• বাংলাদেশের হয়ে অনেক বড় কিছু করতে চান সোহান
    স্বীকৃত ক্রিকেটে অভিষেকের পর পেরিয়ে গেছে এক যুগ। কিছুদিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে পূর্ণ হয়েছে অর্ধ যুগ। জাতীয় দলে এখনও পায়ের নিচে মাটি খুঁজে ফিরছেন নুরুল হাসান সোহান। উইকেটের পেছনে তিনি বরাবরই সাবলীল। কিন্তু ব‍্যাটিংয়ে সেভাবে সামর্থ‍্যের ছাপ রাখতে পারছেন কমই। আন্তর্জাতিক ক্যারিয়ার থমকে থাকলেও থেমে নেই স্বপ্ন দেখা। নিজের জায়গা পাকা করার সঙ্গে বাংলাদেশ দলকেও নতুন উচ্চতায় নিয়ে যেতে চান এই কিপার-ব্যাটসম্যান।
  • বিজয়কে বিবেচনা করার এখনই সময়: মাশরাফি
    ব্যাটে রানের স্রোত আর জোয়ার আলোচনার টেবিলে। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স প্রতি মৌসুমেই অনেকের দেখা যায়। তবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে এনামুল হকের পারফরম্যান্স এতটাই অসাধারণ যে তা তুমুল নাড়া দিয়েছে দেশের ক্রিকেটকে। তার ব্যাটের রোশনাইয়ে চোখ ধাঁধিয়ে গেছে মাশরাফি বিন মুর্তজারও। বাংলাদেশের সাবেক অধিনায়ক আবার জাতীয় দলে দেখতে চান এনামুলকে। পাশাপাশি তিনি বিবেচনায় রাখতে বললেন লিগে দারুণ পারফর্ম করা নুরুল হাসান সোহানকেও।
  • তামিম-এনামুলের ব্যাটে জয়ে শেষ প্রাইম ব্যাংকের 
    দুইশ ছাড়ানো উদ্বোধনী জুটিতে বড় সংগ্রহের ভিত গড়ে দিলেন তামিম ইকবাল ও এনামুল হক। তামিমের ব্যাটে এলো টানা দ্বিতীয় সেঞ্চুরি। এনামুল অবশ্য অল্পের জন্য পারলেন না তিন অঙ্ক ছুঁতে। মোহাম্মদ মিঠুন খেললেন ঝড়ো ইনিংস। পরে বোলারদের নৈপুণ্যে অনায়াস জয়ে প্রিমিয়ার লিগ শেষ করল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • আল আমিনের ৬ উইকেট, চ্যাম্পিয়নদের হারিয়ে রানার্স আপ মাশরাফিরা
    এক ম্যাচ শেষে দুই দলেরই উদযাপন করার ঘটনা বিরল। সেই দৃশ্যই দেখা গেল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। ম্যাচ শেষ হতেই স্টাম্প নিতে কাড়াকাড়ি পড়ে গেল শেখ জামালের ক্রিকেটারদের। কে বলবে, তারা ম্যাচ হেরেছে বাজেভাবে! আসলে এই ম্যাচে তাদের লেনাদেনা কিছু ছিল না। চ্যাম্পিয়ন হয়ে গেছে তারা তো আগেই! আনুষ্ঠানিকতার ম্যাচ শেষে তাই স্মারক স্টাম্প নিতেই আগ্রহ বেশি তাদের। রূপগঞ্জের ক্রিকেটারদের উচ্ছ্বাসটা বোধগম্যই। ম্যাচ জিতে রানার্স আপ হওয়ার লক্ষ্য তারা পূরণ করেছে। উদযাপন তো কিছু হবেই!
