• ‘বিশ্বকাপে যেকোনো কিছু ঘটতে পারে’, উইলিয়ামসনের বার্তা
    বেশ কিছু দল শক্তি-সামর্থ্যে কাছাকাছি। আবার পিছিয়ে থাকারাও ঘটাতে পারে অঘটন। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে অপ্রত্যাশিত অনেক কিছুই ঘটার সম্ভাবনা দেখছেন কেন উইলিয়ামসন। নিউ জিল্যান্ড অধিনায়ক প্রতিটি দলকে দিচ্ছেন সমান গুরুত্ব।
  • উইলিয়ামসনের ঘাড়ে রুটের নিঃশ্বাস
    র‍্যাঙ্কিংয়ে পাঁচে থেকে সিরিজ শুরু করে ধারাবাহিক পারফরম্যান্সে অনেকটা উপরে উঠেছেন জো রুট। ভারতের বিপক্ষে লর্ডস টেস্টে দারুণ এক সেঞ্চুরির পর তিনি এখন টেস্ট র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর ব্যাটসম্যান। শীর্ষে থাকা কেন উইলিয়ামসনের খুব কাছে পৌঁছে গেছেন ইংল্যান্ড অধিনায়ক।
  • এক ম্যাচের ফাইনালে চ্যাম্পিয়ন মানেন না কোহলি
    দুই বছরের লড়াই শেষে এক ম্যাচের ফাইনালেই সেরা দলের ফয়সালা মানতেই পারছেন না বিরাট কোহলি। জয়ের কৃতিত্ব নিউ জিল্যান্ডকে দিচ্ছেন ভারতীয় অধিনায়ক, তবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তার চাওয়া তিন ম্যাচের সিরিজ। কেন উইলিয়ামসন অবশ্য পুরোপুরি একমত নন এখানে। নিউ জিল্যান্ড অধিনায়কের মতে, এক ম্যাচের ফাইনালই দারুণ রোমাঞ্চকর।
  • ছিটকে গেলেন স্যান্টনার, উইলিয়ামসনকে নিয়ে শঙ্কা
    দ্বিতীয় টেস্টে ভূমিকা রাখার সুযোগ থাকতে পারে স্পিনারদের। সেখানে নিউ জিল্যান্ড পাচ্ছে না মিচেল স্যান্টনারকে। তজর্নী কেটে যাওয়ায় ছিটকে গেছেন বাঁহাতি এই স্পিনার। 
  • হ্যাডলি মেডেল আবারও উইলিয়ামসনের
    ব্যাট হাতে দারুণ ধারাবাহিকতা ও দুর্দান্ত নেতৃত্বের আরেকটি স্বীকৃতি পেলেন কেন উইলিয়ামসন। নিউ জিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ‘স্যার রিচার্ড হ্যাডলি মেডেল’ জিতলেন স্টাইলিশ এই ব্যাটসম্যান। এই নিয়ে ছয় বছরের মধ্যে চতুর্থবার দেশের সেরা ক্রিকেটার মনোনীত হলেন তিনি।
  • প্রথমবার টেস্টের এক নম্বর দল নিউ জিল্যান্ড
    পাকিস্তানের শেষ উইকেট পড়তেই ধারাভাষ্যকার সাইমন ডুল বলে উঠলেন, “বিশাল জয়ে টেস্টের বিশ্বসেরা নিউ জিল্যান্ড… ইতিহাসে প্রথমবার!” নিজেদের সুদীর্ঘ ইতিহাসে আগের কোনো দল যা পারেনি, দুর্দান্ত ধারাবাহিকতায় সেটিই করে দেখাল কেন উইলিয়ামসনের দল। প্রথমবার আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের এক নম্বর হওয়ার স্বাদ পেল কিউইরা।
  • জেমিসনের ১১ উইকেটে বিধ্বস্ত পাকিস্তান
    দুই দিকেই সুইং, ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার সৌজন্যে পাওয়া বাড়তি বাউন্স আর দুর্দান্ত লাইন-লেংথ, সব মিলিয়ে কাইল জেমিসন যেন ব্যাটসম্যানদের দুঃস্বপ্ন! প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও পাকিস্তানি ব্যাটসম্যানদের নাকাল করে ছাড়লেন এই পেসার। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে নিউ জিল্যান্ড নিশ্চিত করল প্রথমবার আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠা।
  • উইলিয়ামসনের প্রতি মিচেলের কৃতজ্ঞতা
    চা-বিরতির সময় ড্যারিল মিচেল শুনেছিলেন, মাইলফলকে পৌঁছাতে দুই ওভার পাচ্ছেন। সেঞ্চুরি পেতে ওইটুকু সময়ে তুলতে হবে ৩১ রান। পারেননি তিনি। ভেবেছিলেন, এখনই হয়তো ফিরে যেতে ডাকবেন অধিনায়ক। তবে তা করেননি কেন উইলিয়ামসন, পরিকল্পনার বাইরে গিয়ে সময় দেন মিচেলকে। এজন্য অধিনায়কের প্রতি কৃতজ্ঞ এই পেস বোলিং অলরাউন্ডার।
  • রান উৎসবে উইলিয়ামসনের সেঞ্চুরির হ্যাটট্রিক
