রকিবুলের রেকর্ড
    রকিবুল হাসান ক্রিজে আসার সময় আবাহনীর বিপক্ষে বিশাল লক্ষ্য তাড়ায় কাঁপছিল মোহামেডান। অধিনায়কোচিত ব্যাটিংয়ে তিনি দলকে ফিরিয়েছিলেন লড়াইয়ে। শেষ পর্যন্ত জেতাতে পারেননি, কিন্তু বিধ্বংসী ব্যাটিংয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশি কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন তিনি।
  • মজিদের শতক, সানির ক্যারিয়ার সেরা বোলিং
    আব্দুল মজিদের শতকে বিশাল সংগ্রহ গড়া প্রাইম দোলেশ্বর পেয়েছে অনায়াস জয়। আরাফাত সানির ক্যারিয়ার সেরা বোলিংয়ে হারের বৃত্তেই থেকে গেছে ভিক্টোরিয়া।
  • ছন্দে ফেরা মজিদের শতক
    অর্ধশতক দিয়ে লিগ শুরু করা আব্দুল মজিদ মাঝে হঠাৎ ছন্দ হারিয়ে ফেলেছিলেন। মোহামেডানের বিপক্ষে আগের ম্যাচে অর্ধশতক করে ফেরেন চেনা ছন্দে। এবার নিজের সাবেক ক্লাব ভিক্টোরিয়ার বিপক্ষে করেছেন দারুণ এক শতক।
  • লিটন, নাজমুলের ব্যাটে আবাহনীর রানের পাহাড়
    ভালো শুরু পাচ্ছিলেন কিন্তু ইনিংস খুব একটা বড় করতে পারছিলেন না লিটন দাস। লিগে দ্বিতীয় ম্যাচেই শতক পাওয়া নাজমুল হোসেন শান্ত এরপর যেন নিজেকে হারিয়ে খুঁজছিলেন। এবার নিজেদের মেলে ধরলেন দুই তরুণ- মোহামেডানের বিপক্ষে উপহার দিলেন দারুণ দুই শতক।
  • গাজীর নাটকীয় জয়
    এনামুল হক ও আবু হায়দারের নৈপুণ্যে জয়রথে ছুটে চলেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ১০ রানের নাটকীয় জয় পেয়েছে দলটি।
  • রবির টানা দ্বিতীয় শতক, রাজ্জাকের ৫ উইকেট
    তিন ম্যাচের মধ্যে দ্বিতীয়বার পাঁচ উইকেট পেলেন আব্দুর রাজ্জাক। তাকে ছাপিয়ে গেলেন টানা দ্বিতীয় শতক পাওয়া রবিউল ইসলাম রবি।
  • ইমরানের ৫ উইকেটে পারটেক্সের প্রথম জয়
    সপ্তম ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাব। ইমরান আলীর নৈপুণ্যে কলাবাগান ক্রীড়া চক্রকে হারিয়েছে প্রথম বিভাগ থেকে উঠে আসা দলটি।
  • সাদমানের শতক, শুভাগতর ৫ উইকেট
    ক্যারিয়ারের প্রথম শতক পেয়েছেন সাদমান ইসলাম, প্রথমবারের মতো পাঁচ উইকেট পেয়েছেন শুভাগত হোম চৌধুরী। দুই জনের নৈপুণ্যে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে বড় ব্যবধানে হারিয়েছে আবাহনী।
  • জয়ে ফিরল রূপগঞ্জ, হারের বৃত্তেই ভিক্টোরিয়া
    কিছুতেই কিছু হচ্ছে না ভিক্টোরিয়ার, হারের চক্র থেকে বের হতে পারছে না ঢাকার ক্লাব ক্রিকেটের অন্যতম বড় এই দলটি। তরুণ পিনাক ঘোষের অর্ধশতকের ওপর ভর করে তাদের সহজেই ৬ উইকেটে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।
  • জহুরুলের ‘প্রায়’ সেঞ্চুরি ও ফারুকের ঝড়
    গত লিগের প্রথম ম্যাচে ৮ বলে ২২ রানের ইনিংস খেলেছিলেন ফারুক হোসেন। এরপর লিগের বাকিটায় আর বেশি সুবিধে করতে পারেননি। এবার তাই একাদশে সুযোগ পেতেই লেগে গেল অনেকটা সময়। তবে আবারও প্রথম ম্যাচেই দারুণ কার্যকর এক ইনিংস খেলে গাজী গ্রুপকে জেতালেন ফারুক।
  • হেরেই চলেছে ভিক্টোরিয়া
    হেরেই চলেছে ঢাকার ক্লাব ক্রিকেটের অন্যতম বড় দল ভিক্টোরিয়া। রবিউল ইসলাম রবির শতকে প্রথম বিভাগ থেকে উঠে আসা খেলাঘর ৫৭ রানে হারিয়েছে তাদের।
  • প্রশান্তের সেঞ্চুরির পর তানবীরের ৫ উইকেট
    এই তো, কদিন আগেও তানবীর হায়দার জানতেন না লিস্ট ‘এ’ ক্রিকেটে চার উইকেটের স্বাদ কেমন। এখন জানেন খুব ভালো করেই। তিন ম্যাচের মধ্যেই এই লেগ স্পিনার একবার নিলেন চার উইকেট, আরেকটি পাঁচ উইকেট!
