• ডি ভিলিয়ার্সের জন্য ডাবল সেঞ্চুরি পাননি গেইল!
    যদি এবি ডি ভিলিয়ার্স না নামতেন আর অমন করে বোলারদের ওপর চড়াও না হতেন-কি হতে পারতো এখনও ভাবেন ক্রিস গেইল। ক্যারিবিয়ান বিস্ফোরক এই ওপেনারের বিশ্বাস, তেমনটা না হলে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে সেই ম্যাচে ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি পেয়ে যেতেন তিনি।
  • জীবনের সঙ্গে টেস্ট ক্রিকেটের মিল দেখেন গেইল
    টি-টোয়েন্টির চোখ ধাঁধানো সাফল্যে প্রায়ই আড়ালে পড়ে যায় বড় দৈর্ঘ্যের ক্রিকেটে ক্রিস গেইলের অর্জন। ক্যারিবিয়ানদের হয়ে খেলেছেন একশর বেশি টেস্ট, আছে ট্রিপল সেঞ্চুরি। এই বাঁহাতি ওপেনারের কাছে টেস্ট ক্রিকেটই সবচেয়ে চ্যালেঞ্জিং। এই সংস্করণের সঙ্গে মিল খুঁজে পান জীবনের।
  • বর্ণবাদের শিকার হয়েছি আমিও: গেইল
    যুক্তরাষ্ট্রে পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যু প্রবলভাবে নাড়িয়ে দিয়েছে ক্রীড়াঙ্গনকেও। ফুটবল মাঠে চলছে প্রতিবাদ। এবার ক্রিকেট তারকা ক্রিস গেইল বললেন, ক্রিকেটেও আছে বর্ণবাদের কালো থাবা। তিনি নিজেই হয়েছেন এটির শিকার।
  • শাস্তি থেকে বেঁচে গেলেন গেইল
    শঙ্কা ছিল শাস্তি পাওয়ার। তবে নিজের ব্যাখ্যায় সিপিএলের টুর্নামেন্ট কমিটিকে সন্তুষ্ট করতে পেরেছেন ক্রিস গেইল। জ্যামাইকা তালাওয়াস ফ্র্যাঞ্চাইজি ও রামনরেশ সারওয়ানকে নিয়ে বিস্ফোরক মন্তব্যের জন্য শাস্তি পেতে হচ্ছে না ক্যারিবিয়ান বাঁহাতি ওপেনারের।
  • শাস্তি পেতে পারেন গেইল
    জ্যামাইকা তালাওয়াস ফ্র্যাঞ্চাইজি ও রামনরেশ সারওয়ানকে নিয়ে ক্রিস গেইলের মন্তব্যের পর পেরিয়ে গেছে দুই সপ্তাহর বেশি। তবে প্রসঙ্গটি চাপা পড়ে যায়নি এখনই। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট রিকি স্কেরিটের যা ইঙ্গিত, তাতে বিস্ফোরক মন্তব্যের জন্য শাস্তি পেতে পারেন এই বিস্ফোরক ব্যাটসম্যান।
  • গেইলের অভিযোগ উড়িয়ে দিলেন সারওয়ান
    এক সময়ের সতীর্থ তার সম্পর্কে এমন মানহানিকর কথা বলতে পারেন, ভাবতেও পারেননি রামনরেশ সারওয়ান। বড় একটা ধাক্কা খাওয়া সাবেক এই ক্যারিবিয়ান অধিনায়ক উড়িয়ে দিয়েছেন ক্রিস গেইলের সব অভিযোগ।
  • ‘ক্রিকেটীয় কারণে’ গেইলকে বাদ দিয়েছে তালাওয়াহস
    জ্যামাইকা তালাওয়াহসের ক্রিস গেইলকে ছেড়ে দেওয়ার পেছনে রামনারেশ সারওয়ানের যে কোনো হাত নেই, তা নিশ্চিত করেছে সিপিএলের দলটি। ক্রিকেটীয় ও ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।
  • ‘সারওয়ান সাপ, করোনাভাইরাসের চেয়ে খারাপ’
    সাবেক সতীর্থ রামনারেশ সারওয়ানের ওপর বেজায় ক্ষেপেছেন ক্রিস গেইল। সিপিএলের দল জ্যামাইকা তালাওয়াহসের তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্তে সহকারী কোচ সারওয়ানের হাত আছে বলে মনে করেন ক্যারিবিয়ান বিধ্বংসী এই ব্যাটসম্যান।
  • সিপিএলে নতুন দলে গেইল
    ২০২০ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নতুন দলে খেলবেন ক্রিস গেইল। অষ্টম আসরের জন্য টি-টোয়েন্টির এই মহাতারকাকে দলে ভিড়িয়েছে সেন্ট লুসিয়া জুকস।
  • ‘রাসেল এখন আমাদের গেইল, আমাদের ব্রায়ান লারা’
    টি-টোয়েন্টিতে সবচেয়ে কাঙ্ক্ষিত খেলোয়াড়দের একজন আন্দ্রে রাসেল। আন্তর্জাতিক ক্রিকেট, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন অনেকবার। ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দলে বিধ্বংসী এই ব্যাটসম্যানের গুরুত্ব বোঝাতে তাকে ক্রিস গেইল ও ব্রায়ান লারার সঙ্গে তুলনা করেছেন ডোয়াইন ব্রাভো।
  • মুজিববর্ষের টি-টোয়েন্টিতে গেইল-মালিঙ্গা, কোহলির জন্য অপেক্ষা
    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচের জন্য দল গঠনের কাজ প্রায় গুছিয়ে এনেছে বিসিবি। বোর্ড প্রধান জানিয়েছেন, বিশ্ব একাদশের হয়ে ক্রিস গেইল, ফাফ দু প্লেসির মতো তারকা ক্রিকেটার খেলবেন।
  • ‘গেইলের বিপক্ষে বোলিং উপভোগ করে আফিফ’
    ক্রিস গেইল শট খেললেন যেন আলতো করে। কিন্তু বল বুঝে গেল ব্যাটের দাপট, চোখের পলকে উড়ে আছড়ে পড়ল গ্যালারিতে। পরের বলেই সব খতম! বল ছোবল দিল স্টাম্পে, উড়ল বেলস। গেইলের সঙ্গে দ্বৈরথে আবারও জয় তরুণ আফিফ হোসেনের। রাজশাহী রয়্যালস অধিনায়ক আন্দ্রে রাসেল বলছেন, গেইলের বিপক্ষে বোলিংয়ের কঠিন চ্যালেঞ্জ দারুণ উপভোগ করেন আফিফ।
  • রাসেলের খুনে ব্যাটিংয়ে ফাইনালে রাজশাহী
    বিপিএলে বড় ম্যাচে বেশির ভাগ সময়ে জ্বলে ওঠা ক্রিস গেইল আবার খেললেন টর্নেডো ইনিংস। ক্রিজে গিয়ে ঝড় তুললেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অধিনায়ক মাহমুদউল্লাহও। শেষের দিকের দারুণ বোলিংয়ে লক্ষ্যটা নাগালেই রাখতে পেরেছিল রাজশাহী রয়্যালস। শুরুর মন্থর ব্যাটিংয়ে কাজটা হয়ে পড়েছিল ভীষণ কঠিন। তবে ব্যাটিং তাণ্ডবে রোমাঞ্চকর ম্যাচে দলকে নাটকীয় জয় এনে দিয়েছেন আন্দ্রে রাসেল। দলকে নিয়ে গেছেন ফাইনালে। 
  • নিজের ছাপ রাখতে উন্মুখ গেইল
    এবারের বিপিএলে ক্রিস গেইলের শুরুটা ঠিক প্রত্যাশিত হয়নি। আভাস দিয়েই থেমে গিয়েছিল গেইল-ঝড়। তিনি নিজেও বুঝতে পারছেন, এতটুকু যথেষ্ট নয়। পরের ম্যাচেই নিজের ছাপ ফেলতে চান ক্যারিবিয়ান ওপেনার।
  • ৪৫ ভালো সংখ্যা, অবসর ভাবনা প্রসঙ্গে গেইল
    অগাস্টের পর থেকে আছেন জাতীয় দলের বাইরে। আন্তর্জাতিক ক্রিকেটে ভবিষ্যৎ পরিষ্কার নয়। বয়সও হয়ে গেছে ৪০। আর কত দিন খেলবেন ক্রিস গেইল? ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মনের দুয়ার খুলে দিলেন ক্যারিবিয়ান ওপেনার। জানালেন, খেলতে চান আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে। ৪৫ বছর পর্যন্ত চালিয়ে যেতে চান ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট।  
