• বোলারদের চেষ্টায় ঘাটতি দেখছেন না গিবসন
    রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই আঘাত। এরপর সারাদিনের চেষ্টায় প্রতিপক্ষের আর দুই উইকেট নিতে পেরেছেন বাংলাদেশের বোলাররা। বল হাতে সফল দিন পার করতে না পারলেও দলের বোলারদের চেষ্টায় ঘাটতি দেখছেন না বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ ওটিস গিবসন।
  • বোলিং কোচের কাঠগড়ায় মুমিনুল-মাহমুদউল্লাহরা
    দুই দিনেই রাওয়ালপিন্ডি টেস্টে চালকের আসনে বসেছে পাকিস্তান। প্রতিপক্ষের দেওয়া সুযোগ কাজে লাগিয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন বাবর আজম ও শান মাসুদ। বাংলাদেশের বোলিং কোচ ওটিস গিবসন মনে করেন, বাংলাদেশেরও কারও সেঞ্চুরি করা উচিত ছিল।
  • রুবেলকে খেলানোর ব্যাখ্যা বোলিং কোচের
    তার স্কোয়াডে আসাটাই বিস্ময় হয়ে এসেছিল। রুবেল হোসেন সুযোগ পেয়েছেন রাওয়ালপিন্ডি টেস্টের একাদশেও। ডানহাতি পেসার দ্বিতীয় দিন বোলিংয়ে আহামরি কিছু করে দেখাতে পারেননি। তাকে খেলানো নিয়ে উঠেছে তাই প্রশ্ন। জবাব দিলেন বাংলাদেশের বোলিং কোচ ওটিস গিবসন।
  • দলে বেশি পরিবর্তনের বিপক্ষে বাংলাদেশ কোচ ও অধিনায়ক
    নতুন অভিযানের আগে একটা জায়গায় একমত রাসেল ডমিঙ্গো ও মুমিনুল হক, দল নিয়ে খুব বেশি নাড়াচাড়া করা যাবে না। বাংলাদেশ কোচ ও অধিনায়ক মনে করেন, একজন খেলোয়াড়ের নিজেকে প্রমাণের জন্য যথেষ্ট সুযোগ পাওয়া উচিত। তারা দল নির্বাচনে একটা ধারাবাহিকতা আনার দিকে জোর দিচ্ছেন।
  • বাংলাদেশের নতুন বোলিং কোচ গিবসন
    গত কিছুদিনের ঘটনাপ্রবাহে অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল, কে পাচ্ছেন বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব। বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণা। দল পাকিস্তানে যাওয়ার আগের রাতে সেই ঘোষণাও চলে এলো। ওটিস গিবসনকেই জাতীয় দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।
  • সাব্বিরের ভাবনার গভীরতায় ঘাটতি দেখছেন গিবসন
    বিপিএলে সাব্বির রহমানকে দলে পেয়ে বেশ রোমাঞ্চিত ছিলেন ওটিস গিবসন। কুমিল্লা ওয়ারিয়র্সের কোচ হয়ে আসা এই ক্যারিবিয়ান টুর্নামেন্ট শুরুর আগে টিম ম্যানেজমেন্টের আলোচনায় সাব্বিরকে অধিনায়ক করার সুপারিশও করেছিলেন বলে জানা গিয়েছিল সেসময়। কিন্তু গিবসনের সেই রোমাঞ্চ উধাও হয়ে গেছে সময়ের সঙ্গে। সাব্বিরের পারফরম্যান্সে ভীষণ হতাশ কুমিল্লা কোচ।
  • বিসিবির সঙ্গে গিবসনের ‘আলোচনা চলছে’
    প্রশ্নটি শেষও হয়নি। ওটিস গিবসন তার আগেই হেসে বললেন, “আমি জানতাম, প্রশ্নটি আসবে!’ বাংলাদেশের বোলিং কোচ হতে প্রস্তাব দেওয়া হয়েছে সাবেক ক্যারিবিয়ান পেসারকে, এই গুঞ্জন ছিল। গিবসন নিজেই জানালেন, সেটি সত্যিই। বিসিবির সঙ্গে আলোচনা চলছে তার।
  • সাব্বিরের এতদিনে জাতীয় দলে জায়গা পাকা করার কথা: গিবসন
    ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল সংক্ষিপ্ত। তবে ইংলিশ কাউন্টি ও দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে ক্যারিয়ার ছিল দারুণ সমৃদ্ধ। ওটিস গিবসন অবশ্য বেশি পরিচিতি পেয়েছেন খেলোয়াড়ি জীবনের পরের অধ্যায়ে। কোচ হিসেবে ক্রিকেট বিশ্বে আলাদা জায়গা করে নিয়েছেন সর্বোচ্চ পর্যায়ে। দুই দফায় ছিলেন ইংল্যান্ডের বোলিং কোচ। ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ছিলেন লম্বা সময়। সবশেষ ছিলেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ। গত অগাস্টে সেই দায়িত্ব শেষ হয়েছে বিতর্কিতভাবে। এখন তিনি বাংলাদেশে, বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচ। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক ক্যারিবিয়ান পেসার কথা বললেন বিপিএলে তার স্কোয়াড, টি-টোয়েন্টি ক্রিকেট, তার কোচিং, দক্ষিণ আফ্রিকায় বিতর্কিত সময় ও সমসাময়িক ক্রিকেটের বাস্তবতা নিয়ে।
  • ব্যাটিংয়ের দর্শনেই বিপিএল রাঙাতে চান কোচ গিবস
    ব্যাটসম্যানের ব্যাট থেকে ছুটে আসা বল বোলিং প্রান্তের খানিক দূরে দারুণ ক্ষিপ্রতায় ধরলেন। থ্রো করলেন স্টাম্প তাক করে। নিখুঁত লক্ষ্যভেদের পর একহাত উঁচিয়ে খানিক দৌড়ে উদযাপনও করলেন। কে বলবে, তিনি ক্রিকেটার নন, কোচ! সিলেট থান্ডারের সঙ্গে প্রথম দিনের অনুশীলনে যেন খেলোয়াড়ি দিনগুলোর মতোই প্রাণবন্ত হার্শেল গিবস।
  • দক্ষিণ আফ্রিকার কোচ ওটিস গিবসন
    দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ওটিস গিবস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ শেষে ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব ছাড়বেন তিনি।