• নাসিরের দুর্দান্ত সেঞ্চুরি
    টানা দুই ইনিংসে সেঞ্চুরির আশা জাগিয়েও পারেননি। সে হতাশা কাটিয়ে অবশেষে তিন অঙ্কের দেখা পেলেন নাসির হোসেন। প্রথম ইনিংসের মত এবারও রংপুরের ইনিংসের মূল কারিগর এই মিডল অর্ডার। সঙ্গে তরুণ পেসার মুকিদুল ইসলামের ৫ উইকেটে ঢাকার বিপক্ষে শক্ত অবস্থানে আছে রংপুর।
  • তাসকিন-শরিফুল্লাহর দাপটে বড় হারের শঙ্কায় চট্টগ্রাম
    তাসকিন আহমেদ ও শরিফুল্লাহর দুরন্ত বোলিংয়ে প্রথম ইনিংসে গুটিয়ে গেল একশর আগেই। ফলো-অনে পড়েও ব্যর্থ চট্টগ্রামের টপ-অর্ডার। ঢাকা মেট্রোর বিপক্ষে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে ইনিংস পরাজয় এড়াতে লড়ছে দলটি।
  • ৬০০ উইকেটের অনন্য উচ্চতায় রাজ্জাক
    ব্যাটসম্যানের ডিফেন্সকে ফাঁকি দিয়ে বল লাগল স্টাম্পে। আব্দুর রাজ্জাকের প্রতিক্রিয়ায় শুরুতে উচ্ছ্বাস দেখা গেল না। পরমুহূর্তেই হয়তো মনে পড়ল মাইলফলকের কথা। হাত উঁচিয়ে ধরলেন। ড্রেসিং রুমের দিকে ইঙ্গিতও করলেন। উদযাপনে যোগ দিলেন সতীর্থরা। রাজ্জাকের অসাধারণ অর্জনের স্বাক্ষী হয়ে থাকল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০০ উইকেট!
  • প্রত্যাশামতো না হলেও জাতীয় লিগে বাড়ল ম্যাচ ফি
    ক্রিকেটারদের আন্দোলন ও ধর্মঘটের প্রথম ইতিবাচক প্রতিফলন পড়ল জাতীয় লিগে। দাবি যত ছিল, ততটা না হলেও বাড়ানো হয়েছে ক্রিকেটারদের ম্যাচ ফি। সেই সঙ্গে বেড়েছে দাবি অনুযায়ী আবাসন, যাতায়াতসহ অন্যান্য সুযোগ সুবিধাও।
  • দুই লেগ স্পিনারের দুই রকম দিন
    আগের রাউন্ডে এই দুই লেগ স্পিনারকে নিয়ে দেশের ক্রিকেটে পড়ে গিয়েছিল তুমুল শোরগোল। এই রাউন্ডে তাই দৃষ্টি ছিল দুজনের দিকেই। দুজনের জন্য একই রকম পরীক্ষাও। সেই পরীক্ষার প্রথম দিনে সফল রিশাদ হোসেন। জুবায়ের হোসেনের দিন ছিল ভালো-মন্দ মিশিয়ে।