• শ্রীলঙ্কার টেস্ট দলে ফিরলেন চান্দিমাল
    ফেরার পর্ব শুরু হয়েছিল প্রাথমিক দলে জায়গা দিয়ে। এবার সংক্ষিপ্ত করে আনা মূল স্কোয়াডেও ঠাঁই পেলেন দিনেশ চান্দিমাল। চন্দিকা হাথুরুসিংহে দায়িত্বের বাইরে থাকার পর প্রথম সিরিজেই দলে ফিরলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ১৭টি টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেওয়া ব্যাটসম্যান জায়গা পেয়েছেন নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দলে।
  • শ্রীলঙ্কায় বদলের ছড়াছড়িতে বাদ অধিনায়ক চান্দিমালও
    দল হেরে চলেছে। অধিনায়কের ব্যাটে রান নেই। শ্রীলঙ্কার টেস্ট দলের খোলনলচেই প্রায় পাল্টে ফেললেন নির্বাচকেরা। দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলে জায়গা পাননি অধিনায়ক দিনেশ চান্দিমাল। নতুন টেস্ট অধিনায়ক ওপেনার দিমুথ করুনারত্নে।
  • শ্রীলঙ্কার নেতৃত্ব হারালেন ম্যাথিউস
    দায়িত্ব ফিরে পাওয়ার ১০ মাস পর শ্রীলঙ্কার ওয়ানডে দলের অধিনায়কত্ব হারালেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। নেতৃত্ব পেলেন টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমাল।
  • চান্দিমালের জায়গায় শ্রীলঙ্কা দলে ডিকভেলা
    আঙুলের চোটে এশিয়া কাপ শেষ হয়ে গেছে দিনেশ চান্দিমালের। তার জায়গায় দলে এসেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা।
  • চান্দিমাল, হাথুরুসিংহের সর্বোচ্চ শাস্তি
    ক্রিকেটের চেতনা ভঙ্গের দায়ে বড় শাস্তি হয়েছে দিনেশ চান্দিমাল, চন্দিকা হাথুরুসিংহে ও অসাঙ্কা গুরুসিনহার। আইসিসি জানিয়েছে, দুটি টেস্ট ও চারটি ওয়ানডেতে নিষিদ্ধ করা হয়েছে শ্রীলঙ্কা অধিনায়ক, কোচ ও ম্যানেজারকে।
  • দক্ষিণ আফ্রিকা সিরিজে নিষিদ্ধ থাকছেন চান্দিমাল-হাথুরুসিংহে
    সিরিজ শুরুর আগের দিন শুনানি হয়েছে। প্রথম টেস্ট শুরুর ঘণ্টা দশেক আগে আইসিসি টুইট করে জানিয়েছে, যথাসময়ে রায় দেবেন জুডিশিয়াল কমিশনার। তবে নিজেদের সম্ভাব্য ভাগ্য মেনে নিয়েছেন দিনেশ চান্দিমাল, চন্দিকা হাথুরুসিংহে ও অসাঙ্কা গুরুসিনহা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে নিষিদ্ধ থাকছেন তিন শ্রীলঙ্কান।
  • চান্দিমালের নিষেধাজ্ঞা বহাল 
    আপিল করেও লাভ হয়নি দিনেশ চান্দিমালের। বল টেম্পারিংয়ের দায়ে পাওয়া নিষেধাজ্ঞা বহাল থাকছে শ্রীলঙ্কান অধিনায়কের। খেলতে পারবেন না ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে।
  • নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করলেন চান্দিমাল
    বল টেম্পারিংয়ের দায়ে পাওয়া নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছেন দিনেশ চান্দিমাল।
  • বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ চান্দিমাল
    বল টেম্পারিংয়ের দায়ে এক টেস্ট নিষিদ্ধ করা হয়েছে দিনেশ চান্দিমালকে। শ্রীলঙ্কান অধিনায়ক খেলতে পারবেন না ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টে। পাশাপাশি ম্যাচ ফির পুরোটাই জরিমানা করা হয়েছে এই ব্যাটসম্যানকে।
  • গ্যাব্রিয়েল, রোচের ছোবল এড়িয়ে চান্দিমালের সেঞ্চুরি
    টস জিতে কেন ব্যাটিং নিয়েছিলেন তা প্রমাণের দায় যেন চেপেছিল দিনেশ চান্দিমালের কাঁধে। বুক চিতিয়ে লড়াই করেছেন লঙ্কান অধিনায়ক। দলকে টেনেছেন অপরাজিত সেঞ্চুরিতে। তবে দুই পেসার শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচের দারুণ বোলিংয়ে সেন্ট লুসিয়া টেস্টে প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।  
  • চান্দিমাল নিষিদ্ধ, শাস্তি পেলেন মাহমুদউল্লাহও
    বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়েও হারের ক্ষত এখনও তারতাজা। সেই ম্যাচ শ্রীলঙ্কাকে দিল আরেকটি বড় ধাক্কা। মন্থর ওভার রেটের জন্য দুটি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হয়েছেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। একই কারণে জরিমানা করা হয়েছে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ ও তার সতীর্থদের।
  • বাংলাদেশও ঘুরে দাঁড়াবে: চান্দিমাল
    গত বছরটা ভীষণ বাজে কেটেছে শ্রীলঙ্কার। সেই সময় পেছনে ফেলে ঘুরে দাঁড়িয়েছে দলটি। অধিনায়ক দিনেশ চান্দিমালের বিশ্বাস, কঠিন সময় পেছনে ফেলে দ্রুত স্বরূপে ফিরবে বাংলাদেশও।
  • টস হেরে ভালো হয়েছে: চান্দিমাল
    উইকেট এতটা ভালো হবে আর প্রায় দুইশ রানের লক্ষ্য এত সহজে তাড়া করা যাবে অনুমান করতে পারেননি দিনেশ চান্দিমাল। শ্রীলঙ্কার অধিনায়ক মনে করছেন, টস হেরে ভালো হয়েছে তাদের জন্য।
  • ঢাকা টেস্টে ফল দেখছেন দুই অধিনায়ক
    শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট দেখে দুই অধিনায়কই নিশ্চিত, ফল হবে এখানে। চট্টগ্রামের মতো ব্যাটিং সহায়ক উইকেট হবে না মিরপুরে। উইকেটে স্পিনারদের জন্য থাকবে সুবিধা।
  • বাংলাদেশের সামনে লঙ্কানদের হেরাথ চ্যালেঞ্জ
    পিঠের চোট কাটিয়ে চট্টগ্রাম টেস্ট দিয়ে ফিরছেন রঙ্গনা হেরাথ। পুরানো এই শত্রু টেস্ট সিরিজে হতে পারেন বাংলাদেশের জন্য সবচেয়ে বড় হুমকি। শ্রীলঙ্কার অধিনায়ক নিশ্চিত, অভিজ্ঞ বাঁহাতি স্পিনারকে সামলানো টেস্টে স্বাগতিকদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে।
  • বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার নেতৃত্বে ম্যাথিউস
    আবার শ্রীলঙ্কার ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। ত্রিদেশীয় সিরিজের দলে নতুন মুখ পেসার শিহান মদুশঙ্কা। ১৬ সদস্যের দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিস ও ভানিদু হাসারাঙ্গা।
  • চান্দিমাল, ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার লড়াই
    সামনে থেকে নেতৃত্ব দেওয়া দিনেশ চান্দিমাল দারুণ এক সেঞ্চুরি করে অপরাজিত। লড়িয়ে সেঞ্চুরিতে সঙ্গ দিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। দুই জনের বড় জুটিতে দিল্লি টেস্টে ফলো-অন এড়িয়েছে শ্রীলঙ্কা। তবে শেষ বেলায় দ্রুত উইকেট তুলে নিয়ে বড় লিডের আশা জাগিয়েছে ভারত।