  • দেলোয়ার, শাহরিয়ার জেতালেন দোলেশ্বরকে
    দুই প্রাইমের ম্যাচে জয়ী দোলেশ্বর। লড়াইয়ের পুঁজি গড়তে না পারা মেহেদী মারুফের দল হেরেছে ৭ উইকেটে। শুরুতে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে কাঁপিয়ে দিয়েছেন পেসার দেলোয়ার হোসেন, অপরাজিত অর্ধশতকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন শাহরিয়ার নাফীস।
  • আবাহনীকে জয়ে ফেরালেন শুভাগত
    কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে বল হাতে জ্বলে উঠলেন শুভাগত হোম চৌধুরী, সঙ্গ পেলেন মোহাম্মদ সাইফউদ্দিন, মানান শর্মার। পরে চমৎকার এক অর্ধশতকে আবাহনীকে এগিয়ে নিলেন সাইফ হাসান, ঝড়ো ব্যাটিংয়ে শেষ করলেন মোহাম্মদ মিঠুন। জয়ে ফিরল বর্তমান চ্যাম্পিয়নরা।
  • তাইজুলের স্পিনে মোহামেডানের দারুণ জয়
    বোলারদের দাপটের ম্যাচে তাইজুল ইসলামের বাঁহাতি স্পিনের জবাব খুঁজে পাননি লিজেন্ডস অব রূপগঞ্জের ব্যাটসম্যানরা। তাই ১৩৬ রানের ছোট লক্ষ্য দিয়েও ৫১ রানের জয় পেয়েছে মোহামেডান।
  • আরও উজ্জ্বল রাজ্জাক
    প্রিমিয়ার লিগ শুরু করেছিলেন চার উইকেট নিয়ে। পরের তিন ম্যচে নিয়েছেন আরও সাত উইকেট। এবার আব্দুর রাজ্জাকের শিকার পাঁচ উইকেট। বোলিংয়ের দাপট অবশ্য ছিল না শেখ জামালের ব্যাটিংয়ে। তবে শেষ পর্যন্ত জিতেছে রাজ্জাকের দল।
  • স্পিনে উজ্জ্বল তাইজুল-এনামুল, ব্যাটে-বলে শামসুর
    স্পিনে জ্বলে উঠলেন তাইজুল ইসলাম ও এনামুল হক জুনিয়র। ব্যাটসম্যান শামসুর রহমান বনে গেলেন অলরাউন্ডার। এই ত্রয়ীর দুর্দান্ত পারফরম্যান্সে ভিক্টোরিয়াকে উড়িয়ে দিল মোহামেডান।
  • দোলেশ্বরের রুদ্ধশ্বাস জয়
    বারবার রং বদলানো ম্যাচে জয়ের কাছে পৌঁছে দিক হারালো কলাবাগান ক্রীড়া চক্র। রোমাঞ্চকর ম্যাচে তাদের ১ রানে হারিয়ে নাটকীয় জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর।
  • রাফাতুল্লাহর সেঞ্চুরির পর আল আমিনের ৫ উইকেট
    ২০ বছর ধরে খেলছেন পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে। ধারাবাহিক পারফর্ম করলেও জাতীয় দলে জায়গা মিলছিল না। অবশেষে ৩৯ বছর বয়সে গত বছর স্বাদ পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের। যদিও বাদ পড়েছেন পাকিস্তানের হয়ে তিনটি টি-টোয়েন্টি খেলেই। তবে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে এখনও বড় নাম রাফাতুল্লাহ মোহমান্দ আলো ছড়ালেন বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও। এসেই সেঞ্চুরি!
