• অভিষেক মাসেই আইসিসির সেরা কনওয়ে
    ‘এলাম, দেখলাম, জয় করলাম’, এটি এখন বলতেই পারেন ডেভন কনওয়ে। টেস্ট আঙিনায় পা দিয়েই তার যে অসাধারণ সাফল্য, সেটির আনুষ্ঠানিক স্বীকৃতিও মিলে গেল। আইসিসির জুন মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন এই কিউই ব্যাটসম্যান। মেয়েদের ক্রিকেটে জুনের সেরা ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন।
  • টেস্ট অভিষেকে ডাবল সেঞ্চুরিতে মাস সেরার লড়াইয়ে কনওয়ে
    টেস্টের আঙিনায় পা দিয়েই দ্যুতি ছড়িয়েছেন ডেভন কনওয়ে। ডাবল সেঞ্চুরিতে অভিষেক রাঙানো নিউ জিল্যান্ড টপ অর্ডার ব্যাটসম্যান এবার দাঁড়িয়ে দারুণ একটি স্বীকৃতির সামনে। ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন তিনি।
  • জেমিসনের বোলিং তোপের পর কনওয়ের ফিফটি
    আন্তর্জাতিক ক্রিকেটে দুজনই এখনও অনভিজ্ঞ। তবে ক্যারিয়ারের শুরুতেই হয়ে উঠেছেন দলের বড় ভরসা। সামর্থ্যের ছাপ আবারও রাখলেন দুজন। বল হাতে জ্বলে উঠলেন কাইল জেমিসন, আঁটসাঁট ব্যাটিংয়ে ফিফটিতে ভালো ভিত গড়ে দিলেন ডেভন কনওয়ে। এই দুজনের সৌজন্যে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের চেয়ে কিছুটা সুবিধাজনক অবস্থানে নিউ জিল্যান্ড।
  • কনওয়ের ২০ রানের আক্ষেপ, ইয়াংয়ের ১৮
    অভিষেকে ডাবল সেঞ্চুরির পর ডেভন কনওয়েকে হাতছানি দিচ্ছিল আরেকটি কীর্তি। সেই পথে তিনি এগিয়েও যাচ্ছিলেন। কিন্তু থমকে গেলেন ২০ রান দূরে। উইল ইয়াংয়ের সামনে কোনো রেকর্ড ছিল না। তাকে ডাকছিল দারুণ এক ব্যক্তিগত অর্জন। শেষ বেলায় তিনিও আটকে গেলেন ১৮ রান দূরে।
  • র‍্যাঙ্কিংয়েও কনওয়ের রেকর্ড
    রেকর্ডের ডালি সাজিয়ে টেস্ট অভিষেক রাঙিয়েছেন ডেভন কনওয়ে। লর্ডস টেস্টে অসাধারণ ব্যাটিংয়ের প্রতিফলন রয়েছে র‍্যাঙ্কিংয়ে। সেখানেও গড়েছেন রেকর্ড। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে অভিষেকে নিউ জিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট এখন তার।
  • রেকর্ড গড়ে কনওয়ের ডাবল সেঞ্চুরি
    মার্ক উডের শর্ট বল পুল করলেন ডেভন কনওয়ে। ডিপ স্কয়ার লেগ ও লং লেগের মাঝামাঝি দিয়ে উড়ে বল আছড়ে পড়ল বাউন্ডারির বাইরে। নিউ জিল্যান্ডের ব্যাটসম্যান পৌঁছে গেলেন কাঙ্ক্ষিত ঠিকানায়। টেস্ট অভিষেকেই করলেন ডাবল সেঞ্চুরি! লর্ডসে তো বটেই ইংল্যান্ডের মাটিতেই প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনি গড়লেন এই কীর্তি।
  • ক্রিকেট-তীর্থে কনওয়ের রেকর্ড রাঙা অভিষেক
    টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্যারিয়ারের শুরুটা তার হয়েছে আলো ঝলমলে। এবার টেস্টের আঙিনায় পা রেখেও মুগ্ধতা উপহার দিলেন ডেভন কনওয়ে। সাদা পোশাকে অভিষেক রাঙালেন ইতিহাস গড়া সেঞ্চুরিতে। তার দুর্দান্ত অপরাজিত ইনিংসে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে শক্ত ভিত পেল নিউ জিল্যান্ড।
  • অশ্বিন-জাদেজাকে সামলাতে কনওয়ের ‘কিটি লিটার’ অনুশীলন
