• দেশের হয়ে সোনা জিতে গর্বিত আফিফ
    রাজশাহী রয়্যালসের আফিফ হোসেন তখন ব্যস্ত সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায়। পাশ দিয়ে যেতে যেতে খুলনা টাইগার্সের নাজমুল হোসেন শান্ত বললেন, “ওর সাথে বেশি কথা বলেন, ও এসএ গেমসে সোনার পদক জিতে এসেছে।” সোনাজয়ী দলের অধিনায়ক শান্তর সেই কথায় হাসির ফোয়ারা ছুটল। নিজেদের এই সাফল্য নিয়ে এরপর কথা বললেন আফিফও। শোনালেন সোনার পদক জয়ের গর্বের কথা।
  • এসএ গেমস: দাপুটে জয়ে সোনা জিতল ছেলেরা
    ফাইনালের পোশাকি লড়াই শঙ্কা জাগালেও সোনা জয়ের ম্যাচে প্রতিপক্ষকে দাঁড়াতেই দিল না বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলকে অল্প রানে বেঁধে রাখলেন বোলাররা। ছোট লক্ষ্য তাড়ায় ব্যাটসম্যানরা এনে দিলেন সহজ জয়।
  • এসএ গেমস: শ্রীলঙ্কার কাছে পাত্তাই পেল না সাইফ-আফিফরা
    সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত বিশ্রামে। লড়াইটা তাই ছিল আক্ষরিক অর্থেই দুটি অনূর্ধ্ব-২৩ দলের। সেখানে দুই দেশের ক্রিকেটের ব্যবধানটাই যেন বুঝিয়ে দিল শ্রীলঙ্কা। ব্যাটে-বলে তারা পাত্তাই দিল না বাংলাদেশকে।
  • এসএ গেমস: রুদ্ধশ্বাস ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয়
    প্রতিপক্ষ তুলনামূলক অনেক দুর্বল। সেই দলের কাছেও প্রায় হেরে বসেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত অবশ্য শঙ্কা দূর করে প্রত্যাশিত জয় পেয়েছে মেয়েরা। তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ বলের ফয়সালায় জিতে সোনার পদক পেয়েছে বাংলাদেশের মেয়েরা।
  • এসএ গেমস: নেপালকে হারিয়ে সোনার লড়াইয়ে শান্ত-আফিফরা
    ম্যাচটি নেপাল জাতীয় দলের বিপক্ষে বলেই কিছুটা লড়াইয়ের আশা ছিল। সেই সম্ভাবনাও জাগিয়েছিল দক্ষিণ এশিয়ান গেমসের স্বাগতিক দল। তবে পরশ খাড়কা ও কারান কেসিদের নিয়ন্ত্রিত বোলিং সামলে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেন। পরে বোলারদের দাপুটে পারফরম্যান্সে সহজ জয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ।
  • এসএ গেমস: সোনার লড়াইয়ে বাংলাদেশের সামনে শ্রীলঙ্কা
    এসএ গেমসে মেয়েদের ক্রিকেটের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। শুক্রবার নেপালকে হারিয়ে ফাইনালে উঠেছে লঙ্কানরা।
  • এসএ গেমস: ভুটানের বিপক্ষে সৌম্যদের প্রত্যাশিত জয়
    জয় নিয়ে সংশয় থাকার কোনো কারণই ছিল না। জয়ের ধরণটাও মোটামুটি প্রত্যাশিতই হলো। এসএ গেমস ক্রিকেটে ভুটানকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। আনকোরা ভুটানকে অবশ্য কৃতিত্ব দিতেই হয় পুরো ২০ ওভার ব্যাট করায়।
  • এসএ গেমস: মালদ্বীপকে ২৪৯ রানে হারাল মেয়েরা
    আসরের দুর্বলতম দল মালদ্বীপের বিপক্ষে অনায়াস জয়টা প্রত্যাশিতই ছিল। তবে মাঠের পারফরম্যান্স যেন ছাড়িয়ে গেল প্রত্যাশাকেও। নিগার সুলতানা ও ফারজানা হকের দুরন্ত দুই সেঞ্চুরিতে বাংলাদেশ গড়ল আড়াইশ ছাড়ানো বিশাল সংগ্রহ। রান তাড়ায় সালমা খাতুন ও রিতু মনিদের বোলিংয়ে মালদ্বীপ গুটিয়ে গেল মাত্র ছয় রানেই।
  • এসএ গেমস: ক্রিকেটের ফাইনালে বাংলাদেশের মেয়েরা
    প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানোর পর বাকি পথটা ছিল অনায়াস। বাংলাদেশের মেয়েরা এগিয়েছে প্রত্যাশিত দাপুটে পারফরম্যান্সেই। নেপালকে গুঁড়িয়ে নিশ্চিত করেছে এসএ গেমস ক্রিকেটের ফাইনাল। সোনার পদক এখন সালমাদের নাগালেই।
  • এসএ গেমস: মালদ্বীপকে উড়িয়ে শুরু সৌম্য-শান্তদের
    দূর্বল প্রতিপক্ষ, অনভিজ্ঞ বোলিং লাইনআপ। মালদ্বীপের বিপক্ষে তবু প্রত্যাশিত ঝড় উঠলো না সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্তর ব্যাটে। সবার সম্মিলিত প্রচেষ্টায় স্কোরবোর্ড অবশ্য হয়েছে সমৃদ্ধ। তানভীর ইসলামের দারুণ বোলিংয়ে এরপর অসহায় আত্মসমর্পণ করেছে মালদ্বীপ। একাই পাঁচ উইকেট নিয়ে বাংলাদেশকে বড় জয় এনে দিয়েছেন এই বাঁহাতি স্পিনার।
  • এসএ গেমস: শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা
    দারুণ বোলিংয়ে লক্ষ্যটা নাগালের বাইরে যেতে দিলেন না নাহিদা আক্তার। রান তাড়ায় অপরাজিত ফিফটি এলো সানজিদা ইসলামের ব্যাটে। তাকে চমৎকার সঙ্গ দিলেন আয়েশা রহমান ও ফারজানা হক। তিন ব্যাটারের দৃঢ়তায় শ্রীলঙ্কার বিপক্ষে চ্যালেঞ্জিং লক্ষ্য সহজেই তাড়া করল বাংলাদেশের মেয়েরা।
  • এসএ গেমস ক্রিকেটে দুই বিভাগে সোনা জয়ের আশা
    ডিসেম্বরে নেপালের আবহাওয়া বরাবরই বেশ ঠাণ্ডা। সেখানেই এবার এসএ গেমসের মিশনে নামছে বাংলাদেশের ক্রিকেটাররা। বিরুদ্ধ কন্ডিশনের চ্যালেঞ্জ জিতে সোনার পদক জিতবে নারী ও পুরুষ দল, এমনটাই আশা করছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।
  • এসএ গেমসের বাংলাদেশ দলে সাইফ-সৌম্য
    ইমার্জিং টিমস এশিয়া কাপে খেলা দলে দুটি পরিবর্তন এনে এসএ গেমসের দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে আছেন জাতীয় দলের বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকার। যুক্ত হয়েছেন মোহাম্মদ সাইফ হাসান।