  • শঙ্কা উড়িয়ে মোহামেডানকে জেতালেন রকিবুল
    প্রথম তিন ম্যাচে ছিলেন বিবর্ণ। জাতীয় দলের ক্রিকেটাররা চলে যাওয়ার পরই উজ্জ্বল জাতীয় দলের বাইরে থাকা রকিবুল হাসান। পরাজয়ের শঙ্কা থেকে অপরাজিত ইনিংস খেলে মোহামেডানকে জেতালেন অধিনায়ক।
  • মারুফের শতকে প্রাইম ব্যাংকের সহজ জয়
    সাব্বির রহমান, সৌম্য সরকার, রুবেল হোসেনের অভাব বুঝতেই দেননি মেহেদী মারুফ। অধিনায়কের শতকের ওপর ভর করে বড় ব্যবধানে হারিয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে।
  • ওয়ানডেতে কিছুটা উন্নতি করছি: মুমিনুল
    চার-ছক্কা থেকেই তো একশ রান করে ফেললেন, বলার পরও ঠিক বিশ্বাস হচ্ছিল না মুমিনুল হকের। জানতে চাইছিলেন কতগুলো চার-ছক্কা ছিল ইনিংসে? ১৬টি চার আর ৬টি ছক্কা। মুমিনুল মনে করতে পারলেন না, এর আগে কখনও কোনো ধরনের ক্রিকেটে এক ইনিংসে এত ছক্কা হাঁকিয়েছিলেন কি না।
  • মাশরাফির অলরাউন্ড নৈপুণ্যে জয়ে ফিরল রূপগঞ্জ
    আয়ারল্যান্ড-ইংল্যান্ডে মাশরাফি বিন মুর্তজাকে যে ভূমিকায় চায় বাংলাদেশ লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে তাকে দেখা গেল সেই অলরাউন্ডারের ভূমিকায়। ব্যাটে-বলে জাতীয় দলের অধিনায়কের নৈপুণ্যে কলাবাগান ক্রীড়া চক্রকে রোমাঞ্চকর ম্যাচে হারিয়েছে মুশফিকুর রহিমের দল।
  • জিয়ার ঝড়ে কুপোকাত চ্যাম্পিয়ন আবাহনী
    জিয়াউর রহমান ঝড় তুলতে জানেন, এটা অনেকেই জানেন। তবে সেই ঝড় কবে উঠবে, কেউ জানেন না। আপাতত আবাহনী জানল। জিয়া ঝড় তুললে বেশিরভাগ সময়ই লণ্ডভণ্ড হয় প্রতিপক্ষ। এবারও ব্যতিক্রম হলো না। চ্যাম্পিয়নরা পেল প্রথম পরাজয়ের স্বাদ।
  • বিধ্বংসী ব্যাটিংয়ে ক্যারিয়ার সেরা রান মুমিনুলের
    দুই বছরের বেশি সময় ধরে ওয়ানডে দলে উপেক্ষিত মুমিনুল হক খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। চোখ জুড়ানো ব্যাটিংয়ে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে এনে দিয়েছেন দারুণ এক জয়।
  • তামিমদের উড়িয়ে দিলেন আল আমিন-সাব্বির
    আগের ম্যাচে দুর্দান্ত অপরাজিত সেঞ্চুরিতে জিতিয়েছিলেন প্রাইম ব্যাংককে। আল আমিন এবার নায়ক বল হাতে। অফ স্পিনে ৫ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিলেন তামিম ইকবালের মোহামেডানকে।
  • মুক্তারের অলরাউন্ড নৈপুণ্যে কলাবাগানের জয়
    মুক্তার আলীর অলরাউন্ড নৈপুণ্যে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে হারিয়ে দারুণ এক জয় পেয়েছে কলাবাগান ক্রীড়া চক্র।
  • অমিতের ঝড়ো সেঞ্চুরি, সাদাতের ব্যাটিং তাণ্ডব