    রঙিন পোশাক রাঙিয়ে এবার সাদায় উজ্জ্বল হওয়ার প্রস্তুতি নিচ্ছেন ডেভন কনওয়ে। আগামী মাসেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ভারতের বিপক্ষে টেস্ট মানেই ধারাল স্পিন সামলানোর চ্যালেঞ্জ। সেই লড়াইয়ের যোগ্য সেনানী হয়ে উঠতে নিউ জিল্যান্ডের এই ব্যাটসম্যান বেছে নিয়েছেন অভিনব অনুশীলনের পথ।
  • আলোচনার ঝড় তুলে নিউ জিল্যান্ড দলে রবীন্দ্র
    ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত অলরাউন্ড নৈপূণ্য। ঘরোয়া ক্রিকেটে প্রতিভার ঝলক মেলে ধরা। ‘এ’ দলের হয়ে সাফল্য। ছুটে চলার এই ধারাবাহিকতায় রাচিন রবীন্দ্র এবার পেয়ে গেলেন আরেকটি কাঙ্ক্ষিত ঠিকানা। ২১ বছর বয়সী ক্রিকেটার জায়গা পেলেন ইংল্যান্ড সফরের নিউ জিল্যান্ড টেস্ট দলে।
  • কনওয়ে-মিচেলের সেঞ্চুরিতে বাংলাদেশের সামনে বড় লক্ষ্য
    শুরু থেকে শেষ পর্যন্ত ভুগিয়েছে ফিল্ডিং। হাতছাড়া হয়েছে ক্যাচ আর রান আউটের অনেক সুযোগ। তবুও রুবেল হোসেন ও তাসকিন আহমেদের হাত ধরে শুরুটা ভালো হয়েছিল। কিন্তু সেটা ধরে রাখা যায়নি। সুযোগ দুই হাতে কাজে লাগিয়েছেন ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেল। তাদের দুর্দান্ত দুই সেঞ্চুরিতে বাংলাদেশকে বড় লক্ষ্য দিয়েছে নিউ জিল্যান্ড।
  • বাংলাদেশের বিপক্ষে নিউ জিল্যান্ড ওয়ানডে দলে কনওয়ে
    টি-টোয়েন্টি ক্যারিয়ারে দারুণ শুরু করা ডেভন কনওয়ে পেয়েছেন প্রত্যাশিত ডাক। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে আছেন তিনি। তার মতো প্রথমবার এই সংস্করণে নিউ জিল্যান্ড দলে এসেছেন উইল ইয়াং ও ড্যারিল মিচেল।
  • নিজের চেয়েও সোধির জন্য বেশি আক্ষেপ কনওয়ের
    তাসমান সাগর পাড়ের দুই দেশের প্রথম টি-টোয়েন্টিতে প্রাপ্তির অভাব নেই নিউ জিল্যান্ডের। তবে ব্যক্তিগত দুটি মাইলফলক অল্পের জন্য হাতছাড়া হওয়াটা পোড়াচ্ছে স্বাগতিকদের। যাদের দুঃখটা সবচেয়ে বেশি তাদের একজন ডেভন কনওয়ে জানালেন, ১ রানের জন্য নিজের সেঞ্চুরি মিসের চেয়েও তিনি বেশি হতাশ ইশ সোধি ৫ উইকেট না পাওয়ায়।
  • ৪ দিন দেরি হয়ে গেল, কনওয়ের ‘৯৯’ দেখে অশ্বিন
    অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে অপরাজিত ৯৯ রানের অসাধারণ ইনিংস খেলার পর প্রশংসায় ভাসছেন ডেভন কনওয়ে। তবে রবিচন্দ্রন অশ্বিনের উপলব্ধি, নিজের সামর্থ্য দেখাতে দিন চারেক দেরি করে ফেলেছেন নিউ জিল্যান্ডের এই ব্যাটসম্যান। ভারতীয় স্পিনারের ইঙ্গিত পরিষ্কার, ইনিংসটি যদি আইপিএল নিলামের আগে খেলতেন কনওয়ে, তাহলে হয়তো পেয়ে যেতেন দল।
  • কনওয়ে ও বোলারদের দাপটে নিউ জিল্যান্ডের অনায়াস জয়
    শেষ বলে প্রয়োজন ২। তুমুল আগ্রহ নিয়ে দর্শকরা অপেক্ষায়। পারলেন না ডেভন কনওয়ে। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে ফিরলেন তিনি। নিউ জিল্যান্ড ইনিংসের শেষ দিকে যে উত্তেজনা এর ছিটেফোঁটাও ছিল না অস্ট্রেলিয়া ইনিংসের শেষ দিকে। দারুণ বোলিংয়ে অনেক আগেই যে ম্যাচ মুঠোয় পুরে ফেলেছে স্বাগতিকরা। 
  • পাওয়ার প্লের পর নেমেও টি-টোয়েন্টিতে ১০৮ রান!
    দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরি। দেশের সবচেয়ে বড় জুটি। জুটির বিশ্বরেকর্ডও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউ জিল্যান্ডের গ্লেন ফিলিপসের বিধ্বংসী সেঞ্চুরিতে ওলট-পালট হয়েছে রেকর্ড বইয়ের বেশ কয়েকটি পাতায়।
  • ফিলিপসের রেকর্ড গড়া সেঞ্চুরিতে বিধ্বস্ত উইন্ডিজ
    টি-টোয়েন্টিতে চারে নেমে সেঞ্চুরি এমনিতেই কঠিন। পাওয়ার প্লের পর নেমে সেঞ্চুরি তো আরও কঠিন। বিধ্বংসী ব্যাটিংয়ে সেটিই করে দেখালেন গ্লেন ফিলিপস। তার রেকর্ড গড়া সেঞ্চুরি ও ডেভন কনওয়ের সঙ্গে রেকর্ড জুটিতে বিধ্বস্ত হলো ক্যারিবিয়ান বোলিং। সিরিজ জিতল নিউ জিল্যান্ড।
  • অভিষেকের আগেই নিউ জিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে কনওয়ে
    অভিষেকের আগেই নিউ জিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব পেয়েছেন ডেভন কনওয়ে। তার মত প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব পেয়েছেন কাইল জেমিসন ও এজাজ প্যাটেলও।
  • রান মেশিনকে নিয়ে বাংলাদেশে আসতে পারে নিউ জিল্যান্ড
    জন্ম, বেড়ে ওঠা, ক্রিকেটার হয়ে ওঠা, সবই দক্ষিণ আফ্রিকায়। কিন্তু জন্মভূমিতে থমকে গিয়েছিল ক্রিকেটের পথচলা। ক্যারিয়ারকে নতুন গতি দিতে ডেভন কনওয়ে পাড়ি জমিয়েছিলেন নিউ জিল্যান্ডে। সেখানেই খুলেছে সাফল্যের দুয়ার। খ্যাতি পেয়েছেন ‘রান মেশিন’ হিসেবে। আগামী অগাস্টে কিউইদের হয়েই তাকে দেখা যেতে পারে বাংলাদেশ সফরে!
  • কপিরাইট লঙ্ঘনের মামলায় অ্যাপল
    অ্যাপলের অ্যাপ স্টোর লোগোতে কপিরাইট লঙ্ঘনের অভিযোগে মার্কিন টেক জায়ান্টটির বিরুদ্ধে মামলা করেছে চীনের বস্ত্রনির্মাতা এক প্রতিষ্ঠান, মঙ্গলবার বেইজিংয়ের এক আদালতে এই মামলা করা হয়।
  • ইংল্যান্ডের সাবেক ফিজিওকে আনল বিসিবি
    এক যুগের বেশি সময় কাজ করার অভিজ্ঞতা ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে। গ্ল্যামরগনের ক্রিকেটে জড়িয়ে আছেন দুই যুগের বেশি সময়। অভিজ্ঞতায় সমৃদ্ধ ডিন কনওয়ে এখন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফিজিও।