• নিউ জিল্যান্ডের ভালোবাসা ভুলিনি, উইলিয়ামসনকে তামিম
    ক্রাইস্টচার্চ হামলার পর পেরিয়ে গেছে ১৪ মাস। স্মৃতির ক্ষত সেরে উঠেছে সময়ের প্রলেপে। তবে ওই হামলার পর নিউ জিল্যান্ডের মানুষের যে ভালোবাসা পেয়েছে বাংলাদেশ দল, তা এখনও তরতাজা তামিম ইকবালের মনে। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক দলের পক্ষ থেকে নিউ জিল্যান্ডের সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন কেন উইলিয়ামসনের মাধ্যমে।
  • উইলিয়ামসনের চোখে সেরা কোহলি-ডি ভিলিয়ার্স
    আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে এখন কেবল ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটই খেলছেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু তার সামর্থ্য এমন যে, সময়ের সেরা ব্যাটসম্যানের বিবেচনায় তার নামটিই সবার আগে মনে পড়েছে কেন উইলিয়ামসনের! পাশাপাশি বিরাট কোহলির নাম এসেছে তো অবধারিতভাবেই।
  • দুঃসময়ে কোহলিকে পাশে পেলেন উইলিয়ামসন
    দুঃসময়ে প্রতিপক্ষ অধিনায়ককে পাশে পেলেন কেন উইলিয়ামসন। হারের বৃত্তবন্দী নিউ জিল্যান্ডকে কক্ষপথে ফেরাতে ডানহাতি এই ব্যাটসম্যানকে সঠিক ব্যক্তি বলে মনে করছেন বিরাট কোহলি।
  • উইলিয়ামসনের ২১, টেইলরের ১৯
    দেশের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডে সবার ওপরে এই দুজনের জায়গা পিঠেপিঠি। এবার দুইজন আরেকধাপ এগিয়ে গেলেন একসঙ্গেই। ২১তম টেস্ট সেঞ্চুরি করলেন কেন উইলিয়ামসন, রস টেইলর ১৯তম। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের সেঞ্চুরি নিশ্চিত করে দিল ড্র। বৃষ্টি এসে ম্যাচের সমাপ্তি টেনে দিল আগেভাগেই। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতল নিউ জিল্যান্ড।
  • উইলিয়ামসনের 'মুক্তি'
    আম্পায়ারদের চোখে সন্দেহজনক মনে হলেও পরীক্ষাগারে দেখা গেল, বল করার সময় নির্ধারিত মাত্রাতেই বাঁকা হচ্ছে কনুই। আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করায় তাই আর কোন বাধা থাকছে না কেন উইলিয়ামসনের।
  • উইলিয়ামসনের চোট, অধিনায়ক সাউদি
    সবশেষ টি-টোয়েন্টি সিরিজে ছিল বিশ্রাম। এবার হানা দিয়েছে পুরোনো চোট। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে তাই ছিটেক গেছেন কেন উইলিয়ামসন। তার বদলে টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজে নিউ জিল্যান্ডকে নেতৃত্ব দেবেন টিম সাউদি।
  • শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে উইলিয়ামসন-বোল্ট
    শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম পেয়েছেন নিউ জিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ও পেসার ট্রেন্ট বোল্ট। সফরকারীদের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ পেসার টিম সাউদি।
  • আবারও প্রশ্নবিদ্ধ দনাঞ্জয়া ও উইলিয়ামসনের অ্যাকশন
    অ্যাকশন শুধরে ফেরার পর কেবলই ছন্দ পেতে শুরু করেছিলেন আকিলা দনাঞ্জয়া। দারুণ বোলিং করেছেন গত কিছুদিন। কিন্তু আবারও প্রশ্নবিদ্ধ হলো লঙ্কান স্পিনারের বোলিং অ্যাকশন। পাশাপাশি সদ্য সমাপ্ত গল টেস্টে প্রশ্নবিদ্ধ হয়েছে নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের বোলিং অ্যাকশনও। দুজনই এর আগে নিষিদ্ধ হয়েছিলেন ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের কারণে।
  • উইলিয়ামসন-স্টোকসের ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট
    বিশ্বকাপ জুড়ে দারুণ পারফরম্যান্স কেন উইলিয়ামসন ও বেন স্টোকসকে এনে দিয়েছে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট।
  • উইলিয়ামসনের হাসিতে বেদনার প্রতিচ্ছবি
    বিশ্বকাপ জয়ের স্বপ্ন গুঁড়িয়ে গেছে নিষ্ঠুরতম উপায়ে, তবু হাসছেন কেন উইলিয়ামসন! একবার, দুবার নয়। বারবার। তার ক্রিকেটীয় বোধ, তার প্রজ্ঞা, ভাবনার গভীরতা, এসবের প্রতিফলন তো ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে পড়ল অনেকবারই। পাশাপাশি নিউ জিল্যান্ড অধিনায়ক হাসলেন অনেক, হাসালেন। রসিকতায় মাতালেন। তবে সেই হাসিতেই যেন ফুটে উঠল না পাওয়ার যন্ত্রণা। তার অসহায়ত্ব।
