• ইংল্যান্ডেও সেঞ্চুরি চান লেগ স্পিনার ইয়াসির
    ইয়াসির শাহর মূল কাজ বোলিং। লেগ স্পিনের জাদুতে বিশ্বরেকর্ডও গড়েছেন। পাশাপাশি ব্যাট হাতেও বেশ ঝলক দেখিয়েছেন সম্প্রতি। সেটিই বাড়িয়ে দিয়েছে তার ব্যাটিং স্বপ্নের সীমানা। পাকিস্তানের ৩৪ বছর বয়সী লেগ স্পিনার বলছেন, অস্ট্রেলিয়াতে সেঞ্চুরি করতে পারলে ইংল্যান্ডে কেন নয়!
  • ইয়াসির শাহ নিজেই জানালেন, তিনি মারা যাননি
    উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার পর পাকিস্তানে যখন হতাহতদের নিয়ে নানা শঙ্কা, এর মধ্যেই ছড়িয়ে পড়ে আরেক খবর। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়, এই দুর্ঘটনায় মারা গেছেন পাকিস্তানি লেগ স্পিনার ইয়াসির শাহ। উদ্বেগ শুরু হয়ে যায় ক্রিকেট বিশ্বজুড়ে। শেষ পর্যন্ত ইয়াসির নিজেই জানালেন, তিনি বেঁচে আছেন।
  • জোড়া সেঞ্চুরিতে মিনহাজুল-শাহরিয়ার-তামিমদের পাশে ইয়াসির
    প্রথম ইনিংসে সেঞ্চুরির পর প্রথমবারের মতো ডাক পেলেন টেস্ট দলে। এরপর দ্বিতীয় ইনিংসেও তুলে নিলেন সেঞ্চুরি। প্রথম শ্রেণির ক্রিকেটে জোড়া সেঞ্চুরিতে তরুণ ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরি বসলেন মিনহাজুল আবেদীন, শাহরিয়ার হোসেন, তামিম ইকবালদের পাশে।
  • ইয়াসিরের সুযোগ হাতছাড়া, সানজামুলের ৭ উইকেট
    আগের দিনই পেয়েছিলেন সেঞ্চুরি। ইয়াসির আলি চৌধুরির সামনে সুযোগ ছিল সেটিকে ডাবল সেঞ্চুরিতে নিয়ে যাওয়ার, পারেননি তিনি। ৭ উইকেট নিয়ে পূর্বাঞ্চলের লিড বড় হতে দেননি সানজামুল ইসলাম। তবে ব্যাটিং ব্যর্থতায় চাপে আছে তার দল উত্তরাঞ্চল।
  • সেঞ্চুরিতে চমকে দিলেন ইয়াসির
    বল হাতে সময়টা ভালো যাচ্ছে না। রান বিলিয়ে যাচ্ছেন অকৃপণ হাতে। বোলিংয়ের সেই ব্যর্থতাই যেন ব্যাট হাতে পুষিয়ে দেওয়ার চেষ্টা করলেন ইয়াসির শাহ। আট নম্বরে নেমে লোয়ার অর্ডারের সঙ্গীদের নিয়ে লড়াই চালিয়ে গেলেন অস্ট্রেলিয়ান বোলারদের তোপ সামলে। প্রতিরোধের সেই পথচলায় করে ফেললেন সেঞ্চুরি! 
