• চ্যাম্পিয়নদের বিদায় করে ফাইনালে ঢাকা
    শুরু আর শেষে দারুণ বোলিংয়ে বোলাররা রংপুরকে আটকে রাখলেন মাঝারি স্কোরে। ব্যাটিংয়ে কেউ বড় রান না করলেও অবদান রাখলেন কয়েকজন। দারুণ দলীয় পারফরম্যান্সে বর্তমান চ্যাম্পিয়ন রংপুরকে বিদায় করে ফাইনালে উঠল ঢাকা ডায়নামাইটস।
  • নিজের সঙ্গে যুদ্ধ জিতে একটু খুশি মুশফিক
    ব্যাট হাতে এবারের চেয়েও বেশি রান আগে করেছেন মুশফিকুর রহিম। তবে বিপিএলে আগের যে কোনো আসরের চেয়ে এবার নিজের পারফরম্যান্সে একটু বেশি খুশি দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। নিজের সঙ্গে ফয়সালায় যে জিতেছেন এবার!
  • চিটাগংকে বিদায় করে ফাইনালের লড়াইয়ে ঢাকা
    দুই দলের আগের দুটি ম্যাচেই জিতেছিল চিটাগং। কিন্তু নকআউটে ছবিটা বদলে দিল ঢাকা। বল হাতে গুরুত্বপূর্ণ চারটি উইকেটের পর ব্যাটিংয়েও শুরুতে ঝড় তুললেন সুনিল নারাইন। চিটাগং ভাইকিংসকে বিদায় করে ফাইনালের লড়াইয়ে টিকে থাকল ঢাকা ডায়নামাইটস।
  • জয় দিয়ে শেষ সিলেটের
    দায়িত্বশীল ব্যাটিংয়ে সিলেট সিক্সার্সকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন আন্দ্রে ফ্লেচার। লড়িয়ে ইনিংসে চিটাগং ভাইকিংসকে টানলেন মুশফিকুর রহিম। তবে দারুণ বোলিংয়ে বিপিএলের এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে সিলেটকে জয় এনে দিলেন ইবাদত হোসেন।
  • ঢাকাকে হারিয়ে শেষ চারে চিটাগং
    চট্টগ্রামে টানা তিন ম্যাচে হারার পর জয়ে ফিরল চিটাগং ভাইকিংস। ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে তৃতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করল মুশফিকুর রহিমের দল। লড়াকু ফিফটিতেও ঢাকার টানা চতুর্থ হার ঠেকাতে পারলেন না অধিনায়ক সাকিব আল হাসান।
  • নিজ শহরে হেরেই চলেছে চিটাগং
    বিপিএলের চট্টগ্রাম পর্বে রান জোয়ারের মাঝেই দেখা গেল উল্টো স্রোত। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারল না চিটাগং ভাইকিংসের ব্যাটিং। নিজ শহরের মাঠে চিটাগং হারল টানা তিন ম্যাচ।
  • রোমাঞ্চকর লড়াইয়ে চিটাগংকে হারাল রাজশাহী
    রান উৎসবের ম্যাচে দাপট দেখালেন ব্যাটসম্যানরা। তবে নিজের শেষ দুই ওভারে দারুণ বোলিংয়ে ম্যাচের ভাগ্য গড়ে দিলেন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি পেসারের নৈপুণ্যে রোমাঞ্চকর ম্যাচে চিটাগং ভাইকিংসকে হারাল রাজশাহী কিংস।
  • হেলস-রুশোর সেঞ্চুরিতে চিটাগংকে সহজেই হারাল রংপুর
    অ্যালেক্স হেলসের পর সেঞ্চুরি করলেন রাইলি রুশো। তাদের বিস্ফোরক ব্যাটিংয়ে বিপিএলে প্রথমবারের মতো কোনো ম্যাচে হলো জোড়া সেঞ্চুরি। চিটাগং ভাইকিংসের বোলারদের চোখের পানি-নাকের পানি এক করে টুর্নামেন্টে সর্বোচ্চ রানের রেকর্ড গড়া রংপুর রাইডার্স জিতল সহজেই।