  • তামিমের আরেকটি সেঞ্চুরি, এনামুল আউট ৯৬ রানে
    স্বপ্নের মতো কাটানো লিগের শেষ ম্যাচেও এনামুল হকের ব্যাটে রানের স্রোত। তবে হাজার রানের মাইলফলক ছোঁয়া লিগের শেষ ইনিংসের শেষটুকু ঠিক স্বপ্নের মতো হলো না তার। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার আউট হয়ে গেলেন সেঞ্চুরি থেকে স্রেফ ৪ রান দূরে। তার উদ্বোধনী জুটির সঙ্গী তামিম ইকবাল অবশ্য ঠিকই আদায় করে নিলেন টানা দ্বিতীয় সেঞ্চুরি।
  • বৃত্ত ভাঙার জেদ ছিল চ্যাম্পিয়ন অধিনায়ক ইমরুলের
    ঢাকা প্রিমিয়ার লিগে সাম্প্রতিক বছরগুলোয় ছিল আবাহনীর রাজত্ব। টুর্নামেন্টের ইতিহাসের সফলতম দলটি সবশেষ তিন আসরের চ‍্যাম্পিয়ন। এর বাইরেও শিরোপা ঘুরে-ফিরে একটি নির্দিষ্ট গণ্ডির মধ‍্যেই আটকে থাকে। এবার লিগ শুরুর আগে ইমরুল কায়েস ঠিক করেছিলেন, ছেদ টানতে হবে এই ধারায়। সতীর্থদেরও তিনি উজ্জীবিত করেছিলেন একই মন্ত্রে। সেই লক্ষ্য তাদের পূরণ হয়েছে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে শিরোপা জয়ে নেতৃত্ব দিয়ে অবশেষে তৃপ্তির ঢেকুর তুলতে পারছেন ইমরুল। 
  • সাব্বির-সাকিবের দুর্দান্ত ব্যাটিং, তবে বড় জয়ের পরও হতাশ মাশরাফিরা
    একটুর জন্য দ্রুততম ফিফটির রেকর্ড গড়তে পারলেন না সাকিব আল হাসান। অল্পের জন্য সেঞ্চুরি পেলেন না সাব্বির রহমান। কাছাকাছি গিয়েও ফিফটি হলো না রকিবুল হাসান ও নাঈম ইসলামের। তাদের সম্মিলিত প্রচেষ্টা অবশ্য লেজেন্ডস অব রূপগঞ্জকে এগিয়ে দিল জয়ের পথে। তবে বড় জয়ের পরও তারা বড় হতাশার খবর পেল অন্য মাঠ থেকে। ভেসে এলো তাদের শিরোপা স্বপ্নের মৃত্যুর খবর।
  • তামিম-এনামুলের জোড়া সেঞ্চুরি আর ২৩৪ রানের বিধ্বংসী জুটি
    ফজলে মাহমুদকে টানা দুটি ছক্কায় উড়িয়ে ২৭তম ওভারেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দিলেন এনামুল হক। ম্যাচ জুড়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের দাপটের প্রতিচ্ছবিও ফুটে ওঠে এতে। করিম জানাত ও রুবেল হোসেন দুর্দান্ত বোলিংয়ে প্রতিপক্ষকে অল্পতে গুটিয়ে দেওয়ার পর রান তাড়ায় ছড়ি ঘোরান এনামুল ও তামিম ইকবাল। দুই ওপেনারের অপরাজিত সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে স্রেফ উড়িয়ে দেয় দলটি।
  • সোহানের আরেকটি দুর্দান্ত ইনিংস, আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন শেখ জামাল
    নুরুল হাসান সোহানের শটে বল বাউন্ডারিতে পৌঁছায়নি তখনও। আগেই বাইরে থেকে মাঠে ছুটে গেলেন শেখ জামালের ক্রিকেটার, কর্মকর্তারা। এই বাউন্ডারিতেই জিতে গেল দল। নিশ্চিত হয়ে গেল শিরোপা জয়ও। কেউ লাফাচ্ছেন, দৌড়াচ্ছেন, কেউ ছবি তুলছেন, সবাই মত্ত বাঁধনহারা উদযাপনে। সেই উদযাপনের মধ্যমণি নুরুল হাসান সোহান।
  • ২০ সেঞ্চুরি আর ১০ হাজার রানে সবার আগে তামিম
