• ইংল্যান্ড সফরে এইচপি দলের নেতৃত্বে শান্ত
    ইংল্যান্ড সফরের হাই পারফরম্যান্স দলে জায়গা পেয়েছেন জাতীয় দলে খেলা সাত ক্রিকেটার। আট ম্যাচের সফরে দলকে নেতৃত্ব দেবেন হঠাৎ করেই টেস্ট খেলে ফেলা নাজমুল হোসেন শান্ত।
  • অস্ট্রেলিয়া সফরে লিটনের শিক্ষা
    নেতৃত্বের অভিজ্ঞতা ছিল উপভোগ্য। হতাশ নিজের ব্যাটিংয়ে। আক্ষেপ আছে দলের ব্যাটিং নিয়েও। তবে তৃপ্তির জায়গা হলো শেখা। অস্ট্রেলিয়া সফরে অনেক শিখেছেন লিটন দাস। এই শিক্ষা কাজে লাগাতে চান ভবিষ্যতের পথচলায়।
  • বোলিংয়ে খুশি এইচপি কোচ, আক্ষেপ ব্যাটিংয়ে
    উচ্ছ্বাস আছে বোলিং নিয়ে। তবে আরও ভালো হতে পারত ব্যাটিং। উন্নতির সুযোগ আছে ফিটনেস ও ফিল্ডিংয়ে। প্রতিপক্ষ দলের শক্তিমত্তা নিয়েও থাকল প্রশ্ন। বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) দলের অস্ট্রেলিয়া সফর শেষে এই হলো প্রধান কোচ সাইমন হেলমটের মূল্যায়নের সার-সংক্ষেপ।
  • তিন দিনের ম্যাচে এইচপির নাটকীয় জয়
    সফরের সব ম্যাচ জিতে ফিরছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। পাঁচ ওয়ানডেতে জেতার পর একমাত্র তিন দিনের ম্যাচে ২১ রানের নাটকীয় জয় পেয়েছে লিটন দাসের দল।
  • এইচপির বোলারদের কঠিন দিন
    একটি শতক আর একটি প্রায় শতকে বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে তিন দিনের ম্যাচে প্রথম ইনিংসে লিড নিয়েছে নর্দার্ন টেরিটরি (এনটি) আমন্ত্রিত একাদশ। সারা দিনে মাত্র তিনটি উইকেট নিতে পেরেছে অতিথিরা।
  • ইরফানের শতকে এইচপির বড় সংগ্রহ
    ইরফান শুক্কুরের অপরাজিত শতক আর মেহেদী মারুফের অর্ধশতকে এনটি আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের ম্যাচে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়েছে এইচপি।
  • সাইফ উদ্দিন-আবুল হাসানের বোলিংয়ে এইচপির জয়
    ব্যাটসম্যানরা কেউ করতে পারেননি দারুণ কিছু। কয়েকজনের কিছু কিছু অবদানে তবু রান হয়ে যায় বেশ। বোলারদের দুর্দান্ত বোলিংয়ে তাতেই এসেছে বড় জয়। অস্ট্রেলিয়া সফরে শেষ একদিনের ম্যাচেও জিতল বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) দল।
  • সাইফ উদ্দিনের সেঞ্চুরিতে এইচপির জয়
    বল হাতে ভালো করছিলেন নিয়মিতই। তবে তার কাছ থেকে যে ব্যাটিংটাও চায় বাংলাদশের ক্রিকেট! পেস বোলিং অলরাউন্ডারের শূন্যতা পূরণে তিনিই আপাতত বাজি। সাইফ উদ্দিনও দেখিয়ে দিলেন, আছেন তিনি পথেই। আগের দিন ৪ উইকেট নিয়েছিলেন। এবার দারুণ এক সেঞ্চুরিতে জেতালেন হাই পারফরম্যান্স (এইচপি) দলকে।
  • তানবিরের ব্যাটে এইচপি দলের নাটকীয় জয়
    উড়ন্ত সূচনা। এরপরই ধস। রান তাড়ায় পথ থেকে অনেকটাই ছিটকে গিয়েছিল দল। সেখান থেকে দলকে উদ্ধার করেছেন তানবির হায়দার। অস্ট্রেলিয়া সফরে প্রথম ম্যাচে রোমাঞ্চকর জয় পেয়েছে বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) দল।
  • নির্বাচকদের ভরসা স্কোরকার্ড আর কোচের মত
    এনামুল হক, লিটন দাসরা অস্ট্রেলিয়া গেলেন চোখে স্বপ্নের আবির মেখে। দারুণ কিছু করে ফিরতে চান জাতীয় দলে। হাই পারফরম্যান্স (এইচপি) দলের আরও অনেকেই চান ভালো করে নির্বাচকদের নজর কাড়তে। নির্বাচকরাও নজর রাখছেন এই সফরে। তবে এই ‘নজর কাড়া’ আর ‘নজর রাখার’ দূরত্ব আপাতত অস্ট্রেলিয়া-বাংলাদেশের দূরত্বের সমান। কোনো নির্বাচককেই যে পাঠানো হয়নি অস্ট্রেলিয়ায়!
  • স্বপ্নের ভেলায় এইচপি দলের অস্ট্রেলিয়া যাত্রা
    দ্বিপাক্ষিক সিরিজ নয়; নয় কোনো অফিসিয়াল সফরও। বলা চলে অনুশীলন প্রক্রিয়ারই অংশ। তবু অস্ট্রেলিয়া সফর বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডের ক্রিকেটারদের চোখে এঁকে দিয়েছে স্বপ্নের মায়াঞ্জন। কারও লক্ষ্য এখানে ভালো পারফর্ম করে জাতীয় দলে ফেরা, কেউবা চান নির্বাচকদের নজর কাড়তে, কারও চাওয়া নিজেকে শাণিত-সমৃদ্ধ করে উন্নতির পথে এগিয়ে চলা।