• নিজের ভূমিকা বুঝতে পারছে ইবাদত: ডোনাল্ড
    গতি দিয়ে কাঁপিয়ে দিতে হবে প্রতিপক্ষের টপ অর্ডারকে। আগ্রাসী বোলিংয়ে বেঁধে দিতে হবে সুর। ইনিংসের যে পর্যায়েই বল হাতে পাবে, রাখতে হবে নিজের ছাপ। অ‍্যালান ডোনাল্ড ঠিক এই ভূমিকায় দেখতে চান ইবাদত হোসেনকে। বাংলাদেশের পেস বোলিং কোচ মনে করেন, টেস্ট দলে নিজের ভূমিকাটা জানেন ইবাদত।
  • তাসকিনের অভাব অনুভব করছেন ডোনাল্ড
    কাঁধের চোটে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফেরার পর থেকে মাঠের বাইরে আছেন তাসকিন আহমেদ। গতি, আগ্রাসন আর কার্যকারিতার জন‍্য এই পেসারের কথা খুব মনে পড়ছে অ‍্যালান ডোনাল্ডের।
  • মুস্তাফিজের টেস্ট খেলা নিয়ে রাসেলের উদাহরণ দিলেন ডোনাল্ড
    মুস্তাফিজুর রহমানের প্রসঙ্গ ওঠা মাত্র অ্যালান ডোনাল্ডের মুখে চওড়া হাসি, “আমি কিন্তু ফিজের বিরাট ভক্ত। সাদা বলের দুর্দান্ত বোলার সে।” সাদা বলের মুস্তাফিজের ভক্ত এমন অনেকেই। তবে আপাতত টানাটানি চলছে লাল বলের মুস্তাফিজকে নিয়ে। বাঁহাতি এই পেসারের টেস্ট খেলা বা না খেলার বিতর্ক ঘুরেফিরে আসছে বারবার। মুস্তাফিজের এই প্রসঙ্গেই বাংলাদেশের পেস বোলিং কোচ ডোনাল্ড এবার টেনে আনলেন আন্দ্রে রাসেলকে।
  • চোট নিয়ে হতাশা নেই শরিফুলের
    আরও বড় কিছুও তো হতে পারতো, এই ভেবে নিজেকে সান্ত্বনা দিচ্ছেন শরিফুল ইসলাম। ছোট ছোট কিছু চোটের জন‍্য মাঠের বাইরে থাকা নিয়ে তাই হতাশা নেই বাঁহাতি এই পেসারের। অস্ত্রোপচার নিয়েও নেই কোনো দুর্ভাবনা। মাঠের বাইরে থাকা পেসার জানালেন, সেরে উঠে যত দ্রুত সম্ভব ফিরতে চান মাঠে।
  • তাসকিনের জন্য কোনো প্রশংসাই যথেষ্ট নয়: ডোনাল্ড
    সিরিজের প্রথম টেস্টে ডান কাঁধে সমস‍্যা নিয়েও হাল ছাড়েননি তাসকিন আহমেদ। বোলিং চালিয়ে যান স্ট্র‍্যাপ পেচিয়ে। তখন তার কতটা কষ্ট হচ্ছিল, সেটা খুব ভালোভাবে বুঝতে পারছিলেন অ‍্যালান ডোনাল্ড। তাই তাসকিনের প্রশংসায় কোনো শব্দই যেন যথেষ্ট মনে হচ্ছে না বাংলাদেশের পেস বোলিং কোচের।
  • কোচ ডোনাল্ডে মুগ্ধ তাসকিন
    খেলোয়াড়ি জীবনে অনেক বোলিং কোচের সঙ্গেই কাজ করার অভিজ্ঞতা হয়েছে তাসকিন আহমেদের। এবার পেলেন আরও একজন, দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার অ‍্যালান ডোনাল্ডকে। একদিন কাজ করে সব কিছু বোঝা সম্ভব নয়। মূল্যায়ন করতে সময় লাগবে। কিন্তু যেভাবে শুরুটা হয়েছে তাতে নতুন কোচের কাজে মুগ্ধ গতিময় পেসার তাসকিন। 
  • রংধনুর দেশে ফিরে শরিফুলের চোখে নতুন স্বপ্ন
    মাঝে একটি মাত্র জয়। তার আগে-পরে দক্ষিণ আফ্রিকায় দুঃস্বপ্নের সব স্মৃতি সঙ্গী বাংলাদেশ জাতীয় দলের। তবে এই দেশেই আছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় অর্জনের একটি; ২০২০ সালে এখানেই ভারতকে হারিয়ে জিতেছিল যুব বিশ্বকাপ। সেখানে ফিরে নতুন অর্জনের দিকে তাকিয়ে বিশ্বজয়ী সেই দলের একজন-বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।
  • তাসকিন-মুস্তাফিজদের সঙ্গে কাজ শুরু করতে উন্মুখ ডোনাল্ড
    বাংলাদেশের ২০১৭ সালের দক্ষিণ আফ্রিকা সফরের সময় ম্যাচ দেখতে মাঠে এসেছিলেন অ‍্যালান ডোনাল্ড। সেখানে সাফল্য পেতে বাংলাদেশের কী কী করা উচিত, সে সম্পর্কে বিভিন্ন সাক্ষাৎকারে বলেছিলেনও অনেক কিছু। এবার আর দূর থেকে নয়, কাছ থেকে বলবেন, তাসকিন-মুস্তাফিজদের হাতে-কলমে শেখাবেন তিনি। তাদের নতুন পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়ে দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার বললেন, নতুন দায়িত্বে কাজ শুরু করতে উন্মুখ হয়ে আছেন তিনি। 
  • বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ অ‍্যালান ডোনাল্ড
    দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে নতুন পেস বোলিং কোচ পাচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার অ‍্যালান ডোনাল্ডকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।