• এক জয়েই সিরিজ পাকিস্তানের
    সিরিজ হার এড়াতে জিততেই হতো ওয়েস্ট ইন্ডিজকে। সেই পথে দারুণ শুরুও পেয়েছিল তারা। কিন্তু তাদেরকে শেষ চেষ্টাই করতে দিল না বৃষ্টি। ভাসিয়ে নিয়ে গেল চতুর্থ টি-টোয়েন্টিও।
  • পুরান-ঝড়েও পারল না উইন্ডিজ, এগিয়ে গেল পাকিস্তান
    ভীষণ কঠিন হয়ে যাওয়া সমীকরণ খুনে ব্যাটিংয়ে মেলানোর আশা জাগিয়েছিলেন নিকোলাস পুরান। কিন্তু দলের শুরুর মন্থর ব্যাটিংয়ে নাগালের বাইরে চলে যাওয়া ম্যাচ আর মুঠোয় পুরতে পারেননি বাঁহাতি এই ব্যাটসম্যান। তার বিস্ফোরক ইনিংসের পরও দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিয়েছে পাকিস্তান।
  • হাসারাঙ্গার রেকর্ড গড়া বোলিংয়ে ভারতকে হারাল শ্রীলঙ্কা
    সিরিজ নির্ধারণী ম্যাচ, এক রকম ফাইনাল। জন্মদিনে এমন মঞ্চে বল হাতে আলো ছড়ালেন ভানিন্দু হাসারাঙ্গা। এই লেগ স্পিনারের রেকর্ড গড়া বোলিংয়ে ভারত করতে পারল না একশও। অল্প রানের লক্ষ্যে বাকি কাজ সারলেন ব্যাটসম্যানরা। শ্রীলঙ্কা পেল অনির্বচনীয় স্বাদ, ভারতের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে সিরিজ জয়।
  • রোমাঞ্চকর ম্যাচ জিতে সিরিজে ফিরল শ্রীলঙ্কা
    মন্থর উইকেটে রানের জন্য ভুগলেন দুই দলের ব্যাটসম্যানরাই। তাতে বড় ইনিংসের দেখা মিলল না। কিন্তু লড়াই জমল বেশ, ম্যাচ গড়াল শেষ ওভারে। ধনাঞ্জয়া ডি সিলভার হার না মানা ইনিংসে রোমাঞ্চ ছড়ানো ম্যাচ জিতে সিরিজে ফিরল স্বাগতিকরা।
  • আক্রান্ত ক্রুনাল পান্ডিয়া, স্থগিত দ্বিতীয় টি-টোয়েন্টি
    ম্যাচ শুরু হতে বাকি ছিল কয়েক ঘণ্টা। এর আগে দুঃসংবাদ পেল ভারত দল। করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন স্পিনিং অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়া। এতে একদিন পিছিয়ে দেওয়া হয়েছে লঙ্কানদের বিপক্ষে দলটির দ্বিতীয় টি-টোয়েন্টি।
  • ১৫ রানে ৬ উইকেট নিয়ে ভারতের দারুণ জয়
    ম্যাচের প্রথম বলে উইকেট হারানো ভারতের শেষটা হলো দুর্দান্ত। শিখর ধাওয়ান ও সূর্যকুমার যাদবের ব্যাটে লড়াকু পুঁজি গড়ার পর সম্মিলিত পারফরম্যান্সে বাকিটা সারেন বোলাররা। লড়াইয়ে থাকা শ্রীলঙ্কার শেষ ছয় উইকেট দ্রুত তুলে জয় নিশ্চিত করে সফরকারীরা।
  • রেকর্ড গড়া জয়ে সিরিজ বাংলাদেশের
    সিরিজ জিততে রেকর্ড গড়ার চ্যালেঞ্জ দিয়েছিল জিম্বাবুয়ে। সম্মিলিত ব্যাটিংয়ে সেই বড় রান টপকে গেল বাংলাদেশ। ক্যারিয়ার সেরা ইনিংসে শুরুতে পথ দেখালেন সৌম্য সরকার, শেষটায় বিস্ফোরক ইনিংসে বাকিটা সারলেন শামীম হোসেন। সফরে তৃতীয় ট্রফি পেল বাংলাদেশ।
  • বাভুমা-হেনড্রিকসের ব্যাটে হোয়াইটওয়াশড আয়ারল্যান্ড
    নিয়মিত বোলারদের প্রায় সবাই বিশ্রামে। তাই হয়তো ব্যাটসম্যানরা দায়িত্ব একটু বেশিই নিলেন। শতরানের উদ্বোধনী জুটি উপহার দিলেন টেম্বা বাভুমা ও রিজা হেনড্রিকস। শেষটায় ঝড় তুললেন ডেভিড মিলার। দুইশ রানের কাছাকাছি সংগ্রহ গড়ে সহজেই জিতল দক্ষিণ আফ্রিকা। টানা তিন হারে হোয়াইটওয়াশড হলো আয়ারল্যান্ড।
  • ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশের হার
    ব্যাটিং সহায়ক উইকেটে লক্ষ্যটা খুব কঠিন ছিল না। জিম্বাবুয়ের বোলিংও অসাধারণ কিছু হয়নি। পরিকল্পনাহীন ব্যাটিংয়ে বিপদ ডেকে আনেন বাংলাদেশের টপ ও মিডল অর্ডারের ব্যাটসম্যানরাই। পরের দিকে একটু লড়াই করলেও শেষ রক্ষা করতে পারেনি সফরকারীরা। দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে জিম্বাবুয়ে।
  • মিলার ঝড়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার
    শূন্য রানে নেই দুই উইকেট, ৫৮ রানের মধ্যে আরও তিন উইকেট হারিয়ে মহাবিপদে দল। সেখান থেকে ঝড়ো বাটিংয়ে লড়াকু ভিত গড়ে দিলেন ডেভিড মিলার। পরে তাবরাইজ শামসি-বিয়ন ফোরটানদের দারুণ বোলিংয়ে আয়ারল্যান্ডকে অল্পতে গুটিয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকা।
  • নাঈম-সৌম্যর ফিফটিতে জয়ে শুরু বাংলাদেশের
    প্রত্যাশিত জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করল বাংলাদেশ। বোলাররা লক্ষ্যটা নাগালে রাখার পর রেকর্ড গড়া জুটিতে ম্যাচ নিজেদের দিকে নিয়ে এলেন মোহাম্মদ নাঈম শেখ ও সৌম্য সরকার। তাদের ফিফটিতে নিজেদের শততম টি-টোয়েন্টিতে ৮ উইকেটে জিতল বাংলাদেশ।
  • রোমাঞ্চকর লড়াইয়ে জিতে সিরিজ ইংল্যান্ডের