  • আসর সেরা উইলিয়ামসন
    খুব কাছে গিয়েও জেতা হলো না শিরোপা। তবে বিশ্বকাপ ফাইনালে অসাধারণ লড়াইয়ের জন্য মাথা উঁচু করেই মাঠ ছেড়েছে কিউইরা। দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া কেন উইলিয়ামসন জিতেছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার।
  • নতুন চ্যাম্পিয়নের অপেক্ষায় ক্রিকেট বিশ্ব
    লর্ডসের বিখ্যাত লং রুমের দরজার ঠিক মাঝখানে টেবিলে রাখা ট্রফি। ফাইনালের আগের দুপুরে দুই পাশে দাঁড়িয়ে পোজ দিলেন ওয়েন মর্গ্যান ও কেন উইলিয়ামসন। ফাইনাল শেষে কার হাতে উঠবে ওই সুদৃশ্য সোনালী ট্রফি? দেড় মাস ধরে ৪৭ ম্যাচের দীর্ঘ পথচলা, অনেক উত্থান-পতন ও নাটকীয়তা, সাফল্য-ব্যর্থতার অনেক গল্প শেষে বিশ্বকাপ এখন অপেক্ষায় শেষ রোমাঞ্চের। নতুন চ্যাম্পিয়নকে স্বাগত জানাতে প্রস্তুত ক্রিকেটতীর্থ বলে খ্যাত লর্ডস। অপেক্ষায় পুরো ক্রিকেট বিশ্ব।
  • আশা করি ভারতীয়রা খুব বেশি ক্ষুব্ধ নয়: উইলিয়ামসন
    ভারতীয় সমর্থকে ঠাসা গ্যালারি প্রথম দিনে রূপ নিয়েছিল নীল সমুদ্রে। রিজার্ভ ডেতে গ্যালারি পরিপূর্ণ ছিল না। তবে যারা ছিলেন, হয়তো ৯০-৯৫ শতাংশই ছিলেন ভারতের সমর্থক। তাদেরকে স্তব্ধ করে দিয়ে সেমি-ফাইনাল জিতেছে নিউ জিল্যান্ড। ম্যাচ শেষে সেই দর্শকদের থেকে শুরু করে হতাশ সব ভারতীয় সমর্থককে সান্ত্বনা দিতে চাইলেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।
  • সতীর্থদের মুক্ত মনে খেলার পরামর্শ উইলিয়ামসনের
    চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত নিউ জিল্যান্ডের দুই ওপেনার ব্যর্থ। রান খরা চলছে মিডল-অর্ডারেও। শক্তিশালী ভারতের বিপক্ষে সেমি-ফাইনালে সাফল্য পেতে তাই সতীর্থ ব্যাটসম্যানদের মুক্ত মনে খেলার পরামর্শ দিয়েছেন নিউ জিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।
  • ব্র্যাথওয়েটকে থামিয়ে নিউ জিল্যান্ডের নাটকীয় জয়
    ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে খাদের কিনারা থেকে দলকে টেনে তুললেন কার্লোস ব্র্যাথওয়েট। তবে দারুণ সেঞ্চুরিতেও শেষরক্ষা করতে পারলেন না এই অলরাউন্ডার। রোমাঞ্চকর লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শীর্ষে উঠেছে নিউ জিল্যান্ড।
  • নিউ জিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার উইলিয়ামসন
    অনেকের মতে নিউ জিল্যান্ডের সর্বকালের সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। কদিন আগে আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে নিজ দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে স্পর্শ করেন ৯০০ রেটিং পয়েন্ট। বছর জুড়ে দারুণ ছন্দে খেলে এবার পেলেন স্বীকৃতি। নিউ জিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ‘স্যার রিচার্ড হ্যাডলি মেডেল’ জিতেছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।
  • র‌্যাঙ্কিংয়ে ৯০০ ছুঁয়ে উইলিয়ামসনের ইতিহাস
    অনেকের মতে নিউ জিল্যান্ডের সর্বকালের সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। শ্রেষ্ঠত্বের পক্ষে শক্ত একটি দাবি প্রতিষ্ঠা করলেন তিনি র‌্যাঙ্কিংয়েও। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে নিউ জিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে পেলেন ৯০০ রেটিং পয়েন্ট অর্জনের স্বাদ।
  • বৃষ্টির আগে উইলিয়ামসনের রেকর্ড গড়া সেঞ্চুরি
    মাইলফলক ছিল হাতের নাগালেই। সকালে কাঙ্ক্ষিত সেই ঠিকানায় পৌঁছে গেলেন কেন উইলিয়ামসন। গড়লেন নিউ জিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির রেকর্ড। তবে সারা দিনের প্রাপ্তি বলতে ওটুকুই। বৃষ্টি যে খেলাই হতে দিল না সেভাবে!