  • চার দিনের টেস্টের বিপক্ষে গেইল
    আন্তর্জাতিক ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত বিষয় আইসিসির ‘চার দিনের টেস্ট’ ভাবনা। এর পক্ষে-বিপক্ষে আসছে নানা মত। এবার ক্রিস গেইল জানালেন নিজের ভাবনা। টেস্টকে পাঁচ দিনেই রাখা উচিত বলে মনে করেন টি-টোয়েন্টির কিংবদন্তি ব্যাটসম্যান।
  • আভাস দিয়েই থেমে গেল গেইল-ঝড়
    বিপিএলে নিজের প্রথম ম্যাচে দারুণ সব স্মৃতি আছে ক্রিস গেইলের। প্রথম আসরের প্রথম ম্যাচ রাঙিয়েছিলেন সেঞ্চুরিতে, দ্বিতীয়বার একটি ম্যাচ খেলে সেটিতেই ছিল সেঞ্চুরি। এবারও দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন টি-টোয়েন্টির এই মহাতারকা। তবে থেমে গেছেন ক্যামিও ইনিংস খেলেই।
  • গেইলের শুরুর ম্যাচে নায়ক ইমরুল
    আগেই শেষ চার নিশ্চিত করা দুই দলের ম্যাচে মূল কৌতূহল ছিল ক্রিস গেইলকে ঘিরে। বিস্ফোরক এই ব্যাটসম্যান থেমে গেলেন কিছুটা ঝলক দেখিয়েই। কিন্তু ইমরুল কায়েসের থামাথামি নেই! বিপিএলের শুরু থেকেই ইমরুলের ব্যাটে যে রানের জোয়ার, সেই স্রোতে এবার ভেসে গেল রাজশাহী।
  • অবশেষে বিপিএলে আসছেন গেইল
    বিপিএল শুরুর আগেই জমে গিয়েছিল ক্রিস গেইলকে ঘিরে নাটক। অপেক্ষা এবার সেটির শেষাঙ্কের। আসর শেষ দিকে এগিয়ে চলেছে, মঞ্চে পা রাখতে চলেছেন গেইলও। সোমবার সকালে ঢাকায় পৌঁছবেন টি-টোয়েন্টি ক্রিকেটের মহাতারকা, জানিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।
  • বাংলাদেশের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানালেন ‘ইউনিভার্স বস’
    চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সংবাদ বিজ্ঞপ্তির পর অনিশ্চয়তা অনেকটাই কেটে গিয়েছিল। তার পরও সংশয় যেটুকু ছিল, মুছে দিলেন ক্রিস গেইল নিজেই। ‘ইউনিভার্স বস’ খ্যাত টি-টোয়েন্টির মহাতারকা জানিয়ে দিলেন, আসছেন তিনি বিপিএল খেলতে। ভালোবাসা জানালেন বাংলাদেশের প্রতি।
  • বিপিএলে পরের দিকে আসবেন গেইল, জানাল চট্টগ্রাম
    ক্রিস গেইল বলেছিলেন, কিছু জানেন না। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বলছে, মারকুটে এই ব্যাটসম্যানের হালকা চোট আছে। তবে সত্যি যেটাই হোক, শেষ পর্যন্ত টি-টোয়েন্টির এই মহাতারকা বিপিএল খেলতে আসছেন বলেই দাবি চট্টগ্রামের। তবে পুরো আসরে নয়, দলটি জানিয়েছে, গেইলকে পাওয়া যাবে পরের দিকে।
  • প্রক্রিয়া মেনেই ড্রাফটে রাখা হয়েছিল গেইলকে, দাবি বিসিবির