  • ইয়াসির-সাইফদের কাছে আরও বেশি চান নির্বাচকেরা
    জাতীয় দলে নতুন প্রাণের সঞ্চার চান নির্বাচকেরা। কিন্তু তাদের আশা যাদের ঘিরে, তারাই আছেন ঝিমিয়ে! জাতীয় দলের দুয়ারে সজোরে কড়া নাড়তে পারছেন না তেমন কেউই। বিশেষ করে আন্তর্জাতিক ক্রিকেটের খুব কাছেই মনে করা হচ্ছিল যাদের, সেই সাইফ হাসান ও ইয়াসির আলী চৌধুরীর পারফরম্যান্স ভরাতে পারছে না মন।
  • শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে এইচপি দলের নেতৃত্বে শান্ত
    শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে ওয়ানডে সিরিজের হাই পারফরম্যান্স (এইচপি) দলের নেতৃত্ব পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। বাঁহাতি এই ব্যাটসম্যানের ডেপুটি করা হয়েছে ইয়াসির আলী চৌধুরীকে।
  • বড় সংগ্রহের পথে বিসিবি একাদশ
    দুই ওপেনার সাইফ হাসান ও জহুরুল ইসলাম দলকে এনে দিয়েছেন ভালো শুরু। মিডল অর্ডারে দলকে টানছেন ইয়াসির আলী চৌধুরী। তিন ফিফটিতে বেঙ্গালুরুতে চার দিনের টুর্নামেন্টের সেমি-ফাইনালে বড় সংগ্রহের আশা জাগিয়েছে বিসিবি একাদশ।
  • বেঙ্গালুরু সফরে বিসিবির শক্তিশালী দল
    কর্নাটকা স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের আমন্ত্রণে চার দিনের ম্যাচের একটি টুর্নামেন্টে খেলতে শক্তিশালী দল পাঠাচ্ছে বাংলাদেশ। বেঙ্গালুরুতে খেলতে যাওয়া বিসিবি একাদশের ১৫ সদস্যের ১১ জনের আছে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা। 
  • ফরহাদ-ইয়াসিরদের সম্ভাবনায় বৃষ্টির জল
    ডাবলিনের আকাশ যখন কাঁদছে, ফরহাদ রেজা, ইয়াসির আলিদের হৃদয়েও কি হচ্ছিল বর্ষণ? আশার দুয়ার ছোট হতে দেখে নিশ্চয়ই দমবন্ধ লাগছিল তাসকিন আহমেদ, নাঈম হাসানের? বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়া একটু হলেও যে কমে গেছে এই টুর্নামেন্টে তাদের মাঠে নামার সম্ভাবনা।
  • ত্রিদেশীয় সিরিজের দলে ইয়াসির
    টানা ভালো খেলে যাওয়ার পুরস্কার পেলেন ইয়াসির আলী চৌধুরী। তরুণ এই মিডল অর্ডার ব্যাটসম্যান প্রথমবারের মতো ডাক পেলেন জাতীয় দলে। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের ১৭ সদস্যের দলে রাখা হয়েছে তাকে।
  • দুই রাব্বির ব্যাটিং তাণ্ডব ছাপিয়ে প্রাইম ব্যাংকের জয়
    দুই জনের সেঞ্চুরি, দুইশ ছুঁইছুঁই জুটি। শেষ ১০ ওভারে ফজলে মাহমুদ রাব্বি ও ইয়াসির আলি চৌধুরী রাব্বির টর্নেডো ব্যাটিং। ব্রাদার্সের বড় সংগ্রহ। লাভ হলো না কোনো কিছুতেই। অসাধারণ রান তাড়ায় ওই পাহাড় টপকে জিতল প্রাইম ব্যাংক।
  • সাইফ-মাশরাফিদের পারফরম্যান্সে বিফলে ইয়াসিরের সেঞ্চুরি
    বিপর্যয়ে দাঁড়িয়ে দলকে টানলেন। নিভতে বসা আশার প্রদীপ উজ্জ্বল করে তুললেন। কিন্তু শেষ পর্যন্ত ব্রাদার্সকে জয়ের আলোয় ছোঁয়া এনে দিতে পারলেন না ইয়াসির আলি চৌধুরী। মোহাম্মদ সাইফ উদ্দিন ও মাশরাফি বিন মুর্তজার অলরাউন্ড পারফরম্যান্স জয় এনে দিল আবাহনীকে।
  • ‘কালো অধ্যায়’ পেরিয়ে আলোয় ইয়াসির
    ‘এ’ দলের দুটি সিরিজ তখন সামনে। রোমাঞ্চ নিয়ে অপেক্ষায় ইয়াসির আলি চৌধুরী রাব্বি। হঠাৎই সব রোমাঞ্চ বিষাদে রূপ নেয় একটি সড়ক দুর্ঘটনায়। পায়ে মারাত্মক আঘাত পাওয়ায় ক্যারিয়ারই পড়ে যায় অনিশ্চয়তায়। তার নিজের কাছে যেটি ‘কালো অধ্যায়’। তবে চার মাস মাঠের বাইরে থেকে ফিরে আসেন নতুন উদ্যমে। ধারাবাহিক পারফরম্যান্সেই ২২ বছর বয়সী ব্যাটসম্যান আবার উঠে এসেছেন আলোচনায়।
