• শ্রীলঙ্কান ক্রিকেটে নতুন দায়িত্বে জয়াবর্ধনে
    টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সঙ্গে গিয়েছিলেন পরামর্শক হিসেবে। এবার শ্রীলঙ্কার ক্রিকেটে আরও বড় দায়িত্ব পেলেন মাহেলা জয়াবর্ধনে। উপদেষ্টা কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে লঙ্কান সাবেক এই ব্যাটিং গ্রেটকে।
  • আইসিসি হল অব ফেমে জয়াবর্ধনে-পোলক-ব্রিটিন
    টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আগে আইসিসির হল অব ফেমে নতুন তিন জনকে যোগ করার ঘোষণা দিয়েছে আইসিসি। দারুণ সমৃদ্ধ ক্রিকেট ক্যারিয়ারের জন্য এই সম্মাননা পাচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেস বোলিং অলরাউন্ডার শন পোলক, শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে ও ইংল্যান্ড নারী দলের সাবেক ব্যাটার জ্যানেট ব্রিটিন।
  • শ্রীলঙ্কার বিশ্বকাপ সঙ্গী জয়াবর্ধনে
    ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচ হিসেবে দারুণ সফল মাহেলা জয়াবর্ধনের অভিজ্ঞতা কাজে লাগাতে উন্মুখ শ্রীলঙ্কা। সাবেক এই অধিনায়ককে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে তারা।
  • টেন্ডুলকারের ছেলে বলে নয়, ‘স্কিল দিয়েই’ মুম্বাইয়ে অর্জুন
    বয়সভিত্তিক ক্রিকেটের পারফরম্যান্স আহামরি নয়। স্বীকৃত ক্রিকেটের পথচলা শুরু হলো কেবলই। প্রতিভার বড় কোনো বিজ্ঞাপনও অর্জুন টেন্ডুলকার দেখাতে পারেননি সেভাবে। তার পরও তিনি জায়গা পেয়ে গেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের মতো ফ্র্যাঞ্চাইজিতে। বাবা শচিন টেন্ডুলকার দলের মেন্টর বলেই কি এতো বড় সুযোগ পেলেন অর্জুন? মুম্বাইয়ের কোচ মাহেলা জয়াবর্ধনে ও ক্রিকেট অপারেশন্স পরিচালক জহির খানের দাবি, অর্জুনকে নেওয়া হয়েছে স্রেফ স্কিল দেখেই।
  • লঙ্কান জাতীয় ক্রীড়া পরিষদের প্রধান জয়াবর্ধনে
    শ্রীলঙ্কার জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন মাহেলা জয়াবর্ধনে। তার সঙ্গে কমিটিতে সদস্য হিসেবে আছেন দেশটির সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা।
  • শ্রীলঙ্কায় নতুন স্টেডিয়াম কেন, প্রশ্ন জয়াবর্ধনের
    দেশের সবচেয়ে বড় স্টেডিয়াম তৈরির ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। তবে ৪০ হাজার আসনের নতুন এই স্টেডিয়াম নির্মাণের বিরোধিতা করেছেন লঙ্কান সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।
  • ‘শ্রীলঙ্কার কাছে ইংল্যান্ডের হারে জমে গেল বিশ্বকাপ’  
    ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার অপ্রত্যাশিত জয়ে বিশ্বকাপে শেষ চারের লড়াই খানিকটা উন্মুক্ত হয়ে গেছে বলে মনে করেন সাবেক লঙ্কান অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। 
  • জয়াবর্ধনের হৃদয়ের কাছে বাংলাদেশ
    তখন তিনি কলম্বোর বিখ্যাত নালন্দা কলেজ দলের অধিনায়ক। রানের বন্যা বইয়ে দিচ্ছেন স্কুল ক্রিকেটে। মাত্রই শ্রীলঙ্কার স্কুল ক্রিকেটার অব দা ইয়ার হলেন। স্কুলের পারফরম্যান্সেই ডাক পেলেন বাংলাদেশ সফরের শ্রীলঙ্কা ‘এ’ দলে। সেটি ১৯৯৪ সাল, মাহেলা জয়াবর্ধনের বয়স ১৭!
  • মাহমুদউল্লাহ-বাশারের সঙ্গে কাজ করতে মুখিয়ে জয়াবর্ধনে
    হাবিবুল বাশারের বিপক্ষে অনেক খেলেছেন মাহেলা জয়াবর্ধনে। খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহও তার চেনা। বিপিএলের দলটির নতুন কোচ মুখিয়ে আছেন হাবিবুল-মাহমুদউল্লাহর সঙ্গে কাজ করতে।
  • খুলনা টাইটান্সের কোচ জয়াবর্ধনে
    মুম্বাই ইন্ডিয়ান্সকে রেকর্ড তৃতীয় আইপিএল শিরোপা এনে দেওয়া মাহেলা জয়াবর্ধনে এবার কোচ হয়ে আসছেন বিপিএলে। গতবারের চ্যাম্পিয়ন দল ঢাকা ডায়নামাইটসের এই খেলোয়াড় দুই বছরের জন্য হয়েছেন খুলনা টাইটান্সের কোচ।
  • এখনই জয়াবর্ধনের পথে নন সাঙ্গাকারা
    আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হলেও দুজনে এখনও চুটিয়ে খেলে বেড়াচ্ছেন বিভিন্ন দেশের ঘরোয়া লিগে। মাহেলা জয়াবর্ধনে অবশ্য কদিন পরই শুরু করবেন নতুন অধ্যায়। কোচিং করাবেন আইপিএলে। তবে এখনই প্রিয় বন্ধুর পথে হাঁটছেন না কুমার সাঙ্গাকারা। খেলে যেতে চান আরও কিছু সময়।