• ভারতের তিন ধাক্কা, নিউ জিল্যান্ড হারাল উইলিয়ামসনকে
    বৃষ্টির কারণে মুম্বাই টেস্টে দেরি হচ্ছিল টসে। এর মধ্যেই দুই দলের জন্য এলো একগাদা দুঃসংবাদ। চোটের কারণে ভারতীয় দল থেকে ছিটকে গেলেন অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা। নিউ জিল্যান্ডের ধাক্কা একটি, সেটিই অনেক বড়। চোটের কারণে মাঠের বাইরে চলে গেলেন অধিনায়ক কেন উইলিয়ামসন।
  • ‘বিশ্বকাপ ফাইনালে’ তাকিয়ে ইশান্ত
    লড়াইটা আপাতত ত্রিমুখি। নিউ জিল্যান্ড ফাইনালে উঠে গেছে। আরেকটি জায়গার দৌড়ে আছে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। শুধু এই লড়াই জিতে ফাইনালে জায়গা করে নেওয়াই নয়, ইশান্ত শর্মার চাওয়া ফাইনালেও জয়। বিশ্বকাপ জয়ের রোমাঞ্চে হাবুডুবু খেতে তর সইছে না ভারতের এই পেসারের।
  • ভারত টি-টোয়েন্টি দলে সূর্যকুমার-কিষান-তেওয়াতিয়া
    দুর্দান্ত আরেকটি আসর কাটানোর পরও অস্ট্রেলিয়া সফরের টি-টোয়েন্টি দলে সূর্যকুমার যাদবের না থাকা বেশ আলোচনার জন্ম দিয়েছিল। দারুণ ধারাবাহিকতা দেখানো এই ব্যাটসম্যান এবার পেলেন ডাক। তার সঙ্গে প্রথমবারের মতো ভারত টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন ইশান কিষান ও রাহুল তেওয়াতিয়া।
  • ভারত টেস্ট দলে ফিরলেন ইশান্ত-পান্ডিয়া
    অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের দিনই পরের সিরিজের জন্য দল ঘোষণা করল ভারত। দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টের দলে ফিরেছেন ফাস্ট বোলার ইশান্ত শর্মা ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।
  • ছিটকে গেলেন ইশান্ত, অনিশ্চিত রোহিত
    চোট কাটিয়ে উঠলেও ম্যাচ ফিটনেস পেতে সময় লাগবে আরও। অস্ট্রেলিয়া সফরে তাই যেতে পারছেন না ভারতের অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। রোহিত শর্মাকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে ১১ ডিসেম্বর।
  • অস্ট্রেলিয়া সফরে নেই রোহিত-ইশান্ত
    চোটের কারণে অস্ট্রেলিয়া সফরে ভারতের কোনো সংস্করণের দলে নেই ওপেনার রোহিত শর্মা ও পেসার ইশান্ত শর্মা। টেস্ট দলে ফিরেছেন লোকেশ রাহুল ও কুলদীপ যাদব।
  • অর্জুনা অ্যাওয়ার্ড পেয়ে গর্বিত ইশান্ত
    এক যুগের বেশি সময় ধরে খেলছেন জাতীয় দলে। দীর্ঘ এই পথচলায় ক্রিকেট মাঠে সাফল্যের স্বীকৃতি পেলেন ইশান্ত শর্মা। অর্জুনা অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে তাকে। ভারতীয় এই পেসার মনে করেন, এটা তার কঠোর পরিশ্রমের ফল।
  • ‘কালু’ ডাকা নিয়ে ইশান্তের ওপর ক্ষোভ নেই স্যামির