  • মুমিনুল-ইয়াসিরের সেঞ্চুরির পর নাঈমের ৮ উইকেট
    অধিনায়ক মুমিনুল হক ও মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলীর সেঞ্চুরিতে মধ্যাঞ্চলকে বড় লক্ষ্য দিয়েছিল পূর্বাঞ্চল। এরপর ৮ উইকেট নিয়ে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে দলকে তিন দিনেই দারুণ এক জয় এনে দিলেন নাঈম হাসান।
  • ইতিহাস গড়লেন ইয়াসির
    রবিচন্দ্রন অশ্বিনের সামনে হাতছানি ছিল। পারেননি শেষ পর্যন্ত। সম্ভাবনা জাগিয়েও পারেননি ডেল স্টেইন, ওয়াকার ইউনিস, স্টুয়ার্ট ম্যাকগিলরা। সময়ের পরিক্রমায় রেকর্ডটির বয়স ছুঁতে চলছিল ৮৩ বছর। অবশেষে সেই রেকর্ড ভাঙলেন ইয়াসির শাহ। সবচেয়ে কম টেস্টে ২০০ উইকেট নিয়ে পাকিস্তানের লেগ স্পিনার নাম লেখালেন ইতিহাসে।
  • ইয়াসিরের সেঞ্চুরি, রাজ্জাকের ৫ উইকেট
    শামসুর রহমানের পর সেঞ্চুরি করলেন ইয়াসির আলী চৌধুরী। জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়ে পূর্বাঞ্চল। খরুচে বোলিংয়ে পাঁচ উইকেট নেন আব্দুর রাজ্জাক। বড় সংগ্রহের জবাব দিতে নেমে দ্রুত ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছে তার দল দক্ষিণাঞ্চল।
  • ইয়াসিরের স্পিন ভেল্কিতে গুঁড়িয়ে গেল নিউ জিল্যান্ড
    ৯০ রানে অলআউট হয়ে ফলো অনে পড়া নিউ জিল্যান্ড লড়াই করল দ্বিতীয় ইনিংসে। কিন্তু আবার বাধা হয়ে দাঁড়ালেন ইয়াসির শাহ। লেগ স্পিনার দারুণ সঙ্গ পেলেন হাসান আলির। রস টেইলর, হেনরি নিকোলসের প্রতিরোধ ভেঙে ইনিংস ব্যবধানে দুবাই টেস্ট জিতে নিল পাকিস্তান।  
  • ইয়াসিরের স্পিন জাদুতে উড়ে গেল নিউ জিল্যান্ড
    দুবাই টেস্টে ইয়াসির শাহর জাদুকরী বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি নিউ জিল্যান্ড। মাত্র ৪০ রানে ১০ উইকেট হারিয়ে ফলো অনে পড়ে কেন উইলিয়ামসনের দল। দ্বিতীয় ইনিংসেও দ্রুত দুই উইকেট তুলে নেন ইয়াসির। ফলো অনে পড়া নিউ জিল্যান্ড তৃতীয় দিন শেষ বেলায় প্রতিরোধ গড়েছে বিজে ওয়াটলিং ও রস টেইলরের ব্যাটে।
  • হাসান-ইয়াসিরের দারুণ বোলিংয়ে জয় দেখছে পাকিস্তান
    প্রথম দুই দিন শেষে ম্যাচে এগিয়ে ছিল না কোনো দলই। তৃতীয় দিনেও একটা পর্যায় পর্যন্ত লড়াই হলো জমজমাট। কিন্তু এরপরই চিত্র বদল। হাসান আলি ও ইয়াসির শাহর দুর্দান্ত বোলিয়ে ম্যাচ হেলে গেল পাকিস্তানের দিকে। নাটকীয় ব্যাটিং ধসে হারের মুখে নিউ জিল্যান্ড।
  • জাকিরের ডাবল সেঞ্চুরি
    জাকির হাসান করছেন ডাবল সেঞ্চুরি। সেঞ্চুরি করেছেন ইয়াসির আলী চৌধুরী ও অলক কাপালী। মধ্যাঞ্চলের বিপক্ষে রানের পাহাড় গড়েছে পূর্বাঞ্চল।
  • এবার ইয়াসিরের সেঞ্চুরি
    প্রথম ইনিংসের ত্রাতা ইয়াসির আলী চৌধুরী দ্বিতীয় ইনিংসে পেয়েছেন সেঞ্চুরি। তার দারুণ ব্যাটিংয়ে সিলেটকে বিশাল লক্ষ্য দেওয়া চট্টগ্রাম জাগিয়েছে জয়ের আশা।
  • ইয়াসিরের সেঞ্চুরিতে শেষেও জিতল বাংলাদেশ ‘এ’
    দুর্দান্ত এক অপরাজিত সেঞ্চুরি করলেন ইয়াসারি আলি চৌধুরী। আগের ম্যাচগুলোর মতো এদিনও দুর্দান্ত বোলারদের পারফরম্যান্স। শেষ ম্যাচে বড় ব্যবধানে জিতল বাংলাদেশ ‘এ’ দল।
  • করুনারত্নের ৪ রানের আক্ষেপ
    আগের টেস্টে ৯৩ রানে রান আউটের হতাশা পেছনে ফেলে এবার প্রথম দিনেই করেছিলেন অপরাজিত সেঞ্চুরি। কে জানত, দিমুথ করুনারত্নের অপেক্ষায় নতুন আক্ষেপ। ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি যখন কেবল একটি শট দূরে, লঙ্কান ওপেনার আউট হলেন তখনই!
