• ওমানকে উড়িয়ে গ্রুপ সেরা স্কটল্যান্ড, রানার্স-আপ বাংলাদেশ
    প্রথম দুই ম্যাচে যেতে পারেননি দুই অঙ্কে। এবার ব্যাট হাতে ঝড় তুললেন কাইল কোয়েটজার। বোলারদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে অধিনায়কের কার্যকর ইনিংসে ওমানকে সহজেই হারিয়ে গ্রুপ সেরা হলো স্কটল্যান্ড। জায়গা করে নিল টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে।
  • স্বস্তির জয়ে আশা জিইয়ে রাখল বাংলাদেশ
    মুস্তাফিজুর রহমানের মাথায় হাত, মাহমুদউল্লাহর মুখ অন্ধকার। বাংলাদেশের বোলিংয়ে সেটি ষষ্ঠ ওভার। সহজ একটি ক্যাচ ছাড়ার পর গোটা দলকে মনে হলো বিধ্বস্ত। অধিনায়ক নিজে ক্যাচটি নিতে না পেরে যেন মিইয়ে গেলেন একদম। কয়েক ওভার ধরে তার মুখে হাসি-কথা কিছু নেই। ওমানের ব্যাটিংও তখন হচ্ছিল দারুণ। সব মিলিয়ে যেন অশনি সঙ্কেত! পরে অবশ্য আস্তে আস্তে চাপটা সরাতে পারল বাংলাদেশ। অধিনায়কের চেহারাও উজ্জ্বল হলো ক্রমে। মুখে ফুটল বোল। শেষ পর্যন্ত জয়ের স্বস্তিতে মাঠ ছাড়ল দল।
  • রান তাড়ায় বাংলাদেশের দুর্বলতা দেখছে ওমান
    প্রস্তুতি ম্যাচের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে রান তাড়ায় পেরে ওঠেনি বাংলাদেশ। এই জায়গায় তাদের ব্যাটিংয়ে দুর্বলতা দেখছে ওমান। দলটির লেগ স্পিনিং অলরাউন্ডার খাওয়ার আলি জানিয়েছেন, রান তাড়ায় বাংলাদেশের ভোগান্তির কথা মাথায় রেখেই পরিকল্পনা সাজাবেন তারা।
  • রেকর্ড ছুঁয়ে ম্যাচ সেরা জিশান
    ৪২ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস উপহার দিলেন জাতিন্দার সিং। অপরাজিত ফিফটিতে দলের জয়ে অবদান রাখলেন আরেক ওপেনার আকিব ইলিয়াস। তবে তাদের ছাপিয়ে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ম্যাচ সেরার স্বীকৃতি পেলেন জিশান মাকসুদ। অধিনায়কের দারুণ বোলিংয়েই যে প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে রাখতে পারে ওমান।
  • পিএনজিকে উড়িয়ে বিশ্বকাপ শুরু ওমানের
    স্বপ্নের ঠিকানায় পা রেখেই বড় ধাক্কা খায় পাপুয়া নিউ গিনি (পিএনজি)। স্কোরবোর্ডে কোনো রান না উঠতেই হারিয়ে বসে দুই ওপেনারকে। ধাক্কা সামলে দলকে টানেন আসাদ ভালা ও চার্লস আমিনি। এনে দেন মোটামুটি লড়াই করার পুঁজি। কিন্তু আকিব ইলিয়াস ও জাতিন্দার সিংয়ের দুর্দান্ত ব্যাটিংয়ের সামনে পিএনজির সংগ্রহ হয়ে গেল মামুলি। অসাধারণ জয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল ওমান।
  • বল হাতে ওমান অধিনায়কের রেকর্ড
    বোলিংয়ে এসেই প্রতিপক্ষ অধিনায়কের ঝড়ের মুখে পড়েন জিশান মাকসুদ। পরে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ান ওমান অধিনায়ক। চার উইকেট নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে গড়েন দারুণ এক কীর্তি।
  • বিশ্বকাপ প্রস্তুতির পথে লঙ্কানদের আরেক জয়