  • চান্দিমাল বীরত্বের পর পাকিস্তানের ভালো শুরু
    আগের দিন ছিল ইঙ্গিত। উইকেট আঁকড়ে রাখার চোয়ালবদ্ধ প্রতিজ্ঞা। দ্বিতীয় দিনে পেল পূর্ণতা। দারুণ ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে টেনে নিলেন দিনেশ চান্দিমাল। দিনের শেষ ভাগে ব্যাটিংয়ে শুরুটা ভালো করল পাকিস্তানও।
  • শ্রীলঙ্কা ওয়ানডে দলে চান্দিমাল, থিরিমান্নে
    ভারতের বিপক্ষে সিরিজের শেষ তিন ওয়ানডের জন্য শ্রীলঙ্কা দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল ও লাহিরু থিরিমান্নে।
  • নিউমোনিয়ায় কাবু চান্দিমাল
    টেস্ট অধিনায়ক হিসেবে এখনও চলছে তার মধুচন্দ্রিমা। এর মধ্যেই অসুস্থতার ছোবল। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি দিনেশ চান্দিমাল। ভারতের বিপক্ষে প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন রঙ্গনা হেরাথ।
  • টেস্ট অধিনায়ক চান্দিমাল, ওয়ানডেতে থারাঙ্গা
    অ্যাঞ্জেলো ম্যাথিউস দায়িত্ব ছাড়ার পর নতুন অধিনায়কের নাম ঘোষণা করতে খুব বেশি দেরি করল না শ্রীলঙ্কা ক্রিকেট। টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে উপুল থারাঙ্গা।
  • আবার বাদ চন্দিমাল
    তিনি শ্রীলঙ্কান ব্যাটিংয়ের বর্তমান ও ভবিষ্যত। একই সঙ্গে হতাশাও। ম্যাচ যেমন জিতিয়েছেন, তেমনি ধারাবাহিকতার অভাবে তিন সংস্করণেই জায়গা হারিয়েছেন নানা সময়ে। বাদ পড়লেন আরও একবার। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের শ্রীলঙ্কা দলে নেই দিনেশ চান্দিমাল।
  • ভুল থেকে শেখার প্রত্যয় লঙ্কানদের
    এক সময় প্রায় প্রতি ম্যাচ শেষে বাংলাদেশের ক্রিকেটারদের কণ্ঠে শোনা যেত এই ধরনের কথা। দিন বদলে গেছে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডের পর মাশরাফি বিন মুর্তজার কণ্ঠে প্রায় নিখাঁদ জয়ের তৃপ্তি। আর শ্রীলঙ্কানরা শোনাচ্ছেন ভুল থেকে শেখার আশা।
  • এই ইনিংসই চান্দিমালের সেরা
    বাংলাদেশের বিপক্ষে আগে থেকেই আছে তিনটি শতক। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছুঁয়েছেন তিন অঙ্ক। সে সবকে পেছনে ফেলে দিনেশ চান্দিমালের কাছে সেরা বাংলাদেশের শততম টেস্টে প্রথম ইনিংসে করা ১৩৮ রানের ইনিংসটি।
  • শত রানের লিডে চোখ শ্রীলঙ্কার
    এক সময়ে বাংলাদেশের চোখ ছিল তিন অঙ্কের লিডে। নাটকীয় মোড়ে কলম্বো টেস্টে এখন শ্রীলঙ্কা দেখছে শতরানের লিডের সুযোগ।
  • চ্যালেঞ্জ জেনে গলে গেল বাংলাদেশ দল
    ম্যাচের একটা সময়ে উইকেটরক্ষক লিটন দাস, বোলার মাহমুদউল্লাহ আর তামিম ইকবাল ছাড়া আর সবাই সীমানায়। সকালে আঁটসাঁট বোলিং করা সাকিব আল হাসানের এক ওভারে এলো ২৪ রান। বোলিংয়ে হঠাৎ বাংলাদেশ এলোমেলো হয়ে গেল এক জনের জন্য। দিনেশ চান্দিমাল, টেস্টে শ্রীলঙ্কার অন্যতম ভরসা।