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে আদিল রশিদ লক্ষ্যটা রাখলেন নাগালে। বিস্ফোরক ব্যাটিংয়ে জেসন রয় জাগালেন সহজ জয়ের আশা। তাকে বিদায় করে ম্যাচ জমিয়ে তুলল পাকিস্তান। কিন্তু শেষরক্ষা করতে পারেনি সফরকারীরা। নখ কামড়ানো উত্তেজনার ম্যাচে জিতে সিরিজ ঘরে তুলেছে ইংল্যান্ড।
  • শামসির স্পিনে দ. আফ্রিকার অনায়াস জয়
    শুরুতে আশা জাগানো আয়ারল্যান্ডের শেষটায় সঙ্গী কেবল হতাশা। প্রতিপক্ষকে অল্পতে গুটিয়ে দেওয়ার যে সম্ভাবনা জাগিয়েছিল তারা, পরে তা সফল হয়নি। ব্যাটসম্যানরাও পারেননি ভালো কিছু করতে। তাবরাইজ শামসির দারুণ বোলিংয়ে সহজ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা।
  • বাংলাদেশ-জিম্বাবুয়ের টি-টোয়েন্টি সিরিজের সূচিতে পরিবর্তন
    লজিস্টিক সমস্যায় পড়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে সিরিজের সম্প্রচারক প্রতিষ্ঠান। যার প্রভাব পড়েছে দুই দেশের টি-টোয়েন্টি সিরিজের সূচিতে। এক দিন এগিয়ে আনা হয়েছে তিন ম্যাচের সিরিজটি।
  • ইংল্যান্ডের স্পিনে পাকিস্তানের হার
    ছোট মাঠ, ব্যাটিং সহায়ক উইকেটে ব্যবধান গড়ে দিলেন ইংল্যান্ডের তিন স্পিনার। ম্যাট পার্কিনসন, আদিল রশিদ ও মইন আলির স্পিনের সামনে দুইশ ছাড়ানো লক্ষ্য তাড়ার চ্যালেঞ্জে জিততে পারল না পাকিস্তান। দ্বিতীয় টি-টোয়েন্টিতে তাদের হারিয়ে সিরিজ বাঁচিয়ে রাখল ইংল্যান্ড।
  • ‘বিশ্বকাপ জিতলেও বলতে হবে পাকিস্তান ঠিক পথে নেই’
    ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার তেতো স্বাদ। সেই পাকিস্তানই পূর্ণশক্তির ইংলিশদের প্রথম টি-টোয়েন্টিতে হারিয়ে দিল। শোয়েব আখতার অবশ্য তাতে অবাক নন। ২০ ওভারের ক্রিকেটে এমনকি দল বিশ্বকাপ জিতলেও উচ্ছ্বাসের কিছু দেখেন না সাবেক এই ফাস্ট বোলার। তার মতে, দেশের ক্রিকেটই নেই ঠিক পথে।
  • লিভিংস্টোনের জোড়া রেকর্ডের ম্যাচেও পারল না ইংল্যান্ড
    ছোট মাঠে ব্যাটিং সহায়ক উইকেটে রান উৎসবে মাতলেন দুই দলের ব্যাটসম্যানরা। প্রাপ্তির দিক থেকে সবার চেয়ে এগিয়ে থাকলেন লিয়াম লিভিংস্টোন। ২ রানে জীবন পেয়ে খুনে ইনিংসে গড়লেন দেশের হয়ে দ্রুততম ফিফটি ও সেঞ্চুরির রেকর্ড। তবুও পাকিস্তানের বিপক্ষে পেরে উঠল না ইংল্যান্ড।
  • স্পিনে শক্তি বাড়াল উইন্ডিজ
    অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে স্পিনে শক্তি বাড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শেষ দুই টি-টোয়েন্টির দলে তারা যুক্ত করেছে বাঁহাতি স্পিনার আকিল হোসেন ও অফ স্পিনার কেভিন সিনক্লেয়ারকে।
  • ওয়ানডেতে আলো ছড়িয়ে টি-টোয়েন্টি দলে মাহমুদ-গ্রেগরি
    পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন সাকিব মাহমুদ ও লুইস গ্রেগরি। টি-টোয়েন্টি সিরিজের দলে তাদের রেখেছেন ইংল্যান্ডের নির্বাচকরা। প্রায় এক বছর পর এই সংস্করণের দলে ফিরলেন মাহমুদ ও গ্রেগরি।
  • ‘আইসিসি নয়, আমিই ক্রিকেটের বস’
    ক্রিস গেইল নিজেকে বলেন ‘ইউনিভার্স বস।’ একসময় তার ব্যাটেও থাকত ‘ইউনিভার্স বস’ লেখা স্টিকার। আইসিসির বাধায় সেটা চালিয়ে যেতে পারেননি। এখন তার ব্যাটে স্টিকার থাকে শুধু ‘দা বস।’ তবে মাঠের ভেতরে-বাইরে বরাবরই বিনোদনদায়ী এই তারকা মজা করে বললেন, আইসিসির নিদের্শনা মেনে চললেও ক্রিকেটের সত্যিকারের বস তিনি নিজেই।
  • ৫ দিন পেছাল ভারত-শ্রীলঙ্কা সিরিজ
    ভারত-শ্রীলঙ্কার সীমিত ওভারের সিরিজের সূচি পরিবর্তন একরকম নিশ্চিতই ছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। লঙ্কান দলে করোনাভাইরাস হানা দেওয়ায় পাঁচ দিন পিছিয়ে দেওয়া হয়েছে সিরিজ শুরুর দিনক্ষণ।
  • ফের আফগানদের টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ
    কদিন আগে রশিদ খান নিজেই বলেছিলেন, অধিনায়কের দায়িত্বকে ভয় পান তিনি। কারণ, তাতে যদি তার পারফরম্যান্সে প্রভাব পড়ে। কিন্তু তাকেই আবার দেওয়া হলো নেতৃত্বভার। আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছে দলটির এই লেগ স্পিনারকে।
  • বড় হারে ইংল্যান্ডে হোয়াইটওয়াশড শ্রীলঙ্কা
    চোটের জন্য দলে নেই দুই নিয়মিত ওপেনার। তবুও ইংল্যান্ডের শুরুটা হলো দুর্দান্ত। একটু মন্থর উইকেটে ঝকঝকে এক ইনিংস খেললেন টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যান দাভিদ মালান। তার সঙ্গে শতরানের উদ্বোধনী জুটি উপহার দেওয়া জনি বেয়ারস্টো করলেন ফিফটি। পরে দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কাকে একশ রানের নিচে গুঁড়িযে দিল ইংলিশ বোলাররা।
