• রুবেলের ওভারে চার ছক্কাতেও পারলেন না কামরুল
    এক ওভারে প্রয়োজন ৩১ রান, উইকেটে শেষ জুটি। নিস্তরঙ্গ এই ম্যাচেই আচমকা প্রাণ ফেরালেন কামরুল ইসলাম রাব্বি। রুবেল হোসেনের ওভারে একের পর এক ছক্কায় তিনি বইয়ে দিলেন রোমাঞ্চের ঢেউ। তবে পাঁচ বলে চার ছক্কার পর শেষ বলটি আর ছক্কায় ওড়াতে পারলেন না কামরুল। মুঠোয় পাওয়া ম্যাচ প্রায় ফসকে যেতে বসলেও শেষ পর্যন্ত জিততে পারল প্রাইম ব্যাংক।
  • শান্তর সেঞ্চুরি ছাপিয়ে ব্যাটিং তাণ্ডবে নায়ক পারভেজ
    দলের প্রয়োজন চার, পারভেজ হোসেন ইমনের দরকার তখন চার। দুর্দান্ত কাভার ড্রাইভে বাউন্ডারিতে দুটিই হয়ে গেল একসঙ্গে। বাঁধনহারা উচ্ছ্বাসে মাতলেন পারভেজ। রান তাড়ার অসাধারণ এক উপাখ্যান রচিত হলো শের-ই-বাংলা স্টেডিয়ামে। নাজমুল হোসেন শান্তর বিধ্বংসী সেঞ্চুরিতে যে রান পাহাড় গড়েছিল রাজশাহী, পারভেজের রেকর্ড গড়া দ্রুততম সেঞ্চুরিতে তা টপকে গেল বরিশাল।
  • প্রতিপক্ষের রান উৎসবে কামরুলের হ্যাটট্রিক
    প্রতিপক্ষের রান তখন পেরিয়ে গেছে দুইশ। ছক্কার পর ছক্কায় সেঞ্চুরি করেছেন এক ব্যাটসম্যান। এমন রান প্রবাহের ইনিংসেই একটু উল্টো স্রোত বইয়ে দিলেন কামরুল ইসলাম রাব্বি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ম্যাচে হ্যাটট্রিকসহ এক ওভারে ৪ উইকেট নিলেন বরিশালের এই পেসার।
  • কামরুল-মিরাজের দারুণ বোলিং, তামিমের ম্যাচ জেতানো ইনিংস
    চার ছক্কায় ম্যাচ হারানোর হতাশা পেছনে ফেলে দারুণ বোলিং উপহার দিলেন মেহেদী হাসান মিরাজ। শেষ দিকে জ্বলে উঠলেন কামরুল ইসলাম রাব্বি। নিয়ন্ত্রিত বোলিং-ফিল্ডিংয়ের পর তামিম ইকবালের দুর্দান্ত অপরাজিত ইনিংসে জিতল ফরচুন বরিশাল।
  • ‘মোসাদ্দেককে টেস্টেই বেশি চিন্তা করছি’
    চোখের সমস্যা কাটিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন। আগের দিনই ঘোষিত ফাইনালের দলে তাহলে কেন নয়? চোখের সমস্যা তো আর নেই! প্রধান নির্বাচক জানালেন, মোসাদ্দেককে টেস্টের জন্যই বেশি ভেবেছেন তারা।
  • সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড স্পর্শ রাব্বির
    এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমেই এমন অভিজ্ঞতা হলো কামরুল ইসলাম রাব্বির, যেটির স্বাদ পেতে চায় না কোনো বোলারই।
  • কোহলির উইকেট চাই কামরুলের
    ক্রিকেট খেলা শুরুর সময় কামরুল ইসলাম রাব্বি স্বপ্ন দেখতেন শচিন টেন্ডুলকারের উইকেট নেওয়ার। কিন্তু এই ব্যাটিং কিংবদন্তি আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন এই আঙিনায় কামরুল পা রাখার আগেই। ডানহাতি পেসারের এখন লক্ষ্য ভারতের অধিনায়ক বিরাট কোহলির উইকেট।
  • কামরুলের প্রচেষ্টায় মুগ্ধ তামিম
    টেস্টে নিউ জিল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙতে যেন অধিনায়কের সহায় ছিলেন কামরুল ইসলাম রাব্বি। চার ইনিংসে তিনবারই দলকে প্রথম ‘ব্রেক থ্রু’ দেন এই পেসার। টেস্ট সিরিজে তার প্রচেষ্টায় মুগ্ধ তামিম ইকবাল।
  • তাসকিনকেই বেশি অভিজ্ঞ মনে হচ্ছিল কামরুলের
    ওয়েলিংটন টেস্টে বাংলাদেশের তিন পেসারের মধ্যে সবচেয়ে ‘অভিজ্ঞ’ কামরুল ইসলাম রাব্বি। এই সংস্করণে সবে অভিষেক হল শুভাশীষ রায় ও তাসকিন আহমেদের। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে কম ম্যাচ খেলা তাসকিনকেই বেশি অভিজ্ঞ মনে হয়েছে দুই উইকেট নেওয়া কামরুলের।