  • জিম্বাবুয়ের বিশ্বকাপ বাছাইয়ের দলে ভুলতে বসা জুওয়াও
    বিশ্বকাপ বাছাইয়ের কঠিন পরীক্ষার জন্য সিফাস জুওয়াও ও শন উইলিয়ামসকে দলে ফিরিয়েছে জিম্বাবুয়ে।
  • উইলিয়ামসনের ব্যাটে নিউ জিল্যান্ডের জয়
    টি-টোয়েন্টিতে সময়টা ভালো কাটছিল না কেন উইলিয়ামসনের। সাবেক ক্রিকেটারদের প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন নিউ জিল্যান্ড অধিনায়ক। দারুণ এক ইনিংসে যেন সব সমালোচনার জবাব দিলেন উইলিয়ামসন। তার ঝড়ো ফিফটিতে ইংল্যান্ডকে হারাল নিউ জিল্যান্ড।
  • হেইজেলউডের ক্যারিয়ার সেরা বোলিং, উইলিয়ামসনের শতক
    এজবাস্টনে তাসমান পারের দুই দেশের লড়াইয়ের রোমাঞ্চে জল ঢেলে দিয়েছে বৃষ্টি। অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচটি শেষ পর্যন্ত হয় পরিত্যক্ত।
  • নিউ জিল্যান্ডের আশা ভাসিয়ে নিল বৃষ্টি
    আগের রাতে হয়েছে প্রচণ্ড ঝড়। বৃষ্টি ঝরেছে রাতভর। সকালে বৃষ্টি একটু ছুট দিলেও আবার নেমেছে খানিকপরই। হ্যামিল্টনের বর্ষণে সর্বনাশ হলো নিউ জিল্যান্ডেরই। ভেসে গেলো জয়ের আশা। হলো না সমতায় ফেরা। সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকাই।
  • ধুঁকছে দক্ষিণ আফ্রিকা, আশায় নিউ জিল্যান্ড
    সময়ের ভেলায় পেরিয়ে গেছে এক যুগের বেশি। টানা ১৫ টেস্ট দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারেনি নিউ জিল্যান্ড। দীর্ঘ সেই খরা কাটার আশা এবার করতেই পারে কিউইরা। চতুর্থ দিনে তারা দারুণভাবে বাগে পেয়েছে প্রেটিয়াদের। শেষ দিনে স্রেফ কাজ শেষ করার পালা।
  • উইলিয়ামসনের রেকর্ড গড়া ইনিংসে এগিয়ে নিউ জিল্যান্ড
    উড়ে এল বাউন্সার, ছোঁড়া হলো ইয়র্কার। চ্যালেঞ্জ জানাল রিভার্স সুইং আর নিখুঁত লাইন-লেংথ। দিনজুড়ে সব সামলে নিলেন কেন উইলিয়ামসন। সোজা ব্যাট, আলতো হাত; রক্ষণ আর আক্রমণে চোখ জুড়ানো সৌন্দর্য। মাইলফলক ছোঁয়ার দিনে অসাধারণ এক অপরাজিত ইনিংসে নিউ জিল্যান্ডকে এগিয়ে নিলেন অধিনায়ক।
  • বাংলাদেশের ব্যাটিং থেকে শিক্ষা নিয়েছিল কিউইরা
    বাংলাদেশের কাছ থেকে শিক্ষা নিয়েই বাংলাদেশকে হারিয়েছে নিউ জিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন জানিয়েছেন, মুশফিকুর রহিমদের প্রথম ইনিংসের ব্যাটিং থেকে পাওয়া শিক্ষা লক্ষ্য তাড়ায় কাজে লাগিয়েছেন তারা।
  • স্বপ্ন দেখার ম্যাচে দুঃস্বপ্নের হার
    একদিন আগেও উড়তে থাকা শ্বেত পায়রাগুলি হয়ে গেল নির্জীব; ডানা মেলার সামর্থ্য নেই, স্রেফ একটু-আধটু হাওয়ায় দুলুনি! খেলোয়াড়দের শরীরী ভাষার এই বদলই যেন বাংলাদেশের পারফরমান্সের প্রতিচ্ছবি। প্রথম ইনিংসে স্বপ্নকে ছাড়িয়ে যাওয়া টেস্ট ম্যাচের শেষটা হলো দুঃস্বপ্নের বিভীষিকায়।
  • চ্যালেঞ্জ আশা করছেন উইলিয়ামসন
    নিউ জিল্যান্ডের কন্ডিশনে খুব বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই বাংলাদেশের ক্রিকেটারদের। তবে এই ঘাটতি পুষিয়ে নেওয়ার মতো মেধাবী ক্রিকেটারের কমতি নেই মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন দলে। তাই নিউ জিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন মনে করছেন, দুই ম্যাচের সিরিজে তাদের বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।
  • আক্রমণাত্মক ক্রিকেট খেলবে নিউ জিল্যান্ড
    ওয়ানডেতে সময়টা ভালো যাচ্ছে না নিউ জিল্যান্ডের। টানা দুটি সিরিজে হারা দলটি ঘুরে দাঁড়াতে বাংলাদেশের বিপক্ষে খেলতে চায় আক্রমণাত্মক ক্রিকেট। অধিনায়ক কেন উইলিয়ামসন চান, অতিথি ব্যাটসম্যানদের চেপে ধরুক পেসাররা।