  • মুশফিক-মোসাদ্দেকের ব্যাটে শীর্ষে চিটাগং
    মুশফিকুর রহিমের ব্যাটে রান আসছেই। চিটাগং ভাইকিংসের জয়রথ ছুটছেই। আরেকটি ম্যাচ জেতানো ইনিংস খেললেন মুশফিক। মোসাদ্দেক হোসেন দেখালেন যেন তার সেরা সময়ের ঝলক। রাজশাহীর চ্যালেঞ্জিং স্কোর অনেকটা অনায়াসে পেরিয়ে গেল চিটাগং।
  • ফ্রাইলিঙ্কের ব্যাটে চিটাগংয়ের নাটকীয় জয়
    নিজের চার ওভারেই উইকেট পেলেন সাকিব আল হাসান। দারুণ বোলিংয়ে ঘুরে দাঁড়াল ঢাকা ডায়নামাইটস। তবে মোহর শেখের করা শেষ ওভারে তিন ছক্কায় ম্যাচের ভাগ্য গড়ে দিলেন রবি ফ্রাইলিঙ্ক। নাটকীয় জয় পেল চিটাগং ভাইকিংস।
  • শুরু আর শেষের ধাক্কা সামলে সিলেটের জয়
    আগের ম্যাচের মতোই ব্যাটিংয়ের শুরুটা বিবর্ণ। কিন্তু পরের ব্যাটসম্যানদের আলোর ছটায় দূর হলো আঁধার। ম্যাচের শেষ ওভারে প্রতিপক্ষের প্রয়োজন ২৪ রান। তাতেও ঘিরে ধরেছিল অভাবনীয় হারের শঙ্কা। শেষ রক্ষা হলো সেখানেও। ব্যাটিংয়ের শুরু আর বোলিংয়ের শেষের ধাক্কা সামলে শেষ পর্যন্ত জয়ের দেখা পেল সিলেট সিক্সার্স।
  • দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার প্রত্যয় মুশফিকের
    বিপিএলে ব্যাটসম্যান মুশফিকুর রহিমের আলো ঝলমলে পরিসংখ্যানের পাশে অনুজ্জ্বল তার নেতৃত্বের রেকর্ড। অধিনায়ক হিসেবে পরিসংখ্যানটাকে এবার উজ্জ্বল করতে চান তিনি। নিজের নতুন দল চিটাগং ভাইকিংসকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ভালো একটা ফল এনে দেওয়ার লক্ষ্য এই কিপার ব্যাটসম্যানের।   
  • জয় দিয়ে বিপিএল শেষ চিটাগংয়ের
    সিকান্দার রাজার অলরাউন্ড নৈপুণ্য আর লুইস রিসের ঝড়ো ব্যাটিংয়ে জয় দিয়ে বিপিএল শেষ করেছে চিটাগং ভাইকিংস। ফিল্ডিং-বোলিং-ব্যাটিং ব্যর্থতায় বড় হার দিয়ে টুর্নামেন্ট শেষ করেছে রাজশাহী কিংস।
  • সিলেটের নায়ক স্পিনার নাসির
    আবারও সেই মন্থর উইকেট। বল যেখানে গ্রিপ করল দারুণভাবে। তবে যত বাজে উইকেট, চিটাগং ভাইকিংসের ব্যাটিং হলো তার চেয়েও বাজে। সিলেট সিক্সার্সের তিন স্পিনারের বলে যেন তারা চোখে দেখল সর্ষে ফুল। সিলেট অধিনায়ক নাসির হোসেন স্পিন আক্রমণেও শিরোমনি।
  • চিটাগংকে হারিয়ে টিকে থাকল রাজশাহী
    বাঁচা-মরার ম্যাচে জ্বলে উঠলেন মুস্তাফিজুর রহমান। ড্যারেন স্যামি, মুশফিকুর রহিম অবদান রাখলেন ব্যাটিংয়ে। টি-টোয়েন্টি অভিষেকে বোলিংয়ে আলো ছড়ালেন কাজী অনিক। চিটাগং ভাইকিংসকে হারিয়ে শেষ চারের আশা টিকিয়ে রাখল রাজশাহী।
  • এনামুলকে ছাপিয়ে লুইস ঝড়
    দুই ম্যাচ নিষ্প্রভ থাকার পর জ্বলে উঠলেন এভিন লুইস। দুই হারের পর জয়ে ফিরল ঢাকা ডায়নামাইটস। এনামুল হক আর লুক রনকির ফিফটিতে বড় সংগ্রহ গড়া চিটাগং ভাইকিংসকে হারাল সহজেই।
