• টেইলরের বিদায়ী ম্যাচে গাপটিল ও ইয়াংয়ের সেঞ্চুরি
    নিউ জিল্যান্ড ক্রিকেটের গ্রেটদের একজন রস টেইলর। দেশটির অনেক রেকর্ড জ্বলজ্বল করছে তার নামের পাশে। নিজের শেষ ম্যাচে ব্যাট হাতে অবশ্য তেমন কিছু করতে পারেননি তিনি। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে মার্টিন গাপটিল ও উইল ইয়াংয়ের সেঞ্চুরিতে তাকে বড় জয় উপহার দিল কিউইরা।
  • কোহলিকে ছাড়িয়ে গাপটিলের রেকর্ড
    নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না বিরাট কোহলি। এই সুযোগে তার একটি রেকর্ড নিজের করে নিলেন মার্টিন গাপটিল। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান এখন এই কিউই ওপেনারের।
  • গাপটিলের ব্যাটে সেমির পথে কিউইদের আরেক ধাপ
    টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হাসেনি তার ব্যাট। স্কটল্যান্ডের বিপক্ষে নিজেকে মেলে ধরলেন মার্টিন গাপটিল। তার বিস্ফোরক ইনিংসে বড় সংগ্রহ পেল নিউ জিল্যান্ড। বড় রান তাড়ায় লড়াই করলেও শেষ পর্যন্ত পেরে ওঠেনি স্কটিশরা। দারুণ জয়ে সেমি-ফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে গেল কেন উইলিয়ামসনের দল।
  • কোহলির পর ৩ হাজারে গাপটিল
    আশা জাগালেন টি-টোয়েন্টি বিশ্বকাপের সেঞ্চুরিয়ানের ঘরে নাম লেখানোর। শেষ পর্যন্ত যদিও তা হয়নি। নব্বইয়ের ঘরে কাটা পড়েন মার্টিন গাপটিল। তবে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে দারুণ একটি মাইলফলক স্পর্শ করলেন নিউ জিল্যান্ড ওপেনার। বিরাট কোহলির পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই সংস্করণে তিন হাজার রান করলেন ডানহাতি এই ব্যাটসম্যান।
  • গাপটিল ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া
    ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় কেন উইলিয়ামসনের প্রথম কথা, “অবিশ্বাস্য কঠিন লড়াইয়ের সিরিজ ছিল…।” শেষ ম্যাচের আগে চিত্র অনেকটা সেরকমই ছিল। সিরিজে ছিল ২-২ সমতা। কিন্তু নিউ জিল্যান্ড অধিনায়ক যেমনই বলুন, সিরিজ নিধার্রণী ম্যাচে জমল না লড়াই। কিউই বোলারদের দারুণ পারফরম্যান্সের পর মার্টিন গাপটিলের দুর্দান্ত ইনিংসে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া।
  • ছক্কার রেকর্ডে রোহিতকে ছাড়িয়ে গাপটিল
    যাকে বলে সত্যিকার অর্থেই শূন্য থেকে পুনরুত্থান! প্রথম টি-টোয়েন্টিতে শূন্য রানে আউট হওয়ার পর দ্বিতীয় ম্যাচে ছক্কার ঝড়ে মার্টিন গাপটিল এগিয়ে গেলেন সেঞ্চুরির পথে। শেষ পর্যন্ত তিন রানের জন্য তিন অঙ্ক ছুঁতে না পারার আক্ষেপ সঙ্গী হলো তার। তবে একটি জায়গায় গাপটিল ততক্ষণে নিজেকে তুলে নিতে পারলেন সবার ওপরে। টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছয়!
  • পারলেন না স্টয়নিস-স্যামস, কিউইদের রোমাঞ্চকর জয়
    নিস্তরঙ্গ নদীতে যেন হঠাৎ ঢেউ। বড় হারের পথে থাকা দলকে অবিশ্বাস্য এক জয়ের স্বপ্ন দেখালেন মার্কাস স্টয়নিস ও ড্যানিয়েল স্যামস। কিন্তু দুজনের রোমাঞ্চের ভেলা থেমে গেল শেষ বেলায়। কাছে গিয়েও পারল না অস্ট্রেলিয়া। শেষের পরীক্ষায় উতরে গিয়ে স্বস্তির জয়ে সিরিজে আরও এগিয়ে গেল নিউ জিল্যান্ড।
  • শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে নেই গাপটিল
    শ্রীলঙ্কা সফরে নিজেদের শেষ ম্যাচে অভিজ্ঞ ওপেনার মার্টিল গাপটিলকে পাচ্ছে না নিউ জিল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে তলপেটের পেশিতে চোট পান ডানহাতি এই ব্যাটসম্যান।
  • আমার চেয়ে কেউ বেশি হতাশ নয়: গাপটিল
    চলতি বিশ্বকাপে ব্যাট হাতে ভালো করতে না পারায় সমালোচনার মুখে আছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মার্টিন গাপটিল। তবে ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে রানে ফেরার ব্যাপারে আশাবাদী নিউ জিল্যান্ডের এই ওপেনার।