    আগের ম্যাচে অল্পের জন্য সেঞ্চুরিটি হয়নি। এবার আর সেই আক্ষেপ রাখলেন না তামিম ইকবাল। আগ্রাসী এক সেঞ্চুরিতে অভিজ্ঞ ওপেনার একই ম্যাচে ছুঁলেন দারুণ দুটি মাইলফলক।
  • মৌসুমে হাজার রান ছুঁয়ে অনন্য এনামুল
    ব্যাটে চলছে রানের ফোয়ারা। নেই কোনো থামাথামি। ঢাকা প্রিমিয়ার লিগে একের পর এক দারুণ সব ইনিংসে স্বপ্নের মতো আসর কাটছে এনামুল হকের। সেই পথচলায় এবার যেন নিজেকে ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার। গড়লেন অনন্য এক কীর্তি।
  • ব্যাটিং তাণ্ডবে সাকিবের ২১ বলে ফিফটি, ৯০ রানে আউট সাব্বির
    ১৫ বলে রান ৪০। প্রয়োজন তখন পরের দুই বলে একটি ছক্কা, আরেকটি চার। তাহলেই লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের দ্রুততম ফিফটির রেকর্ড গড়ে ফেলতে পারতেন সাকিব আল হাসান। সেটি অবশ্য পারেননি তিনি। তবে যা করলেন, সেটিও কম নয়। লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে উপহার দিলেন টর্নেডো এক ইনিংস।
  • মোসাদ্দেকের আবাহনীর কাছে মাশরাফি-সাকিবদের হার
    ম্যাচ শেষে প্রতিপক্ষের সঙ্গে করমর্দনের পর মাঠ থেকে বেরিয়ে আসছিলেন মাশরাফি বিন মুর্তজা। কয়েকজনের সঙ্গে স্বভাবসুলভ খুনসুটি করে লেজেন্ডস অব রূপগঞ্জ অধিনায়ক এক পর্যায়ে হতাশ কণ্ঠে বললেন, “বড় একটা সুযোগ হাতছাড়া হয়ে গেল। এটা তো ৩০০ রানের উইকেট। আজকে জিততে পারলে লিগটা আরও জমে যেত..।” পরক্ষণেই আবার তার মুখে এক চিলতে হাসি, “যাক, অন্তত শেখ জামাল হেরেছে, এটাই সান্ত্বনা। সুযোগ আছে এখনও আমাদের।”
  • শেখ জামালের জয়রথ থামালেন তামিম-এনামুলরা
    জয়ের ভিত গড়া হয়ে গেছে, ছিল না রান তাড়ার চাপ। তামিম ইকবালের সামনে ছিল সেঞ্চুরির হাতছানি। কিন্তু ধৈর্য হারিয়ে ফেললেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। পারভেজ রাসুলের বল উইকেট ছেড়ে বেরিয়ে এসে খেলার চেষ্টায় হয়ে গেলেন স্টাম্পড। তার আক্ষেপের দিনে অবশ্য দাপুটে এক জয় পেল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। হারতে ভুলে যাওয়া শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে দিল সেই তেতো স্বাদ।
  • ফজলে মাহমুদের সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্সের বড় জয়
    সৈয়দ খালেদ আহমেদের বল কিপারের পাশ দিয়ে বাউন্ডারিতে পাঠিয়ে তিন অঙ্ক স্পর্শ করলেন ফজলে মাহমুদ। তবে এর একটু পরেই খুঁড়িয়ে মাঠ ছাড়লেন বাঁহাতি এই টপ অর্ডার ব‍্যাটসম‍্যান। তার অসমাপ্ত কাজ সারলেন আরিফুল হক। বিস্ফোরক ব‍্যাটিংয়ে তিনশ পার করলেন দলের রান। পরে বোলারদের নৈপুণ‍্যে অনায়াসেই গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারিয়ে সুপার লিগে প্রথম জয় পেল রূপগঞ্জ ক্রিকেটার্স ক্রিকেট ক্লাব।
  • তামিমের ক‍্যাচ ধরার চেষ্টায় মিরাজের আঙুলে চোট