  • শেষ বলে ছক্কায় জিতিয়ে নায়ক থিসারা
    আগের ম্যাচেই শেষ ওভারে ১৫ রানের সমীকরণ মেলাতে পারেনি রংপুর রাইডার্স। এবার চিটাগং ভাইকিংসের বিপক্ষে প্রয়োজন ছিল ১৪ রান। আবার তালগোল পাকাতে বসেছিল মাশরাফি বিন মুর্তজার দল। তবে শেষ বলে ছক্কা হাঁকিয়ে এবার দলকে দারুণ জয় এনে দিয়েছেন থিসারা পেরেরা।
  • রাজার ঝড়ো ইনিংসে জয়ে ফিরল চিটাগং
    লুক রনকির এনে দেওয়া উড়ন্ত সূচনা কাজে লাগাতে পারছিলেন না চিটাগং ভাইকিংসের ব্যাটসম্যানরা। এবার পারলেন সিকান্দার রাজা। টর্নেডো ইনিংসে দলকে নিয়ে গেলেন রানের পাহাড়ে। তার ব্যাটে সিলেট সিক্সার্সকে হারিয়ে জয়ে ফিরল চিটাগং।
  • মাহমুদউল্লাহর ব্যাটে খুলনার জয়
    ফিল্ডিং শেষে মাঠ ছাড়ার সময় যেন খলনায়ক মাহমুদউল্লাহ। তিনটি ক্যাচ ছেড়েছেন যে খুলনা টাইটান্সের অধিনায়ক। পরে রান তাড়া করতে নেমে চার হাঁকিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন মাথা উঁচু করে। চিটাগং ভাইকিংসের বিপক্ষে জয়ের নায়ক তো তিনিই।
  • বৃষ্টিতে পরিত্যক্ত বিপিএলের ২ ম্যাচ
    লম্বা সময় অপেক্ষা করেও কাজ হয়নি। শেষ হাসি হেসেছে বৃষ্টি। বৈরী আবহাওয়ায় পরিত্যক্ত হয়েছে খুলনা টাইটান্স ও সিলেট সিক্সার্স এবং ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংসের ম্যাচ।
  • ইমরুল, বাটলারের ব্যাটে কুমিল্লার জয়
    উইকেট ব্যাটিংয়ের খুব একটা সহজ ছিল না। বোলারদের জন্য খানিকটা সহায়তা ছিল। কিন্তু চিটাগং ভাইকিংসের বোলাররা তা কাজে লাগাতে পারেননি। ইমরুল কায়েস ও জস বাটলারের ব্যাটে ভর করে তুলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
  • নিজের ব্যাটিংয়ে সন্তুষ্ট নন মিসবাহ
    দল ভালো না করলে অনুপ্রাণিত করার দায়িত্ব অধিনায়কের। কিন্তু অধিনায়কই যদি থাকেন কাঠগড়ায়! মিসবাহ-উল-হকের এখন হচ্ছে সেই অভিজ্ঞতা। ধুঁকছে চিটাগং ভাইকিংসের মিডল অর্ডার। সেটির সবচেয়ে বড় প্রমাণ তাদের অধিনায়কই। টুর্নামেন্টের তিন ম্যাচে তার স্ট্রাইক রেট ৮৩.৭৫!
  • আরিফুল ঝড়ের পর জায়েদের তোপ
    আরিফুল হক আর কার্লোস ব্র্যাথওয়েটের শেষের ঝড়টাই গড়ে দিল পার্থক্য। খুলনা টাইটান্সের বড় সংগ্রহের নাগাল পেল না চিটাগং ভাইকিংস। ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলের জয়ে বড় অবদান রাখলেন তরুণ পেসার আবু জায়েদ।
  • ফকির হলে নিজের বুদ্ধিতে হও, তাসকিনকে মিসবাহ
    খারাপ সময়ে মাথায় আসে অনেক কিছু। শুনতে ইচ্ছে করে অনেকের পরামর্শও। তাসকিনেরও ছিল সেই দশা। কিন্তু একজনের কথায় ফিরেছে তার সম্বিত। মিসবাহ-উল-হক!
