• জাকির এবার শূন্য, অপরাজিথের ৯৮
    আগের চার ম্যাচে রানের বন্যা বইয়ে দেওয়া জাকির হাসান এবার দেখলেন মুদ্রার উল্টো পিঠ। খুলতে পারলেন না রানের খাতা। সম্ভাবনা জাগিয়ে আরও একবার সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়লেন বাবা অপরাজিথ। তবে দিন শেষে জয়ের হাসি তাদের দলেরই।
  • অবিশ্বাস্য ফর্মে থাকা জাকির এবার ফিরলেন ৯১ রানে
    আগের তিন ম্যাচের মধ্যে দুটি সেঞ্চুরি হয়ে গেছে। আরেকটি সেঞ্চুরির সুবাস পেতে শুরু করেছিলেন জাকির হাসান। শেষ পর্যন্ত তা পারলেন না অল্পের জন্য। তবে শতরান থেকে ৯ রান দূরে থমকে গেলেও তুমুল ফর্মে থাকা বাঁহাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে এলো আরেকটি দুর্দান্ত ইনিংস।
  • সেঞ্চুরির মালা গেঁথে চলেছেন জাকির
    ৯৪ থেকে পেসার আব্দুল হালিমের শর্ট বল পুল করে ছক্কায় ওড়ালেন জাকির হাসান। ওই শটে তরুণ কিপার-ব্যাটসম্যানের রান স্পর্শ করল তিন অঙ্ক। এক হাতে ব্যাট, আরেক হাতে তিনি উঁচিয়ে ধরলেন হেলমেট। বড় দৈর্ঘ্যের ম্যাচ হোক কিংবা সীমিত ওভারের, সাম্প্রতিক সময়ে দেশের ক্রিকেটের খুব চেনা দৃশ্য এটি। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যান যে একের পর এক সেঞ্চুরি করেই চলেছেন!
  • নাঈমকে ছাপিয়ে নায়ক জাকির-মিজানুর
    লড়াই যেন হলো দুই দলের তিন ওপেনারের। সেখানে রূপগঞ্জ টাইগার্সের দুইজনের সঙ্গে পেরে উঠলেন না আবাহনীর মোহাম্মদ নাঈম শেখ। তার সেঞ্চুরি ছাপিয়ে ব্যবধান গড়ে দিলেন জাকির হাসান ও মিজানুর রহমান। মাত্র ৭ রানের জন্য শতক না পাওয়ার আক্ষেপ নিয়ে মিজান ফিরলেও ক‍্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান জাকির।
  • ড্রয়ের আগে জাকিরের সেঞ্চুরি
    ম্যাচের ভাগ্য একরকম লেখা হয়ে গিয়েছিল আগেই। শেষ দিনে ব্যক্তিগত অর্জনের খাতা সমৃদ্ধ করলেন জাকির হাসান। এক ম্যাচ পর আবারও সেঞ্চুরির দেখা পেলেন বিসিবি দক্ষিণাঞ্চলের তরুণ এই ব্যাটসম্যান।
  • দারুণ জয়ে বিসিএল শুরু চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চলের
    ম্যাচ বাঁচাতে আফিফ হোসেন, ইরফান শুক্কুরদের দিকে তাকিয়ে ছিল দল। কিন্তু তারা পারলেন না তেমন কিছু করতে। তাতে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলও প্রতিপক্ষকে দিতে পারল না বড় লক্ষ্য। একশর কম রান তাড়ায় তৌহিদ হৃদয়ের ওয়ানডে মেজাজের ফিফটিতে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ল বিসিবি দক্ষিণাঞ্চল।
  • জাকিরের ১৫৮ রানের পর আফিফের দৃঢ়তা
    আগের দিন জাগানো সম্ভাবনাকে বাস্তবে রূপ দিলেন জাকির হাসান। কাঙ্ক্ষিত তিন অঙ্ক ছুঁয়ে খেললেন দেড়শ ছাড়ানো ইনিংস। তাতে বিসিবি দক্ষিণাঞ্চল পেল বড় লিড। জবাবে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলকে টানছেন আফিফ হোসেন।
  • এনামুলের সুযোগ হাতছাড়া, সেঞ্চুরির দুয়ারে জাকির
    ব্যাট হাসছিল না, রানের সঙ্গে যেন ছিল আড়ি। এবারের জাতীয় লিগ ভালো কাটেনি এনামুল হকের। ব্যর্থতার সেই বৃত্ত ভেঙে বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম ম্যাচেই রানের দেখা পেলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। যদিও অল্পের জন্য হাতছাড়া হলো সেঞ্চুরি। তার আক্ষেপের দিনে শতরানের দুয়ারে দাঁড়িয়ে জাকির হাসান।
  • ৭ উইকেট নিয়ে মিঠুনের চমক
    ব্যাট হাতে এবারের জাতীয় লিগ মোটেও ভালো কাটছে না মোহাম্মদ মিঠুনের। আট ইনিংসে নেই কোনো ফিফটি। তবে এবার তিনি চমক দেখালেন বোলিংয়ে। খুলনা বিভাগের হয়ে এক ইনিংসেই নিলেন ৭ উইকেট!