    তরুণ প্রতিভা হিসেবে একসময় দুজনেই ছিলেন আলোচিত। পরে আর নিজেদের মেলে ধরতে পারেননি সেভাবে। ঘরোয়া ক্রিকেট টুকটার্ক পারফর্ম করেন, নজর কাড়তে পারেন কমই। একটি দিনের জন্য একটু ব্যতিক্রম। দারুণ ব্যাটিংয়ে শিরোনাম হলেন অমিত মজুমদার ও নাজমুস সাদাত।
  • রাজ্জাকের স্পিনে শেখ জামালের নাটকীয় জয়
    শেষ ৩ ওভারে দরকার ছিল ২৫ রান, প্রাইম দোলেশ্বরের আশা হয়ে টিকে ছিলেন মার্শাল আইয়ুব। তাকে ফিরিয়েই ম্যাচ নিজেদের দিকে ঘুরিয়ে দেন আব্দুর রাজ্জাক। পরে বাকিটুকুও দারুণভাবে সেরেছেন বাঁহাতি এই স্পিনার, তাতে জয়ে ফিরেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • হায়দার-রসুলের বোলিংয়ে উড়ে গেল রূপগঞ্জ
    আজকেও ব্যাটিংয়ের সুযোগ হল না- ম্যাচ শেষে ড্রেসিং রুমে ফেরার সময় হাসতে হাসতেই বলছিলেন নাদিফ চৌধুরী। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এখন পর্যন্ত ব্যাট হাতে মাঠে নামার সুযোগ মেলেনি এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। আবু হায়দার, পারভেজ রসুলের দারুণ বোলিংয়ে ছোটো লক্ষ্য পাওয়া গাজী গ্রুপ ক্রিকেটার্স জিতেছে সহজেই।
  • জুনায়েদের সেঞ্চুরি ছাপিয়ে নায়ক শুভাগত
    বৈশাখ মাসে কালবৈশাখী বিরল নয়। কিন্তু ব্যাট হাতে শুভাগত হোম যেটি করলেন, সেটিকে বলা যায় টর্নোডো! ব্যাটিং উইকেটে এরপর বল হাতেও উজ্জ্বল তিনি। জাতীয় দলে জায়গা হারানোর দিনে এই অলরাউন্ডারই আবাহনীর জয়ের নায়ক।
  • আল আমিনের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংকের জয়
    অসাধারণ ব্যাট করেছিলেন গত লিগে। করেছিলেন ৬৭২ রান। তবু ছিল খানিকটা হতাশা। ৭ অর্ধশতকের পাশে সেঞ্চুরি ছিল যে মাত্র একটি! আক্ষেপ করেছিলেন, আর দু-একটি সেঞ্চুরি হয়নি বলে। এবার তাই নিজেকে ছাড়ানোর মিশন। আল আমিন সেঞ্চুরি পেয়ে গেলেন লিগের দ্বিতীয় ম্যাচেই।
  • তামিমের তাণ্ডবে এলোমেলো কলাবাগান
    প্রথম ম্যাচে ছিলেন না তামিম ইকবাল। গাজী গ্রুপের চাকায় পিষ্ট হয়েছিল মোহামেডান। অধিনায়ক ফিরলেন দ্বিতীয় ম্যাচে। তুললেন ঝড়। তাতে এলোমেলো কলাবাগান।
  • রসুল-নাসির উড়িয়ে দিলেন ভিক্টোরিয়াকে
    দারুণ বোলিংয়ে জয়ের পথ তৈরি করে দিলেন পারভেজ রসুল। সেই পথ দিয়ে দারুণ গতিতে ছুটলেন দুই ওপেনার। বল হাতে ১ উইকেট নেওয়ার পর ঝড়ো ব্যাটিংয়ে শেষ করলেন নাসির হোসেন। ভিক্টোরিয়াকে উড়িয়ে দিল গাজী গ্রুপ।
  • তামিমের রেকর্ড গড়া বিধ্বংসী ১৫৭
    বৈশাখ মাস হলেও কালবৈশাখীর আনাগোনা খুব একটা নেই। বিকেএসপিতে রোদ ঝলমলে সকাল-দুপুর। তবে ঝড় ঠিকই উঠল ২২ গজে। সেই ঝড়ের নাম তামিম ইকবাল!
  • দোলেশ্বরের জয়ে ইমতিয়াজের ১ রানের দুঃখ
    দলের জয়ে রান বাকি ছিল যথেষ্ট। ওভারও ছিল হাতে। মাইলফলকের জন্য প্রয়োজন ছিল স্রেফ একটি সিঙ্গেল। ইমতিয়াজ হোসেন পারলেন না সেটি। আউট ৯৯ রানে!
