• ইনিংসে ১০ উইকেট নিয়ে ডিসেম্বরের সেরা এজাজ
    ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে বল হাতে উজ্জ্বল পারফরম্যান্স এজাজ প্যাটেলকে এনে দিয়েছে দারুণ এক স্বীকৃতি। এক ম্যাচ খেলেই আইসিসির ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটার হয়েছেন নিউ জিল্যান্ডের বাঁহাতি স্পিনার।
  • স্রেফ এক ম্যাচ খেলেই মাস সেরার লড়াইয়ে এজাজ
    পুরো মাসে খেলার সুযোগ পেলেন কেবল একটি ম্যাচ। তাতেই বাজিমাত করে ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিলেন এজাজ প্যাটেল। ডিসেম্বরের সেরার লড়াইয়ে তার সঙ্গে আছেন মিচেল স্টার্ক ও মায়াঙ্ক আগারওয়াল।
  • বাংলাদেশের বিপক্ষে বাদ পড়ে অবাক নন এজাজ
    এক মাসের মধ্যেই ক্রিকেটে চড়াই-উতরাই দেখে ফেলেছেন এজাজ প্যাটেল। ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে ইনিংসে ১০ উইকেট নিয়ে গড়েছিলেন ইতিহাস। পরের সিরিজেই কিনা তার জায়গা হলো না দলে! বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে তাকে না রাখায় হতাশ হলেও বাস্তবতা ঠিকই বুঝতে পারছেন বাঁহাতি এই স্পিনার।
  • বাংলাদেশের বিপক্ষে নেই মুম্বাইয়ে ১০ উইকেট নেওয়া এজাজ
    বাংলাদেশের সামনে ঠিক কী অপেক্ষা করছে, এর একটা আভাস পাওয়া গেল নিউ জিল‍্যান্ডের দল ঘোষণায়। ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়া বাঁহাতি স্পিনার এজাজ প‍্যাটেল নেই দলে।
  • ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে ‘পারফেক্ট টেন’ নেওয়া এজাজ
    ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে বল হাতে উজ্জ্বল পারফরম্যান্সের পর র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন এজাজ প্যাটেল। টেস্ট ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়া নিউ জিল্যান্ডের এই বাঁহাতি স্পিনার জায়গা করে নিয়েছেন ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে।
  • এজাজের অবিশ্বাস্য কীর্তির দিনে কিউইদের বিব্রতকর রেকর্ড
    অম্ল-মধুর একটি দিনের অভিজ্ঞতা হলো এজাজ প্যাটেলের। অবিস্মরণীয় কীর্তি গড়ে উচ্ছ্বাসে ভাসছিলেন তিনি। কিন্তু তার সেই আনন্দের রেশ না কাটতেই সঙ্গী হলো হতাশা। ভারতের বিপক্ষে যে সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার বিব্রতকর রেকর্ড গড়ল নিউ জিল্যান্ড।
  • ‘ওয়েলকাম টু দা ক্লাব’, এজাজকে কুম্বলে
    এক ইনিংসে প্রতিপক্ষের ১০ উইকেটই একজন বোলারের ঝুলিতে! বিরল এই অর্জন টেস্ট ক্রিকেটের দীর্ঘ ১৪৪ বছরের পথচলায় স্রেফ ছিল দুইজনের। এবার সেই ‘পারফেক্ট টেন’-এর অবিস্মরণীয় কীর্তিতে নাম লিখিয়ে নিউ জিল্যান্ডের বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল ভাসছেন স্তুতির জোয়ারে।
  • দশে দশ এজাজ প্যাটেল
    জিম লেকার, অনিল কুম্বলে… এবং এজাজ প্যাটেল! তিন যুগের তিন স্পিনার এখন গৌরবের একই বন্ধনীতে। ইনিংসের ১০ উইকেটের সবকটি নেওয়ার অবিস্মরণীয় কীর্তি গড়লেন এজাজ। টেস্ট ইতিহাসের মাত্র তৃতীয় বোলার হিসেবে ‘পারফেক্ট টেন’ নিয়ে ইতিহাসে নাম লেখালেন নিউ জিল্যান্ডের বাঁহাতি স্পিনার।
  • যেভাবে ব্যাটসম্যানদের বেঁধে রেখেছিলেন এজাজ
    তিন বলের মধ্যে মেহেদি হাসান ও সাকিব আল হাসানের উইকেট। খানিক বাদে পরপর দুই বলে মাহমুদউল্লাহ ও আফিফ হোসেনের উইকেট। এজাজ প্যাটেলের দুইবারের জোড়া ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ।
  • রোমাঞ্চিত এজাজ বাংলাদেশকে নিয়ে সতর্কও
    নিউ জিল্যান্ডের স্পিনারদের জন্য উপমহাদেশ সফর ও স্পিন সহায়ক উইকেটে খেলতে পারা অনেকটা স্বর্গে চক্কর দেওয়ার মতোই। বাংলাদেশের মন্থর ও টার্নিং উইকেটে বল করার সম্ভাবনায় তাই রোমাঞ্চিত এজাজ প্যাটেল। তবে উইকেট সহায়ক মানেই রাজত্ব করার নিশ্চয়তা নয়, সেটিও জানেন তিনি। নিউ জিল্যান্ডের এই বাঁহাতি স্পিনার মনে করিয়ে দিচ্ছেন, বাংলাদেশের ব্যাটসম্যানরা স্পিন খেলে অভ্যস্ত।
  • নিউ জিল্যান্ড টেস্ট দলে নতুন মুখ এজাজ প্যাটেল
    পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য তিন স্পিনারকে দলে নিয়েছে নিউ জিল্যান্ড। দুই লেগ স্পিনার টড অ্যাস্টল ও ইশ সোধির সঙ্গী নতুন মুখ এজাজ প্যাটেল।