  • বার্নসের পরই রেকর্ডে ইয়াসির
    একটু জোরের ওপর করা ফুল লেংথ বল। মাত্রই উইকেটে যাওয়া লাহিরু থিরিমান্নে চাইলেন স্লগ করতে। ব্যাটে-বলে হলো না। এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত দিতে খুব একটা ভাবতে হলো না আম্পায়ারকে। বোলার ইয়াসির শাহ ঢুকে গেলেন রেকর্ড বইয়ে।
  • ইয়াসিরের ৬ রানের আক্ষেপ
    দলকে ভালো অবস্থানে নিয়ে যাওয়া ইয়াসির আলী চৌধুরী ফিরেছেন মাত্র ৬ রানের জন্য শতক না পাওয়ার আক্ষেপ নিয়ে। তরুণ ব্যাটসম্যানের সঙ্গে ইরফান শুক্কুর ও সাজ্জাদুল হকের ফিফটিতে প্রথম ইনিংসে চারশ ছাড়িয়েছে চট্টগ্রামের সংগ্রহ।
  • মিসবাহ-ইউনুসকে পাকিস্তানের বিদায়ী উপহার
    বিফলে গেল রোস্টন চেইসের বীরোচিত লড়াই। ইয়াসির শাহর দারুণ বোলিংয়ে ডোমিনিকা টেস্টে নাটকীয় জয় পেয়েছে পাকিস্তান।
  • হোপের লড়াই, ইয়াসিরের ৬ উইকেট
    শাই হোপের ব্যাটে বার্বাডোজ টেস্টে চতুর্থ দিন পাঁচ ঘণ্টা রাজত্ব করেছে ওয়েস্ট ইন্ডিজ, জাগিয়েছে লড়াই করার মতো পুঁজি গড়ার আশা। লেগ স্পিনার ইয়াসির শাহর দারুণ বোলিংয়ে দিনের শেষ ঘণ্টায় ম্যাচে ফিরেছে পাকিস্তান।
  • উইন্ডিজে হারের বৃত্ত ভাঙা জয় পাকিস্তানের
    মিসবাহ-উল-হক, ইউনুস খানের বিদায়ী সিরিজের শুরুতে দারুণ এক জয় পেয়েছে পাকিস্তান। ইয়াসির শাহর নৈপুণ্যে জ্যামাইকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে অতিথিরা।
  • আফিফের পর ইয়াসিরের শতক
    আফিফ হোসেনের পর শতক পেয়েছেন ইয়াসির আলী চৌধুরী। তাতে প্রথম ইনিংসে ৪৯০ রানের বড় সংগ্রহ গড়েছে পূর্বাঞ্চল।
  • শাহাদাতকে ‘মুক্তি’ দিলেন ইয়াসির
    ২০০৫ সালে প্রথমবার ইংল্যান্ডের বিখ্যাত মাঠ লর্ডেস খেলার স্মৃতি ভুলে যেতে চাইতেও পারেন শাহাদাত হোসেন। সেই ম্যাচে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড গড়েছিলেন বাংলাদেশের এই পেসার। এবার তাকে সেই ‘বিব্রকতর’ রেকর্ড থেকে মুক্তি দিয়েছেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ।