• বিশ্বকাপের আগে অ্যাডিলেইডে ক্যাম্প, নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ
    টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার বলয় ছিঁড়তে জোর প্রস্তুতি নেবে এবার বাংলাদেশ। সামনের ৬ মাসে এই সংস্করণে অনেক ম্যাচ খেলার সুযোগ পাবে দল। এছাড়াও বিশ্বকাপের ঠিক আগে অ্যাডিলেইডে হবে ক্যাম্প। প্রস্তুতির অংশ হিসেবে নিউ জিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজও খেলবে বাংলাদেশ, যেখানে সম্ভাব্য তৃতীয় দল পাকিস্তান।
  • অবশেষে জিতল মুম্বাই ইন্ডিয়ান্স
    ব‍্যর্থতার চক্রেই পড়ে আছেন রোহিত শর্মা। তবে তার দল বের করতে পেরেছে সাফল্যের পথ। টানা হারের বৃত্ত ভেঙে আইপিএলের চলতি আসরে মুম্বাই ইন্ডিয়ান্স পেয়েছে প্রথম জয়।
  • খরা কাটিয়ে মুস্তাফিজের ১ উইকেট
    চলতি আইপিএলে নিজের প্রথম চার ম্যাচেই মুস্তাফিজুর রহমান শুরু করেন দিল্লি ক্যাপিটালসের বোলিং। এবার হলো ব্যতিক্রম। বাঁহাতি পেসার তিন ম্যাচের খরা কাটিয়ে উইকেটের দেখা যদিও পেলেন। তবে ম‍্যাচের বিচারে বোলিং ফিগার হয়ে গেল কিছুটা বিবর্ণ।
  • শ্রেয়াসের সঙ্গে সেরার লড়াইয়ে নেপাল ও আমিরাতের ক্রিকেটার
    ব্যাট হাতে গত মাসে দুর্দান্ত পারফরম্যান্সে ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন শ্রেয়াস আইয়ার। ফেব্রুয়ারির সেরার লড়াইয়ে ভারতের এই ব্যাটসম্যানের সঙ্গে আছেন সংযুক্ত আরব আমিরাতের ভৃত্য অরবিন্দ ও নেপালের দিপেন্দ্র সিং আইরি।
  • নতুন ভূমিকায় শ্রীলঙ্কা ক্রিকেটে মালিঙ্গা
    কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল গুঞ্জন। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। নতুন ভূমিকায় শ্রীলঙ্কা ক্রিকেটে ফিরলেন লাসিথ মালিঙ্গা। দায়িত্বটা যদিও স্বল্প মেয়াদে। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কার কোচিং স্টাফে যুক্ত করা হলো কিংবদন্তি এই ফাস্ট বোলারকে।  
  • পাকিস্তানের আশা গুঁড়িয়ে ফাইনালে অস্ট্রেলিয়া
    সীমানায় ম্যাথু ওয়েডের ক্যাচ মুঠোয় জমাতে পারলেন না হাসান আলি। হয়তো সেই সময়ই লেখা হয়ে গেল ম্যাচের ভাগ্য। পরের তিন বলে তিন ছক্কায় ম্যাচ শেষ করে দিলেন ম্যাথু ওয়েড! পাকিস্তানের আশা ভেঙে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিল অস্ট্রেলিয়া।
  • দারুণ লড়াই করেও পারল না বাংলাদেশ
    ব্যাটিং ব্যর্থতায় পুঁজি কেবল ১০৪ রানের। এর মধ্যেও সাকিব আল হাসান রান বিলিয়ে গেলেন অকাতরে। তবুও সহজে হার মানেনি বাংলাদেশ। লড়াই করে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরেছে মাহমুদউল্লাহর দল।
  • ৮ বলেই শেষ উইন্ডিজ-পাকিস্তান ম্যাচ
    দীর্ঘ অপেক্ষার পর থেমে গিয়েছিল বৃষ্টি। একটু একটু করে জাগছিল আশা। কিন্তু পিচ দেখে মোটেও সন্তুষ্ট হতে পারেননি আম্পায়াররা। মাঠ দেখেও তাদের মনে হয়নি, কাট অফ সময়ের আগে নিরাপদে ম্যাচ শুরু সম্ভব। তাই পরিত্যক্ত হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের তৃতীয় টি-টোয়েন্টি।
  • ক্রিকেটে ফেরার পথে স্টোকস
    বাবার ক্যান্সারের সংবাদে ক্রিকেটে মনোযোগ হারানো বেন স্টোকস আবারও ফিরতে যাচ্ছেন মাঠে। আইপিএলে যোগ দিতে এরই মধ্যে নিউ জিল্যান্ড ছেড়েছেন ইংল্যান্ডের এই অলরাউন্ডার।
  • সিমন্সের ছক্কা ঝড়ে বিশ্ব চ্যাম্পিয়দের স্বস্তির জয়
    এবারের বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বেশ ধারাবাহিক পারফর্ম করে গেছেন লেন্ডল সিমন্স। তবে তার সেরা বিধ্বংসী চেহারা দেখা গেল দেশে ফেরার পর জাতীয় দলের হয়ে। এই ওপেনারের ব্যাটিং তাণ্ডবে আইরিশদের গুঁড়িয়ে সমতায় সিরিজ শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ।
  • ইংল্যান্ডকে হারিয়ে সমতায় নিউ জিল্যান্ড
    ব্যাটিংয়ে ঝড় উঠল নিয়মিত। বোলিং হলো ক্ষুরধার, ফিল্ডিং দুর্দান্ত। অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্স মেলে ধরল নিউ জিল্যান্ড। ইংল্যান্ড পারল না গোছানো পারফরম্যান্সে জবাব দিতে। অনায়াস জয়ে তাই কিউইরা সিরিজে ফেরাল সমতা।
  • শেষ বলের জয়ে সিরিজে এগিয়ে পাকিস্তান
    জিততে শেষ বলে চাই ৭ রান। ছক্কা মারলে সুপার ওভারে বেঁচে থাকবে সম্ভাবনা। বল হলো ফুলটস, কিন্তু পুরোপুরি কাজে লাগাতে পারলেন না রস টেইলর। বাউন্ডারি মারতে পারলেন বটে, তবে আফসোস তাতে বাড়ল আরও। শটটি আরেকটু জুতসই হলেই উড়ে গিয়ে ছাড়িয়ে যেত সীমানা! পাকিস্তান বাঁচল হাফ ছেড়ে।
  • টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান
    টপ অর্ডার পথ দেখাল। বাবর আজমের ফিফটিতে পাকিস্তান পেল লড়াইয়ের পুঁজি। বাকিটা সহজেই সারলেন বোলাররা। টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করেই ছাড়ল সরফরাজ আহমেদের দল।
  • মানরো ঝড়ে ভারতকে হারাল নিউ জিল্যান্ড
    ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে রান খরা কাটালেন কলিন মানরো। দলের প্রয়োজনের সময় ফিরলেন ছন্দে। তার দারুণ সেঞ্চুরির পর ট্রেন্ট বোল্টের ক্যারিয়ার সেরা বোলিংয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সহজেই ভারতকে হারাল নিউ জিল্যান্ড।