  • ‘দু-একটি ম্যাচ খারাপ হলেই গালিগালাজ করবেন না’
    ক্রিকেটারদের ভালো সময়, বাজে সময় আসেই। অনেকেই আছেন, ভালো সময়ে তালি দিলেও খারাপ সময়ে দেন গালি। তাদের উদ্দেশ্যেই তাসকিন আহমেদের আকুতি, গালি না দিয়ে পাশে দাঁড়াতে।
  • বোলিংয়ের ৫০ ভাগ এখনও শেখা বাকি: তাসকিন
    দক্ষিণ আফ্রিকা সফর কেটেছে দুঃস্বপ্নের মত। বিপিএলেও প্রথম ম্যাচে ভালো করতে পারেননি। তবে দ্বিতীয় ম্যাচেই দারুণ বোলিংয়ে চিটাগং ভাইকিংসের জয়ের নায়ক তাসকিন আহমেদ। ম্যাচ শেষে বললেন, শিখছেন তিনি প্রতিনিয়ত। যেতে চান আরও অনেক দূর।
  • ‘তাসকিনের ওভারটি ছিল ব্রিলিয়ান্ট’
    রবি বোপারার দুর্ভাগ্যজনক রান আউট, থিতু হয়েও ব্যাটসম্যানদের বড় রান করতে না পারা আর তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিং, এই সব কিছু মিলিয়েই রংপুর রাইডার্সের পরাজয়। মাশরাফি বিন মুর্তজা কিছুটা দায় দিলেন নিজেদের ব্যাটিং ব্যর্থতাকে, কিছুটা কৃতিত্ব দিলেন প্রতিপক্ষকে।
  • উল্টো শুভাশিসকেই ‘সরি’ বললেন মাশরাফি
    সংবাদ সম্মেলন তখন শেষ। ফিরে যাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। সংবাদকর্মীদের একজন বললেন, “এই অভিজ্ঞতাই হয়ত আপনার বাকি ছিল, দেশেরই একজন ক্রিকেটার তেড়ে যাচ্ছেন আপনার দিকে…।” মাশরাফি হাসলেন, “ছেলেরা সব স্মার্ট হয়ে যাচ্ছে, ভালোই…।”
  • রনকির তাণ্ডবের পর দুর্দান্ত তাসকিন
    ঘুম আর জাগরণের অদ্ভুত ব্যাটিং চিটাগং ভাইকিংসের। ঠিক আগের ম্যাচের মতোই শুরুতে ভয়ঙ্কর তাণ্ডব, এরপর একদমই নিস্তরঙ্গ স্রোত। লুক রনকির হারিকেন ইনিংসে দুর্দান্ত শুরু, পরের ভাগে বাকিদের মিইয়ে যাওয়া। সেটিরই খেসারত দিতে হচ্ছিল আরও একবার। কিন্তু এক ওভারেই খেলার মোড় পাল্টে দিলেন তাসকিন আহমেদ!
  • কুমিল্লার প্রথম জয়ে নায়ক সাইফ উদ্দিন
    একই দলের ইনিংস। কিন্তু ইনিংসের দুটি ভাগে অন্ধকার আর আলোর ব্যবধান! উদ্ভাসিত শুরুর পর চিটাগং ভাইকিংসের ইনিংস যেন হারিয়ে গেল তিমিরে। বল হাতে দারুণভাবে ঘুরে দাঁড়ানোর পর দাপুটে ব্যাটিংয়ে ম্যাচ জিতল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
  • তামিমদের বিদায় করে দিলেন উইলিয়ামস-স্যামি
    জয় নিশ্চিত হতেই ডাগ আউট থেকে ছুটে আসছিলেন রাজশাহীর ক্রিকেটার। হাত দিয়ে ইশারায় সবাইকে থামালেন ড্যারেন স্যামি। রাজশাহী অধিনায়ক নানাভাবে ভঙ্গি করলেন পোজ দেওয়ার। আর কাল্পনিক ক্যামেরায় ছবি তুলতে থাকলেন সতীর্থরা। অনন্য উদযাপন!
  • আফিফের কাছে ম্যাচ জেতানো পারফরম্যান্স চান স্যামি
    এসেই রাজশাহী কিংসের গুরুত্বপূর্ণ অস্ত্র হয়ে গেছেন আফিফ আহমেদ। তরুণ এই অলরাউন্ডারের কাছে আবারও ম্যাচ জেতানো পারফরম্যান্স চান অধিনায়ক ড্যারেন স্যামি। চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবালও মনে করছেন, আফিফের পারফরম্যান্সের পুনরাবৃত্তি বারবার দেখা যাবে।
  • গেইলকে নিয়ে স্যামিদের পরিকল্পনা
    প্রথম ম্যাচে চার ছক্কায় ৪০, পরের তিন ম্যাচে একদম নিশ্চুপ। এবারের বিপিএল এখনও সেভাবে দেখেনি ক্রিস গেইলের তাণ্ডব। তবে কে জানে, এটি হয়ত ঝড়ের ঠিক আগের শান্ত প্রকৃতি। ঝড় ওঠার শঙ্কা আছে বলেই গেইলকে নিয়ে আলাদা করে ভাবছেন রাজশাহী কিংস অধিনায়ক ড্যারেন স্যামি।
  • নিজেকে মেলে ধরার আসল সময় এখন: তামিম
    চিটাগং ভাইকিংসের জন্য এখন প্রতিটি ম্যাচই বাঁচা-মরার। হারলেই বিপিএল শেষ তামিম ইকবালের দলের। অধিনায়ক মনে করছেন, নিজেকে মেলে ধরার এটাই আসল সময়।
  • বিস্ফোরক গেইলকে দেখার অপেক্ষায় তামিম
    চার ম্যাচ খেলে ফেলেছেন। ক্রিস গেইলকে দেখা যায়নি আপন চেহারায়। তাতে দমে যাচ্ছেন না তামিম ইকবাল। চিটাগং ভাইকিংস অধিনায়কের বিশ্বাস, গেইলের ব্যাটে বিস্ফোরণ এই হলো বলে!
