• অস্ট্রেলিয়ার ‘দর্পে আঘাত করেছে’ ম্যানচেস্টারের হার
    ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের লাগাম হাতেই ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু আচমকা বদলে যায় দৃশ্যপট, ফসকে যায় ম্যাচ। যা অস্ট্রেলিয়াকে নাড়িয়ে দিয়েছে বলে মনে করছেন শেন ওয়ার্ন। কিংবদন্তি লেগ স্পিনারের মতে, দলটির দর্পে আঘাত হেনেছে ম্যানচেস্টারের এই হার।
  • আবারও রাজস্থান রয়্যালসের মেন্টর ওয়ার্ন
    আইপিএলের ত্রয়োদশ আসরেও শেন ওয়ার্নের সঙ্গে সম্পর্ক ধরে রেখেছে রাজস্থান রয়্যালস। অস্ট্রেলিয়ার লেগ স্পিন কিংবদন্তিকে টানা দ্বিতীয়বার শুভেচ্ছা দূত ও মেন্টর হিসেবে নিযুক্ত করেছে ফ্র্যাঞ্চাইজিটি।
  • ‘দা হানড্রেড’ খেলতে ধোনিকে ওয়ার্নের প্রস্তাব
    আন্তর্জাতিক ক্রিকেট ছাড়তে না ছাড়তেই বাইরের লিগে খেলার প্রস্তাব পেয়ে গেলেন মহেন্দ্র সিং ধোনি। ইংল্যান্ডের একশ বলের টুর্নামেন্ট ‘দা হানড্রেড’ এ লন্ডন স্পিরিট দলে ভারতীয় সাবেক অধিনায়ককে চান শেন ওয়ার্ন। মজার ছলেই অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার জানালেন, ধোনিকে পেতে যত টাকাই লাগুক জোগাড় করবেন তিনি।
  • ‘বাটলারের সবসময় টেস্ট দলে থাকা উচিত’
    উইকেটের সামনে-পেছনের ব্যর্থতায় ছিলেন প্রবল চাপের মুখে। এরপরও পাকিস্তানের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে চতুর্থ ইনিংসে লড়াকু ব্যাটিংয়ে ইংল্যান্ডের জয়ে রাখলেন গুরুত্বপূর্ণ অবদান। জস বাটলারের খেলার ধরন মুগ্ধ করেছে শেন ওয়ার্নকে। অস্ট্রেলিয়ান কিংবদন্তির মতে, সবসময়ই ইংল্যান্ডের টেস্ট দলে থাকা উচিত বাটলারের।
  • স্টিভ ওয়াহর সমালোচনায় ওয়ার্নের নতুন 'অস্ত্র'
    দুই দশকের বেশি সময় আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে একটি টেস্টের একাদশে জায়গা হারানোর পর থেকে শেন ওয়ার্নের কাছে সেই সময়ের অধিনায়ক স্টিভ ওয়াহর সবচেয়ে বড় পরিচয়, স্বার্থপর। রান আউটের পরিসংখ্যান সামনে আসার পর ওয়ার্ন পেয়ে গেছেন নতুন অস্ত্র। নতুন করে আবার বলেছেন, তিনি খেলেছেন এমন ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে স্বার্থপর ওয়াহ।  
  • একপাশ ভারী বলে খেলার পরামর্শ ওয়ার্নের
    ব্যাটসম্যানদের সুবিধার্থে ব্যাটে পরিবর্তন আসে মাঝে মধ্যে। বলে টুকটাক যে পরিবর্তন করা হয়, সেখানেও দেখা হয় তাদেরই সুবিধা। বলে লালা ও ঘাম ব্যবহারে বিধি-নিষেধ এলে ব্যাটসম্যান-বোলারদের মধ্যে ব্যবধান আরও বেড়ে যেতে পারে। ভারসাম্য রাখতে শেন ওয়ার্ন তাই পরামর্শ দিয়েছেন একপাশ ভারী বল ব্যবহার করতে।
  • ওয়ার্নের সেরা ভারতীয় একাদশে সিধু, নেই লক্ষন
    স্পিনের বিপক্ষে দারুণ দক্ষ ছিলেন নভজোত সিং সিধু। সেই সামর্থ্যের বড় একটি স্বীকৃতি মিলল শেন ওয়ার্নের কাছ থেকে। কিংবদন্তি লেগ স্পিনারের গড়া সেরা ভারতীয় একাদশে জায়গা মিলেছে সিধুর। তবে বিস্ময়করভাবে ওয়ার্নের একাদশে নেই স্পিনের বিপক্ষে সর্বকালের সেরাদের একজন বলে বিবেচিত ভিভিএস লক্ষন।
  • দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ২২ গজে পন্টিং-ওয়ার্ন
    আবারও ব্যাট-বলের লড়াইয়ে দেখা যাবে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং, কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নসহ দেশটির এক ঝাঁক তারকা ক্রিকেটারকে। তবে কোনো পেশাদার ম্যাচে নয়, দেশে বিধ্বংসী দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে আগামী মাসে এক চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে খেলবেন তারা।
  • নিলামে ওয়ার্নের ব্যাগি গ্রিন ছাড়িয়ে গেছে ৫ লাখ ডলার
    অস্ট্রেলিয়ায় বিধ্বংসী দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নের তার ‘ব্যাগি গ্রিন’ ক্যাপটি নিলামের তোলার সিদ্ধান্ত ব্যাপক সাড়া ফেলেছে। এরই মধ্যে এটির দাম পাঁচ লাখ অস্ট্রেলিয়ান ডলার ছাড়িয়ে গেছে।
  • ওয়ার্ন-মুরালিধরনকে ছাড়িয়ে হেরাথ
    উইকেট সংখ্যায় মুত্তিয়া মুরালিধরন ও শেন ওয়ার্নের কাছাকাছি যেতে পারবেন না নিশ্চিতভাবেই। তবে একটা জায়গায় ঠিকই কিংবদন্তি দুই স্পিনারকে ছাড়িয়ে গেলেন রঙ্গনা হেরাথ। টেস্টের চতুর্থ ইনিংসে সবচেয়ে বেশি বার ৫ উইকেট তার!