    সানজামুল ইসলামের বল উইকেট ছেড়ে বেরিয়ে এসে উড়িয়ে মারলেন তামিম ইকবাল। ডিপ মিডউইকেট থেকে অনেকটা এগিয়ে এসে ক্যাচ ধরার চেষ্টা করলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু মুঠোয় জমাতে পারলেন না তিনি। উল্টো ডেকে আনলেন বিপদ। আঙুলে বলের আঘাতে প্রচণ্ড ব্যথা নিয়ে মাঠ ছাড়লেন জাতীয় দলের এই অলরাউন্ডার।
  • ‘মাশরাফি দলকে চাঙা রেখেছে, সাকিব এক্সট্রা অর্ডিনারি’
    দুজনই অনেক অভিজ্ঞতায় সমৃদ্ধ, নেতৃত্বগুণে ঋদ্ধ। মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানের মতো দুজনকে ঘরোয়া ক্রিকেটে একই দলে পাওয়া আশীবার্দের মতোই। দেশের ক্রিকেটের দুই মহাতারকার সেই উষ্ণতার ছোঁয়া অনুভব করছেন আফতাব আহমেদ। দুই অভিজ্ঞ ক্রিকেটার যেভাবে ভূমিকা রাখছেন দলে, তাতে মুগ্ধ লেজেন্ডস অব রূপগঞ্জ কোচ।
  • মুক্তার-তানবীরের ব্যাটে রূপগঞ্জের অবিশ্বাস্য জয়
    পয়েন্ট থেকে তাইজুল ইসলামের নিখুঁত থ্রো ভেঙে দিল স্টাম্প, হতাশ হয়ে মাঠ ছাড়লেন সাকিব আল হাসান। শেষ ভরসাকে হারিয়ে তখন মাথায় হাত লেজেন্ডস অব রূপগঞ্জের। দলটির হার হয়তো ধরে নিয়েছিলেন অনেকেই। কিন্তু ক্রিকেট তার অননুমেয় চরিত্র আর অনিশ্চয়তার রূপ মেলে ধরল আরও একবার। অষ্টম উইকেট জুটিতে মুক্তার আলি ও তানবীর হায়দারের ব্যাটে অবিশ্বাস্যভাবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারিয়ে দিল রূপগঞ্জ।
  • ইবাদতের হাতে সেলাই, ছিটকে গেলেন লিগ থেকে
    নাসুম আহমেদের শটে জোর ছিল বেশ। ফলো থ্রুতে নিজের বলে ক্যাচ নিতে গিয়ে গড়বড় করে ফেলেন ইবাদত হোসেন চৌধুরি। বেকায়দায় চোট পান হাতে। রক্তাক্ত হাত নিয়ে ছাড়েন মাঠ। পরে সেই হাতে সেলাই পড়ে বেশ কয়েকটি। ঢাকা প্রিমিয়ার লিগে তাই আর খেলতে পারছেন না শেখ জামাল ধানমন্ডি ক্লাবের এই পেসার।
  • আল আমিন জুনিয়রের স্পিন ঝলকে আবাহনীর হার
    শেষ ১০ ওভারে প্রয়োজন ৬৭ রান, হাতে ৭ উইকেট। ক্রিজে দুই থিতু ব‍্যাটসম‍্যান। ম‍্যাচ হেলে আবাহনীর দিকে। সেখান থেকে ক‍্যারিয়ার সেরা বোলিংয়ে ব‍্যবধান গড়ে দিলেন আল আমিন জুনিয়র। দারুণ জয়ের আনন্দে মাঠ ছাড়ল গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • বীরোচিত সেঞ্চুরিতে অসাধারণ জয়ের নায়ক সোহান
    মুকিদুল ইসলামের অফ স্টাম্পের বাইরের বল পুল করতে গিয়ে ব্যাটে-বলে করতে পারলেন না নুরুল হাসান সোহান। নিজের ওপর ক্ষিপ্ত হয়ে এত জোরে চিৎকার করলেন তিনি, কেঁপে উঠল যেন দূরের গ্যালারিও। আগের দুই বলেই চার-ছক্কা মেরেছেন, ম্যাচ তখন নাগালে। তবু তার অমন হতাশা বুঝিয়ে দিল, একটা মিশনে আছেন তিনি। পরের তিন বলে আরেকটি চার ও দুটি ছক্কায় বীরত্বপূর্ণ সেই অভিযান শেষ করে এই কিপার-ব্যাটসম্যান মাঠ ছাড়লেন দারুণ জয়ের গৌরবে মাথা উঁচু করে।
  • খেলাঘরের আশা গুঁড়িয়ে ব্রাদার্সের অনায়াস জয়
