• ছক্কায় নিজের গাড়ির গ্লাস ভাঙলেন ও’ ব্রায়েন
    বিস্ফোরক ব্যাটিংয়ে কেভিন ও’ব্রায়েন বল ওড়ালেন এদিক-ওদিক।  গড়ে দিলেন ম্যাচের ভাগ্য। তাণ্ডবের ধাক্কা অবশ্য কিছুটা তার নিজের গায়েও লেগেছে। এক ছক্কায় যে ও’ব্রায়েন  ভেঙেছেন নিজেরই গাড়ির গ্লাস।
  • স্টার্লিং-বালবার্নির সেঞ্চুরিতে আয়ারল্যান্ডের রেকর্ড গড়া জয়
    ওয়েন মর্গ্যানের সেঞ্চুরিতে আয়ারল্যান্ডকে রেকর্ড গড়ার চ্যালেঞ্জ দিয়েছিল ইংল্যান্ড। হোয়াইটওয়াশ এড়াতে সেই চ্যালেঞ্জ নিলেন পল স্টার্লিং ও অ্যান্ডি বালবার্নি। টপ অর্ডারের দুই ব্যাটসম্যানের সেঞ্চুরি আর রেকর্ড গড়া জুটিতে বিশ্ব চ্যাম্পিয়নদের তাদেরই মাটিতে হারিয়ে দিয়েছে আয়ারল্যান্ড।
  • ক্যাম্পারকে নিয়ে স্বপ্ন দেখছে আইরিশ ক্রিকেট
    এলাম, দেখলাম, জয় করলাম - কার্টিস ক্যাম্পারের গল্পটা যেন এমনই। আবির্ভাবেই তিনি হয়ে উঠেছেন আয়ারল্যান্ডের ক্রিকেটাকাশের উজ্জ্বল এক তারা। দলের অধিনায়ক ও সতীর্থরা মুগ্ধ এই তরুণের পরিণত পারফরম্যান্সে। ২১ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডারকে নিয়ে এখন বড় স্বপ্ন দেখছেন আইরিশ ক্রিকেট।
  • আইরিশ পেসার লিটলের শাস্তি
    ঝড় তোলা জনি বেয়ারস্টোকে বিদায় করার সময় ক্ষণিকের জন্য মেজাজ হারালেন জশ লিটল। ব্যবহার করে বসলেন বাজে ভাষা। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের ওই কাণ্ডের জন্য শাস্তি পেলেন আইরিশ এই পেসার।
  • বেয়ারস্টো ঝড়ের পর বিলিংস-উইলির দৃঢ়তায় সিরিজ ইংল্যন্ডের
    জনি বেয়ারস্টোর খুনে ব্যাটিংয়ে ইংল্যান্ডের জয় মনে হচ্ছিল স্রেফ সময়ের ব্যাপার। এই কিপার-ব্যাটসম্যানের ঝড় থামানোর পর ওয়েন মর্গ্যান ও মইন আলিকে দ্রুত ফিরিয়ে ম্যাচ জমিয়ে তুলেন জশ লিটল। তবে স্যাম বিলিংস ও ডেভিড উইলির দৃঢ়তায় এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • জয় দিয়ে ওয়ানডে লিগ শুরু ইংল্যান্ডের
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে লক্ষ্যটা ছোট রাখলেন ডেভিড উইলি। রান তাড়ায় শুরুতে কিছুটা চাপে পড়া ইংল্যান্ডকে টানলেন স্যাম বিলিংস। তার ফিফটিতে আয়ারল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সুপার লিগে শুভসূচনা করেছে ইংল্যান্ড। 
  • আয়ারল্যান্ড দলে ক্যাম্পার, টেক্টর
    ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের আয়ারল্যান্ড দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা কার্টিস ক্যাম্পার ও হ্যারি টেক্টর।
  • ওয়ানডে লিগে পায়ের ‘নো বল’ ডাকবেন তৃতীয় আম্পায়ার
    ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের সিরিজ দিয়ে শুরু হতে যাওয়া ওয়ানডে সুপার লিগে সামনের পায়ের ‘নো বল’ ধরতে প্রযুক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। একই সঙ্গে মন্থর ওভার রেটের জন্য কাটা হবে পয়েন্ট।
  • ৪ বছর পর ইংল্যান্ড ওয়ানডে দলে টপলি
    চার বছরের বেশি সময় পর ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরেছেন বাঁহাতি পেসার রিস টপলি। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে আরও ফিরেছেন স্যাম বিলিংস, লিয়াম ডসন ও ডেভিড উইলি।
  • ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে শুরু ওয়ানডে লিগ
    করোনাভাইরাস বিরতির পর প্রথম ওয়ানডে সিরিজে মুখোমুখি হতে যাচ্ছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। তিন ম্যাচের এই সিরিজ দিয়েই আগামী বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে শুরু হবে ওয়ানডে সুপার লিগ।
  • ফাঁকা গ্যালারির সামনে সাদা বল দেখছে না আইরিশরা
    খেলা সাদা বলে। স্টেডিয়ামের ফাঁকা গ্যালারির আসনগুলিও সাদা। ফিল্ডিংয়ের সময় তাই বল দেখতে বিপত্তিতে পড়ছেন ক্রিকেটাররা। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে এমন অদ্ভুত সমস্যায় পড়েছে আয়ারল্যান্ড।
  • ডেলের চোটে আয়ারল্যান্ড দলে টম্পসন
    প্রথমে সুযোগ না পাওয়া স্টুয়ার্ট টম্পসনকে ইংল্যান্ড সফরের দলে যোগ করেছে আয়ারল্যান্ড। অজিত ডেলের চোটে কপাল খুলেছে এই পেসারের।
  • ইংল্যান্ডকে হারাতে আত্মবিশ্বাসী আয়ারল্যান্ড
    শক্তিতে এগিয়ে থাকা দলকে আগেও হারিয়েছে আয়ারল্যান্ড। নিজেদের সেরাটা খেলতে পারলে এবারও না পারার কোনো কারণ নেই। সামর্থ্যের পুরোটা দিতে পারলে ওয়ানডে সিরিজে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারানোর সুযোগ দেখছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি।
  • প্রথমবারের মতো আয়ারল্যান্ড দলে ক্যাম্পার-গার্থ
    প্রথমবারের মতো আয়ারল্যান্ড দলে ডাক পেয়েছেন কার্টিস ক্যাম্পার ও জোনাথান গার্থ। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে জায়গা হয়নি স্টুয়ার্ট টম্পসন ও শেন গেটকেটের। চোটের জন্য ছিটকে গেছেন ডেভিড ডেলানি।
  • করোনাভাইরাস বিরতির পর ইংল্যান্ডের ব্যস্ত সূচি
    দেশের মাটিতে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। একটি সিরিজ শেষ হওয়ার পরদিনই শুরু হবে আরেকটি।
  • করোনাভাইরাস: বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ স্থগিত
    করোনাভাইরাস পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে, তাতে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ স্থগিত হওয়া ছিল কেবল সময়ের ব্যাপার। এবার আনুষ্ঠানিক ঘোষণাও এসে গেল। দুই দেশের বোর্ডের যৌথ সিদ্ধান্তে স্থগিত হয়ে গেছে সিরিজ, জানিয়েছে আইরিশ বোর্ড।