  • রূপগঞ্জকে জেতালেন মুশফিক-নাঈম
    আগের ম্যাচে রান তাড়ায় দারুণ খেলে দলকে জিতিয়েছিলেন। মুশফিকুর রহিম এবার দারুণ সেঞ্চুরিতে গড়ে দিলেন জয়ের ভিত। দুশ রানের জুটিতে সেঞ্চুরি করলেন নাঈম ইসলামও। জিতল তাদের দল লিজেন্ডস অব রূপগঞ্জ।
  • শান্তর সেঞ্চুরি আর মাহমুদউল্লাহর ঝড়
    প্রথম শ্রেণির ক্যারিয়ারে শুরুর দিকেই করে ফেলেছেন চার সেঞ্চুরি। কিন্তু লিস্ট ‘এ’ ক্রিকেটে ছিল না একটিও। সেই অপূর্নতা ঘোচালেন নাজমুল হোসেন শান্ত। অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাটে উঠল ঝড়। পারটেক্সের মাঝারী সংগ্রহ আবাহনীর কাছে হয়ে গেল মামুলি!
  • ৫ উইকেটের পর সানির এবার ৪
    জীবনে ভয়াবহ দুর্যোগের পর মাঠে নেমে প্রথম ম্যাচে নিয়েছিলেন ৫ উইকেট। দ্বিতীয় ম্যাচে আরাফাত সানি নিলেন ৪ উইকেট।
  • শেখ জামালকে জেতালেন রাজ্জাক-নুরুল
    জয়ের ভিত গড়ে দিয়েছিলেন বোলাররা। ব্যাটসম্যানরাও দলকে রেখেছিলেন পথেই। শেষ দিকে হঠাৎই গড়বড়। মরা ম্যাচে খানিকটা উত্তেজনা। তবে শেষ পর্যন্ত জিতেছে শেখ জামালই। জিতেছে সহজ ম্যাচটি কঠিন করে।
  • রুবেলের আগুনে পুড়ল কলাবাগান
    শ্রীলঙ্কায় ওয়ানডে স্কোয়াডে থেকে সুযোগ পাননি খেলার। টি-টোয়েন্টি সিরিজে দল থেকেই বাদ। অথচ আগের দুই টি-টোয়েন্টিতেই নিয়েছিলেন ৬ উইকেট। সেই ক্ষোভের আগুনই প্রিমিয়ার লিগে এসে বোলিংয়ে বেরিয়ে এল কিনা কে জানে। তবে রুবেল হোসেনের হাত থেকে একের পর এক গোলায় পুড়ল কলাবাগান।
  • নাসিরের ম্যাচ জেতানো দুর্দান্ত সেঞ্চুরি
    চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার আগে খুব বেশি ম্যাচ নেই লিগে। জাতীয় দলের দুয়ারে ঠকঠক করতে হলে তাই ছুটতে হবে দ্রুত। এবারের ঢাকা লিগে নিজের প্রথম ম্যাচেই নাসির হোসেন ছুটলেন ১০০ মিটার স্প্রিন্টের গতিতে। অপরাজিত সেঞ্চুরিতে জেতালেন দলকে।
  • ৫ উইকেট নিয়ে সানির ফেরা
    মাঠের বাইরে ছিটকে পড়েন অনেকেই। তবে তার মতো করে যেতে হয়েছে খুব কম জনকেই। এবারের ঢাকা লিগ তাই তার জন্য বড় চ্যালেঞ্জ। প্রথম দিনেই সেই চ্যালেঞ্জ জয়ের পথে এগোলেন অনেকটা। ৫৩ দিন জেল খেটে মাঠে ফিরে প্রথম ম্যাচেই আরাফাত সানি নিয়েছেন ৫ উইকেট!
  • রূপগঞ্জের জয়ে উজ্জ্বল মুশফিক-মাশরাফি
    এবারের দলবদলের অন্যতম আলোচিত ঘটনা দুজনের এক দলে খেলা। লিগের প্রথম দিনে দলের জয়ের নায়কও সেই দুজন। ব্যাটে-বলে অবদান রাখলেন মাশরাফি বিন মুর্তজা। দারুণ অপরাজিত ইনিংসে দলকে জেতালেন মুশফিকুর রহিম।
  • ঝড়ো সেঞ্চুরিতে আবাহনীর নায়ক মোসাদ্দেক
    ৯২ থেকে টানা দুটি ছক্কায় সেঞ্চুরি। খানিক পরই দলের জয়। যখন উইকেটে গিয়েছিলেন, দল ছিল হারের শঙ্কায়। সেখান থেকেই অসাধারণ সেঞ্চুরিতে আবাহনীকে জেতালেন মোসাদ্দেক হোসেন।
  • রূপগঞ্জে মাশরাফি-মুশফিক, আবাহনীতে তামিম
    কলাবাগান ক্রীড়া চক্র ছেড়ে এবার লিজেন্ডস অব রূপগঞ্জে নাম লিখিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কা যাওযার আগেই দলবদল করে গেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।