• বাবরকে উন্নতির জায়গা দেখিয়ে দিলেন ওয়াসিম আকরাম
    দারুণ ব্যাটিংয়ের জন্য প্রতিনিয়তই স্তুতির জোয়ারে ভাসেন বাবর আজম। তবে স্টাইলিশ এই ব্যাটসম্যানের একটি জায়গায় ঘাটতি চোখে পড়েছে ওয়াসিম আকরামের। পাকিস্তানের এই বোলিং গ্রেট বর্তমান অধিনায়ককে দেখিয়ে দিয়েছেন উন্নতির সেই পথ।
  • বিশ্বকাপ ভাবনায় আমিরকে দলে চান ওয়াসিম আকরাম
    দলে নেই আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ বছর পার করা একজন বোলারও। পাকিস্তানের এমন বোলিং আক্রমণকে নেতৃত্ব দিতে অভিজ্ঞ একজনের প্রয়োজনীয়তা উপলব্ধি করছেন ওয়াসিম আকরাম। আসছে তিনটি বিশ্বকাপকে ভাবনায় রেখে মোহাম্মদ আমিরকে তাই দলে চান পাকিস্তানের কিংবদন্তি এই পেসার।
  • প্রথম অফিসিয়াল সফরে আফগানিস্তানকে আমন্ত্রণ পাকিস্তানের
    পাকিস্তান সফরের সুযোগ আফগানিস্তানের সামনে। যুদ্ধ বিধ্বস্ত দেশটিকে প্রথমবারের মতো স্বীকৃত কোনো সফরের জন্য ডেকেছে পিসিবি। বোর্ডের প্রধান নির্বাহী জানিয়েছেন, আগামী বছর সিরিজটি আয়োজনের চেষ্টা থাকবে তাদের।
  • নব্বইয়ের পাকিস্তানের ‘প্রতিচ্ছবি’ এখনকার ভারত
    ভারতীয় দলের মনোভাবে বেশ পরিবর্তন দেখছেন ওয়াসিম আকরাম। শক্তি-সামর্থ্য তো বটেই, মাঠে প্রতিপক্ষকে দুর্বল করতে দলটির আত্মবিশ্বাসী শরীরী ভাষাও বড় অস্ত্র হিসেবে কাজ করে। সব মিলিয়ে এখনকার ভারত দলের মাঝে নিজের সময়ের পাকিস্তানকে দেখেন কিংবদন্তি এই পেসার।
  • ইংল্যান্ডের সফর নিয়ে রোমাঞ্চিত ওয়াসিম-রশিদ-আফ্রিদি
    এখনও কিছুই চূড়ান্ত হয়নি। সবে আভাস মিলেছে। তাতেই ইংল্যান্ডের সম্ভাব্য সফর নিয়ে রোমাঞ্চিত পাকিস্তানের তিন সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম, রশিদ লতিফ ও শহিদ আফ্রিদি।
  • 'ইংল্যান্ডের পাকিস্তানে খেলতে যাওয়া উচিত'
    প্রতিশ্রুতির ডালি সাজিয়ে ইংল্যান্ডকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছেন ওয়াসিম আকরাম। কিংবদন্তি এই বাঁহাতি পেসার মনে করেন, সব ঠিক থাকলে ইংল্যান্ডের তার দেশে খেলতে যাওয়া উচিত।
  • পাকিস্তানের হারে ওয়াসিমের কাঠগড়ায় আজহারের নেতৃত্ব
    ম্যাচ হাতেই ছিল, জয়ের স্বপ্নও দেখতে শুরু করেছিল পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত হারের তেতো স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। এর জন্য আজহার আলির নেতৃত্বকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন ওয়াসিম আকরাম। পাকিস্তানের বর্তমান অধিনায়কের কৌশলগত ভুলের মাশুল এই হার বলে মনে করেন দলটির সাবেক অধিনায়ক।
  • লালা নিষিদ্ধে বোলাররা ‘রোবট’ হয়ে যাবে
    বলে লালার ব্যবহার সাময়িকভাবে নিষিদ্ধ হওয়ায় বোলারদের নিয়ে উদ্বিগ্ন ওয়াসিম আকরাম। এতে করে বোলাররা ‘রোবটের মতো’ হয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক এই পেসার।
