• ক্রলির দুর্দান্ত সেঞ্চুরি, অপেক্ষায় রুট
    ইংলিশ টপ অর্ডারের আঁধার ফুঁড়ে অবশেষে আলোর বিচ্ছুরণ! জ্যাক ক্রলি ও জো রুটের ব্যাটের জ্যোতি দলকে এনে দিল আলো ঝলমলে দিন। ইংল্যান্ড টেস্ট দলের নতুন শুরুর পথচলায় আস্থা রাখার প্রতিদান দিয়ে ক্রলি উপহার দিলেন দারুণ এক সেঞ্চুরি। ক্যারিবিয়ান বোলারদের হতাশ করে তিন অঙ্ক ছোঁয়ার কাছাকাছি অধিনায়ক রুটও।
  • ইংল্যান্ডের বিবর্ণ ব্যাটিংয়ের ‘দায় কাউন্টি উইকেটের’
    চলতি অ্যাশেজে অস্ট্রেলিয়ান বোলারদের সামনে বারবার মুখ থুবড়ে পড়ছে ইংল্যান্ডের ব্যাটিং। নিজেদের এমন দুর্দশার জন্য জ্যাক ক্রলি আঙুল তুললেন ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপের উইকেটের দিকে। তার মতে, এসব উইকেটের মান উন্নত না হলে এমন ধস সামনেও দেখা যাবে।
  • পাকিস্তানকে উড়িয়ে দিল ‘দ্বিতীয় সারির’ ইংল্যান্ড
    টসের সময় বেন স্টোকস বলেছিলেন, ‘আগের ম্যাচের দল থেকে আমরা ১১ পরিবর্তন নিয়ে নামছি।’ যেখানে ওয়ানডে অভিষেকই হলো ৫ জনের। সেই দলের বিপক্ষেই উড়ে গেল অভিজ্ঞ পাকিস্তান। প্রতিপক্ষকে দেড়শর নিচে গুটিয়ে দিয়ে দাভিদ মালান ও জ্যাক ক্রলির ফিফটিতে সহজেই জয় মুঠোবন্দী করল ইংল্যান্ড।
  • টানা দ্বিতীয়বার উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ স্টোকস
    আঙুলের চোটে শুরুতেই শেষ আইপিএল অভিযান, বেন স্টোকসের মন ভারাক্রান্ত থাকারই কথা। এই দুঃসময়ে তিনি পেলেন দারুণ এক সুসংবাদ। টানা দ্বিতীয়বার উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দা ওয়ার্ল্ড’ মনোনীত হয়েছেন এই অলরাউন্ডার। ইংল্যান্ড থেকে তিনিই প্রথম একাধিকবার পেলেন এই স্বীকৃতি।
  • বিচিত্র চোটে প্রথম দুই টেস্টে নেই ক্রলি
    অদ্ভুতভাবে চোট পেয়েছেন জ্যাক ক্রলি। তাতে ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টের দল থেকে ছিটকে পড়েছেন ইংল্যান্ডের এই টপ অর্ডার ব্যাটসম্যান।
  • ক্রিকেটারদের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা ওকস
    বছর জুড়ে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন ক্রিস ওকস। ইংল্যান্ডের প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এই অলরাউন্ডার।
  • ইসিবির লাল বলের চুক্তি হারালেন বেয়ারস্টো
    সবশেষ অ্যাশেজে বাজে পারফরম্যান্সের পর টেস্ট দলে আর নিয়মিত হতে পারেননি জনি বেয়ারস্টো। এবার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) লাল বলের চুক্তিও হারালেন এই কিপার-ব্যাটসম্যান। প্রথমবারের মতো সাদা জার্সির চুক্তি পেয়েছেন জ্যাক ক্রলি, অলি পোপ ও ডম সিবলি।
  • সেরা দশে অ্যান্ডারসন
    পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্টে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন জেমস অ্যান্ডারসন। আইসিসি টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে ফিরেছেন ইংল্যান্ডের এই পেসার।
  • ৫১ বছর পুরোনো রেকর্ড ভাঙলেন ক্রলি
    অনেক প্রাপ্তির দিনে সম্ভবত একটি আক্ষেপই ছিল জ্যাক ক্রলির। হাতছানি দিয়েও হারিয়ে গেল ট্রিপল সেঞ্চুরি। তবে তার সেই হতাশাই মিশে গেছে একটি রেকর্ডে। আউট হওয়ার ধরনে ইংলিশ ব্যাটসম্যানের নাম লেখা হয়ে গেছে রেকর্ড বইয়ে। ২২ বছর বয়সী ব্যাটসম্যান ভেঙে দিয়েছেন পাঁচ দশক পুরোনো এক রেকর্ড।
  • ক্রলি-বাটলারের রেকর্ড জুটির পর অ্যান্ডারসনের ছোবল
    দারুণ ব্যাটিংয়ে আড়াইশ ছাড়ানো ইনিংস খেললেন জ্যাক ক্রলি। ক্যারিয়ার সেরা ইনিংসে সঙ্গ দিলেন জস বাটলার। পঞ্চম উইকেটে তাদের রেকর্ড গড়া জুটিতে রান-পাহাড় গড়ল ইংল্যান্ড। শেষ বেলায় পাকিস্তানের তিন উইকেট তুলে নিয়ে তৃতীয় টেস্টে নিয়ন্ত্রণ আরও দৃঢ় করলেন জেমস অ্যান্ডারসন।
  • ক্রলি-বাটলারের ব্যাটে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড
    সম্ভাবনাময় ইনিংসগুলোকে পূর্ণতা দিতে পারছিলেন না জ্যাক ক্রলি। এবার সফল হলেন তরুণ এই টপ অর্ডার ব্যাটসম্যান। পাল্টা আক্রমণে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। জস বাটলারের সঙ্গে চমৎকার জুটিতে পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে গড়ে দিলেন বড় সংগ্রহের ভিত।