  • পিএসএল চ্যাম্পিয়ন মুলতান সুলতানস
    দুই ওপেনার ভালো শুরু এনে দেওয়ার পর শোয়েব মাকসুদ ও রাইলি রুশো চালালেন তাণ্ডব। এই দুজনের বিধ্বংসী দুটি ইনিংস দলকে এনে দিল বড় সংগ্রহ। বাকিটা সারলেন বোলাররা। পেশাওয়ার জালমিকে উড়িয়ে পিএসএলের শিরোপা উৎসবে মাতল মুলতান সুলতানস।
  • করোনাভাইরাসে আক্রান্ত প্রিটোরিয়াসের বদলি মুল্ডার
    করোনাভাইরাস ছোবল দিয়েছে দক্ষিণ আফ্রিকা দলে। কোভিড-১৯ পজিটিভ হয়েছেন দলটির পেস বোলিং অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস। তার বদলি হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন ভিয়ান মুল্ডার।
  • পিএসএলের ফাইনালে নিষিদ্ধ হায়দার-উমাইদ
    পাকিস্তান সুপার লিগের (পিএসএল) জৈব-সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙে বিপাকে পড়েছেন হায়দার আলি ও উমাইদ আসিফ। টুর্নামেন্টের ফাইনালে পেশাওয়ার জালমির এই দুই ক্রিকেটারকে নিষিদ্ধ করা হয়েছে।
  • পাঁচ বছর পর টি-টোয়েন্টি দলে ওকস
    ইংল্যান্ডের টেস্ট ও ওয়ানডে দলের নিয়মিত সদস্যদের একজন তিনি। তবে লম্বা সময় ধরে টি-টোয়েন্টি দলে ছিলেন না ক্রিস ওকস। দীর্ঘ সাড়ে পাঁচ বছর পর অবশেষে এই সংস্করণের দলে ফিরলেন এই পেস বোলিং অলরাউন্ডার।
  • ইমরানের বিধ্বংসী শুরু, রিশাদের ঝড়ো সমাপ্তি
    শুরুতে ইমরান উজ্জামানের ব্যাটিং ঝড়, শেষ দিকে রিশাদ হোসেনের ক্যামিও। টি-টোয়েন্টির আমেজ বলতে মিলল এটুকুই। ম্যাচের বাকিটুকুতে দেখা গেল ঝিমুনির ক্রিকেট। ওই দুজনের ব্যাটিংয়ের প্রভাবও দুইরকম। ইমরানে ব্যাটে প্রাইম দোলেশ্বর পেল জয়ের ভিত। রিশাদের ব্যাটে খেলাঘর স্রেফ কমাতে পারল পরাজয়ের ব্যবধান।
  • রিজওয়ানের দুর্দান্ত ইনিংসের পর হাসানের ঝলক
    শুরু থেকে শেষ পর্যন্ত খেললেন মোহাম্মদ রিজওয়ান। এই ওপেনারের নব্বই ছাড়ানো ইনিংসে সিরিজ নির্ধারণী ম্যাচে পাকিস্তান পেল লড়াই করার পুঁজি। পরে ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলকে দারুণ এক জয় এনে দিলেন হাসান আলি।
  • কোহলিকে ছাড়িয়ে ২ হাজারে দ্রুততম বাবর
    যার সঙ্গে তার তুলনা চলে সেই বিরাট কোহলিকে একটা জায়গায় ছাপিয়ে গেলেন বাবর আজম। ভারত অধিনায়ককে পেছনে ফেলে টি-টোয়েন্টিতে গড়লেন দ্রুততম দুই হাজার রানের রেকর্ড। 
  • ৯৯ রানেই শেষ পাকিস্তান, জিম্বাবুয়ের অবিশ্বাস্য জয়
    আগের ম্যাচে কোনো রকমে পার পেয়ে গিয়েছিল পাকিস্তান। এবার আর পারল না। ব্যাটিং খুব একটা ভালো না হলেও বোলিং ও ফিল্ডিংয়ে দুর্দান্ত ছিল জিম্বাবুয়ে। তাই ছোট পুঁজি নিয়েও দলটি পেল অনির্বচনীয় স্বাদ। টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম জয়।
  • রিজওয়ান ও বোলারদের নৈপুণ্যে জিতল পাকিস্তান
    বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে একাই লড়াই করলেন মোহাম্মদ রিজওয়ান। দারুণ এক ফিফটিতে এই ওপেনার পাকিস্তানকে এনে দিলেন লড়াই করার পুঁজি। পরে বোলারদের মিলিত চেষ্টায় প্রথম টি-টোয়েন্টিতে দারুণ এক জয় পেয়েছে বাবর আজমের দল।
  • রোমাঞ্চকর লড়াইয়ে জিতে সিরিজ পাকিস্তানের
    বারবার দিক পাল্টানো ম্যাচের শেষটায় ব্যবধান গড়ে দিলেন মোহাম্মদ নওয়াজ। দুই ছক্কায় পাকিস্তানকে নিয়ে গেলেন জয়ের বন্দরে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও জিতল বাবর আজমের দল।
  • বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের রেকর্ড গড়া জয়
    ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ওঠার দিনে টি-টোয়েন্টিতে ঝড় তুললেন বাবর আজম। করলেন দুর্দান্ত সেঞ্চুরি। কার্যকর ইনিংস খেললেন মোহাম্মদ রিজওয়ান। তাদের ব্যাটে রেকর্ড গড়া জয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে এগিয়ে গেল পাকিস্তান।
  • পাকিস্তানকে উড়িয়ে সমতায় দ. আফ্রিকা
    নতুন বলে সুর বেঁধে দিলেন জর্জ লিন্ডে। সেই সুরের দোলায় মেতে উঠলেন সতীর্থ বোলাররাও। তাদের সামনে লড়াই করলেন কেবল বাবর আজম। পাকিস্তানকে অল্প রানে গুটিয়ে বাকি কাজ সারলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। অনায়াস জয়ে সিরিজে সমতা ফেরাল স্বাগতিকরা।
  • রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের রেকর্ড গড়া জয়