  • বাংলাদেশের বিপক্ষে নিউ জিল্যান্ড দলে গাপটিল
    বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের নিউ জিল্যান্ড দলে ফিরেছেন মার্টিন গাপটিল। তবে মাঠে নামতে হলে প্রথম ওয়ানডের আগে ফিটনেস পরীক্ষায় উতরাতে হবে এই ওপেনারকে। চোটের কারণে ভারতের বিপক্ষে চতুর্থ ওয়ানডের পর ছিটকে গিয়েছিলেন গাপটিল।
  • বাংলাদেশের বিপক্ষে ফেরার লড়াইয়ে গাপটিল
    চোটের জন্য ভারতের বিপক্ষে পঞ্চম ওয়ানডেতে খেলতে না পারা মার্টিন গাপটিল ছিটকে গেছেন টি-টোয়েন্টি সিরিজ থেকে। নিউ জিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড আশাবাদী, বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলে পাওয়া যাবে এই ওপেনারকে।
  • গাপটিলের সেঞ্চুরি, নিশামের তাণ্ডবে কিউইদের জয়
    গোটা তিনেক চোটের ধাক্কা কাটিয়ে ফেরার ম্যাচ সেঞ্চুরিতে রাঙালেন মার্টিন গাপটিল। ছক্কা ঝড়ে ব্যাটিং তাণ্ডবের পর দারুণ বোলিংয়ে প্রত্যাবর্তনের ম্যাচ স্মরণীয় করে রাখলেন জিমি নিশাম। রান উৎসবের ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেল নিউ জিল্যান্ড। কুসল পেরেরার সেঞ্চুরিতে লড়াই করেও পেরে উঠল না শ্রীলঙ্কা।
  • নিউ জিল্যান্ডকে উড়িয়ে অস্ট্রেলিয়ার রেকর্ড জয়
    মার্টিন গাপটিলের সেঞ্চুরিতে টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড স্পর্শ করেও জিততে পারল না নিউ জিল্যান্ড। ডেভিড ওয়ার্নার ও ডার্চি শর্টের বিস্ফোরক ব্যাটিংয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া।
  • পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেই ছাড়ল নিউ জিল্যান্ড
    হারের দুয়ার থেকে দারুণ লড়াই করল পাকিস্তানের লোয়ার-মিডল ও লোয়ার অর্ডার। নিষ্প্রাণ হয়ে পড়া ম্যাচে ফেরাল প্রাণ। তাতে রোমাঞ্চ জমল, কিন্তু শেষ পর্যন্ত ম্যাচের ফলে বদল এল না। পাকিস্তানের আরেকটি হার। নিউ জিল্যান্ড সিরিজ জিতল ৫-০ ব্যবধানে।
  • গাপটিল ঝড়ে পাকিস্তানকে হারাল নিউ জিল্যান্ড
    পাকিস্তানকে আশা দেখিয়েছিল দুই বোলার হাসান আলি আর শাদাব খানের ব্যাটিং। কিন্তু আসল কাজ বোলিংয়ে কিছু করতে পারেননি তারা। এগিয়ে আসতে পারেননি অন্য কোনো বোলারও। মার্টিন গাপটিলের ঝড়ো ফিফটি আর রস টেইলরের দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজ জয় পেয়েছে নিউ জিল্যান্ড।
  • নিউ জিল্যান্ডের ওয়ানডে দলে গাপটিল
    চোট কাটিয়ে নিউ জিল্যান্ডের ওয়ানডে দলে ফিরেছেন মার্টিন গাপটিল। পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের ১৩ সদস্যের দলে জায়গা ধরে রেখেছেন দুই স্পিনার মিচেল স্যান্টনার ও টড অ্যাস্টল।
  • রান উৎসবের ম্যাচে গাপটিল, থারাঙ্গার শতক
    এজবাস্টনে ঝড় বয়ে গেল বোলারদের ওপর দিয়ে। রান উৎসবের ম্যাচে শতক পেয়েছেন দুই দলের দুই উদ্বোধনী ব্যাটসম্যান মার্টিন গাপটিল ও উপুল থারাঙ্গা। চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে নিউ জিল্যান্ড।
  • আবারও নিউ জিল্যান্ডের সেরা উইলিয়ামসন
    পারফরম্যান্সে, নেতৃত্বে, পরিচিতি আর ভাবমূর্তিতে তিনি ক্রমেই হয়ে উঠছেন নিউ জিল্যান্ড ক্রিকেটের মুখ। পুরস্কারটিও তাই তার নামের পাশেই সবচেয়ে বেশি মানায়। টানা দ্বিতীয়বার নিউ জিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার স্যার রিচার্ড হ্যাডলি মেডেল জিতেছেন কেন উইলিয়ামসন।
  • নিউ জিল্যান্ড ২৮০, গাপটিল অপরাজিত ১৮০
    মন্থর উইকেট। মাঝ বিরতিতে ২৮০ রানের লক্ষ্যটা একটু বেশিই মনে হচ্ছিলো কেন উইলিয়ামসনের। সেই ম্যাচ শেষ ৫ ওভার আগেই, নিউ জিল্যান্ড অধিনায়কের মুখে জয়ের হাসি। কঠিন কাজটি অনায়াস হয়ে গেল অসাধারণ এক ইনিংসে, যেটিকে উইলিয়ামসন বলছেন, কঠিন উইকেটে তার দেখা সেরা ইনিংস!