  • সন্দেহজনক অ্যাকশনের বোলারদের নিয়ে তামিমের উদ্বেগ
    সন্দেহজনক বোলিং অ্যাকশনের বিরুদ্ধে আরও কঠোর হওয়ার তাগিদ জানিয়েছেন তামিম ইকবাল। চিটাগং ভাইকিংসের অধিনায়ক মনে করছেন, অবৈধ বোলিং অ্যাকশনের কোনো বোলার পার পেয়ে গেলে টুর্নামেন্টের জন্য তা মোটেও ভালো ব্যাপার হবে না।
  • তামিমের ব্যাটে চিটাগংয়ের প্রতিশোধ
    ঝড় তোলার আগে ফিরে গেলেন ক্রিস গেইল। এনামুল হক, শোয়েব মালিকরাও ফিরলেন দ্রুত। তবুও জয় পেতে সমস্যা হল না চিটাগং ভাইকিংসের। তামিম ইকবালের অধিনায়কোচিত ব্যাটিংয়ে ৫ উইকেটে খুলনা টাইটানসকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে তারা।
  • তামিম, গেইলের ব্যাটে চিটাগংয়ের অনায়াস জয়
    বিপিএলের এই আসরে প্রথম খেলতে নেমে প্রত্যাশিত ঝড় তুললেন ক্রিস গেইল। সঙ্গে তামিম ইকবালের অধিনায়কোচিত ব্যাটিংয়ে সহজেই ৯ উইকেটে রংপুর রাইডার্সকে হারিয়েছে চিটাগং ভাইকিংস।
  • ১০ হাজারের অপেক্ষায় রোমাঞ্চিত গেইল
    টি-টোয়েন্টি রানের এভারেস্ট গড়েছেন অনেক আগেই। এখন নতুন উচ্চতা ছোঁয়ার অপেক্ষা। আর ৩৩২ রান করলেই স্পর্শ করবেন ১০ হাজার রান। সংবাদকর্মীদের একজন প্রসঙ্গটি তুলতেই মুখের কথা কেড়ে নিলেন ক্রিস গেইল, “৩০০ রান দরকার? তোমার উচিত ছিল আমাকে আগে জানানো, তাহলে শুরু থেকেই খেলতাম! হাহাহাহা…।”
  • গেইল-তামিম জুটিতে ‘বিস্ফোরক’ শুরুর অপেক্ষা
    ক্রিস গেইল ও তামিম ইকবালের একসঙ্গে ইনিংস শুরু করতে নামা প্রতিপক্ষের জন্য হতে পারে দু:স্বপ্ন। বোলারদের শিরদাঁড়া বেয়ে শীতল স্রোত বইয়ে দিতে ঘোষণাটাও দিয়ে রাখলেন ক্রিস গেইল। তামিমকে নিয়ে দলকে এনে দিতে চান বিস্ফোরক শুরু।
  • বিপিএল থেকে দূরে ছিলেন না গেইল
    ব্যক্তিগত ঝামেলার জন্য শুরু থেকে বিপিএলে খেলতে পারেননি ক্রিস গেইল। তবে মাঝপথে এসে দলের সঙ্গে যোগ দিলেও মানিয়ে নিতে কোনো সমস্যা হবে না বলে মনে করছেন তিনি। এই বিস্ফোরক উদ্বোধনী ব্যাটসম্যান জানিয়েছেন, নিজের নতুন দল ও প্রতিপক্ষ সম্পর্কে ধারণা পেতে টেলিভিশন ও ইন্টারনেটে চোখ রেখেছিলেন তিনি।
  • ‘ক্রিস গেইল ইজ ব্যাক!’