    ক্রিস গেইল বলছেন, তিনি কিছুই জানেন না। বিসিবির দাবি, যথাযথ প্রক্রিয়া মেনেই গেইলকে রাখা হয়েছিল বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে। সব মিলিয়ে সৃষ্টি হয়েছে খানিকটা ধোঁয়াশার। তবে বিসিবি প্রধান নির্বাহীর কথায় ইঙ্গিত মিলল, সমস্যার শেকড়ে থাকতে পারে আর্থিক কোনো ঝামেলা। সেসব মিটে গেলে গেইলকে বিপিএলে দেখা গেলেও হয়তো বিস্ময়ের কিছু থাকবে না।
  • বিপিএলে কিভাবে নাম এলো, নিজেও জানি না: গেইল
    দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টিতে এবারের অভিযান শেষ। বছরের বাকি সময়টুকু বিশ্রাম নেবেন ক্রিস গেইল। জানিয়ে দিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলবেন না ভারতে সফরে। খেলবেন না ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও। কিন্তু বিপিএলে যে তাকে দলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স! গেইল জানালেন বিস্ময়কর তথ্য, বিপিএলের ড্রাফটে কিভাবে তার নাম এলো, নিজেই জানেন না!
  • ‘ব্যর্থ হলেই গেইল সবচেয়ে বাজে ক্রিকেটার’
    ব্যাটে রান নেই। দলও পাচ্ছে না জয়ের দেখা। ক্রিস গেইলের হতাশ হওয়াটা অস্বাভাবিক নয়। তবে জোযি স্টার্স দলকে বিদায় বলার আগে ক্রিস গেইল যা বললেন, তাতে ব্যর্থতার হতাশা ছাপিয়েও ফুটে উঠলো আবেগ, ক্ষোভ, অভিমান। টি-টোয়েন্টি ক্রিকেটের এই কিংবদন্তী জানালেন, ব্যর্থ হলে অনেক ক্ষেত্রেই তাকে মনে করা হয় দলের বোঝা।
  • বিদেশিদের সবার আগে গেইল, বড় চমক শফিকউল্লাহ
    টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইল কিংবদন্তিতুল্য। ফর্ম পড়তির দিকে থাকলেও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে এখনও তিনি বড় আকর্ষণ। গত বিপিএলে খুব ভালো না করতে পারলেও এবারের প্লেয়ার্স ড্রাফটে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবার আগে দল পেয়েছেন এই জ্যামাইকান ব্যাটসম্যান।
  • বিদায়ের বার্তা ছড়িয়েও বিদায় বললেন না গেইল
    বিশেষায়িত জার্সি থেকে শুরু করে দর্শক প্রতিক্রিয়া কিংবা মাঠ ছাড়ার ধরন, সব কিছুতেই মিশে থাকল বিদায়ের বার্তা।অন্তত, দেশের মাটিতে শেষ ওয়ানডে ম্যাচ? কিন্তু তেমন কোনো ঘোষণাই এল না। বরং ম্যাচ শেষে ক্রিস গেইল জানিয়ে দিলেন, অবসরের সিদ্ধান্ত নেননি।
  • বিধ্বংসী গেইলকে ছাপিয়ে কোহলির দুর্দান্ত সেঞ্চুরি
    প্রথম দুই ওয়ানডেতে ক্রিস গেইল ছিলেন যেন ঘুমিয়ে। জেগে উঠলেন শেষ ম্যাচে। ব্যাটিং তাণ্ডবে ওয়েস্ট ইন্ডিজকে এনে দিলেন বিধ্বংসী শুরু। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ গড়ল চ্যালেঞ্জিং স্কোর। কিন্তু বিরাট কোহলি যখন থাকেন ছন্দে, কোনো চ্যালেঞ্জই তো মনে হয় না খুব কঠিন! অধিনায়কের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে টানা দুই জয়ে ভারত জিতে নিল সিরিজ।
  • লারাকে ছাড়িয়ে রান চূড়ায় গেইল