    বর্ণবাদী নামে ডাকা নিয়ে ইশান্ত শর্মার ওপর কোনো ক্ষোভ পুষে রাখেননি ড্যারেন স্যামি। ওই অধ্যায় পেছনে ফেলে তিনি তাকাচ্ছেন সামনে। তবে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ক্যারিবিয়ান অধিনায়ক বলছেন, ভবিষ্যতে এমন কিছু হলে আবারও উচ্চকিত হবেন তিনি।
  • বান্ধবীকে ফোন করে শিশুর মতো কেঁদেছিলেন ইশান্ত
    এক ওভারে বল হাতে তুলোধুনা হওয়া, জিততে থাকা ম্যাচ প্রতিপক্ষের হাতে তুলে দেওয়া, একটি ম্যাচের বাজে পারফরম্যান্সে চরমভাবে ভেঙে পড়েছিলেন ইশান্ত শর্মা। শক্ত মানসিকতার বলে পরিচিত হলেও তখন কেঁদেছেন অনেক, বান্ধবীর কাছে ফোন করেও কেঁদেছেন। বাদ দিয়েছিলেন খাওয়া, চলে গিয়েছিল ঘুম। এখন পেছনে ফিরে তাকিয়ে ভারতীয় পেসার বলছেন, দুঃস্বপ্নের মতো সময়টাই বদলে দিয়েছে তাকে।
  • ইশান্তের পোস্টে প্রমাণ, ক্ষমা চাওয়ার দাবি স্যামির
    আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে ড্যারেন স্যামিকে বর্ণবাদী নামে ডাকার একটা প্রমাণ মিলেছে। ইনস্টাগ্রামে ইশান্ত শর্মার পুরানো এক পোস্ট নিশ্চিত করেছে, ক্যারিবিয়ান অলরাউন্ডারকে ‘কালু’ নামে ডাকা হত।
  • দুপুর থেকে সন্ধ্যা বোলিং করেই ইশান্তের উন্নতি
    টেস্ট ক্রিকেটে লাইন-লেংথ ধরে রেখে টানা বোলিং করে যাওয়ার সামর্থ্য উপমহাদেশের পেসারদের মধ্যে বিরল। এখানেই নিজেকে দারুণ এক উদাহরণ হিসেবে গড়ে তুলেছেন ইশান্ত শর্মা। সাদা পোশাকের সংস্করণে লাগাতার খুনে বোলিং করে যাওয়ার নজির সৃষ্টি করা ভারতের এই পেসার জানিয়েছেন, অনেক সাধনায় রপ্ত করেছেন লম্বা স্পেলে বোলিং।
  • ফিটনেস টেস্ট পার করে নিউ জিল্যান্ড যাচ্ছেন ইশান্ত
    নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দলে থাকলেও তাকে নিয়ে ছিল শঙ্কা। ফিটনেস পরীক্ষায় পাশ করে সে অনিশ্চয়তা উড়িয়ে দিয়ে নিউ জিল্যান্ড যাচ্ছেন চোট কাটিয়ে ফেরা ইশান্ত শর্মা।
  • নিউ জিল্যান্ড সফরে শঙ্কায় ইশান্ত
    টি-টোয়েন্টি সিরিজে শিখর ধাওয়ানকে হারানো ভারত টেস্ট সিরিজে নাও পেতে পারে ইশান্ত শর্মাকে। পায়ের চোটে শঙ্কায় পড়েছে অভিজ্ঞ এই পেসারের নিউ জিল্যান্ড সফর।
  • বাংলাদেশের ব্যাটিং গুঁড়িয়ে দেওয়ার রহস্য জানালেন ইশান্ত
    গোলাপি বলে প্রথম তিন ওভারের বোলিং দেখে আলাদা কিছু মনে হয়নি। বাড়তি সুইং ছিল না। ব্যাটসম্যানদের ভাবাতে পারছিলেন না বোলাররা। নিজেদের মধ্যে আলোচনা করে লেংথ পাল্টে ফেলেন ভারতীয় পেসাররা। আর তাতেই ধরাশায়ী বাংলাদেশের নড়বড়ে ব্যাটিং।
  • ইশান্তের দাপুটে বোলিংয়ে লিডের পথে ভারত
    লড়াকু এক ফিফটিতে দলকে তিনশ রানের কাছে নিয়ে গেলেন রবীন্দ্র জাদেজা। লোয়ার অর্ডারে ব্যাট হাতে অবদান রাখা ইশান্ত শর্মা বল হাতে ছড়ালেন দ্যুতি। ওয়েস্ট ইন্ডিজকে কাঁপিয়ে দিয়ে অ্যান্টিগা টেস্টে ভারতকে রাখলেন লিড নেওয়ার পথে।