    সেই অগাস্টের প্রথম সপ্তাহে মাঠে নেমেছেন শেষবার। এরপর আর ২২ গজে দেখা যায়নি গেইল-ঝড়। সামাজিক যোগাযোগের মাধ্যমে ভক্ত-সমর্থকরা তাড়া দিচ্ছিলেন। নিজের ভেতরও ছিল তাড়না। অবশেষে ফুরাচ্ছে অপেক্ষা। বিপিএল খেলতে এসে নিজেই ঘোষণা দিলেন, “ক্রিস গেইল ইজ ব্যাক!”
  • গেইলের চাওয়া ৪ ইনিংসে ৫৫ ছক্কা!
    ‘১০ ইনিংসে ৫০ ছক্কা?’ শুনে কী একটু ভাবলেন ক্রিস গেইল। পরক্ষণেই মুখে ফুটে উঠল হাসি, ‘এবার ৪ ইনিংসে ৫৫ ছক্কা মারতে পারি!’ বলেই ফেটে পড়লেন হাসিতে!
  • বিপিএল খেলতে ঢাকায় গেইল
    প্রথম বিপিএলের প্রথম ম্যাচটিই মাতিয়েছিলেন বিস্ফোরক সেঞ্চুরিতে। এরপর স্বল্প উপস্থিতিতেও বিপিএলের উজ্জ্বলতম তারকা ক্রিস গেইল। আবারও প্রিয় মঞ্চে ঝড় তোলার অপেক্ষায় জ্যামাইকান ব্যাটিং দানব। বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে খেলতে শুক্রবার পা রেখেছেন ঢাকায়।
  • প্রাণ ফিরে পেয়েছে চিটাগং
    গত আসরটা খুব বাজে কেটেছিল চিটাগং ভাইকিংসের। পুরো আসরে মাত্র দুটি জয় নিয়ে তলানিতে ছিল তামিম ইকবালের দল। এবার জয় দিয়ে শুরু করলেও টানা চার ম্যাচ হেরে যায় তারা। উইকেটকিপার ব্যাটসম্যান এনামুল হক জানিয়েছেন, গতবারের পুনরাবৃত্তির শঙ্কা পেয়ে বসেছিল তাদের। 
  • ঘরের মাঠে উড়ন্ত জয়ে শেষ করল চিটাগং
    শুরুতে ডোয়াইন স্মিথ, শেষে শোয়েব মালিক। স্মিথের ব্যাটে যদি উঠে থাকে ঝড়, মালিকের ব্যাটিংকে বলা যায় টর্নেডো! দুজনের ব্যাটিং তাণ্ডবে বরিশাল বুলস এতটাই বিধ্বস্ত যে পরের ইনিংসেও পারল না মাথা তুলে দাঁড়াতে। হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্যাটিং। ঘরের দর্শকদের উল্লাসে ভাসিয়ে উড়ন্ত জয়ে নিজ শহরের পর্ব শেষ করল চিটাগং ভাইকিংস।
  • শেষ দিনে তামিম ঝড়?
    চট্টগ্রামে তিন ম্যাচের দুটিতে জিতেছে চিটাগং ভাইকিংস। কিন্তু ঘরের ছেলে করতে পারেননি তেমন কিছু। তামিম ইকবাল জানিয়েছেন, শেষটায় দর্শকদের আনন্দ দিয়ে ঢাকায় ফিরতে চান তিনি।
  • আবার মাশরাফিদের হারাল তামিমের চিটাগং
    বড় সংগ্রহ গড়েও লাভ হলও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। বাজে বোলিং-ফিল্ডিংয়ে ১৮৩ রান নিয়েও হেরে গেল মাশরাফি বিন মুর্তজার দল। মোহাম্মদ নবি, শোয়েব মালিকদের ঝড়ো ব্যাটিংয়ে ৬ উইকেটের জয় পেয়েছে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস।
  • চিটাগংয়ের দুইয়ে নবির দুই
    টুর্নামেন্টের শুরুর ম্যাচে বল হাতে জ্বলে উঠেছিলেন মোহাম্মদ নবি, জিতেছিল চিটাগং ভাইকিংস। টানা চার হারের পর আবার দলটির ত্রাতা এই আফগান অলরাউন্ডার। চিটাগংকে জয়ে ফেরাতে আবার হয়েছেন ম্যাচ সেরা।
  • দলের জয় আর নিজের প্রাপ্তিতে উচ্ছ্বসিত তাসকিন
    মাত্রই শেষ ওভার বোলিং করে এসেছেন। এরপর জয়োৎসব তো ছিলই। ঘামে ভিজে জবজবে শরীর। মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে তবু মুখে চওড়া হাসি। নিজের অর্জন আর দলের বহু আকাঙ্ক্ষিত জয়, দুটি মিলিয়ে উচ্ছ্বসিত তাসকিন আহমেদ।
  • ৫ উইকেট নিয়ে তাসকিনের ফেরা
    রান পাহাড়ে উঠেও স্বস্তিতে ছিল না চিটাগং ভাইকিংস। রাজশাহী কিংসও যে পাহাড় বেয়ে উঠতে শুরু করেছিল তরতর করে! কিন্তু বাঁধ হয়ে দাঁড়ালেন তাসকিন আহমেদ। শুরুতে, মাঝে আর শেষে, বারংবার ধাক্কায় ছিটকে দিলেন রাজশাহীকে। দলের প্রাপ্তি জয়, নিজের প্রাপ্তি ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট!
