• ‘কোচকে সরিয়ে দিতে বলার অধিকার আমিরের নেই’
    পাকিস্তানের বর্তমান টিম ম্যানেজমেন্ট সরে দাঁড়ালে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন মোহাম্মদ আমির। অভিমানে অবসর নেওয়া বাঁহাতি এই পেসারের এমন চাওয়া একদমই পছন্দ হয়নি সাইদ আজমলের। সাবেক এই স্পিনারের মতে, কোচদের সরিয়ে দেওয়ার দাবি করার অধিকার নেই কোনো ক্রিকেটারেরই।
  • ছুটি পেয়ে ১০ মাস পর পরিবারের কাছে ওয়াকার
    জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বোলিং কোচ ওয়াকার ইউনিসকে পাচ্ছে না পাকিস্তান। স্ত্রীর অস্ত্রোপচারের সময় পাশে থাকার জন্য ছুটি দেওয়া হয়েছে তাকে। পাকিস্তানের হয়ে টানা ব্যস্ততার কারণে ১০ মাস পর পরিবারের সঙ্গে দেখা হবে তার।
  • সব দেশে এক ব্র্যান্ডের বল চান ওয়াকার
    কোথাও গেলে খেলতে হয় ডিউক বলে, কোথাও কুকাবুরা। কোথাও আবার চলে এসজি টেস্ট বল। একেক বলের সেলাই একেকরকম, গড়ন-ধরন আলাদা। প্রতিবারই বোলারদের মানিয়ে নিতে হয় নতুন করে। পাকিস্তানের বোলিং কোচ ও পেস কিংবদন্তি ওয়াকার ইউনিসের তাই চাওয়া, কোনো একটি ব্র্যান্ডের বল সুনির্দিষ্ট করে দিক আইসিসি, সব দেশেই খেলা হবে সেই ব্র্যান্ডের বল দিয়ে।
  • আমির দলে অপরিহার্য নয়: ওয়াকার
    দলে জায়গা পেতে পাকিস্তানের পেসারদের মধ্যে এমনিতেই চলে তীব্র লড়াই। মোহাম্মদ আমিরের উপস্থিতি এতে নতুন মাত্রা যোগ করবে বলে মনে করছেন বোলিং কোচ ওয়াকার ইউনিস। বোলিং কোচের কাছে, আমিরসহ পাকিস্তান দলের কেউই অপরিহার্য নন। দলে থাকতে হলে দিতে হবে সামর্থ্যের প্রমাণ।
  • কোহলি যদি ওয়াসিম-ওয়াকারকে খেলতেন!
    সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান তো বটেই, সবচেয়ে ফিট ক্রিকেটারদেরও একজন বিরাট কোহলি। বিশ্বের প্রায় সব বোলারকেই আত্মবিশ্বাসের সঙ্গে খেলে যাচ্ছেন তিনি। সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতারের বিশ্বাস, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস বা শেন ওয়ার্নের বিপক্ষে খেললেও লড়াইটা উপভোগ করতেন ভারত অধিনায়ক।
  • বলে লালা ব্যবহার নিয়ে হোল্ডিং-ওয়াকার-ডোনাল্ডদের ভাবনা
    বল চকচকে রাখতে লালা বা থুতুর ব্যবহার ক্রিকেটের অবিচ্ছেদ্য অংশ। বোলার-ফিল্ডারদের বলে থুতু দিয়ে ট্রাউজার বা জার্সিতে ঘষতে দেখা ক্রিকেটের সবচেয়ে নিয়মিত দৃশ্যের একটি। করোনাভাইরাসের জন্য থমকে যাওয়া ক্রিকেট আবার শুরু হলে, প্রথাগত এই নিয়ম হতে পারে নিষিদ্ধ। তবে ব্যাট-বলের লড়াইয়ে ভারসাম্য রাখতে বল পলিশ করার প্রয়োজনীয়তা ভালোভাবেই বুঝতে পারছেন নীতিনির্ধারকরা। তাই আইসিসি কৃত্রিম বস্তু ব্যবহারের কথা ভাবছে। সাবেক পেসারদের কেউ খুশি এই সিদ্ধান্তে, কেউ দাঁড়িয়েছেন বিপক্ষে।
  • ‘ভুল সময়ে পাকিস্তানকে ছেড়ে গেছে আমির-ওয়াহাব’
    ২৭ বছর বয়সেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মোহাম্মদ আমির। ওয়াহাব রিয়াজ নিয়েছেন অনির্দিষ্ট সময়ের বিরতি, যেটিকে একরকম অবসরই বলা যায়। যে সময়টায় এই সিদ্ধান্ত নিয়েছিলেন দুজন, তা একদমই পছন্দ হয়নি ওয়াকার ইউনুসের। এতদিন পরও পাকিস্তানের দুই বাঁহাতি পেসারের সিদ্ধান্তের সময়টা নিয়ে ক্ষোভ ফুটে উঠল পাকিস্তানের বোলিং কোচের কণ্ঠে।
  • ভারতের অস্ট্রেলিয়া-জয় নিয়ে ওয়াকারের প্রশ্ন
    ভারতের কোনো দল কখনও যেটি পারেনি, বিরাট কোহলির দল করে দেখিয়েছে সেটিই। নিজেদের ইতিহাসে প্রথমবার সিরিজ জিতে ফিরেছে অস্ট্রেলিয়া থেকে। তবে সেই সাফল্যে কোহলিদের কৃতিত্বের পাশাপাশি প্রতিপক্ষের দুর্বলতার ভূমিকাও দেখছেন ভারতের চিরপ্রতিদ্বন্দী দেশের এক কিংবদন্তি। সাবেক পাকিস্তানী ফাস্ট বোলার ওয়াকার ইউনিস মনে করিয়ে দিচ্ছেন, হেরে যাওয়া ওই অস্ট্রেলিয়া দলে তো স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার ছিল না!
  • সিলেটের তরুণদের শেখাতে চান ওয়াকার
    বিপিএল শুরুর আগেও একবার এসেছিলেন ওয়াকার ইউনুস। সিলেট সিক্সার্সের একটি প্রতিভা অন্বেষণ কর্মসূচিতে অতিথি হয়ে। এসেছেন আবার। এবার স্রেফ অতিথি নয়, দলের একজন হিসেবে, নতুন দায়িত্ব নিয়ে। সিলেট সিক্সার্সের ‘মেন্টর’।
  • ম্যানসিটিতে ‘সবচেয়ে দামি’ ফুলব্যাক ওয়াকার
    টটেনহ্যাম থেকে পাঁচ বছরের চুক্তিতে কাইল ওয়াকারকে নিয়েছে ম্যানচেস্টার সিটি। চুক্তির অঙ্ক ইংলিশ এই খেলোয়াড়কে বিশ্বের সবচেয়ে দামি ফুল-ব্যাকে পরিণত করেছে।