    শুরু থেকে শেষ পর্যন্ত আস্থার সঙ্গে খেললেন মোহাম্মদ রিজওয়ান। এই কিপার ব্যাটসম্যানের দারুণ ফিফটিতে কঠিন চ্যালেঞ্জ পাড়ি দিল পাকিস্তান। রেকর্ড গড়া জয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেল বাবর আজমের দল।
  • রোমাঞ্চকর লড়াইয়ে শুরু আইপিএল
    বারবার দিক পাল্টানো ম্যাচে লড়াই গিয়ে ঠেকল শেষ বলে। টুর্নামেন্টের সফলতম মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দিল র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। রোমাঞ্চকর লড়াই দিয়ে শুরু হলো আইপিএলের চতুর্দশ আসর। 
  • হতাশার সফর শেষ বিব্রতকর হারে
    পুরো সফরের সারমর্ম যেন উঠে এলো শেষ ম্যাচে। ব্যাটিং সহায়ক উইকেটে নিউ জিল্যান্ড মাতল রান উৎসবে। সঙ্গে থাকল বাংলাদেশের সুযোগ হাতছাড়ার মিছিল। পরে বড় রান তাড়ায় ব্যাটিংয়ে ভোগান্তি। ভুলে যাওয়ার মতো একটি সফর শেষ হলো বিব্রতকর এক হার দিয়ে।
  • নিউ জিল্যান্ডে হারের চক্রেই বাংলাদেশ
    ফিনিশিং একদমই ভালো হলো না। না বোলিংয়ে, না ব্যাটিংয়ে। মাঝে একটু ঝলক দেখালেন সৌম্য সরকার। বাঁহাতি এই ব্যাটসম্যানের ঝড়ো ফিফটিতে কিছুটা সময় ছড়াল উত্তেজনা। তবে জয়-পরাজয়ের হিসেবে তা খুব একটা প্রভাব ফেলতে পারল না। বাংলাদেশও পারল না ব্যর্থতার চক্র থেকে বের হতে। দ্বিতীয় টি-টোয়েন্টিও অনায়াসে জিতে সিরিজ জয় নিশ্চিত করল নিউ জিল্যান্ড।
  • লড়াই জমাতেই পারল না বাংলাদেশ
    সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ২০ ওভারে ১৪২/৮ (নিউ জিল্যান্ড ২১০/৩)
  • রেকর্ড গড়ে ভারতের সিরিজ জয়
    ম্যাচটা এক অর্থে পরিণত হয়েছিল ‘ফাইনালে’। যেখানে ব্যাট হাতে ঝড় তুললেন রোহিত শর্মা। সঙ্গে বিরাট কোহলির কার্যকর ইনিংসে ভারত পেল রেকর্ড সংগ্রহ। রান তাড়ায় জস বাটলার ও দাভিদ মালানের ব্যাটে অনেকটা সময় ইংল্যান্ড লড়াই চালিয়ে গেলেও শেষ পর্যন্ত বড় জয়েই সিরিজ মুঠোয় ভরেছে স্বাগতিকরা।
  • বাবরের রেকর্ড ভাঙলেন মালান
    আগের তিন ম্যাচে বড় করতে পারেননি ইনিংস। আউট হয়েছিলেন থিতু হয়ে। শেষ ম্যাচে এসে দারুণ এক ফিফটি করলেন দাভিদ মালান। একটু পর নিজের করে নিলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম হাজার রানের রেকর্ড।
  • জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল আফগানিস্তান
    সিরিজের শেষ ম্যাচের গল্পটাও প্রায় একইরকম; আফগানিস্তানের বড় ইনিংসের জবাবে ব্যাট হাতে ব্যর্থ জিম্বাবুয়ে। ওভারপ্রতি ৯-এর বেশি রান তাড়ায় প্রতিপক্ষকে সেভাবে কখনোই চ্যালেঞ্জ জানাতে পারেনি তারা। নাজিবউল্লাহ জাদরানের ঝড়ো ইনিংসের পর বোলারদের নৈপুণ্যে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল আসগর আফগানের দল।
  • ধোনির রেকর্ড ছুঁলেন আসগর
    ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড স্পর্শ করেছেন আসগর আফগান। তিনি ভাগ বসিয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির রেকর্ডে।
  • নবির অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ আফগানিস্তানের
    বিস্ফোরক ইনিংস খেলার পর বল হাতেও আলো ছড়ালেন মোহাম্মদ নবি। তার অলরাউন্ড পারফরম্যান্সে জিম্বাবুয়ের বিপক্ষে আরেকটি অনায়াস জয় পেল আফগানিস্তান। এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করল আসগর আফগানের দল।
  • রোমাঞ্চকর লড়াইয়ে জিতে সমতায় ভারত
    আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার ব্যাটিংয়ে নেমে দারুণ ফিফটি করলেন সূর্যকুমার যাদব। ক্যামিও ইনিংস উপহার দিলেন শ্রেয়াস আইয়ার। পরে বোলিংয়ে নিজেদের মেলে ধরলেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়ারা। রোমাঞ্চকর লড়াইয়ে ইংল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরল ভারত।
  • গুরবাজ ঝড় ও বোলারদের নৈপুণ্যে আফগানিস্তানের জয়
    ব্যাট হাতে ঝড় তুললেন রহমানউল্লাহ গুরবাজ। কার্যকর ইনিংস খেললেন আসগর আফগান। এরপর বোলারদের দারুণ নৈপুণ্যে সহজেই জিতল আফগানিস্তান।
  • কোহলিকে ছাপিয়ে নায়ক বাটলার
    দলের ভীষণ প্রয়োজনের সময় হাল ধরলেন বিরাট কোহলি। ব্যাটিং মাস্টারক্লাস মেলে ধরে ভারতকে এনে দিলেন দেড়শ ছাড়ানো পুঁজি। কিন্তু অধিনায়কের লড়াই যথেষ্ট হলো না। জস বাটলারের ক্যারিয়ার সেরা ইনিংসে সহজেই জিতল ইংল্যান্ড।
  • কোহলিদের শাস্তি
    ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মন্থর ওভার রেটের কারণে শাস্তি পেয়েছে ভারত। জরিমানা করা হয়েছে বিরাট কোহলিদের।
  • কিষান-কোহলির সামনে দাঁড়াতেই পারল না ইংল্যান্ড
    বিস্ফোরক ব্যাটিংয়ে অভিষেক রাঙালেন ইশান কিষান। ঝড় তুললেন বিরাট কোহলিও। দুই জনের ব্যাটে ইংল্যান্ডের লড়াকু পুঁজি মামুলি বানিয়ে ফেলল ভারত।
  • আর্চার-উডদের বোলিংয়ে ঘায়েল ভারত
    দুর্দান্ত বোলিংয়ে সুর বেঁধে দিলেন জফ্রা আর্চার। নিখুঁত লাইন, লেংথে বোলিং করে সঙ্গত করলেন মার্ক উড। তাদের সামনে লড়াই করতে পারলেন কেবল শ্রেয়াস আইয়ার। তার ফিফটির পরও কম রানেই থেমে গেল ভারতের ইনিংস। বাকিটা সহজেই সারলেন ইংলিশ ব্যাটসম্যানরা। অনায়াস জয়ে সিরিজে এগিয়ে গেল ওয়েন মর্গ্যানের দল।
  • ফিঞ্চ আর বোলারদের নৈপুণ্যে সমতায় অস্ট্রেলিয়া
    দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে পথ দেখালেন অ্যারন ফিঞ্চ। টানা দুই ম্যাচে করলেন ফিফটি। দলকে এনে দিলেন লড়াইয়ে পুঁজি। মিলিত চেষ্টায় বাকিটা সারলেন বোলাররা। নিউ জিল্যান্ডকে আবারও হারিয়ে সিরিজে সমতা আনল অস্ট্রেলিয়া।
  • নিলামে উঠছে ম্যাক্সওয়েলের ছক্কায় ভাঙা চেয়ার
    স্মারক হিসেবে ব্যাট, বলসহ নিলামে তোলা হয় ক্রিকেটীয় সরঞ্জামের কত কিছুই। অদ্ভুত হলেও সত্যি, এবার নিলামে উঠতে যাচ্ছে একটি ভাঙা চেয়ার! গ্লেন ম্যাক্সওয়েলের ছক্কায় ভেঙে যাওয়া চেয়ারটি ফেলে দেওয়ার বদলে কাজে লাগাচ্ছেন ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামের প্রধান নির্বাহী শেন হারমন।
  • ম্যাক্সওয়েল ঝড়ের পর অ্যাগারের ৬ উইকেট
    দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর যেন বেরিয়ে এলো সেরাটা। শুরুতে পথ দেখালেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শেষে তাণ্ডব চালালেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়া পেল বড় সংগ্রহ। ক্যারিয়ার সেরা বোলিংয়ে নিউ জিল্যান্ডকে দেড়শ রানের আগে থামিয়ে দিলেন অ্যাশটন অ্যাগার। রেকর্ড গড়া জয়ে সিরিজে টিকে থাকল ফিঞ্চের দল।
  • তৃতীয় বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন গেইল
    দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পাওয়া হয়ে গেছে। তবে ক্রিস গেইলের তৃষ্ণা মেটেনি। আরেকটি বিশ্বকাপ জয়ের সুধা পান করতে চান টি-টোয়েন্টির এই কিংবদন্তি। সেই তাড়না থেকেই ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনি শুরু করতে যাচ্ছেন ক্যারিয়ারের আরেকটি নতুন অধ্যায়।
  • নিজের চেয়েও সোধির জন্য বেশি আক্ষেপ কনওয়ের
    তাসমান সাগর পাড়ের দুই দেশের প্রথম টি-টোয়েন্টিতে প্রাপ্তির অভাব নেই নিউ জিল্যান্ডের। তবে ব্যক্তিগত দুটি মাইলফলক অল্পের জন্য হাতছাড়া হওয়াটা পোড়াচ্ছে স্বাগতিকদের। যাদের দুঃখটা সবচেয়ে বেশি তাদের একজন ডেভন কনওয়ে জানালেন, ১ রানের জন্য নিজের সেঞ্চুরি মিসের চেয়েও তিনি বেশি হতাশ ইশ সোধি ৫ উইকেট না পাওয়ায়।
  • কনওয়ে ও বোলারদের দাপটে নিউ জিল্যান্ডের অনায়াস জয়
    শেষ বলে প্রয়োজন ২। তুমুল আগ্রহ নিয়ে দর্শকরা অপেক্ষায়। পারলেন না ডেভন কনওয়ে। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে ফিরলেন তিনি। নিউ জিল্যান্ড ইনিংসের শেষ দিকে যে উত্তেজনা এর ছিটেফোঁটাও ছিল না অস্ট্রেলিয়া ইনিংসের শেষ দিকে। দারুণ বোলিংয়ে অনেক আগেই যে ম্যাচ মুঠোয় পুরে ফেলেছে স্বাগতিকরা। 
  • ভিসার নিশ্চয়তা না পেলে ভারতে বিশ্বকাপ চায় না পাকিস্তান
    ধৈর্যের বাঁধ ভাঙতে বসেছে পাকিস্তানের। মার্চ পর্যন্ত সময় বেধে দিয়েছে পিসিবি। এই সময়ের মধ্যে ভারতে যেতে পাকিস্তানের ক্রিকেটার, সমর্থক, সাংবাদিক ও কর্মকর্তাদের ভিসা ও নিরাপত্তার লিখিত নিশ্চয়তা না পেলে নতুন ভেন্যুতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দাবি তুলবে তারা।
  • ভারত টি-টোয়েন্টি দলে সূর্যকুমার-কিষান-তেওয়াতিয়া
    দুর্দান্ত আরেকটি আসর কাটানোর পরও অস্ট্রেলিয়া সফরের টি-টোয়েন্টি দলে সূর্যকুমার যাদবের না থাকা বেশ আলোচনার জন্ম দিয়েছিল। দারুণ ধারাবাহিকতা দেখানো এই ব্যাটসম্যান এবার পেলেন ডাক। তার সঙ্গে প্রথমবারের মতো ভারত টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন ইশান কিষান ও রাহুল তেওয়াতিয়া।
  • রশিদ খানের খুব কাছে শামসি
