• বিপিএলে ছাপ রাখতে চান ক্রিকেটের ‘প্রথম পাওয়ার হিটিং কোচ’
    ক্রিকেটে ‘পাওয়ার হিটিং কোচ’ ধারণাটির অগ্রদূত জুলিয়ান রস উড। হ্যাম্পশায়ারের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে সফল হতে পারেননি। পরে কোচিংয়ে নেমে জন্ম দিয়েছেন নতুন এক ধারার। নিজস্ব ঘরানার সেই কোচিং দিয়ে তিনি বিগ ব্যাশ, পিএসএলে কাজ করে আসছেন, ইংল্যান্ডে তার একাডেমি বেশ বিখ্যাত, বিশ্বজুড়ে অনেক ক্রিকেটারও ব্যক্তিগতভাবে কাজ করেন তার সঙ্গে। ৫৩ বছর বয়সী সাবেক এই ব্যাটসম্যান এবার বিপিএলে এসেছেন সিলেট সানরাইজার্সের ব্যাটিং কোচ হয়ে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি শোনালেন তার শুরুর গল্প, তুলে ধরলেন কাজের ধরন ও বিপিএলে সম্ভাব্য প্রভাবসহ পাওয়ার হিটিংয়ের বিস্তারিত আরও অনেক কিছু।
  • বিশ্বকাপ ইংল্যান্ডের মুঠোয়, বিশ্বাস উডের
    দুই বছর আগে ওয়ানডে বিশ্বকাপ জেতা ইংল্যান্ড এবার তাকিয়ে টি-টোয়েন্টির শিরোপার দিকে। ইংলিশ পেসার মার্ক উডের বিশ্বাস, ট্রফিটি তাদের হাতে উঠল বলে।
  • শেষ পর্যন্ত ছিটকেই গেলেন উড
    শঙ্কা ছিল আগে থেকেই। তবুও মার্ক উডকে রেখেই হেডিংলি টেস্টের দল দিয়েছিল ইংল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত কাঁধের চোটে ছিটকেই পড়লেন ডানহাতি এই পেসার।
  • হেডিংলি টেস্টে অনিশ্চিত উড
    দলের নিয়মিত ক্রিকেটারদের না পাওয়ার তালিকা লম্বা হচ্ছে ইংল্যান্ডের। আগে থেকেই নেই স্টুয়ার্ট ব্রড, জফ্রা আর্চার, ক্রিস ওকস, বেন স্টোকসরা। এবার শঙ্কা জেগেছে মার্ক উডকে নিয়ে। ভারতের বিপক্ষে হেডিংলি টেস্টে অনিশ্চিত এই পেসার।
  • তৃতীয় টেস্টের দলে ফিরলেন বেয়ারস্টো-উড
    ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টের ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন জনি বেয়ারস্টো ও মার্ক উড। সিরিজের প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল এই দুই জনকে।
  • মাঠে ফিরতে পরিবার থেকে দূরে থাকতে রাজি হবে ইংলিশ ক্রিকেটাররা: উড
    করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা ক্রিকেট মাঠে ফেরানোর কথা ভাবছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান সিরিজ আয়োজনে পরিকল্পনার অংশ হিসেবে টেস্ট ক্রিকেটারদের দীর্ঘদিন পরিবার থেকে দূরে রাখার কথা ভাবা হচ্ছে। এতে পূর্ণ সমর্থন দিয়েছেন মার্ক উড।
  • শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন উড
    চোটজর্জর ক্যারিয়ারে আরেকবার ধাক্কা খেলেন মার্ক উড। সাইড স্ট্রেইনের জন্য শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের গতিময় এই পেসার।
  • ইংল্যান্ড দলে মার্ক উড
    ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফির দলে ফিরেছেন মার্ক উড। আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেও আছেন এই পেসার।