    দেয়ালে ঠেকে গেছে পিঠ। অবনমন এড়াতে নেই জয়ের বিকল্প। এমন সমীকরণের ম্যাচে টপ অর্ডার ব্যাটসম্যানরা করলেন হতাশ। মিডল অর্ডারে শচিন বেবির লড়াকু ফিফটিতে কোনোমতে দেড়শ পার করল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। কিন্তু শেষ রক্ষা হলো না। ইমতিয়াজ হোসেনের চমৎকার ইনিংসে খেলাঘরের আশা ভেঙে দিল ব্রাদার্স ইউনিয়ন।
  • সাইফকে ছাড়িয়ে এনামুলের রেকর্ড
    ঢাকা প্রিমিয়ার লিগে এনামুল হকের ব্যাটে রানের জোয়ার বয়েই চলেছে। সেই স্রোত তাকে নিয়ে গেল এবার নতুন এক অর্জনের মোহনায়। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার গড়লেন দারুণ এক রেকর্ড।
  • দেশে ফিরে সাকিব বললেন, ‘এক ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত’
    সাকিব আল হাসান ছিলেন না দেশে। তার দল মোহামেডান স্পোর্টিং ক্লাব উঠতে পারেনি সুপার লিগে। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে সাকিবের খেলার কোনো সম্ভাবনাই বলতে গেলে ছিল না। কিন্তু নাটকীয় পালাবদলে মোহামেডানের সাকিব হয়ে গেলেন লেজেন্ডস অব রূপগঞ্জের। লিগে খেলতে দেশে চলেও এলেন তিনি। ঢাকায় ফিরে অভিজ্ঞ অলরাউন্ডার বললেন, হঠাৎ করেই তার এমন সিদ্ধান্ত।
  • মোহামেডানের সাকিব হয়ে গেলেন রূপগঞ্জের, খেলবেন ঢাকা লিগে
    পারিবারিক প্রয়োজনে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝ পথে দেশে ফেরার পর থেকে ক্রিকেটের বাইরে আছেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম‍্যাচের টেস্ট সিরিজের আগে ঢাকা প্রিমিয়ার লিগে খেলে নিজেকে ঝালিয়ে নিতে চান বাঁহাতি এই অলরাউন্ডার। টুর্নামেন্ট থেকে তার দল মোহামেডান ছিটকে যাওয়ায় সুপার লিগ পর্বে তিনি খেলবেন লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে।
  • সম্ভাবনা বাঁচিয়ে রাখার ম্যাচে খেলাঘরের নায়ক অমিত
    হারলেই শেষ হয়ে যেত সম্ভাবনার সব হিসাব-নিকাশ। এমন সমীকরণের ম্যাচে দলকে পথ দেখালেন অমিত হাসান। উপহার দিলেন দারুণ এক সেঞ্চুরি। তাতে তিনশর কাছাকাছি পুঁজি গড়ে সিটি ক্লাবকে হারিয়ে দিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
  • সাব্বির-চিরাগের ব‍্যাটে ঝড়, নাবিলের ৫ উইকেট
    ঢাকা প্রিমিয়ার লিগে ছয় বছরের দীর্ঘ খরা কাটিয়ে সেঞ্চুরি করলেন সাব্বির রহমান। তার ক‍্যারিয়ার সেরা ইনিংসের পাশে ঝড় তুললেন চিরাগ জানি। তাদের ব‍্যাটে পাওয়া বড় পুঁজি নিয়ে অনায়াসেই রূপগঞ্জ ক্রিকেটার্সকে হারাল লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • ৮০০ পেরিয়ে এনামুল, প্রাইম ব্যাংকে আটকা আবাহনী
    কোচের কাছে বলা যায় একরকম অপমানিতই হতে হয়েছে। ম্যাচের আগের দিন কোচ মোহাম্মদ সালাউদ্দিন অনেকটা ক্ষোভ নিয়েই সংবাদমাধ্যমে বলেছেন, দলের বেশির ভাগ ক্রিকেটার আনফিট। প্রাইম ব্যাংকের ক্রিকেটারদের তাতে আঁতে ঘা লাগার কথা যথেষ্টই। ভেতরে তাড়নাও জ্বলে ওঠার কথা। তাদের সেই আগুনেই পুড়ল আবাহনী।
  • শেখ জামালের জয়রথ চলছেই