  • চট্টগ্রামে নবির তাণ্ডবের পর তাসকিনের দাপট
    খুনে মেজাজে ব্যাটিং করে রাজশাহী কিংসের বিপক্ষে মোহাম্মদ নবি খেললেন ক্যারিয়ার সেরা ইনিংস। পরে গতির ঝড় তুলে ক্যারিয়ার সেরা বোলিং করা তাসকিন আহমেদ নিলেন ৫ উইকেট। টানা চার হারের পর জয়ের দেখা পেল চিটাগং ভাইকিংস।
  • তামিমের উইকেটে চিটাগংয়ের ম্যাচ ‘হাতছাড়া’
    তামিম ইকবালের ওপর অনেকখানি নির্ভর করে চিটাগং ভাইকিংস। থিতু হয়ে দলের এই সেরা খেলোয়াড়ের বিদায়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচ তাদের হাতছাড়া হয়েছে বলে মনে করছেন জহুরুল ইসলাম।
  • চট্টগ্রামে তামিমদের হারাল সাকিবের ঢাকা
    মেহেদী মারুফ, মোসাদ্দেক হোসেনের ব্যাটে লড়াইয়ের পুঁজি পাওয়া ঢাকা ডায়নামাইটস পেয়েছে সহজ জয়। ঘরের মাঠেও ভাগ্য বদল হয়নি চিটাগং ভাইকিংসের। ব্যাটিং ব্যর্থতায় টানা চতুর্থ পরাজয়ের স্বাদ পেয়েছে তামিম ইকবালের দল।
  • নিজেকে দুর্ভাগা ভাবছেন এনামুল
    চার ম্যাচে তিনবার আউট হয়েছেন, দুবারই রান আউট। বিপিএলের প্রথম পর্বে পারফরম্যান্সের মূল্যায়নে নিজেকে দুর্ভাগা ভাবছেন এনামুল হক। তবে চট্টগ্রাম পর্ব থেকে ঘুরে দাঁড়াতে চান এই উইকেটকিপার ব্যাটসম্যান। আশা করছেন, ঘুরে দাঁড়াবে তার দল চিটাগং ভাইকিংসও।
  • ব্যাটিং নিয়ে আবারও হতাশ, ক্ষুব্ধ তামিম
    আগের ম্যাচে হারের পর নিজেদের ব্যাটসম্যানদের ধুয়ে দিয়েছিলেন তামিম ইকবাল। বরিশাল বুলসের কাছে হেরে যাওয়া ম্যাচেও দলের শেষ দিকের ব্যাটিং নিয়ে ক্ষুব্ধ ও হতাশ চিটাগং ভাইকিংস অধিনায়ক।
  • বরিশালকে জেতালেন শাহরিয়ার-মালান
    তখনও হাতে উইকেট ৯টি। কিন্তু রান বলের টানাপোড়েন বাড়ছিল সময়ের সঙ্গে। থিতু দুই ব্যাটসম্যান হঠাৎ করেই মনে হচ্ছিলো ক্লান্ত। তিন বলেই সমীকরণ সহজ করে দিলেন ডেভিড মালান। ডোয়াইন স্মিথকে টানা তিন ছক্কায় জয় নিয়ে এলেন নাগালে। পরে দুই উইকেট হারালেও শেষ ওভারে দুই চারে শেষ করলেন মুশফিকুর রহিম।
  • চিটাগংয়ের ব্যাটসম্যানদের ধুয়ে দিলেন তামিম
    ডাগ আউটে থেকে ব্যাটসম্যানদের আত্মহত্যার মিছিল দেখে নিশ্চিতভাবেই বিরক্ত ছিলেন তামিম ইকবাল। ম্যাচের পর সংবাদ সম্মেলনে বোঝা গেল তা; চিটাগং অধিনায়ক প্রশ্ন তুললেন নিজ দলের ব্যাটসম্যানদের বোধ নিয়ে, তাদের চিন্তা-ভাবনার ঘাটতি নিয়ে।
  • অবিশ্বাস্য মাহমুদউল্লাহর প্রশংসায় তামিম
    শেষ ওভারে আবারও বল হাতে জাদু দেখানো মাহমুদউল্লাহকে প্রশংসায় ভাসিয়েছেন তামিম ইকবাল। তবে ‘স্মার্ট’ ক্রিকেট খেলতে না পারায় সতীর্থদের সমালোচনাও করেছেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক।