  • ‘আইপিএলের চেয়ে বোলিংয়ের মান ভালো পিএসএলে’
    আইপিএলের বয়স পেরিয়ে গেছে এক যুগ। জাঁকজমক ও বিশালতায় ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের ধারেকাছেও নেই পিএসএল। তবে একটি দিক থেকে পাকিস্তানের টুর্নামেন্টটি এগিয়ে আছে বলে মনে করেন ওয়াসিম আকরাম। কিংবদন্তি পাকিস্তানি পেসারকে বিদেশি ক্রিকেটাররা বলেছেন, আইপিএলের চেয়ে বোলিংয়ের মান ভালো পিএসএলে।
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর পরামর্শ ওয়াসিমের
    কুমার সাঙ্গাকারা, ব্রেন্ডন ম্যাককালাম, সাইমন ক্যাটিচসহ আরও অনেক সাবেক ক্রিকেটার চান, পিছিয়ে দেওয়া হোক এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাদের সঙ্গে এবার সুর মেলালেন ওয়াসিম আকরাম। আইসিসিকে বিশ্বকাপ আয়োজনের জন্য অপেক্ষা করতে পরামর্শ দিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার।
  • কোহলি যদি ওয়াসিম-ওয়াকারকে খেলতেন!
    সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান তো বটেই, সবচেয়ে ফিট ক্রিকেটারদেরও একজন বিরাট কোহলি। বিশ্বের প্রায় সব বোলারকেই আত্মবিশ্বাসের সঙ্গে খেলে যাচ্ছেন তিনি। সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতারের বিশ্বাস, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস বা শেন ওয়ার্নের বিপক্ষে খেললেও লড়াইটা উপভোগ করতেন ভারত অধিনায়ক।
  • বাংলাদেশ আমার হৃদয়ের খুব কাছে: ওয়াসিম আকরাম
    বাংলাদেশে অনেকবার এসেছেন ওয়াসিম আকরাম। কখনও খেলতে, কখনও ধারাভাষ্য দিতে। যতবারই এসেছেন, নতুন ভালো লাগা নিয়ে ফিরেছেন। এই কিংবদন্তি পেসার জানিয়েছেন, বাংলাদেশ সব সময় তার হৃদয়ের খুব কাছের।
  • ওয়াসিমের আবাহনীতে খেলার পেছনের গল্প
    ১৯৯০ দশকে সেই সময়ের অন্যতম সেরা বোলার ওয়াসিম আকরামকে এনে চমকে দিয়েছিল আবাহনী। ঢাকা প্রিমিয়ার লিগে তার আগে অনেক বড় মাপের বিদেশি খেলোয়াড় খেলে গেছেন বটে। তবে তাদের কমই পাকিস্তানের বাঁহাতি এই পেসারের মতো উন্মাদনা জাগিয়েছিলেন।
  • আবাহনীতে খেলতে এসে চমকে গিয়েছিলেন ওয়াসিম
    ১৯৯০ দশকে সেই সময়ের অন্যতম সেরা বোলার ওয়াসিম আকরামকে এনে চমকে দিয়েছিল আবাহনী। ঢাকা প্রিমিয়ার লিগে তার আগে অনেক বড় মাপের বিদেশি খেলোয়াড় খেলে গেছেন বটে। তবে তাদের কমই পাকিস্তানের বাঁহাতি এই পেসারের মতো উন্মাদনা জাগিয়েছিলেন।
  • সাকিব-তামিমের সঙ্গে জমজমাট লড়াই হতো: ওয়াসিম
    কেমন হতো ওয়াসিম আকরামের সঙ্গে বাংলাদেশের এখনকার ব্যাটসম্যানদের লড়াই? পাকিস্তানের কিংবদন্তি বাঁহাতি পেসারের ধারণা, তামিম ইকবাল ও সাকিব আল হাসানের সঙ্গে লড়াই হতো জমজমাট।