    ঢাকা প্রিমিয়ার লিগের প্রাথমিক পর্বে কেবল একটি ম্যাচ হারা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব সুপার লিগও শুরু করল জয় দিয়ে। নুরুল হাসান সোহানের দারুণ ইনিংস, পারভেজ রাসুলের অলরাউন্ড নৈপুণ্য এবং ইবাদত হোসেনের বোলিং ঝলকে তারা গুঁড়িয়ে দিল গাজী গ্রুপ ক্রিকেটার্সকে।
  • ৮ ছক্কায় সাব্বির রহমানের ঝড়ো ১২৫
    ১০ ম্যাচ, ৯ ইনিংস। ফিফটি নেই একটিও, মোট ২০০ রান স্রেফ ২৫ গড়ে। এবারের ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্বে এই ছিল সাব্বির রহমানের পারফরম্যান্স। ম্যাচের পর ম্যাচ হতাশার সেই অধ্যায় পেরিয়ে তিনি জ্বলে উঠলেন সুপার লিগের প্রথম ম্যাচেই। তুমুল প্রতিভাবান কিন্তু ভীষণ খামখেয়ালি এই ব্যাটসম্যান নিজের সামর্থ্যের বিজ্ঞাপন মেলে ধরে উপহার দিলেন দুর্দান্ত সেঞ্চুরি।
  • দলের বেশির ভাগ ক্রিকেটারকে আনফিট বললেন কোচ সালাউদ্দিন
    দলের ভেতরে যত কিছুই চলুক, এমনিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হলে সাধারণত রাখঢাক রাখেন কোচ, ক্রিকেটার বা দলের প্রতিনিধিরা। কিন্তু মোহাম্মদ সালাউদ্দিন এবার দেখালেন ব্যতিক্রমী কিছু। ফিটনেস নিয়ে দলের ক্রিকেটারদের স্রেফ ধুয়ে দিলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের কোচ। ঘরোয়া ক্রিকেটের সফল এই কোচ প্রশ্ন তুললেন দলের প্রতি ক্রিকেটারদের নিবেদন নিয়েও।
  • ইমরুলের শেখ জামালকে থামাবে কে!
    বড় কোনো তারকা নেই দলে। শক্তি-সামর্থ্যে খুব সমৃদ্ধও নয়। লিগ শুরুর আগে ট্রফির বিবেচনায় কজনই বা রেখেছিলেন শেখ জামালকে! সেই দলটিই মাঠের ক্রিকেটে অপ্রতিরোধ্য। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা জয়ী অধিনায়ক এখানেও দারুণ সফল এখনও পর্যন্ত। এবার তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জয় এনে দিলেন সিটি ক্লাবের বিপক্ষে।
  • ‘সহোদর’ দুই দলের লড়াইয়ে ব্যবধান গড়ে দিলেন ফজলে মাহমুদ
    একই প্রতিষ্ঠানের দুটি দল। পয়েন্ট তালিকায় একটি পিছিয়ে একটু। সুপার লিগের লড়াইয়ে থাকতে জয়টা তাদের খুব জরুরি। চিত্রনাট্য যে দাবি করছিল, মাঠের ক্রিকেটেও তা মিলে গেল। গাজী গ্রুপের দুই দলের লড়াইয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৪ উইকেটে হারাল রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। মাঝারি রানের লড়াইয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলে নায়ক ফজলে মাহমুদ।
  • মিঠুনের দারুণ সেঞ্চুরিকে ছাপিয়ে আবাহনীর জয়
    তানভির ইসলামের ফুলটস ওয়াইড লং অন দিয়ে উড়িয়ে সেঞ্চুরিতে পা রাখলেন মোহাম্মদ মিঠুন। ৯৭ থেকে ১০৩। তবু উদযাপন নেই, সামান্য ব্যাট উঁচু করাও নয়। আসল কাজ যে তখনও বাকি! কিন্তু আশা পূরণ হলো না। তার রোমাঞ্চকর অভিযানের সমাপ্তি পরের বলেই মোসাদ্দেক হোসেনের সরাসরি থ্রোয়ে। আবাহনীর ক্রিকেটাররা মেতে উঠলেন উল্লাসে। আবাহনী আর জয়ের মধ্যে দাঁড়িয়ে ছিলেন যে মিঠুনই!