    ২৪ বলে ১১ রানের ছোট্ট ইনিংস। কিন্তু এই ইনিংসের পথেও ব্যাট উঁচিয়ে ধরতে পারলেন ক্রিস গেইল। বিবর্ণ ইনিংসটির পথেই যে দেখা পেয়েছেন উজ্জ্বল দুটি মাইলফলকের! উঠে গেছেন ক্যারিবিয়ানদের হয়ে ও ক্যারিবিয়ান হিসেবে ওয়ানডে রানের চূড়ায়। দুটিতেই ছাড়িয়েছেন কিংবদন্তি ব্রায়ান লারাকে।
  • গেইলের মাইলফলকের ম্যাচ রাঙালেন কোহলি-ভুবনেশ্বর
    ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার হিসেবে ৩০০ ওয়ানডে খেলার স্বাদ। দারুণ এই অর্জনের দিনটি স্মরণীয় করে রাখতে পারলেন না ক্রিস গেইল। পারল না তার দলও। বরং বিরাট কোহলির আরেকটি সেঞ্চুরির পর ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ জিতে নিল ভারত।
  • বৃষ্টি ভাসিয়ে নিল গেইলের রেকর্ডের ম্যাচ
    মাঠে নেমেই একটি রেকর্ড নিজের করে নিয়েছেন ক্রিস গেইল। ব্রায়ান লারাকে ছাড়িয়ে গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলার রেকর্ড। তবে উপলক্ষ তিনি স্মরণীয় করে রাখতে পারেননি ব্যাট হাতে। ম্যাচের ফলেও হয়নি মনে রাখার মতো কিছু। বৃষ্টিতে ভেসে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ-ভারত প্রথম ওয়ানডে।
  • ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের উইন্ডিজ দলে গেইল
    টি-টোয়েন্টি সিরিজে না খেললেও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন ক্রিস গেইল। অভিজ্ঞ এই ওপেনারকে রেখে তিন ম্যাচের সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।
  • বিশ্বকাপের পরই অবসরের সিদ্ধান্ত পাল্টেছেন গেইল
    বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পরিকল্পনা পাল্টেছেন ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস গেইল। চলতি বছরের অগাস্ট-সেপ্টেম্বরে ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে চান অভিজ্ঞ এই ক্রিকেটার।
  • ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে বিশ্বকাপে গেইলের ছক্কার রেকর্ড
    ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম সুযোগেই এবি ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে গেলেন ক্রিস গেইল। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড একার করে নিলেন এই ক্যারিবিয়ান ওপেনার।
  • বিশ্বকাপে উইন্ডিজের সহ-অধিনায়ক গেইল
    ক্রিস গেইলকে বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্ব মঞ্চে এবারই শেষবারের মতো দেখা যাবে বাঁহাতি এই ওপেনারকে।
  • এই বিশ্বকাপে যেখানে পাশাপাশি মাশরাফি-গেইল
    গত দুই বিপিএলে দুজন ছিলেন সতীর্থ। সাফল্য-ব্যর্থতায় ছিলেন সঙ্গী। আন্তর্জাতিক আঙিনায় আবার দুজন প্রতিদ্বন্দ্বী। আসছে বিশ্বকাপে হবেন প্রবল প্রতিপক্ষ। তবে এই বিশ্বকাপই একটা জায়গায় বন্ধনীতে রাখছে মাশরাফি বিন মুর্তজা ও ক্রিস গেইলকে। ২০০৩ বিশ্বকাপ খেলা ক্রিকেটারদের মধ্যে কেবল এই দুজনই আছেন ২০১৯ বিশ্বকাপে।
  • ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ-আয়ারল্যান্ডের সামনে নেই গেইল
    আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ যখন শুরু হবে, আইপিএল চলবে তখনও। মূলত বিশ্বকাপ প্রস্তুতির জন্য আয়োজিত টুর্নামেন্টে তাই সম্ভাব্য বিশ্বকাপ দলের বেশ কজনকেই পাবে না ওয়েস্ট ইন্ডিজ। না থাকাদের তালিকায় সবচেয়ে বড় নাম ক্রিস গেইল।
  • টমাসের তোপের পর গেইলের রেকর্ড
    ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়ে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিলেন গতিময় পেসার ওশেন টমাস। খুনে ব্যাটিংয়ে দেশের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন ক্রিস গেইল। তাদের নৈপুণ্যে পঞ্চম ওয়ানডেতে সফরকারীদের উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ।
  • গেইলের ‘৫০০’
    শহিদ আফ্রিদির সমান ৪৭৬ ছক্কা নিয়ে সিরিজ শুরু করেছিলেন ক্রিস গেইল। দ্বিপাক্ষিক সিরিজে সর্বোচ্চ ২৪ ছক্কার বিশ্ব রেকর্ড গড়ে বিস্ফোরক এই বাঁহাতি ওপেনার প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে হাঁকিয়েছেন পাঁচশ ছক্কা।  
  • গেইলকে ছাপিয়ে নায়ক রয়-রুট
    দলে ফেরার ম্যাচ সেঞ্চুরিতে রাঙালেন ক্রিস গেইল। এগিয়ে এলেন অন্য ব্যাটসম্যানরাও। বার্বাডোজে রানের পাহাড় গড়ল ওয়েস্ট ইন্ডিজ। তবে জেসন রয় ও জো রুটের সেঞ্চুরিতে নিজেদের সর্বোচ্চ রানের লক্ষ্য তাড়া করে দারুণ এক জয় তুলে নিয়েছে ইংল্যান্ড।
  • ছক্কার রেকর্ডে আফ্রিদিকে ছাড়িয়ে চূড়ায় গেইল
    বাংলাদেশের বিপক্ষে গত জুলাইয়ে পাঁচ ছক্কা হাঁকিয়ে শহিদ আফ্রিদির পাশে বসেছিলেন ক্রিস গেইল। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১২ ছক্কার প্রথমটি হাঁকিয়ে ছাড়িয়ে গেলেন পাকিস্তানের অলরাউন্ডারকে। ক্যারিবিয়ান বাঁহাতি ওপেনার নিজের করে নিলেন আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার রেকর্ড।
  • খুনে ব্যাটিংয়ে উইন্ডিজের ছক্কার রেকর্ড
    ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হজমের রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের অধিকারে। সেই দলই এবার গড়ল সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ড। ইংল্যান্ডের বিপক্ষে ২৩ ছক্কা মেরে এই কীর্তি গড়ায় দলকে সামনে থেকে পথ দেখালেন ক্রিস গেইল।
  • বিশ্বকাপ দিয়েই গেইলের বিদায়
    বয়স পেরিয়ে গেছে ৩৯। ব্যাটেও ভাটার টান। যদিও নিজেকে এখনও দাবি করেন ‘ইউনিভার্স বস’, তবে সময়ের ডাকও শুনতে পাচ্ছেন ক্রিস গেইল। তাই জানিয়ে দিলেন, আগামী বিশ্বকাপই শেষ। এই টুর্নামেন্ট দিয়েই বিদায় জানাবেন ওয়ানডে ক্রিকেটকে।