    আগের টেস্টের সেঞ্চুরিতে নিশ্চিত হয়েছিল এক নম্বরে ওঠা। কেন উইলিয়ামসন এবার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ওঠা উদযাপন করলেন আরেকটি দুর্দান্ত সেঞ্চুরিতে। নতুন বছর, নতুন দশকে আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম সেঞ্চুরি এলো নিউ জিল্যান্ড অধিনায়কের ব্যাট থেকে। হেনরি নিকোলসের সঙ্গে তার দুইশ ছাড়ানো জুটি দলকে নিয়ে গেল শক্ত অবস্থানে।
  • মন্থর ওভার রেটের জন্য নিউ জিল্যান্ডের শাস্তি
    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ডে জেতা ম্যাচে মন্থর ওভার রেটের জন্য শাস্তি হয়েছে নিউ জিল্যান্ডের। 
  • উইলিয়ামসনের ক্যারিয়ার সেরা ইনিংস
    বাজে শুরু করা নিউ জিল্যান্ডকে পথ দেখালেন কেন উইলিয়ামসন। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলের নাটকীয় জয়ে রাখলেন সবচেয়ে বড় অবদান রেখে জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।
  • বিশ্বকাপে প্রথম সেঞ্চুরিতে উইলিয়ামসনের ‘প্রথম’ 
    লক্ষ্যটা খুব বড় ছিল না। ছিল না রান রেটের চাপ। তবে পরিস্থিতি ছিল বিরুদ্ধ। এক পর্যায়ে আট রানের মধ্যে তিন গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল নিউ জিল্যান্ড। খাদের কিনারা থেকে দলকে টেনে তুললেন কেন উইলিয়ামসন। অসাধারণ সেঞ্চুরিতে মাঠ ছাড়লেন বিজয়ীর বেশে। প্রথমবারের মতো জিতলেন বিশ্বকাপে ম্যাচ সেরার পুরস্কার।
  • রোমাঞ্চকর ম্যাচে জিতে এগিয়ে ইংল্যান্ড
    সামনে থেকে নেতৃত্ব দিলেন কেন উইলিয়ামসন। দারুণ এক সেঞ্চুরি করলেন নিউ জিল্যান্ড অধিনায়ক। কিন্তু তাকে মাঠ ছাড়তে হল হারের হতাশায়। রোমাঞ্চকর ম্যাচে নাটকীয় জয় তুলে নিয়েছে ইংল্যান্ড।
  • উইলিয়ামসনের সেঞ্চুরিতে পাকিস্তানকে হারাল নিউ জিল্যান্ড
    ফখর জামানের ব্যাটে ম্যাচে ফিরেছিল পাকিস্তান। বড় রান তাড়ায় শুরুতেই হোঁচট খাওয়া দলটি জাগিয়েছিল আশা। কিন্তু সেই রোমাঞ্চে জল ঢেলে দিল বৃষ্টি। কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে জয় দিয়ে সিরিজ শুরু করল নিউ জিল্যান্ড।
  • আবারও নিউ জিল্যান্ডের সেরা উইলিয়ামসন
    পারফরম্যান্সে, নেতৃত্বে, পরিচিতি আর ভাবমূর্তিতে তিনি ক্রমেই হয়ে উঠছেন নিউ জিল্যান্ড ক্রিকেটের মুখ। পুরস্কারটিও তাই তার নামের পাশেই সবচেয়ে বেশি মানায়। টানা দ্বিতীয়বার নিউ জিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার স্যার রিচার্ড হ্যাডলি মেডেল জিতেছেন কেন উইলিয়ামসন।
  • উইলিয়ামসনের সেঞ্চুরি, মহারাজের ৫ উইকেট
    দিনের খেলা তখন শেষ ভাগে। হঠাৎই বেজে উঠল মাঠের ফায়ার এলার্ম। একটু ছোটাছুটি। খেলা বন্ধ। মাঠের তিন হাজারের বেশি দর্শককে সরিয়ে নেওয়া হলো বাইরে!
  • হার দিয়েই শুরু বাংলাদেশের বছর
    উচ্ছাসের তেমন কোনো বহি:প্রকাশ নেই। নেই চোখে পড়ার মত উদযাপন। স্রেফ হাতে হাত মেলালেন দুই ব্যাটসম্যান, কাঁধে একটু টোকা; ব্যস! দুলতে থাকা ম্যাচ নিউ জিল্যান্ড জিতে গেল এই জুটিতেই। উদযাপন দেখে সেটা কে বলবে! কেন উইলিয়ামসন ও কলিন ডি গ্র্যান্ডহোমের শরীরী ভাষা বলল, এমনটিই তো হওয়ার কথা!
  • বাংলাদেশের বিপক্ষে ফিরলেন ‘সতেজ’ উইলিয়ামসন
    সতেজ হয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন কেন উইলিয়ামসন। বাংলাদেশের বিপক্ষে ঘরোয়া সিরিজের আগে দুই সপ্তাহের জন্য বিশ্রামে ছিলেন নিউ জিল্যান্ড অধিনায়ক।
  • উইলিয়ামসনের শতকে সমতা টানল কিউইরা
    টানা তিন টেস্ট ও এক ওয়ানডে হারের পর অবশেষে ভারত সফরে প্রথম জয়ের স্বাদ পেয়েছে নিউ জিল্যান্ড। কেন উইলিয়ামসনের দারুণ শতকের পর নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ ওভারে গড়ানো ম্যাচে ৬ রানের নাটকীয় জয় তুলে নিয়েছে অতিথিরা।