  • জাকিরের টানা দ্বিতীয় সেঞ্চুরি
    দলের ১৩ রানে নেই দুই উইকেট। ৫০ রানের মধ্যে আরও একটি। বিপদে পড়া দলের হাল ধরলেন জাকির হাসান। টানা দ্বিতীয় ম্যাচে করলেন সেঞ্চুরি। সঙ্গে জাকের আলির ফিফটিতে শুরুর ধাক্কা সামলে বড় সংগ্রহের পথে সিলেট। তবে শুভাগত হোমের হাত ধরে দিনের শেষ সেশনে দ্রুত তিন উইকেট তুলে নিয়েছে ঢাকা।
  • সিলেটকে উড়িয়ে যাত্রা শুরু খুলনার
    ম্যাচের ভাগ্য অনেকটাই নির্ধারিত হয়ে গিয়েছিল দুই দলের প্রথম ইনিংস শেষে। দারুণ এক সেঞ্চুরিতে ফলো অনে পড়া সিলেটের ইনিংস পরাজয়ের শঙ্কা দূর করেন জাকির হাসান। তবে হার এড়াতে পারেনি দলটি। তাদের সহজেই হারিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছে খুলনা।
  • ফলো অনের পর জাকিরের সেঞ্চুরিতে সিলেটের লড়াই
    ব্যাটসম্যানদের ব্যর্থতার মিছিলে ফলো অনে পড়ার শঙ্কায় আগের দিনই পড়েছিল সিলেট। হয়েছেও তাই। দ্বিতীয় ইনিংসে অবশ্য ঘুরে দাঁড়িয়েছে তারা। অপরাজিত সেঞ্চুরিতে লড়াই করছেন জাকির হাসান। তারপরও ম্যাচের পাল্লা এখনও অনেকটাই হেলে খুলনার দিকে।
  • তামিমদের হারিয়ে দুইয়ে খুলনা
    ব্যাট হাতে আবারও ব্যর্থ সাকিব আল হাসান। তবে প্রথমবারের মতো খেলতে নেমে আলো ছড়ালেন জাকির হাসান। তার ফিফটিতে ফরচুন বরিশালকে বড় লক্ষ্য দেওয়া জেমকন খুলনা জিতল অনায়াসে। উঠে এলো বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দুই নম্বরে।
  • টি-টোয়েন্টি দলে অনেক পরিবর্তন
    নতুন চেহারা পেয়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি দল। সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন সাত জন। দলে নতুন মুখ পাঁচ জন, দলে ফিরেছেন তিন জন।
  • জাকিরের ডাবল সেঞ্চুরি
    জাকির হাসান করছেন ডাবল সেঞ্চুরি। সেঞ্চুরি করেছেন ইয়াসির আলী চৌধুরী ও অলক কাপালী। মধ্যাঞ্চলের বিপক্ষে রানের পাহাড় গড়েছে পূর্বাঞ্চল।
  • লিটনের সেঞ্চুরি, জাকিরের ক্যারিয়ার সেরা ব্যাটিং
    ওয়ানডে দলে জায়গা হারানো লিটন দাস বিসিএলে করেছেন সেঞ্চুরি। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দেড়শ ছাড়িয়ে অপরাজিত জাকির হাসান। দুই তরুণের ব্যাটে মধ্যাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে মধ্যাঞ্চল।
  • ভবিষ্যতে জাকিরকে জাতীয় দলে দেখছেন স্যামি
    আগের দিন ম্যাচ জেতানো ইনিংস। পরদিন জেতাতে না পারলেও প্রতিভার ঝলক দেখিয়েছেন আরও একবার। মুগ্ধতা ছড়িয়েই যাচ্ছেন জাকির হাসান, যাতে মোহিত ড্যারেন স্যামি। রাজশাহী কিংসের অধিনায়ক জাকিরের ভবিষ্যত দেখছেন বাংলাদেশ জাতীয় দলে।
  • জাকির বুঝে গিয়েছিলেন, দিনটি তারই
    মাত্রই দারুণ একটি চার মেরেছিলেন। পরের বলে আবারও একই প্রচেষ্টা। এবার মিড উইকেটে ক্যাচ। জাকির হাসান ফিরছিলেন মাথা নিচু করে। থামালেন আম্পায়ার। অপেক্ষা তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের। জানা গেল, বলটি ছিল ‘নো বল’। বেঁচে গেলেন জাকির। বুঝে গেলেন, দিনটি তার!
  • জাকিরের ব্যাটে গাজীকে হারাল প্রাইম ব্যাংক
    আগের ম্যাচে বিধ্বস্ত হওয়া গাজী গ্রুপ ক্রিকেটার্স হেরেছে আবার। ব্যাটিং ব্যর্থতায় লড়াইয়ের পুঁজি না পাওয়া দলটিকে ৭ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।