    পাকিস্তানের বিপক্ষে তাবরাইজ শামসির দারুণ বোলিংয়ের প্রতিফলন পড়েছে আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে। তিন ধাপ এগিয়ে দুই নম্বরে উঠেছেন তিনি। অনেক দিন ধরে এই সংস্করণে চূড়ায় থাকা রশিদ খানের খুব কাছে এখন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি এই রিস্ট স্পিনার।
  • মিলার ঝড় ছাপিয়ে নায়ক হাসান
    বিস্ফোরক এক ইনিংসে দলকে পথ দেখালেন ডেভিড মিলার। কিন্তু তবুও পারল না দক্ষিণ আফ্রিকা। বোলিংয়ে ভালো করার পর ব্যাটিংয়েও অবদান রাখলেন হাসান আলি। তার অলরাউন্ড নৈপুণ্যে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে জিতে সিরিজ ঘরে তুলল পাকিস্তান।
  • সুপার স্ম্যাশ মাতিয়ে নিউ জিল্যান্ড দলে অ্যালেন
    বিধ্বংসী ব্যাটিংয়ে দেশের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে নজর কেড়ে জাতীয় দলে ডাক পেলেন ফিন অ্যালেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের নিউ জিল্যান্ড দলে স্ট্যান্ডবাই হিসেবে আছেন ২১ বছর বয়সী এই কিপার-ব্যাটসম্যান।
  • প্রিটোরিয়াসের রেকর্ডের ম্যাচে দ. আফ্রিকার জয়
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে লক্ষ্যটা নাগালে রাখলেন ডোয়াইন প্রিটোরিয়াস। বাকিটা সহজেই সারলেন ব্যাটসম্যানরা। দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে সহজেই হারিয়ে সিরিজে সমতা আনল দক্ষিণ আফ্রিকা।
  • রিজওয়ানের সেঞ্চুরিতে পাকিস্তানের রোমাঞ্চকর জয়
    দারুণ সেঞ্চুরিতে আলো ছড়ালেন মোহাম্মদ রিজওয়ান। তবে বারবার রঙ পাল্টানো প্রথম টি-টোয়েন্টির শেষটায় নায়ক হওয়ার সুযোগ এসে গেল বিয়ন ফোরটানের সামনে। কিন্তু মেলাতে পারলেন না শেষ বলে ছক্কার সমীকরণ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে জিতল পাকিস্তান।
  • আইপিএল নিলামে সর্বোচ্চ ভিত্তি মূল্যে সাকিব
    নিষেধাজ্ঞা কাটিয়ে আগেই ফেরা সাকিব আল হাসান খেলতে পারেন আইপিএলের পরের আসরে। নিলামের জন্য সর্বোচ্চ ভিত্তি মূল্যের ক্রিকেটারদের তালিকায় আছেন এই বাঁহাতি অলরাউন্ডার।
  • আইপিএলে ১০ দলের অনুমতি
    আইপিএলে নতুন দল যোগ করার আলোচনা চলছিল বেশ কিছু দিন। অবশেষে এলো চূড়ান্ত সিদ্ধান্ত। ভারতের ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের পঞ্চদশ আসর থেকে মাঠে দেখা যাবে ১০ দলের লড়াই।
  • রিজওয়ানের ব্যাটে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তান
    ডেভন কনওয়ের ফিফটিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার সম্ভাবনা জাগিয়েছিল নিউ জিল্যান্ড। তবে ক্যারিয়ার সেরা ইনিংসে দলকে পথ দেখালেন মোহাম্মদ রিজওয়ান। কিপার-ব্যাটসম্যানের দৃঢ়তায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের হারিয়ে দিয়েছে সফরকারীরা।
  • সাইফার্ট-উইলিয়ামসনের ফিফটিতে সিরিজ নিউ জিল্যান্ডের
    ব্যাট হাতে দারুণ ফর্মে থাকা টিম সাইফার্ট তুলে নিলেন টানা দ্বিতীয় ফিফটি। পঞ্চাশ পেরুনো ইনিংসে অধিনায়ক কেন উইলিয়ামসনও রাখলেন অবদান। টিম সাউদির নৈপুণ্যে দারুণ বোলিংয়ে পাকিস্তানকে অল্প রানে বেঁধে রেখে এই দুই জনের ব্যাটে এক ম্যাচ আগেই সিরিজ জয় নিশ্চিত করল নিউ জিল্যান্ড।
  • চট্টগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহর খুলনা
    শেষ বলটি উড়ে গেল মাঠের বাইরে। ফিল্ডারদের সেদিকে ভ্রুক্ষেপও নেই। তাদের অপেক্ষা ছিল স্রেফ বলটি হওয়ার। জয় তো নিশ্চিত আগেই! বল যখন ভেসে চলেছে সীমানার দিকে, খুলনার ক্রিকেটাররাও তখন মাঠে ছুটে চলেছেন বাঁধনহারা উচ্ছ্বাসে। মাহমুদউল্লাহ ছিলেন লং অফে। সেখান থেকে ছুটে গেলেন লাফাতে লাফাতে। একটু পরই তিনি নিজেকে আবিষ্কার করলেন ওপরে। সতীর্থরা বিজয় মিছিল করছেন তাকে কাঁধে তুলে নিয়ে!
  • মুশফিকদের সহজেই হারিয়ে ফাইনালে চট্টগ্রাম
    ধারার বাইরে গিয়ে টস জিতে ব্যাটিং আর ওপেনিং জুটিতে নতুনত্ব, ম্যাচের শুরুতে তাক লাগিয়ে দিল ঢাকা। কিন্তু কৌশলের চমক রূপ নিল না ব্যাটে-বলে। ২২ গজে পেশাদার পারফরম্যান্সে তাদের অনায়াসেই হারিয়ে ফাইনালের মঞ্চে পা রাখল চট্টগ্রাম।
  • হেরে যাওয়া ম্যাচে ভারতের শাস্তি
    অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে আরও একবার শাস্তি পেল ভারত। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মন্থর ওভার রেটের জন্য জরিমানা করা হয়েছে বিরাট কোহলির দলকে।
  • এক ম্যাচেই এত রেকর্ড!
    রান তাড়ার রেকর্ড, দুই দলের দুজনের সেঞ্চুরি, ছক্কা বৃষ্টি, সব মিলিয়ে অসাধারণ এক ম্যাচ উপহার দিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী ও ফরচুন বরিশাল। স্মরণীয় এই লড়াইয়ে ব্যাট-বলের নানা কীর্তিতে ওলট-পালট হয়েছে রেকর্ড বইয়ে।
  • শেষ বলের ছক্কায় চট্টগ্রামের নায়ক শামসুর
    বল যখন উড়ে চলছে সীমানার দিকে, শামসুর রহমান তখন ছুটছেন ড্রেসিং রুমের দিকে। অগ্রহায়ণের রাতে ঘন কুয়াশায় ঘোলাটে হয়ে যাওয়া প্রকৃতিতে জ্বলজ্বল করছে তার নীল জার্সি। তার দিকে ছুটে আসছে তখন নীল জার্সির আরও কিছু অবয়ব। শেষ বলে ছক্কায় জয়, বিজয়ের আনন্দে যেন আত্মহারা শামসুর ও তার সতীর্থরা।
  • কোহলিকে থামিয়ে হোয়াইটওয়াশ এড়াল অস্ট্রেলিয়া
    ভারতের জয়ের আশা বেঁচে ছিল বিরাট কোহলির ব্যাটে। দুর্দান্ত খেলতে থাকা এই ব্যাটসম্যানকে থামিয়ে ম্যাচ নিজেদের দিকে ঘুরিয়ে দিলেন অ্যান্ড্রু টাই। রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি শেষ পর্যন্ত জিতে নিল অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি সিরিজে এড়াল হোয়াইটওয়াশ।
  • শান্ত-পারভেজের ব্যাটিং ঝড়ে ২৮ ছক্কার রেকর্ড
    অগ্রহায়ণের কুয়াশা মোড়ানো দুপুর-বিকেলে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দেখা গেল বৃষ্টি। তবে আকাশের কান্না নয়, বোলারদের কাঁদিয়ে ছক্কা বৃষ্টি ঝরালেন দুই দলের ব্যাটসম্যানরা। ফরচুন বরিশাল ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর ম্যাচটি ঠাঁই পেল রেকর্ড বইয়ে।
  • প্রায় ৯ মাস পর মাঠের লড়াইয়ে মাশরাফি
    মাঠে ঢুকে রানিং ও স্ট্রেচিং, এরপর ফিতা দিয়ে বোলিং রান আপ মেপে নেওয়া। আবার সেই চেনা দৃশ্যে দেখা গেল মাশরাফি বিন মুর্তজাকে। মাঠের বাইরে কোভিড ও চোটের সঙ্গে লড়াই শেষে প্রায় ৯ মাস পর মাঠের ক্রিকেটে ফিরলেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক।
  • শান্তর সেঞ্চুরি ছাপিয়ে ব্যাটিং তাণ্ডবে নায়ক পারভেজ
    দলের প্রয়োজন চার, পারভেজ হোসেন ইমনের দরকার তখন চার। দুর্দান্ত কাভার ড্রাইভে বাউন্ডারিতে দুটিই হয়ে গেল একসঙ্গে। বাঁধনহারা উচ্ছ্বাসে মাতলেন পারভেজ। রান তাড়ার অসাধারণ এক উপাখ্যান রচিত হলো শের-ই-বাংলা স্টেডিয়ামে। নাজমুল হোসেন শান্তর বিধ্বংসী সেঞ্চুরিতে যে রান পাহাড় গড়েছিল রাজশাহী, পারভেজের রেকর্ড গড়া দ্রুততম সেঞ্চুরিতে তা টপকে গেল বরিশাল।
  • পান্ডিয়ার ঝড়ে সিরিজ ভারতের
    লক্ষ্য দুইশর কাছাকাছি। শিখর ধাওয়ান করলেন দারুণ ফিফটি, কার্যকর ইনিংস খেললেন বিরাট কোহলি, শেষে ঝড়ো ব্যাটিংয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন হার্দিক পান্ডিয়া। এক ম্যাচ বাকি থাকতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত। 
  • ইয়াসির-আকবরের ব্যাটে জিতল ঢাকা
    শুরুর বাজে ব্যাটিংয়ে চাপে পড়ে যাওয়া বেক্সিমকো ঢাকাকে ফিফটিতে পথ দেখালেন ইয়াসির আলি চৌধুরি। কঠিন সময়ে নেমে ঝড় তুললেন আকবার আলি। বড় রান তাড়ায় রনি তালুকদার ও ফজলে মাহমুদের ব্যাটে লড়াই করছিল মিনিস্টার গ্রুপ রাজশাহী। তাদের থামিয়ে বেক্সিমকো ঢাকাকে টানা দ্বিতীয় জয় এনে দিলেন মুক্তার আলি।
  • তামিমদের হারিয়ে দুইয়ে খুলনা
    ব্যাট হাতে আবারও ব্যর্থ সাকিব আল হাসান। তবে প্রথমবারের মতো খেলতে নেমে আলো ছড়ালেন জাকির হাসান। তার ফিফটিতে ফরচুন বরিশালকে বড় লক্ষ্য দেওয়া জেমকন খুলনা জিতল অনায়াসে। উঠে এলো বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দুই নম্বরে।
  • ইংল্যান্ডের রেকর্ড গড়া জয়ে হোয়াইটওয়াশড দ. আফ্রিকা
    রাসি ফন ডার ডাসেন ও ফাফ দু প্লেসির শতরানের জুটিতে আশা জাগিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডকে দিয়েছিল রেকর্ড রান তাড়ার চ্যালেঞ্জ। দাভিদ মালান ও জস বাটলারের ব্যাটে সফরকারীরা অনায়াসে সেই চ্যালেঞ্জ জিতে হোয়াইটওয়াশ করেছে কুইন্টন ডি ককের দলকে।
  • বৃষ্টিতে ভেসে গেল তৃতীয় টি-টোয়েন্টি
    নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জল ঢেলে দিয়েছে বৃষ্টি।
  • রোমাঞ্চকর জয়ে সিরিজ ইংল্যান্ডের
    দারুণ বোলিংয়ে জফ্রা আর্চার, আদিল রশিদরা লক্ষ্যটা রেখেছিলেন নাগালে। ব্যাটসম্যানদের ব্যর্থতায় এক সময় হাত থেকে ছুটে যেতে বসেছিল ম্যাচ। কোণঠাসা অবস্থায় চমৎকার এক ইনিংসে দলকে টানলেন দাভিদ মালান। সামনে থেকে নেতৃত্ব দিলেন ওয়েন মর্গ্যান। রোমাঞ্চকর লড়াইয়ে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ জিতে নিল ইংল্যান্ড।
  • খুনে ব্যাটিংয়ে রাসেলের রেকর্ড গড়া ফিফটি
    মুখোমুখি হওয়া দ্বিতীয় বলেই ছক্কা। এরপর একের পর এক বল বাউন্ডারিতে পাঠালেন আন্দ্রে রাসেল। ঝড়ো ব্যাটিংয়ে ক্যারিবিয়ান অলরাউন্ডার গড়লেন টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার মাটিতে দ্রুততম ফিফটির রেকর্ড।
  • হার ভুলে যাওয়া মাহমুদউল্লাহর কাছে সমাধান নয়
