• গিলক্রিস্টের ‘সেরা সেঞ্চুরি’ ও বাংলাদেশের আক্ষেপের ১৫ বছর
    “ফাজলামো নয়, সত্যি…”, এভাবেই নিজের অনুভূতি তুলে ধরেছিলেন অ্যাডাম গিলক্রিস্ট। বলা যায়, এভাবে বলতে বাধ্য হয়েছিলেন। গৌরবদীপ্ত ক্যারিয়ারে স্মরণীয় ইনিংস তো তিনি কতই খেলেছেন। তার প্রায় সব সেঞ্চুরিই বদলে দিয়েছে ম্যাচের মোড়। দুর্দান্ত সব বোলিং আক্রমণ তিনি গুঁড়িয়ে দিয়েছেন ব্যাটকে মুগুর বানিয়ে। অথচ তার সেরা সেঞ্চুরি কিনা বাংলাদেশের বিপক্ষে!
  • পান্তের দিকে ‘তাকিয়ে’ গিলক্রিস্ট
    ইংল্যান্ডের বিপক্ষে অসাধারণ সেঞ্চুরির পর স্তুতির জোয়ারে ভাসছেন রিশাভ পান্ত। তবে এবার যার কাছ থেকে প্রশংসা পেলেন, এই ভারতীয় কিপারকে সবচেয়ে বেশি নাড়া দেবে হয়তো এটিই। টেস্ট ইতিহাসে কিপার-ব্যাটসম্যানদের ভূমিকা বদলে দেওয়ার নায়ক, পান্তের ভয়ডরহীন ব্যাটিংয়ে অনেকে দেখছেন যার ছায়া, সেই অ্যাডাম গিলক্রিস্ট স্বয়ং জানালেন তার মুগ্ধতার কথা।
  • গিলক্রিস্টের চোখে অস্ট্রেলিয়ার সমাধান ‘ফিলিপি’
    দুজনই কিপার-ব্যাটসম্যান, ঘরানাও একই। অ্যাডাম গিলক্রিস্টের কাছে আগ্রাসনই ছিল শেষ কথা। জশ ফিলিপি একই পথের পথিক। সম্ভাবনাময় এই তরুণ ব্যাটসম্যানকে নিয়ে গিলক্রিস্টের আশা অনেক। তার মতে, সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার ব্যাটিং সমস্যার সমাধান হতে পারেন ফিলিপি।
  • এবার অধরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে অস্ট্রেলিয়া: গিলক্রিস্ট
    ওয়ানডে ক্রিকেটে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারেনি। আগামী বছর ঘরের মাঠে হতে যাওয়া আসরেই সেই স্বাদ দলটি পাবে বলে বিশ্বাস সাবেক অস্ট্রেলিয়ান কিপার-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টের।
  • আইসিসির হল অব ফেইমে টেন্ডুলকার, ডোনাল্ড
    আইসিসি হল অব ফেইমে জায়গা পেয়েছেন ভারতের সাবেক অধিনায়ক শচীন টেন্ডুলকার, দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড ও অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের সাবেক পেসার ক্যাথরিন ফিটসপ্যাট্রিক।