  • করোনাভাইরাস: স্থগিত জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড সিরিজ
    করোনাভাইরাসের কারণে ক্রীড়া ইভেন্ট স্থগিতের মিছিলে যোগ দিয়েছে জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড সিরিজ। দুই দেশের ক্রিকেট বোর্ড আলোচনা করে সোমবার এই সিদ্ধান্ত জানিয়েছে।
  • রশিদকে ছাপিয়ে ও’ব্রায়েনের ছক্কায় আইরিশদের জয়
    আফগানিস্তান আর আয়ারল্যান্ডের লড়াই প্রায়ই হাজির হয় রোমাঞ্চ ও নাটকীয়তার পসরা সাজিয়ে। তেমনই এক দফা নাটক মঞ্চস্থ হলো গ্রেটার নয়ডায়। হারের কিনারায় দাঁড়িয়ে রশিদ খানের ছক্কা ও চারে ম্যাচ টাই করল আফগানিস্তান। কিন্তু সুপার ওভারে সেই রশিদের শেষ বলেই ছক্কা মেরে আয়ারল্যান্ডকে জয় এনে দিলেন কেভিন ও’ব্রায়েন।
  • ওভাল-এজবাস্টনে বাংলাদেশের টি-টোয়েন্টি
    নিজেদের মাঠ স্বল্পতায় বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ইংল্যান্ডে আয়োজন করবে, তা আগেই জানিয়েছিল ক্রিকেট আয়ারল্যান্ড। এবার ভেন্যুও চূড়ান্ত হলো। ইংল্যান্ডের প্রধান ভেন্যুগুলোর অন্যতম ওভাল ও এজবাস্টনে আছে দুটি ম্যাচ। বাকি দুটি ম্যাচ চেমসফোর্ড ও বিস্টলে।
  • আফগানদের জয়ে নায়ক মুজিব
    প্রথম ম্যাচে মুজিব উর রহমান ছিলেন খরুচে। পরের ম্যাচে তিনিই জয়ের অন্যতম নায়ক। ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টা আফগানিস্তানকে এনে দিয়েছিল বড় পুঁজি। দুর্দান্ত বোলিংয়ে আইরিশিদের লক্ষ্য ছুঁতে দেননি মুজিব, রশিদ খানরা। এক ম্যাচ বাকি রেখেই তাই টি-টোয়েন্টি সিরিজ জিতে গেছে আফগানরা।
  • রশিদ-নাজিবউল্লাহর নৈপুণ্যে আয়ারল্যান্ডকে হারাল আফগানিস্তান
    পল স্টার্লিংয়ের ঝড় থামিয়ে লক্ষ্যটা নাগালের বাইরে যেতে দিলেন না রশিদ খান। রান তাড়ায় ভালো শুরুর পর দ্রুত ৩ উইকেট হারিয়ে পথ হারাতে বসেছিল দল। ছয় নম্বরে ব্যাটিংয়ে ঝড়ো ইনিংস খেললেন নাজিবউল্লাহ জাদরান। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করল আফগানিস্তান।
  • দুর্ঘটনায় আহত আয়ারল্যান্ড কোচ
    আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রধান কোচ গ্রাহাম ফোর্ডকে পাচ্ছে না আয়ারল্যান্ড। দুর্ঘটনায় আহত হয়েছেন তিনি।
  • আফগানিস্তানের বিপক্ষে আয়ারল্যান্ড দলে গেটকেট
    আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আয়ারল্যান্ড দলে ফিরেছেন শেন গেটকেট। চোটের জন্য ছিটকে যাওয়া মার্ক অ্যাডায়ারের জায়গায় এসেছেন এই পেসার।
  • সিমন্সের ছক্কা ঝড়ে বিশ্ব চ্যাম্পিয়দের স্বস্তির জয়
    এবারের বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বেশ ধারাবাহিক পারফর্ম করে গেছেন লেন্ডল সিমন্স। তবে তার সেরা বিধ্বংসী চেহারা দেখা গেল দেশে ফেরার পর জাতীয় দলের হয়ে। এই ওপেনারের ব্যাটিং তাণ্ডবে আইরিশদের গুঁড়িয়ে সমতায় সিরিজ শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ।
  • পোলার্ডের ক্যারিয়ার সেরা বোলিংয়ের ম্যাচে উইন্ডিজের হতাশা
    সিরিজ জয়ের আশা টিকিয়ে রাখতে ম্যাচটি জিততেই হতো ওয়েস্ট ইন্ডিজকে। কাইরন পোলার্ডের সৌজন্যে জয়ের সুযোগও সৃষ্টি হয়েছিল। কিন্তু অধিনায়কের ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে ওয়েস্ট ইন্ডিজকে হতাশ করল বৃষ্টি। ভেসে গেল ক্যারবিয়ানদের সিরিজ জয়ের আশা। নিশ্চিত হয়ে গেল, সিরিজ হারছে না আয়ারল্যান্ড।
  • তীরে এসে তরী ডুবল ওয়েস্ট ইন্ডিজের
    গ্রানাডায় যেন রান উৎসবে মেতেছিল দুই দল। টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের সেরা জুটি গড়লেন পল স্টার্লিং ও কেভিন ও’ব্রায়েন। দলকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। ক্যারিবিয়ানে প্রথমবারের মতো দুইশ ছাড়ানো লক্ষ্য তাড়ার পথে এগিয়েই ছিল ওয়েস্ট ইন্ডিজ। শেষের দিকের তালগোল পাকানো ব্যাটিংয়ে রোমাঞ্চকর ম্যাচে হেরে গেছে কাইরন পোলার্ডের দল।
  • ওয়ালশ-লুইস যুগলবন্দীতে উইন্ডিজের জয়
    সিরিজের প্রথম ম্যাচে দলকে জিতিয়েও ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার হতাশায় পুড়তে হয়েছিল এভিন লুইসকে। শেষ ম্যাচে সেই অম্ল-মধুর স্বাদ পেতে হলো না। এবার দলকে জেতানো ইনিংস পেল সেঞ্চুরির পূর্ণতা। লেগ স্পিনার হেইডেন ওয়ালশের দারুণ বোলিং যে মঞ্চ গড়ে দিয়েছিল, সেখানে দাঁড়িয়ে লুইসের সেঞ্চুরিতে ক্যারিবিয়ানরা পেল হোয়াইটওয়াশ করার স্বাদ।
  • ওয়ালশের বীরত্ব ও কটরেলের ছক্কায় উইন্ডিজের নাটকীয় জয়
    রোমাঞ্চ ও উত্তেজনা যেন প্রতিটি বলে। শেষ ওভারের একেকটি বল মেলে ধরল নাটকীয়তার নতুন রূপ। ফুল টসে রান নেই, ইয়র্কারে সিঙ্গেল। পরপর দুই বলে রান আউট হতে হতেও না হওয়া। পঞ্চম বলে ছক্কায় সবকিছুর অবসান। নয় নম্বরে নেমে হেইডেন ওয়ালশের বীরোচিত ব্যাটিং যে মঞ্চ তৈরি করে দিয়েছিল, সেখানেই দারুণ ছক্কায় শেষাঙ্কের নায়ক শেলডন কটরেল। আইরিশদের হৃদয় ভেঙে ক্যারিবিয়ানদের জয়।
  • উইন্ডিজের জয়ে লুইসের ১ রানের আক্ষেপ
    এভিন লুইসের চাওয়া তখন কেবলই ছক্কা। উড়িয়ে মারলেন তিনি ব্যারি ম্যাককার্থির বল। ডানা মেলে দিয়ে বল উড়ে চলল সীমানার দিকে। কিন্তু শেষ পর্যন্ত মুখ থুবড়ে পড়ল সীমানার একটু ভেতরে। অল্পের জন্য হলো না ছক্কা, একটুর জন্য পারলেন না লুইস। নাহ, ওয়েস্ট ইন্ডিজ হারেনি। বরং ওই শটেই নিশ্চিত হয়েছে জয়। কিন্তু বাউন্ডারিতে বরং বেড়েছে লুইসের আক্ষেপ। ১ রানের জন্য যে পেলেন না সেঞ্চুরি!
  • বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডে খেলতে পারে আয়ারল্যান্ড
    বাংলাদেশের বিপক্ষে সূচিতে থাকা টেস্ট ম্যাচটি আগেই বাতিল করেছে আয়ারল্যান্ড। এবার টি-টোয়েন্টি সিরিজ নিয়েও তৈরি হয়েছে জটিলতা। নিজেদের মাঠ স্বল্পতায় এই সিরিজের ভেন্যু খুঁজছে আইরিশরা। টি-টোয়েন্টি সিরিজটি ইংল্যান্ডে আয়োজন করার কথা বিবেচনা করছে আইরিশ বোর্ড।
  • আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট স্থগিত করল শ্রীলঙ্কা
    আগামী বছর শ্রীলঙ্কা সফরে একটি টেস্ট খেলার কথা ছিল আয়ারল্যান্ড দলের। তবে সেটি আপাতত স্থগিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।
  • বাংলাদেশের বিপক্ষে টেস্ট বাতিল করল আয়ারল্যান্ড
    কত কাঠখড় পুড়িয়ে, কঠিন পথ পেরিয়ে, তবেই না টেস্ট মর্যাদা পেয়েছে আয়ারল্যান্ড। অথচ আর্থিক সমস্যায় সেভাবে টেস্ট আয়োজন করতেই পারছে না তারা। আগামী মে মাসে দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচটি বাতিল করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।
  • টি-টোয়েন্টিতেও আয়ারল্যান্ডের অধিনায়ক বালবার্নি
    টেস্ট ও ওয়ানডের পর এবারে টি-টোয়েন্টিতেও আয়ারল্যান্ডের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন অ্যান্ড্রু বালবার্নি।
  • আয়ারল্যান্ডের নতুন টেস্ট ও ওয়ানডে অধিনায়ক বালবার্নি
    দীর্ঘ ১১ বছর আয়ারল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার পর সরে দাঁড়ালেন উইলিয়াম পোর্টারফিল্ড। তার জায়গায় দেশটির টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন অ্যান্ড্রু বালবার্নি। 
  • আয়ারল্যান্ডকে হারিয়ে ওমানের চমক
    ব্যাটসম্যানরা এনে দিলেন লড়াইয়ের সংগ্রহ। উজ্জ্বীবিত বোলাররা দাঁড়াতেই দিলেন না আইরিশ ব্যাটসম্যানদের। টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো কোনো টেস্ট খেলুড়ে দেশকে হারালো ওমান।
  • নেদারল্যান্ডসকে উড়িয়ে শুরু আয়ারল্যান্ডের
    বেন কুপারের ব্যাটে লড়াইয়ের ভালো পুঁজি গড়েছিল নেদারল্যান্ডস। তবে বোলারদের ব্যর্থতায় প্রতিপক্ষকে আটকাতে পারেনি তারা। টপ অর্ডার ব্যাটসম্যানদের মিলিত প্রচেষ্টায় ওমান টি-টোয়েন্টি সিরিজে দারুণ শুরু করেছে আয়ারল্যান্ড।
  • আইরিশদের ৩৮ রানে গুঁড়িয়ে ইংল্যান্ডের স্বস্তির জয়
    এক সেশনে আয়ারল্যান্ডের জয়ের স্বপ্ন চুরমার করে দিলেন ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রড। দ্বিতীয় ইনিংসে ৩৮ রানে আইরিশদের গুঁড়িয়ে দিয়ে লর্ডস টেস্টে ইংল্যান্ডকে এনে দিলেন স্বস্তির জয়।
  • লিচ চমকের পর আইরিশদের দারুণ ফেরা
    ৮০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ব্যাটিং গড় ১০.৯৭। এই টেস্টের প্রথম ইনিংসেও ব্যাটিং পজিশন ছিল ১১ নম্বর। দ্বিতীয় ইনিংসে সেই ব্যাটসম্যানকে শেষ বিকেলে ওপেনিংয়ে পাঠানো হলো নাইটওয়াচম্যান হিসেবে। সুযোগটি পেয়ে অভাবনীয় ব্যাটিংয়ে সেঞ্চুরির ইতিহাস প্রায় গড়েই ফেলেছিলেন জ্যাক লিচ। তবে তাকে সেঞ্চুরির আগে থামানোর পর দারুণ বোলিংয়ে ম্যাচে ফিরেছে আয়ারল্যান্ড। জমে উঠেছে তাই লর্ডস টেস্ট।
  • ইংলিশ ব্যাটিং বিধস্ত করার পর ‌আইরিশদের লিড
    দুইশ ছাড়িয়েই শেষ আয়ারল্যান্ড। টেস্ট ক্রিকেটে কোনো মানদণ্ডেই বড় স্কোর নয়। তবে আইরিশ পেসাররা আগেই এমন অভাবনীয় পারফরম্যান্স দেখিয়েছে যে ওই স্কোরেই মিলেছে বড় লিড। লর্ডস টেস্টের প্রথম দিনে ২০ উইকেটের পতন শেষে বিপাকে ইংল্যান্ড।
  • ইংল্যান্ডকে ৮৫ রানে গুটিয়ে দিল আয়ারল্যান্ড
    কয়েকদিন আগে যে মাঠে সব পাওয়ার আনন্দ মেতেছিল ইংল্যান্ড সেই লর্ডসে এবার হল উল্টো অভিজ্ঞতা। একমাত্র টেস্টের প্রথম সকালে ইংলিশদের ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দিলেন আইরিশ পেসাররা। টিম মারটাঘ ও মার্ক অ্যাডায়ারের বোলিং তোপে প্রথম সেশনেই ৮৫ রানে গুটিয়ে গেল ইংল্যান্ড।
  • শাহজাদের সেঞ্চুরি নাইবের ৬ উইকেটে আফগানদের বিশাল জয়
    আগের ম্যাচে বিধ্বস্ত হওয়া আফগানিস্তান দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। মোহাম্মদ শাহজাদের ঝড়ো সেঞ্চুরিতে গড়েছে তিনশ ছাড়ানো সংগ্রহ। এরপর অধিনায়ক গুলবাদিন নাইবের ৬ উইকেটে আয়ারল্যান্ডকে গুঁড়িয়ে তুলে নিয়েছে বিশাল জয়।