  • খেলাঘরকে হারিয়ে টিকে থাকল শাইনপুকুরের আশা
    হারলেই শেষ হয়ে যেত সব আশা। এমন সমীকরণের ম্যাচে আলাউদ্দিন বাবুর দারুণ বোলিংয়ে  প্রতিপক্ষকে নাগালেই আটকে রাখল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। পরে ব্যাটসম্যানদের মিলিত চেষ্টায় খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে সুপার লিগে খেলার আশা বাঁচিয়ে রাখল তারা।
  • আদনানের ব্যাটে ১৬ ছক্কায় ১৪০ বলে ২০৩ রানের ইনিংস
    প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে ব্যাটে-বলে দারুণ সব পারফরম্যান্স দেখা যাচ্ছে প্রতিদিনই। এবার সবাইকে ছাড়িয়ে গেল আদনান সিদ্দিকী সাঈদী। নেত্রকোনা মধুমাছি বিদ্যানিকেতনের ব্যাটসম্যান উপহার দিল বিধ্বংসী এক ডাবল সেঞ্চুরি।
  • মাশরাফিদের দারুণ জয়ে আবারও ম্যাচের সেরা নাঈম
    নাঈম ইসলামের বল উড়িয়ে মারলেন ইফরান হোসেন। লং অফ থেকে লং অনের দিকে অনেকটা ছুটে সামনে ফুল লেংথ ডাইভ দিয়ে তা ক্যাচে পরিণত করলেন মুক্তার আলি। রূপগঞ্জের দারুণ বোলিং-ফিল্ডিংয়ের ম্যাচের শেষটাও হলো দুর্দান্ত! উল্লাসে মেতে উঠলেন ক্রিকেটাররা। মাঠের বাইরে কর্মকর্তাদের করতালি যেন থামেই না। পুঁজি খুব বেশি ছিল না তাদের, কিন্তু উজ্জীবিত পারফরম্যান্সে জয় এলো বড় ব্যবধানেই। সেই জয়ে আরও একবার নায়ক নাঈম ইসলাম।
  • দোলেশ্বরকে হারিয়ে শুরু নবাগত শাইনপুকুরের
    শুভাগত হোম চৌধুরীর অলরাউন্ড নৈপুণ্যে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করেছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। মন্থর ব্যাটিং আর ধারহীন বোলিংয়ে নবাগত দলটির কাছে হেরে গেছে গতবারের রানার্সআপ প্রাইম দোলেশ্বর।
  • মাশরাফির নৈপুণ্যে খেলাঘরকে উড়িয়ে শুরু আবাহনীর
    সমঝোতায় আনা দুই খেলোয়াড়ের নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শুভ সূচনা করেছে আবাহনী। মাশরাফি বিন মুর্তজার দারুণ বোলিং আর এনামুল হকের ঝড়ো ব্যাটিংয়ে উড়িয়ে দিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে।
  • আবাহনীতে মাশরাফি, এনামুল
    প্লেয়ার্স ড্রাফটের পর সমঝোতার ভিত্তিতে খেলোয়াড়দের দল বদলের সুযোগ দিয়েছিল সিসিডিএম। সেই সুযোগ কাজে লাগিয়ে নিজেদের শক্তি আরও বাড়িয়েছে আবাহনী। দলে নিয়েছে মাশরাফি বিন মুর্তজা ও এনামুল হককে।