• ‘ডেথ’ ওভারের মরণ কামড় শিখতে চান জ্যাম্পা
    সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার এখন বড় ভরসা অ্যাডাম জ্যাম্পা। মাঝের ওভারগুলোয় দলকে উইকেট এনে দিচ্ছেন নিয়মিত। কিন্তু একটি জায়গায় নিজের উন্নতির তাগিদ তিনি অনুভব করছেন প্রবলভাবে। শেষের ওভারগুলোয় বোলিংয়ে এবারের আইপিএলে নিজেকে শাণিত করতে চান এই লেগ স্পিনার।
  • ৭ বছর পর শৈশবের দলে জ্যাম্পা
    জন্ম, বেড়ে ওঠা, ক্রিকেটে পথচলার শুরু; সবই নিউ সাউথ ওয়েলসে। মাঝের সাত বছর খেলেছেন সাউথ অস্ট্রেলিয়ার হয়ে। দীর্ঘ সময় পর শৈশবের দলে ফিরে আসতে পারায় দারুণ উৎফুল্ল অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা।
  • জ্যাম্পার চূড়ান্ত লক্ষ্য ‘ব্যাগি গ্রিন’
    সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার প্রথম পছন্দের স্পিনার অ্যাডাম জ্যাম্পা। দুই সংস্করণ মিলিয়ে খেলে ফেলেছেন একশর কাছাকাছি ম্যাচ। গায়ে লেগে গেছে সাদা বলের ক্রিকেটারের তকমা। এই ধারণা পাল্টে দিতে চান তিনি। অস্ট্রেলিয়ান লেগ স্পিনার জানালেন, টেস্ট খেলা তার চূড়ান্ত লক্ষ্য।
  • বল টেম্পারিংয়ের অভিযোগ: জ্যাম্পার পাশে ফিঞ্চ
    ভারতের বিপক্ষে ম্যাচের পর অনলাইনের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অ্যাডাম জ্যাম্পার বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ ওঠে তিনি বার বার পকেটে হাত দিয়েছেন বলে। জবাবে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ দাবি করেছেন, ‘হ্যান্ড ওয়ার্মার’ ব্যবহার করতেই তরুণ লেগ স্পিনার পকেটে হাত দিয়েছিলেন।
  • অস্ট্রেলিয়ার জ্যাম্পার শাস্তি
    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ রানে জেতা ম্যাচে অনুপযুক্ত ভাষা ব্যবহারের জন্য কারণে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন অ্যাডাম জ্যাম্পা। সঙ্গে অস্ট্রেলিয়ার এই লেগ স্পিনারকে তিরস্কার করেছে আইসিসি।
  • জ্যাম্পার স্পিনে অস্ট্রেলিয়ার জয়
    অ্যাডাম জ্যাম্পার স্পিনে তৃতীয় টি-টোয়েন্টিতে জিতেছে অস্ট্রেলিয়া। দেশটিতে টানা তৃতীয় সিরিজ জেতা শ্রীলঙ্কা শেষ ম্যাচে হেরে গেছে ৪১ রানে।