  • আফগানিস্তানকে উড়িয়ে দিল আয়ারল্যান্ড
    রান করা কঠিন এমন উইকেটে পল স্টার্লিং ও উইলিয়াম পোর্টারফিল্ডের ফিফটিতে লড়াইয়ের পুঁজি পেল আয়ারল্যান্ড। ত্রিদেশীয় সিরিজে অনুজ্জ্বল থাকা বোলিং ইউনিট জ্বলে উঠল। প্রথম ওয়ানডেতে আফগানিস্তানকে উড়িয়ে দিল আইরিশরা।
  • ফাইনালের আগে বাংলাদেশের অনেক পাওয়ার জয়
    এমনিতে এই ম্যাচের মূল্য খুব একটা ছিল না। কিন্তু বিশ্বকাপের আগে কোনো ম্যাচই তো গুরুত্বহীন নয়! আগেই ফাইনালে পা রাখা বাংলাদেশের এজেন্ডা ছিল বেশ কিছু। চাওয়ার সঙ্গে পাওয়া মিলে গেছে অনেকটাই। পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। ধরা দিয়েছে জয়। পোক্ত হয়েছে বিশ্বাস। অপরাজেয় থেকেই ফাইনালের মঞ্চে নামছে বাংলাদেশ।
  • বড় রান তাড়ায় বাংলাদেশের অনায়াস জয়
    আবু জায়েদ চৌধুরী পাঁচ উইকেট নিলেও পল স্টার্লিংয়ের সেঞ্চুরিতে লড়াই করার মতো রান তুলেছিল আয়ারল্যান্ড। চ্যালেঞ্জিং রান তাড়ায় সামনে থেকে পথ দেখাল উদ্বোধনী জুটি। লিটন দাস ও তামিম ইকবাল করলেন ফিফটি। সাকিব আল হাসানও খেললেন পঞ্চাশ ছোঁয়া ইনিংস। টপ অর্ডারের দৃঢ়তায় অনায়াসেই জিতল বাংলাদেশ।
  • আমব্রিসের বীরত্বে উইন্ডিজের রেকর্ড গড়া জয়
    অ্যান্ডি বালবার্নির সেঞ্চুরি আর কেভিন ও’ব্রায়েনের ঝড়ো ফিফটিতে বড় সংগ্রহ গড়েছিল আয়ারল্যান্ড। তিনশ রানের লক্ষ্য তাড়ার অভিজ্ঞতা খুব বেশি না থাকা ওয়েস্ট ইন্ডিজ গড়ল রেকর্ড। সুনিল আমব্রিসের বীরত্বে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে জিতে ক্যারিবিয়ানরা উঠে গেল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে।
  • বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচের পর শীর্ষে বাংলাদেশ
    আগের দিন থেকে শুরু হওয়া বৃষ্টি যে শঙ্কা জাগিয়েছিল, সত্যি হলো সেটিই। টানা বৃষ্টিতে ভেস্তে গেল ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের লড়াই। ডাবলিনের মালাহাইডে বৃহস্পতিবার ম্যাচের টসই হতে পারেনি।
  • হোপ-ক্যাম্পবেলের রেকর্ড গড়া ম্যাচে আইরিশদের উড়িয়ে দিল উইন্ডিজ
    উদ্বোধনী জুটিতে বিশ্বরেকর্ড গড়লেন শেই হোপ ও জন ক্যাম্পবেল। তাদের হাত ধরে ক্রিকেট বিশ্ব প্রথমবারের মতো দেখল ওয়ানডেতে দুই ওপেনারের দেড়শ ছোঁয়া ইনিংস। রানের পাহাড় গড়ে ওয়েস্ট ইন্ডিজ পেল অনায়াস জয়। আয়ারল্যান্ডকে উড়িয়ে ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনা করেছে জেসন হোল্ডারের দল।
  • প্রস্তুতি ম্যাচে বেশি কিছু পেল না বাংলাদেশ
    আয়ারল্যান্ডে আসার পর থেকে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে লড়ছে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচেও কনকনে ঠাণ্ডা বাতাসে ধুঁকল দল। মাঠের ক্রিকেটে জমল না আইরিশদের সঙ্গে লড়াইও। শুধু বড় ব্যবধানের হারই নয়, প্রস্তুতি ম্যাচে ব্যাটিং-বোলিংয়ের কিছুই খুব ভালো হলো না বাংলাদেশের।
  • হোপ-ক্যাম্পবেল জুটির বিশ্ব রেকর্ড
    ওয়ানডে ক্রিকেটে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ ও জন ক্যাম্পবেল। 
  • কন্ডিশন আর আয়ারল্যান্ড ‘এ’ দলের সঙ্গে মাশরাফিদের লড়াই
    ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচন অনুষ্ঠান শেষে হোটেলে ফিরছিলেন মাশরাফি বিন মুর্তজা। শীতে বাংলাদেশ অধিনায়কের জবুথবু অবস্থা। প্রায় কাঁপতে কাঁপতে বলছিলেন, “ঠাণ্ডা বাতাস একেবারে হাড়ে গিয়ে লাগে!” একই অবস্থা তামিম ইকবালেরও, “বাতাস যেন গায়ে কাঁটা দেয়।” আয়ারল্যান্ডে আপাতত এই ঠাণ্ডার সঙ্গে মানিয়ে নেওয়াই বাংলাদেশ দলের বড় চ্যালেঞ্জ।
  • লিটলের ছোবল এড়িয়ে ইংল্যান্ডের জয়
    আসন্ন বিশ্বকাপের ফেভারিট দল ইংল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছিলেন জশ লিটল। লক্ষ্যটা ছোট থাকায় বেঁচে গেছে ওয়েন মর্গ্যানের দল। বেন ফোকস ও টম কারানের ব্যাটে তুলে নিয়েছে স্বস্তির জয়।
  • বাংলাদেশ-উইন্ডিজের বিপক্ষে আয়ারল্যান্ড দলে দুই নবীন
    ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বাগতিক আয়ারল্যান্ড দলে ডাক পেয়েছেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা জশ লিটল ও লর্কান টাকার।
  • আফগানিস্তানের প্রথম টেস্ট জয়
    ছোট পুঁজি নিয়ে লড়াইও করতে পারল না আয়ারল্যান্ড। রহমত শাহ ও ইহসানউল্লাহর ফিফটিতে চতুর্থ দিন প্রথম সেশনে সহজেই লক্ষ্যে পৌঁছে গেল আফগানিস্তান। টেস্টে তুলে নিল নিজেদের প্রথম জয়।
  • রশিদের স্পিনে ছোট লক্ষ্য পেল আফগানিস্তান
    টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিলেন রশিদ খান। লেগ স্পিনারের দারুণ বোলিংয়ে টেস্টে নিজেদের প্রথম জয়ের জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে ছোট লক্ষ্য পেয়েছে আফগানিস্তান।
  • রহমতের ২ রানের আক্ষেপ
    দলকে বড় লিডের পথে এগিয়ে নেওয়া রহমত শাহ ফিরলেন মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে। মিডল অর্ডারে দায়িত্বশীল ব্যাটিংয়ে ফিফটি করলেন হাশমতউল্লাহ শাহিদি ও আসগর আফগান। প্রথম ইনিংসে ১৪২ রানের বড় লিড পেল আফগানিস্তান।
  • শেষ ব্যাটসম্যানের ফিফটিতে উদ্ধার আয়ারল্যান্ড
    গত বছর অভিষেক টেস্ট খেলার পর দুই দলেরই এটি প্রথম টেস্ট। প্রথম টেস্ট জয়ের বড় সুযোগও। সেই লড়াইয়ে প্রথম দিনে এগিয়ে গেছে আফগানিস্তান। পিছিয়ে থাকা আয়ার‍ল্যান্ড গুঁড়িয়ে যেতে পারত, যদি না এগারো নম্বরে নেমে দারুণ এক ফিফটি উপহার দিতেন টিম মারটাঘ। ব্যাট হাতে দলকে বিব্রতকর অবস্থা থেকে কিছুটা উদ্ধার করেছেন এই পেসার।
  • স্টার্লিং-বালবার্নির ব্যাটে আয়ারল্যান্ডের জয়
    বাজে শুরুর পর আফগানিস্তানকে টানলেন আসগর আফগান। দারুণ সঙ্গ পেলেন মোহাম্মদ নবি ও রশিদ খানের। তবে দুইশ ছাড়ানো সংগ্রহে খুব একটা লড়াই করতে পারল না দলটি। পল স্টার্লিং ও অ্যান্ডি বালবার্নির দায়িত্বশীল দুই ফিফটিতে ভর করে জয় তুলে নিল আয়ারল্যান্ড।
  • রশিদের অলরাউন্ড নৈপুণ্যে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিল আফগানিস্তান
    বাজে শুরুর পর আসগর আফগান, মোহাম্মদ নবি ও রশিদ খানের তিনটি ফিফটিতে লড়াই করার পুঁজি পেল আফগানিস্তান। প্রায় একই রকম শুরু করা আয়ারল্যান্ডকে পথ দেখাতে পারলেন না কেউই। আফতাব আলম, রশিদ আর মুজিব উর রহমানের দারুণ বোলিংয়ে আইরিশদের গুঁড়িয়ে দিয়ে চতুর্থ ওয়ানডেতে বড় জয় পেল আফগানিস্তান।
  • বালবার্নির সেঞ্চুরিতে আফগানিস্তানকে হারাল আয়ারল্যান্ড
    বাজে শুরু করা আফগানিস্তানকে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে আড়াইশ ছাড়ানো সংগ্রহ এনে দিলেন নাজিবউল্লাহ জাদরান। রান তাড়ায় শুরুতেই হোঁচট খাওয়া আয়ারল্যান্ডকে পথ দেখালেন অ্যান্ডি বালবার্নি। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দলকে দারুণ এক জয় এনে দিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।
  • আফগানিস্তানের জয়ে মুজিবের রেকর্ড গড়া বোলিং
    নিজের প্রথম তিন ওভারই মেডেন। ৬ ওভারের প্রথম স্পেলে ৭ রান দিয়ে ৩ উইকেট। ১০ ওভার শেষে সবচেয়ে মিতব্যয়ী বোলিংয়ের রেকর্ডই গড়ে ফেললেন মুজিব উর রহমান। শুরুতেই যে ধাক্কা দিলেন আফগান স্পিনার, সেটি আর সামলে উঠতে পারল না আইরিশরা। লো-স্কোরিং ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেল আফগানিস্তান।
  • নবির টর্নেডো ইনিংস, রশিদের ইতিহাস
    বিস্ফোরক ব্যাটিংয়ে তৃতীয় টি-টোয়েন্টিতে দলকে দুইশ ছাড়ানো সংগ্রহ এনে দিলেন মোহাম্মদ নবি। বড় লক্ষ্য তাড়ায় আয়ারল্যান্ডকে কক্ষপথে রেখেছিলেন কেভিন ও’ব্রায়েন। তবে শেষটায় জাদু দেখালেন রশিদ খান। টানা চার বলে উইকেট নিয়ে আফগানিস্তানকে এনে দিলেন দারুণ এক জয়। আইরিশদের হোয়াইটওয়াশ করল আফগানরা।
  • জাজাই ঝড়ে রেকর্ড বইয়ে উলট-পালট
    হজরতউল্লাহ জাজাইয়ের টর্নেডো ইনিংসে উলট-পালট হয়ে গেছে রেকর্ড বই। টি-টোয়েন্টির কযেকটি রেকর্ড নতুন করে লিখিয়েছেন আফগানিস্তানের বাঁহাতি এই ওপেনার।
  • অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল নবি
    বাজে শুরুর পর সপ্তম উইকেট জুটির দৃঢ়তায় লড়াই করার মতো একটা পুঁজি পেল আয়ারল্যান্ড। দ্রুত আফগানিস্তানের পাঁচ উইকেট তুলে নিয়ে বোলিংয়ে শুরুটা হল দারুণ। তবে বোলিংয়ে ভালো করা মোহাম্মদ নবি ব্যাটিংয়েও পথ দেখালেন দলকে। অলরাউন্ড নৈপুণ্যে দলকে এনে দিলেন জয়।
  • জয়ে শুরু বাংলাদেশের মেয়েদের বিশ্বকাপ প্রস্তুতি
    টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। মূল টুর্নামেন্টের প্রথম প্রস্তুতি ম্যাচেও আইরিশ মেয়েদের হারাল বাংলাদেশের মেয়েরা।
  • আইরিশদের উড়িয়ে সিরিজ জিতল আফগানরা
    জয়ের পথ তৈরি করে দিয়েছিলেন আফগান বোলাররা। সেই পথ ধরে ব্যাটসম্যানরা অনায়াসেই পৌঁছে গেছে কাঙ্ক্ষিত ঠিকানায়। সিরিজ নির্ধারণী ম্যাচে আফগানিস্তানের কাছে পাত্তাই পায়নি না আয়ারল্যান্ড।
  • শততম ওয়ানডেতে আয়ারল্যান্ডের কাছে আফগানিস্তানের হার
    এক ম্যাচ বাকি থাকতে সিরিজ নিশ্চিত করে শততম ওয়ানডের উপলক্ষ্য রাঙানোর সুযোগ ছিল আফগানিস্তানের। কিন্তু টিম মারটাঘের দারুণ বোলিংয়ে জয় তুলে নিয়েছে আয়ারল্যান্ড।
  • মারটাঘ, র‍্যানকিনের ছোবল এড়িয়ে আফগানিস্তানের জয়
    টিম মারটাঘ ও বয়েড র‍্যানকিনের দারুণ বোলিংয়ে হাতের নাগালে লক্ষ্য পেয়েছিল আয়ারল্যান্ড। রান তাড়ায় প্রথম আট ব্যাটসম্যানের সবাই ছুঁয়েছিলেন দুই অঙ্ক। কিন্তু রশিদ খান, আফতাব আলমদের দারুণ বোলিংয়ে পেরে উঠেনি স্বাগতিকরা। মাঝারি পুঁজি নিয়ে প্রথম ওয়ানডেতে সহজ জয় পেয়েছে আফগানিস্তান।
  • আয়ারল্যান্ড-আফগানিস্তানের তৃতীয় টি-টোয়েন্টি পরিত্যক্ত
    আগেই সিরিজ খোয়ানো আয়ারল্যান্ড পেল না ব্যবধান কমানোর সুযোগ। টি-টোয়েন্টি সিরিজে গ্যারি উইলসনের দলকে হোয়াইটওয়াশের চেষ্টা করতে পারল না আফগানিস্তান। পরিত্যক্ত হয়ে গেল তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। 
  • হযরতুল্লাহর ঝড়ো ব্যাটিংয়ে সিরিজ আফগানিস্তানের
    আগের ম্যাচে তাণ্ডব চালানো হযরতুল্লাহ ঝড় তুললেন আবারও। তরুণ ওপেনারের বিস্ফোরক ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি পাওয়া আফগানিস্তান জিতলো সহজেই। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজে হেরে গেল আয়ারল্যান্ড।
  • মিঠুনের ব্যাটে টি-টোয়েন্টি সিরিজ জিতল ‘এ’ দল
    শুরু আর শেষে দারুণ বোলিং করলেন মোহাম্মদ সাইফ উদ্দিন। তবে উইলিয়াম পোর্টারফিল্ড ও সিমি সিংয়ের দুই ফিফটিতে বড় সংগ্রহ পেল আয়ারল্যান্ড উলভস। মোহাম্মদ মিঠুনের বিস্ফোরক ব্যাটিংয়ে সেই রান সহজেই পেরিয়ে সিরিজ জিতল বাংলাদেশ ‘এ’ দল।
  • ‘এ’ দলকে হারিয়ে সমতা ফেরাল আইরিশরা
    বোলিংয়ের পর ব্যাটিংয়েও ব্যর্থ বাংলাদেশ ‘এ’ দল। দ্বিতীয় টি-টোয়েন্টিতে বিশাল সংগ্রহ গড়ার পর দারুণ বোলিংয়ে সহজেই জিতেছে আয়ারল্যান্ড উলভস।
  • ‘এ’ দলের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বৃষ্টির বাগড়া
    আয়ারল্যান্ড উলভস ও বাংলাদেশ ‘এ’ দলের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাগড়া দিয়েছে বৃষ্টি। টস হলেও বল গড়ায়নি মাঠে।
  • সৌম্যর ব্যাটে আইরিশদের হারাল ‘এ’ দল
    মোহাম্মদ সাইফ উদ্দিন, শরিফুল ইসলামদের দারুণ বোলিংয়ে লক্ষ্যটা থাকলো হাতের নাগালে। সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে সহজেই সেই লক্ষ্য ছুঁয়ে ফেললো বাংলাদেশ ‘এ’ দল।
  • বাংলাদেশ ‘এ’ দলকে হারিয়ে সমতায় সিরিজ শেষ আইরিশদের
    আগের ম্যাচে প্রতিপক্ষ অধিনায়ক মুমিনুল হকের দারুণ ইনিংসের যেন পাল্টা জবাব দিলেন অ্যান্ডি বালবার্নি। আয়ারল্যান্ড উলভস অধিনায়ক খেললেন লিস্ট এ ক্যারিয়ারে নিজের সর্বোচ্চ রানের ইনিংস। তাতে বাংলাদেশ ‘এ’ দলকে অনায়াসে হারাল স্বাগতিকরা।
  • মুমিনুলের রেকর্ডময় ইনিংসে এগিয়ে গেল বাংলাদেশ ‘এ’
    অনেক দিন থেকেই তার নামের পাশে টেস্ট বিশেষজ্ঞের তকমা। তবে ‘এ’ দলের হয়ে বিধ্বংসী এক ইনিংস খেলে রঙিন পোশাকের বাংলাদেশ দলে ফিরতে মুমিনুল হক নির্বাচকদের দিয়ে রাখলেন বার্তা। অধিনায়কের রেকর্ডময় ইনিংসে দল জিতেছে রেকর্ড স্কোর গড়ে।
  • বাংলাদেশ ‘এ’ দলকে হারিয়ে সমতায় আইরিশরা
    লক্ষ্য খুব বড় ছিল না। কিন্তু আগের ম্যাচে জ্বলে ওঠা ব্যাটিং লাইন আপ মুখ থুবড়ে পড়ল। হারল তাই বাংলাদেশ ‘এ’ দল।
  • বাংলাদেশ ‘এ’ দলের জয়ে উজ্বল জাকির-ফজলে রাব্বি
    দেশের মাটিতে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে সিরিজে জাকির হাসান ছিলেন বিবর্ণ। আয়ারল্যান্ড সফরে জ্বলে উঠলেন প্রথম সুযোগেই। ঝড়ো ফিফটি উপহার দিলেন ফজলে মাহমুদ রাব্বি। দল পেল তিনশর কাছাকাছি রান। এরপর বোলারদের দারুণ পারফরম্যান্সে ধরা দিল বড় জয়।
