• বাংলাদেশের বিপক্ষে দ.আফ্রিকার অনভিজ্ঞ টেস্ট দল
    বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে অভিজ্ঞদের অনেককেই যে পাবে না দক্ষিণ আফ্রিকা, বিষয়টি একরকম নিশ্চিতই ছিল। শেষ পর্যন্ত হলোও তাই। কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডিদের মতো নিয়মিত ক্রিকেটারদের ছাড়াই সাদা পোশাকের দল সাজাতে হলো তাদের।
  • বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপে হার ভুলতে পারেননি এনগিডি
    তিনটা বছর পেরিয়ে যাচ্ছে, কিন্তু পুরনো ক্ষতটা আজও তরতাজা। বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে সেই হার এখনও পোড়ায় দক্ষিণ আফ্রিকাকে। অন্তত লুঙ্গি এনগিডির কথায় তেমনই আভাস পাওয়া গেল। সেই প্রতিপক্ষকে এবার ঘরের মাঠে পেয়ে পুরনো ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ দেখছেন তিনি।
  • রাবাদা-এনগিডিদের বাংলাদেশ টেস্টে ‘পাবে না’ দ.আফ্রিকা
    আইপিএলের জন্য বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে মূল ক্রিকেটারদের অনেককে পাওয়া নিয়ে আগে থেকেই শঙ্কায় আছে দক্ষিণ আফ্রিকা। সেটাই বাস্তবে রূপ নিতে যাচ্ছে। ওয়ানডে সিরিজে কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডিদের নিয়ে দল সাজাতে পারলেও সাদা পোশাকে অভিজ্ঞ কয়েকজনকে হয়তো পাবে না দেশটি।
  • দ্বিতীয় টেস্ট থেকেও ছিটকে গেলেন এনগিডি
    আগের ম‍্যাচে নিউ জিল‍্যান্ডের বিপক্ষে পাত্তা না দক্ষিণ আফ্রিকা পরের টেস্টেও পাচ্ছে না বোলিং বিভাগের গুরুত্বপূর্ণ সদস‍্য লুঙ্গি এনগিডিকে। পিঠের চোট সারেনি এই পেসারের।
  • সেঞ্চুরিয়নে ১৮ উইকেটের দিনে এগিয়ে ভারত
    উইকেটে সিম মুভমেন্ট মিলল যথেষ্ট। সঙ্গে অসমান বাউন্স। সেখানে দুই দলের ব্যাটসম্যানরাই যেন খাবি খেলেন। ব্যাটিং ধসে তিনশ পেরিয়েই থমকে গেল ভারত। দক্ষিণ আফ্রিকাকে অল্পতে গুটিয়ে দিয়ে এরপরও দলকে বড় লিড এনে দিলেন মোহাম্মদ শামি।
  • করোনাভাইরাসে আক্রান্ত পেসার এনগিডি
    দক্ষিণ আফ্রিকা শিবিরে হানা দিয়েছে করোনাভাইরাস। কোভিড-১৯ পজিটিভ হয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন লুঙ্গি এনগিডি।
  • শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজে নেই ডি কক-মিলার-এনগিডি
    আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের সিরিজে গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটারকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে নেই কুইন্টন ডি কক, ডেভিড মিলার ও লুঙ্গি এনগিডি।
  • এনগিডি-মালানের ঝলকে দক্ষিণ আফ্রিকার জয়
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে লক্ষ্যটা নাগালে রাখলেন লুঙ্গি এনগিডি। অভিষেকে প্রথম বলেই ফেরা ইয়ানেমান মালানের এবার হলো উল্টো অভিজ্ঞতা। দারুণ এক সেঞ্চুরিতে দ্বিতীয় ওয়ানডেতে দলের জয়কে সঙ্গে নিয়ে ফিরলেন। এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতে নিল দক্ষিণ আফ্রিকা।
  • ইংল্যান্ড সিরিজের আগে এনগিডিকে হারাল প্রোটিয়ারা
    কঠিন সময়ের মধ্যে দিয়ে যাওয়া দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে আরেকটি ধাক্কা হয়ে এলো লুঙ্গি এনগিডির চোট। হ্যামস্ট্রিংয়ের চোটে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছেন ডানহাতি এই পেসার।
  • নিউ জিল্যান্ডের বিপক্ষে একাদশে ফিরতে প্রস্তুত এনগিডি
    নিউ জিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পরের ম্যাচে একাদশে ফিরতে প্রস্তুত পেসার লুঙ্গি এনগিডি। নিজেকে শতভাগ ফিট বলে দাবি করেছেন তিনি।
  • দ. আফ্রিকা ওয়ানডে দলে নেই আমলা, ফিরলেন এনগিডি
    শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে জায়গা হারিয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান হাশিম আমলা। চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার লুঙ্গি এনগিডি। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন গতিময় পেসার আনরিক নরটিয়া।
  • ভারতকে গুঁড়িয়ে দিলেন অভিষিক্ত এনগিডি
    বড় এক চোটের ধাক্কা সামলেছেন কিছুদিন আগে। খাদ্যাভাস ও জীবনাচারণ বদলে, ৮ কেজি ওজন কমিয়ে, নিজেকে আরও পোক্ত করে এই সিরিজ দিয়েই ফিরেছেন দলে। এরপর অপেক্ষা ছিল অভিষেকের। ডেল স্টেইনের চোট করে দিল সেই সুযোগ। লুঙ্গি এনগিডি টেস্ট ক্রিকেটে এলেন, দেখলেন ও জয় করলেন। দক্ষিণ আফ্রিকার তরুণ ফাস্ট বোলার ধসিয়ে দিলেন ভারতকে।