• ‘বিশাল হৃদয়’ গ্যাব্রিয়েল ও হোল্ডারের ‘স্পেশাল’ জয়
    ইংল্যান্ড সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজের মূল দলে ছিলেন না শ্যানন গ্যাব্রিয়েল। চোটের কারণে পুনর্বাসনে ছিলেন এই ফাস্ট বোলার। পরে ফিটনেসে নাটকীয়ভাবে উন্নতি হওয়ায় জায়গা পেয়ে যান দলে। সেই তিনিই প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত জয়ের নায়ক! ম্যাচ সেরা গ্যাব্রিয়েলকে তাই স্তুতির জোয়ারে ভাসিয়েছেন জেসন হোল্ডার। এই জয়টিকে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক বলছেন বিশেষ কিছু।
  • উইন্ডিজের শতরানের লিডের পর ইংল্যান্ডের সাবধানী ব্যাটিং
    শুরুতে দলকে টানলেন ক্রেইগ ব্র্যাথওয়েট। পরে পথ দেখালেন শেন ডাওরিচ। তাদের দুই ফিফটিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে শত রানের লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে সাবধানী ব্যাটিংয়ে দিনের শেষ বেলা পার করে দিয়েছেন ইংল্যান্ডের দুই ওপেনার।
  • হোল্ডারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বিধ্বস্ত ইংল্যান্ড
    দুর্দান্ত একটি দিন কাটল ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডারের। নিলেন তিনটি সফল রিভিউ। ক্যারিয়ার সেরা বোলিংয়ে পেলেন ছয় উইকেট। এই অলরাউন্ডারের আলো ঝলমলে দিনে সাউথ্যাম্পটন টেস্টে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ।
  • রিজার্ভ থেকে উইন্ডিজ টেস্ট দলে গ্যাব্রিয়েল
    চোট থেকে সেরে ওঠা শ্যানন গ্যাব্রিয়েল ভালো করেছেন প্রস্তুতি ম্যাচে। ফিটনেসের প্রমাণ দিয়ে অভিজ্ঞ এই পেসার রিজার্ভ থেকে জায়গা করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলে।
  • উইন্ডিজ টেস্ট দলে যুক্ত হতে পারেন গ্যাব্রিয়েল
    চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় জায়গা পাননি মূল দলে। তবে এখন পুরোপুরি ফিট হয়ে উঠেছেন শ্যানন গ্যাব্রিয়েল। ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স জানিয়েছেন, ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দলে যুক্ত করা হতে পারে অভিজ্ঞ এই পেসারকে।
  • সমকামিতা নিয়ে মন্তব্যে নিষিদ্ধ গ্যাব্রিয়েল
    গত নভেম্বরেই বাংলাদেশ সফরে মিরপুর টেস্টের জন্য নিষিদ্ধ হয়েছিলেন শ্যানন গ্যাব্রিয়েল। ক্যারিবিয়ান ফাস্ট বোলার এবার নিষিদ্ধ হলেন চারটি ওয়ানডের জন্য। আনুষ্ঠানিকভাবে বিশদ ব্যাখ্যা না দিয়ে আইসিসি শুধু জানিয়েছে, আচরণবিধি ভাঙার শাস্তি এটি। তবে শাস্তিটি যে সমকামিতা নিয়ে মন্তব্যে, সেটি পরিস্কার।
  • ইমরুলকে ধাক্কা মেরে মিরপুর টেস্টে নিষিদ্ধ গ্যাব্রিয়েল
    চট্টগ্রাম টেস্টের মাঝপথেই ওয়েস্ট ইন্ডিজ পেল একটি দুঃসংবাদ। বাংলাদেশের বিপক্ষে মিরপুর টেস্টে তারা পাচ্ছে না ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েলকে। ইমরুল কায়েসকে ধাক্কা দিয়ে ডিমেরিট পয়েন্ট পেয়ে নিষিদ্ধ হয়েছেন তিনি এক টেস্ট।
  • রোমাঞ্চ জাগিয়ে উইন্ডিজ-শ্রীলঙ্কা টেস্ট ড্র
    পেসারদের দারুণ বোলিংয়ে আশা জাগিয়েছিল শ্রীলঙ্কা। ক্রেইগ ব্র্যাথওয়েটের ব্যাটে লড়ছিল ওয়েস্ট ইন্ডিজ। শেষ সেশনে জমে উঠেছিল ম্যাচ। কিন্তু বৃষ্টি আর আলোক স্বল্পতার জন্য নষ্ট হয়ে গেল অনেকটা সময়। রোমাঞ্চ জাগিয়ে ড্র হল সেন্ট লুসিয়া টেস্ট।
  • গ্যাব্রিয়েল, রোচের ছোবল এড়িয়ে চান্দিমালের সেঞ্চুরি
    টস জিতে কেন ব্যাটিং নিয়েছিলেন তা প্রমাণের দায় যেন চেপেছিল দিনেশ চান্দিমালের কাঁধে। বুক চিতিয়ে লড়াই করেছেন লঙ্কান অধিনায়ক। দলকে টেনেছেন অপরাজিত সেঞ্চুরিতে। তবে দুই পেসার শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচের দারুণ বোলিংয়ে সেন্ট লুসিয়া টেস্টে প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।  
  • পাকিস্তানকে গুঁড়িয়ে উইন্ডিজের অসাধারণ জয়
    ভাঙা উইকেটে অসমান বাউন্সের সামনে দাঁড়াতেই পারল না পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে অতিথিদের গুঁড়িয়ে দিয়ে বার্বাডোজ টেস্টে শতরানের জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।