  • উইন্ডিজের ওয়ানডে দলে ফিরলেন গেইল-লুইস
    চলতি বিপিএলের প্রায় পুরোটাই ক্রিস গেইলের ব্যাট ছিল ঘুমিয়ে। জেগে ওঠার অপেক্ষায় থাকতে থাকতে তার দলই গেল ছিটকে। এবার জ্বলে ওঠার অপেক্ষা আন্তর্জাতিক ক্রিকেটে। ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে ফিরেছেন ৩৯ বছর বয়সী ওপেনার। তার সঙ্গে ফিরেছেন আরেক বিস্ফোরক ব্যাটসম্যান এভিন লুইস।
  • গেইলের ব্যাটিংয়ে বিস্মিত মাহমুদউল্লাহ
    বড় লক্ষ্য তাড়ায় রংপুর রাইডার্সের ওপেনার ক্রিস গেইলের ধীর-স্থির ব্যাটিং বিস্মিত করেছে খুলনা টাইটানস অধিনায়ক মাহমুদউল্লাহকে। সতীর্থের ভিন্ন মেজাজের ব্যাটিংয়ে কিছুটা অবাক হয়েছেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।
  • ‘গেইলের ব্যাট যখন কথা বলবে, প্রতিপক্ষের জন্য মায়াই হচ্ছে’
    টি-টোয়েন্টি রেকর্ড বিস্ময়কর, বিপিএল রেকর্ডও দুর্দান্ত। বিশ্বের সবচেয়ে ভীতি জাগানিয়া ব্যাটসম্যানদের একজন। কিন্তু এবারের বিপিএলে এখনও জ্বলে উঠতে পারেননি ক্রিস গেইল। তার পারফরম্যান্সের অপেক্ষায় আছে রংপুর রাইডার্স। কোচ টম মুডির মতে, গেইল যখন নিজের মতো খেলবেন, প্রতিপক্ষের কিছু করার থাকবে না।
  • এগিয়ে ‘বিগ বস’ গেইল
    বিপিএলের দ্বিতীয় দিন দেখেছে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের লড়াই। আরেকটি কাঙ্ক্ষিত লড়াই অপেক্ষায় তৃতীয় দিনে। অধিনায়ক স্মিথকে ছক কাটতে হবে ক্রিস গেইলকে সামলানোর। মুখোমুখি হওয়ার আগে রংপুর রাইডার্সের ব্যাটসম্যান মেহেদি মারুফের বিশ্বাস, লড়াইয়ে এগিয়ে ক্রিস গেইল। মারুফের কাছে যিনি ‘বিগ বস’।
  • অনাপত্তিপত্র না থাকায় খেলতে পারেননি গেইল
    ম্যাচের আগে টিভি পর্দায় দেখা গেল ড্রেসিং রুমে বসে ক্রিস গেইল। কিন্তু একাদশে নেই তার নাম! ম্যাচ শেষে তার দল রংপুর রাইডার্সের জয়োৎসবেও ছিলেন গেইল। পরে জানা গেল, ক্যারিবিয়ান বোর্ড থেকে অনাপত্তিপত্র (এনওসি) না আসায় খেলতে পারেননি এই বিস্ফোরক ব্যাটসম্যান।
  • টি-টোয়েন্টিতে বাংলাদেশের সামনে নেই গেইল
    টি-টোয়েন্টি সিরিজের আগে প্রস্তুতিপর্বে প্রতিপক্ষ নিয়ে বাংলাদেশ দলের ভাবনায় বড় একটা অংশ জুড়ে নিশ্চয়ই ছিল ক্রিস গেইল। কিন্তু সিরিজের আগের দিন ঘোষিত ওয়েস্ট ইন্ডিজ দলে দেখা গেল নামই নেই তার! টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে টি-টোয়েন্টি ক্রিকেটের সফলতম ব্যাটসম্যানকে।
  • বোলিংয়ে বিবর্ণ সাকিব, গেইলের সেঞ্চুরি
    মাত্র একটি উইকেট পেলেই অসাধারণ এক ডাবলের অধিকারী হতেন সাকিব আল হাসান। তবে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথমবারের মতো উইকেটশূন্য থাকায় অপেক্ষা বেড়েছে এই অলরাউন্ডারের। বোলিংয়ে তার বিবর্ণ দিনে ঝড় তুলে দারুণ এক সেঞ্চুরি করেছেন ক্রিস গেইল।