  • অবিশ্বাস্য ওভারে আবার শেষের নায়ক মাহমুদউল্লাহ
    প্রসারিত দুহাত, ডানা মেলে ভেসে চলেছেন মাহমুদউল্লাহ। দিগ্বিদিক ছুটছে খুলনা টাইটানসের ক্রিকেটাররা। যেন দুদিন আগের দৃশ্য আবার! মাহমুদউল্লাহর মাথায় হাত, নিজের কীর্তি বিশ্বাস করতে পারছিলেন না যেন নিজেই। আবারও প্রতিপক্ষের মুঠো থেকে ছিনিয়ে নেওয়া জয়!
  • মিলসের প্রশংসায় মাশরাফি, তামিম
    ঘণ্টায় দেড়শ’ কিলোমিটার গতিতে বল করেন এমন পেসার ক্রিকেট বিশ্বেই খুব বেশি নেই। আর গতির ঝড় তোলা বোলারদের সামলানোর কাজটা বাংলাদেশের ব্যাটসম্যান ততটা করতে হয় না। তাই বিপিএলে টাইমাল মিলসকে সামলানো কঠিন হবে বলেই মনে করছেন মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবাল।
  • মাশরাফিকে হারানোতেই তামিমের আনন্দ
    জয়ে শুরুটা সব সময়ই স্বস্তির। চ্যাম্পিয়নদের হারিয়ে শুরুটা আরও বেশি তৃপ্তির। এসব তো আছেই। তবে প্রথম ম্যাচের জয়ে তামিম ইকবালের আনন্দটা আরও বেশি। হারাতে পেরেছেন যে মাশরাফি বিন মুর্তজাকে!
  • তারকাদের ছায়া হয়ে থেকো না, সতীর্থদের তামিম
    দেশ-বিদেশের অনেক তারকা ক্রিকেটার খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। তাদের ছায়ায় চাপা না পড়ে সতীর্থদের নিজেদের মেলে ধরার পরামর্শ দিয়েছেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল।
  • চ্যাম্পিয়নদের হারিয়ে শুরু তামিমের চিটাগংয়ের
    বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে এবারের আসরের অন্যতম ফেভারিটের লড়াই। ম্যাচের আবহে ছিল উত্তেজনার ফুলকি। মাঠের ক্রিকেটে সেটির প্রতিফলন পড়ল সামান্যই। ম্যাচ হলো এক তরফা। গতবারের তলানির দল চিটাগং ভাইকিংসের সঙ্গে লড়াইটা জমাতেই পারল না বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
  • ‘স্পিনারদের পার্থক্য গড়ে দিতে হবে’
    নেই কেবল একজন চায়নাম্যান স্পিনার, আর সব আছে চিটাগং ভাইকিংস দলে। প্রতিপক্ষকে চাপে ফেলতে স্পিনারদের ওপর অনেকখানি নির্ভর করতে পারেন তামিম ইকবাল। স্পিনাররা আপ্রাণ চেষ্টা করবে সেই প্রতিশ্রুতি এরই মধ্যে আব্দুর রাজ্জাকের কাছ থেকে পেয়েছেন অধিনায়ক।
  • বিপিএলে টানা তৃতীয় ম্যাচ পরিত্যক্ত
    আগের দিনের মতোই আকাশ ঢাকা ঘন কালো মেঘে। থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে সারাদিনই। দুপুরের দিকে একবারের জন্য উইকেটের কাভার একটু সরানো হয়েছিল। আবার জায়গামতো ফিরেছে খানিক পরই। বিপিএলের তিন ম্যাচেও তাই গড়াল না একটি বলও।