• লঙ্কান অধিনায়কের মূল লক্ষ্য র‌্যাঙ্কিংয়ে উন্নতি
    টেস্ট র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কার অবস্থান মাঝামাঝি, কিন্তু ওয়ানডেতে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা নিচের দিকে। র‌্যাঙ্কিংয়ে দলের এমন অবস্থানে মোটেও সন্তুষ্ট নন দলটির ওয়ানডে ও টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নে। দুই সংস্করণেই নিজেদের দেখতে চান শীর্ষ চারে।
  • শ্রীলঙ্কা দলে ফিরলেন করুনারত্নে-থিসারা-ম্যাথিউস
    পাকিস্তান সফর থেকে নাম সরিয়ে নেওয়া বেশিরভাগ ক্রিকেটারকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ফিরিয়েছে শ্রীলঙ্কা। ১৫ সদস্যের দলকে নেতৃত্ব দিবেন দিমুথ করুনারত্নে, তিনিও গত বছর যাননি পাকিস্তান সফরে।
  • করুনারত্নের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার রেকর্ড গড়া জয়
    চতুর্থ ইনিংসে রান তাড়ায় বরাবরই ব্যাটসম্যানদের দুঃস্বপ্নের ভেন্যু গল। সেই মাঠেই গড়ল শ্রীলঙ্কা গড়ল নতুন ইতিহাস। রান তাড়ার রেকর্ড গড়া জয়ে লঙ্কানরা শুরু করল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে পথচলা। অসাধারণ সেঞ্চুরিতে সামনে থেকে নেতৃত্ব দিলেন অধিনায়ক দিমুথ করুনারত্নে।
  • বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেই মালিঙ্গার শেষ
    ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন লাসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুনারত্নে জানিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচ খেলার পর ওয়ানডে থেকে অবসর নেবেন অভিজ্ঞ এই পেসার।
  • বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক করুনারত্নে
    বিশ্বকাপ দল ঘোষণার আগে অধিনায়কের নাম জানাল শ্রীলঙ্কা। সেই ঘোষণায় চমক আছে, আবারও নেইও। এবারে বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন দিমুথ করুনারত্নে। অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে লাসিথ মালিঙ্গাকে।
  • মদ্যপ অবস্থায় গাড়ি চালানোয় করুনারত্নেকে জরিমানা
    মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর ঘটনায় টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নেকে এক টেস্ট ম্যাচ ফির সমান সাড়ে সাত হাজার ডলার জরিমানা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।
  • মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে গ্রেপ্তার লঙ্কান অধিনায়ক করুনারত্নে
    মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে দুর্ঘটনা ঘটানোর পর শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নেকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।
  • হেরাথের স্পিনে হোয়াইটওয়াশড দক্ষিণ আফ্রিকা
    ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে লড়াই করলেন টিউনিস ডি ব্রুইন। দারুণ সঙ্গ পেলেন টেম্বা বাভুমার কাছ থেকে। তবে সফরে দক্ষিণ আফ্রিকার প্রথম শতরানের জুটি কেবল ব্যবধান কমিয়েছে। রঙ্গনা হেরাথের স্পিনে চার দিনে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ জয় করেছে শ্রীলঙ্কা।
  • লঙ্কান স্পিনে ৭৩ রানেই শেষ দক্ষিণ আফ্রিকা
    দিমুথ করুনারত্নে দুই ইনিংস মিলিয়ে করেছেন ২১৮। গোটা দক্ষিণ আফ্রিকা দল দুই ইনিংস মিলিয়ে ১৯৯! প্রোটিয়াদের দুর্দশার চিত্র ফুটিয়ে তুলতে যথেষ্ট স্রেফ এই একটি তথ্যই। লঙ্কান স্পিনে খাবি খেয়ে দক্ষিণ আফ্রিকা টেস্ট হারল আড়াই দিনেই।
  • বাংলাদেশ থেকে ফিরে রেকর্ড বইয়ে করুনারত্নে
    সতীর্থরা যখন ওয়েস্ট ইন্ডিজে, দিমুথ করুনারত্নে তখন বাংলাদেশে। এই তো সপ্তাহ দুয়েক আগেই। চোট কাটিয়ে ফেরার লড়াইয়ে ছিলেন, ছন্দ ফিরে পেতে তাকে পাঠানো হয় শ্রীলঙ্কা ‘এ’ দলের সফরে। বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে প্রথম আনঅফিসিয়াল টেস্টে চট্টগ্রামে করলেন ৬০ ও ১৬১। ফিরে পেলেন জাতীয় দলে জায়গা। দলে ফিরেই প্রথম দিনটি রাঙালেন অসাধারণ সেঞ্চুরিতে। নাম লেখালেন রেকর্ড বইয়ে।
  • দারুণ জয়ে ছয়ে শ্রীলঙ্কা
    আগের দুই দিন যতটা গর্জন ছিল, ততটা বর্ষণ হলো না শেষ দিনে। রোমাঞ্চকর এক শেষের মঞ্চ ছিল প্রস্তুত। কিন্তু দারুণ বোলিং ও আগ্রাসী শরীরী ভাষা মিলিয়ে শেষটা শ্রীলঙ্কা করে তুলল একতরফা। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেই জিতল সিরিজ।
  • করুনারত্নের ৪ রানের আক্ষেপ
    আগের টেস্টে ৯৩ রানে রান আউটের হতাশা পেছনে ফেলে এবার প্রথম দিনেই করেছিলেন অপরাজিত সেঞ্চুরি। কে জানত, দিমুথ করুনারত্নের অপেক্ষায় নতুন আক্ষেপ। ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি যখন কেবল একটি শট দূরে, লঙ্কান ওপেনার আউট হলেন তখনই!
  • করুনারত্নের হতাশার দিনে এগিয়ে শ্রীলঙ্কা
    নিষ্প্রাণ ও মন্থর উইকেট। খেলাও হলো তেমনই প্রাণহীন, ধীরগতির। এর মধ্যেও ৯৩ রানে রান আউটের হতাশায় পুড়লেন দিমুথ করুনারত্নে। প্রথম দিন শেষে তবু খানিকটা এগিয়ে রাখা যায় শ্রীলঙ্কাকে।
  • ‘উইকেটে ভীতিকর কিছু নেই’
    দ্বিতীয় দিনের খেলা শেষে দিনেশ চান্দিমাল বলেছিলেন, অন্তত সাড়ে তিনশ রানের লক্ষ্য দিতে চান। চতুর্থ দিনের খেলা শেষে দিমুথ করুনারত্নে যা বললেন, তাতে লিড দুইশ হলে বর্তে যাবেন তারা। উদ্বোধনী এই ব্যাটসম্যানের বিশ্বাস, পঞ্চম দিনের উইকেটও ব্যাটিংয়ের জন্য ভালো থাকবে।
  • ‘বাংলাদেশের কাছে হার হবে খুব বিব্রতকর’
    এক সময়ে টেস্টে বাংলাদেশকে বলে-কয়ে হারাতো শ্রীলঙ্কা। একবার নয়জনকে বিশ্রাম দিয়ে প্রায় নতুন চেহারার দল নিয়েও জিতেছে বিশাল ব্যবধানে। সেই দলের কাছে এবার দেশের মাটিতে লঙ্কানদের হারের শঙ্কা। উদ্বোধনী ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে জানিয়েছেন, এই হার তাদের জন্য হবে খুব বিব্রতকর।