    জয় দিয়ে টুর্নামেন্ট শুরুর পর টানা দুই হার। সবশেষ ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে দাঁড়াতেই পারেনি জেমকন খুলনা। অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, বাজে হারের পরও ইতিবাচক আছেন তারা। সতীর্থদের মাঝে দেখছেন ঘুরে দাঁড়ানোর প্রত্যয়।
  • বেয়ারস্টো ঝড়ে জিতল ইংল্যান্ড
    কঠিন সময়ে নেমে গড়লেন প্রতিরোধ। পাল্টা আক্রমণে উড়িয়ে দিলেন সব চাপ। ক্যারিয়ার সেরা ইনিংসে মিলিয়ে দিলেন কঠিন হয়ে যাওয়া সমীকরণ। দক্ষিণ আফ্রিকায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দিনে উজ্জ্বল জনি বেয়ারস্টো।
  • রোমাঞ্চকর লড়াইয়ে উইন্ডিজকে হারাল নিউ জিল্যান্ড
    বারবার হানা দিল বৃষ্টি। ক্ষণে ক্ষণে রঙ পাল্টালো ম্যাচ। লকি ফার্গুসনের আগুনে বোলিং এড়িয়ে দলকে বড় সংগ্রহ এনে দিলেন কাইরন পোলার্ড। মিলিত চেষ্টায় সেই রান পেরিয়ে রোমাঞ্চকর লড়াইয়ে জিতল নিউ জিল্যান্ড।
  • সতীর্থদের চেষ্টায় খুশি তামিম
    টি-টোয়েন্টিতে এক-দুইটা ওভারেই ম্যাচের মোড় ঘুরে যেতে পারে। তা-ই হয়েছে খুলনা ও বরিশালের ম্যাচে। মেহেদী হাসান মিরাজের করা ম্যাচের শেষ ওভারে আরিফুল হকের চার ছক্কা গড়ে দিয়েছে ব্যবধান। হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে স্বাভাবিকভাবেই হতাশ তামিম ইকবাল। তবে সতীর্থদের চেষ্টায় খুশি বরিশাল অধিনায়ক।
  • ‘সাধ্য দিয়ে চেষ্টায়’ আরিফুলের ৪ ছক্কা
    আরিফুল হকের কথায় বোঝার উপায় নেই মাঠে কি অসাধারণ এক ইনিংস খেলে এসেছেন। নিজের পারফরম্যান্সকে বড় করে দেখতে নারাজ এই অলরাউন্ডার। শেষ ওভারে চার ছক্কা তার কাছে স্রেফ সাধ্যমত চেষ্টার ফল।
  • তবুও মুক্তারকে বাহবা দিচ্ছেন মুশফিক
    শেষ ওভারে মুক্তার আলির ব্যর্থতায় ম্যাচ হারলেও তাকে কাঠগড়ায় তুলছেন না মুশফিকুর রহিম। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচের শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলে জয়ের আশা জাগানো এই অলরাউন্ডারকে বরং বাহবা দিচ্ছেন ঢাকার অধিনায়ক।
  • শেষ ওভারের নাটকীয়তায় নায়ক মেহেদি
    ভালো করলেন অনেকেই। তবে শেষে লড়াইটা হয়ে দাঁড়াল মেহেদি হাসান বনাম মুক্তার আলি। ব্যাট হাতে দারুণ ফিফটির পর বল হাতে প্রতিপক্ষের ঝড় থামিয়ে জিতলেন মেহেদি। তার হাত ধরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে ঢাকাকে হারাল রাজশাহী।
  • ফ্লাইট মিসে ম্যাচ মিস আফ্রিদির
    সময় মতো শ্রীলঙ্কার বিমান ধরতে পারেননি পাকিস্তানের শহিদ আফ্রিদি। এতে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) শুরুর দিকে খেলতে পারবেন না গল গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক।
  • এলপিএলে খেলবেন স্টেইন
    লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) ক্যান্ডি টাস্কার্সের হয়ে খেলতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন। কঠিন একটি সপ্তাহ শেষে যা দল ও প্রতিযোগিতাটির জন্য কিছুটা স্বস্তি হয়ে এসেছে।
  • এলপিএলে নেই গেইল-সরফরাজ-প্লাঙ্কেট
    আরও লম্বা হলো লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) থেকে সরে যাওয়া ক্রিকেটারের তালিকা। টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ক্রিস গেইল, সরফরাজ আহমেদ ও লিয়াম প্লাঙ্কেট।
  • তামিমদের হারিয়ে পিএসএল চ্যাম্পিয়ন করাচি
    টানা তৃতীয় ম্যাচে সম্ভাবনা জাগিয়েও ইনিংস বড় করতে পারলেন না তামিম ইকবাল। পিএসএলের ফাইনালে তার দল লাহোর কালান্দার্সও পেল না বড় সংগ্রহ। বাবর আজমের ফিফটিতে শিরোপা জয়ের উৎসবে মাতল করাচি কিংস।
  • ‘চেন্নাইয়ের ধোনিকে ছেড়ে দেওয়া উচিত’
    আইপিএলের সদ্য সমাপ্ত আসরের পর চেন্নাই সুপার কিংসের নতুন করে দল সাজানোর প্রয়োজন দেখছেন আকাশ চোপড়া। মহেন্দ্র সিং ধোনিকে ছেড়ে দিয়ে সেই অর্থে নতুন ক্রিকেটার কেনার পরামর্শ দিয়েছেন তিনি।
  • খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ
    দুই আইকন খেলোয়াড়ের মধ্যে থেকে অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহকে বেছে নিয়েছে জেমকন খুলনা। সবে করোনাভাইরাস মুক্ত হওয়া এই অফ স্পিনিং অলরাউন্ডারের নেতৃত্বে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলবে দলটি।
  • ফাইনালে তামিমের লাহোর
    আরও একবার ঝড়ো শুরু করলেন তামিম ইকবাল। কিন্তু আবারও ব্যর্থ হলেন ইনিংস বড় করতে। তবে ডেভিড ভিসার অলরাউন্ড নৈপুণ্যে পিএসএলের ফাইনালে উঠল লাহোর কালান্দার্স।
  • ‘টি-টোয়েন্টিতে বাবরের পারফরম্যান্সে অবাক অনেকেই’
    পাওয়ার হিটারদের একজন নন বাবর আজম। এরপরও টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ সফল তিনি। ফাফ দু প্লেসি মনে করেন, এই সংস্করণে বাবরের ব্যাটিং অনেকের জন্যই বিস্ময় হয়ে এসেছে।
  • আবারও আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই
    ট্রেন্ট বোল্ট ও ন্যাথান কোল্টার-নাইল দারুণ বোলিংয়ে লক্ষ্যটা রাখলেন নাগালে। ঝড়ো ব্যাটিংয়ে সুর বেঁধে দিলেন কুইন্টন ডি কক। রোহিত শর্মা খেললেন দৃঢ়তাপূর্ণ ইনিংস। দিল্লি ক্যাপিটালসকে উড়িয়ে ফের আইপিএলের শিরোপা উৎসবে মাতল মুম্বাই ইন্ডিয়ান্স।