    ঝড়ো ফিফটিতে দলকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন আকিব ইলিয়াস। বোলাররা জাগালেন জয়ের আশা। তবে শেষ পর্যন্ত পেরে উঠল না ওমান। ভানুকা রাজাপাকসে ও চামিকা করুনারত্নের তাণ্ডবে জয় তুলে নিল শ্রীলঙ্কা।
  • আভিশকা-শানাকার ঝড়, বোলিংয়ে উজ্জ্বল কুমারা
    শক্তি, সামর্থ্যে বেশ পিছিয়ে থাকা ওমান প্রত্যাশিতভাবেই তেমন কোনো লড়াই করতে পারল না শ্রীলঙ্কার বিপক্ষে। আভিশকা ফার্নান্দোর দায়িত্বশীল ব্যাটিং, দাসুন শানাকার খুনে ইনিংস ও লাহিরু কুমানার চমৎকার বোলিংয়ে জয় নিয়েই মাঠ ছাড়ল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • ৬০ বলের সেঞ্চুরিতে রেকর্ড বইয়ে ওমানের ব্যাটসম্যান
    ১১ ওয়ানডে খেলে সর্বোচ্চ রান ৬২। ফিফটি ওই একটিই। এমন সাদামাটা পারফরম্যান্সের ব্যাটসম্যান এবার নিজেকে চেনালেন নতুন করে। বিধ্বংসী সেঞ্চুরিতে ওমানের ওপেনার জাতিন্দার সিং উপহার দিলেন রেকর্ড গড়া সেঞ্চুরি।
  • বাংলাদেশের প্রতিপক্ষ ওমান দলে অভিজ্ঞদের প্রাধান্য
    খুব বেশি পরিবর্তন নেই ওমান দলে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বে বাংলাদেশের এই গ্রুপ সঙ্গী নিয়মিত খেলোয়াড়দের বেশিরভাগকে রেখেই দল ঘোষণা করেছে।
  • এশিয়ান কাপের বাছাইয়ে প্লে-অফ খেলতে হচ্ছে না বাংলাদেশকে
    এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) নতুন সিদ্ধান্তে ভাগ্য খুলেছে বাংলাদেশের। ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের তৃতীয় ও চূড়ান্ত পর্বে জায়গা পেতে খেলতে হবে না প্লে-অফ। সরাসরি খেলার টিকেট পেয়েছে জেমি ডের দল।
  • টেস্ট ক্রিকেট এবার ওমানে
    টেস্ট মর্যাদা পাওয়া থেকে এখনও বেশ দূরে আছে ওমান। তবে খুব শিগগিরই দেশটিতে হতে যাচ্ছে টেস্ট ম্যাচ! সংযুক্ত আরব আমিরাত, ভারতের পর আফগানিস্তানের নতুন ‘হোম’ ভেন্যু ওমান।
  • আয়ারল্যান্ডকে হারিয়ে ওমানের চমক
    ব্যাটসম্যানরা এনে দিলেন লড়াইয়ের সংগ্রহ। উজ্জ্বীবিত বোলাররা দাঁড়াতেই দিলেন না আইরিশ ব্যাটসম্যানদের। টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো কোনো টেস্ট খেলুড়ে দেশকে হারালো ওমান।
  • পুরুষদের ওয়ানডেতে প্রথম নারী আম্পায়ার
    ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়ে গেল ওমানের। এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হলো নামিবিয়ার এগারো জনেরও। সেখানে নতুন ইতিহাস গড়লেন আম্পায়ার ক্লেয়ার পোলোস্যাক। পুরুষদের ওয়ানডেতে প্রথম নারী আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছেন এই অস্ট্রেলিয়ান।
  • ওয়ানডে মর্যাদা পেল যুক্তরাষ্ট্র ও ওমান
    ওয়েস্ট ইন্ডিজের হয়ে একসময় খেলেছেন ২৭টি ওয়ানডে। ইনিংসে ১২ ছক্কার রেকর্ডও গড়েছিলেন। সময়ের পরিক্রমায় সেই জেভিয়ার মার্শাল থিতু হয়েছেন যুক্তরাষ্ট্রে। তার হাত ধরেই তার নতুন দেশ পেল বিশ্ব ক্রিকেটে নতুন পরিচয়। প্রায় চার যুগ ধরে আইসিসির সদস্য হয়ে থাকা যুক্তরাষ্ট্র পেল ওয়ানডে মর্যাদা। একই দিনে একই অর্জনের উচ্ছ্বাসে ভেসেছে ওমান।