  • এবার শেষ বলে হেরে গেল বাংলাদেশের মেয়েরা
    আরও একটি রোমাঞ্চকর লড়াই, আরও একবার শেষ বলের সমাপ্তি। তবে এবার শেষের অভিজ্ঞতা ভিন্ন। এশিয়া কাপ ফাইনাল ও আয়ারল্যান্ড সিরিজের প্রথম ম্যাচ শেষ বলে জিতলেও এবার বাংলাদেশের মেয়েরা পেল পরাজয়ের তেতো স্বাদ। জয় ধরা দিল না নিজেদের রেকর্ড রান তুলেও। অসাধারণ রান তাড়ায় হোয়াইটওয়াশ এড়াল আয়ারল্যান্ড।
  • আয়ারল্যান্ডকে উড়িয়ে ভারতের সবচেয়ে বড় জয়
    দলে ফেরা লোকেশ রাহুল এনে দিলেন ঝড়ো শুরু। সুরেশ রায়না মাঝে টানলেন দলকে। শেষটায় ঝড় তুলে ভারতকে বড় সংগ্রহ এনে দিলেন হার্দিক পান্ডিয়া। আয়ারল্যান্ডের ইনিংসের শুরুতেই ছোবল দিলেন পেসাররা। বাকিটা সারলেন দুই রিস্ট স্পিনার। স্বাগতিকদের উড়িয়ে দিয়ে সিরিজ জিতল বিরাট কোহলির দল।
  • বাংলাদেশের মেয়েদের প্রথম সিরিজ জয়
    বাংলাদেশের মেয়েদের সাম্প্রতিক সাফল্যের মুকুটে যোগ হলো নতুন পালক। এশিয়া কাপ শিরোপা জয়ের পর এবার ধরা দিল প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জয়। সেটিও বিদেশের মাটিতে, কঠিন কন্ডিশনে। সিরিজের প্রথম দুই ম্যাচেই আয়ারল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ নিশ্চিত করল সিরিজ জয়।
  • জাহানারার রেকর্ডের পর বাংলাদেশের রুদ্ধশ্বাস জয়
    এশিয়া কাপের ফাইনালে শেষ বলে জয়ের রেশ এখনও কাটেনি পুরোপুরি। আয়ারল্যান্ড সফরের সূচনাতেও ফিলে এল সেই রুদ্ধশ্বাস উত্তেজনা। বল হাতে জাহানারা আলমের রেকর্ড গড়া কীর্তির পর রান তাড়ায় বাংলাদেশ জিতেছে শেষ বলে।
  • রোহিত-ধাওয়ানের ব্যাটে পাত্তাই পেল না আয়ারল্যান্ড
    টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে আয়ারল্যান্ড পড়ে আছে ১৭ নম্বরে; এমনকি হংকং, ওমানেরও পেছনে। ছোট সংস্করণে যদিও সামর্থ্যের ব্যবধান কম, তিনে থাকা ভারতের সঙ্গে আইরিশদের লড়াইটা তবু ছিল একরকম অসম। মাঠের পারফরম্যান্সেও পড়ল সেটির প্রতিফলন। রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের বিধ্বংসী উদ্বোধনী জুটির পর ভারতের নাগালই পায়নি আয়ারল্যান্ড।
  • আয়ারল্যান্ড-স্কটল্যান্ডের কাছে আইসিসির দুঃখ প্রকাশ
    সুপার ওভার নিয়ে ম্যাচ রেফারি ডেভিড জুকস ও দুই আম্পায়ারের ভুলের জন্য আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের কাছে দুঃখ প্রকাশ করেছে আইসিসি।
  • আয়ারল্যান্ড-স্কটল্যান্ড লড়াইয়ে রোমাঞ্চকর টাই
    কয়েক দিন আগে শেষ দিকে দারুণ বোলিংয়ে স্কটল্যান্ডের ইংল্যান্ড বধে অবদান রেখেছিলেন সাফইয়ান শরিফ। এই পেসার এবার শেষ ওভারে দারুণ বোলিংয়ে হারের দুয়ারে থাকা স্কটল্যান্ডকে উপহার দিলেন টাই। জয়ের কাছে গিয়েও জিততে পারল না আয়ারল্যান্ড।
  • ত্রয়ীর ঝড়ে আয়ারল্যান্ডের প্রথম জয়
    ওপেনিংয়ে ঝড় তুললেন পল স্টার্লিং, তিনে নেমে অ্যান্ড্রু বালবার্নি। পাঁচে নেমে ঝড়েই শেষ করলেন গ্যারি উইলসন। এই ত্রয়ীর দারুণ ব্যাটিংয়ে র‌্যাঙ্কিংয়ের এগারোয় থাকা স্কটল্যান্ডকে হারাল সতেরোয় থাকা আয়ারল্যান্ড।
  • নেদারল্যান্ডসের কাছে হেরেই চলেছে আয়ারল্যান্ড
    নেদারল্যান্ডসের সঙ্গে কোনোভাবেই পেরে উঠছে না আয়ারল্যান্ড। রোয়েলফ ফন ডার মারউইয়ের অলরাউন্ড নৈপুণ্যে আরও একবার তাদের হারাল ডাচরা।
  • অভিষেকে ঝড় তুলেও আয়ারল্যান্ডকে জেতাতে পারলেন না সিমি
    বল হাতে দুর্দান্ত বোলিংয়ে নিয়েছিলেন ৩ উইকেট। ব্যাটিংয়ে নামলেন আট নম্বরে। দল তখন খাদের কিনারায়। সেখান থেকে অসাধারণ ব্যাটিংয়ে দলকে নিয়ে গিয়েছিলেন জয়ের কাছে। শেষ পর্যন্ত পারলেন না সিমি সিং। পারল না আয়ারল্যান্ডও। রোমাঞ্চ জাগানিয়া ম্যাচে জিতল নেদারল্যান্ডস।
  • টেস্ট খেলেই অবসরে জয়েস
    বহু আরাধ্য স্বপ্নটি পূরণ হয়েছে কদিন আগে। পেয়েছেন টেস্ট ক্রিকেটের স্বাদ। এড জয়েসের তাই মনে হলো, এবার সময় হয়েছে থামার। সব ধরনের ক্রিকেটকেই বিদায় জানালেন আয়ারল্যান্ডের এই বাঁহাতি ব্যাটসম্যান।
  • বিব্রতকর হারের শঙ্কা উড়িয়ে জিতল পাকিস্তান
    কেভিন ও’ব্রায়েনের অসাধারণ সেঞ্চুরি যেন আত্মবিশ্বাসের হাওয়া বইয়ে দিয়েছিল আইরিশ ড্রেসিং রুমে। পুঁজি ছিল স্বল্প, কিন্তু উজ্জীবিত আইরিশরা বল হাতে কাঁপিয়ে দিয়েছিল পাকিস্তানকে। শেষ পর্যন্ত যদিও ঘুরে দাঁড়ানোর অবিশ্বাস্য আখ্যান রচনা হয়ে ওঠেনি স্বাগতিকদের। টেস্টের নবীনতম দলের কাছে বিব্রতকর হারের শঙ্কা উড়িয়ে জিতেছে পাকিস্তান।
  • ইতিহাস গড়া সেঞ্চুরিতে উদ্ভাসিত কেভিন ও’ব্রায়েন
    আয়ারল্যান্ডের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বিখ্যাত সেঞ্চুরিটি তার ব্যাট থেকেই এসেছিল। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছিলেন বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়ে। এবার সংস্করণ অন্য, সময় ভিন্ন, প্রেক্ষাপট আলাদা। কিন্তু নায়ক আবার সেই কেভিন ও’ব্রায়েন। উপলক্ষ্য রাঙালেন সেঞ্চুরিতে।
  • ফলো অনের পর আইরিশদের প্রতিরোধ
    আইরিশদের বোলিংয়ের আনন্দ অনেকটাই উবে গিয়েছিলে ব্যাটিংয়ে নেমে। সবুজাভ উইকেটে টের পেয়েছে তারা টেস্ট ক্রিকেটের উত্তাপ। নিজেদের ইতিহাসের প্রথম টেস্টের প্রথম ইনিংসে এড়াতে পারেনি ফলো অন। তবে ফলো অনের পর ব্যাট করতে দুই আইরিশ ওপেনার উপহার দিয়েছেন দারুণ লড়াই।
  • মারটাঘ-র‍্যাঙ্কিনের ছোবলের পর শাদাব-ফাহিমের দৃঢ়তা
    আয়ারল্যান্ডের অভিষেক টেস্টের শুরুতে পাকিস্তানকে কাঁপিয়ে দিয়েছিলেন বয়েড র‍্যাঙ্কিন ও টিম মারটাঘ। আসাদ শফিকের ব্যাটে প্রাথমিক প্রতিরোধ গড়া অতিথিদের শেষটায় টানছেন দুই অলরাউন্ডার শাদাব খান ও ফাহিম আশরাফ।
  • আইরিশদের টেস্ট অভিষেকের দিনে বৃষ্টির বাগড়া
    বৃ্ষ্টির সঙ্গে আইরিশ ক্রিকেটের শত্রুতা বরাবরেই। নিজেদের ক্রিকেট ইতিহাসের অন্যতম গৌরবময় দিনটিতেও বাগড়া দিল সেই বৃ্ষ্টি। আয়ারল্যান্ডের টেস্ট অভিষেকের প্রথম দিনটি ভেসে গেছে বৃষ্টিতে।
  • খাদের কিনারা থেকে বিশ্বকাপের মঞ্চে আফগানিস্তান
    প্রথম তিন ম্যাচ হেরে তারা ছিল গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার দুয়ারে। কিন্তু অবিশ্বাস্য দ্রুততায় ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে জায়গা পেয়ে যাওয়া আফগানিস্তান রচনা করল আরও একটি রূপকথার অধ্যায়। নিজেদের অবিশ্বাস্য ঘুরে দাঁড়ানো আর প্রতিপক্ষদের বেশ কিছু সমীকরণ মিলিয়ে আফগানরা জায়গা করে নিল ২০১৯ বিশ্বকাপে।
  • বালবার্নির সেঞ্চুরিতে স্কটল্যান্ডকে হারাল আয়ারল্যান্ড
    অ্যান্ডি বালবার্নির সেঞ্চুরিতে টানা দ্বিতীয় জয় পেয়েছে আয়ারল্যান্ড।  বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্সে স্কটল্যান্ডকে ২৫ রানে হারিয়েছে তারা।
  • আয়ারল্যান্ডকে উড়িয়ে সুপার সিক্স শুরু জিম্বাবুয়ের
    গ্রায়েম ক্রিমার ও টেন্ডাই চিশোরোর দারুণ বোলিংয়ে আয়ারল্যান্ডকে উড়িয়ে বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্সে শুভ সূচনা করেছে জিম্বাবুয়ে।
  • নেদারল্যান্ডসকে হারিয়ে গ্রুপ সেরা উইন্ডিজ
    প্রত্যাশিত জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইস, মার্লন স্যামুয়েলস ও রোভম্যান পাওয়েলের ফিফটিতে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা সহজেই হারিয়েছে নেদারল্যান্ডসকে।
  • গেইল, হেটমায়ারের সেঞ্চুরিতে জয়ে শুরু উইন্ডিজের
    জয় দিয়ে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। টপ অর্ডারের দুই ব্যাটসম্যান ক্রিস গেইল ও শিমরন হেটমায়ারের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে সহজেই হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।
  • আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাতের শুভ সূচনা
    বিশ্বকাপ বাছাইপর্বে নেদারল্যান্ডসকে সহজেই হারিয়েছে আয়ারল্যান্ড। ‘এ’ গ্রুপের অন্য ম্যাচে সংযুক্ত আরব আমিরাত হারিয়েছে পাপুয়া নিউ গিনিকে।
  • ইয়াসিরের সেঞ্চুরিতে শেষেও জিতল বাংলাদেশ ‘এ’
    দুর্দান্ত এক অপরাজিত সেঞ্চুরি করলেন ইয়াসারি আলি চৌধুরী। আগের ম্যাচগুলোর মতো এদিনও দুর্দান্ত বোলারদের পারফরম্যান্স। শেষ ম্যাচে বড় ব্যবধানে জিতল বাংলাদেশ ‘এ’ দল।
  • শান্ত-আল আমিনের ঝড়ো ব্যাটিংয়ে ‘এ’ দলের জয়
    দুজনই দারুণ সম্ভাবনাময় ব্যাটসম্যান। তবে ২০ ওভারের ক্রিকেটে দুজনের ব্যাটিং সামর্থ্য নিয়ে ছিল কৌতুহল। নাজমুল হোসেন শান্ত ও আল আমিন দেখিয়ে দিলেন, ছোট সংস্করণেও তাদের ব্যাট মেটাতে পারে পরিস্থিতির দাবি। দুজনের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশ ‘এ’ পেয়েছে আরেকটি জয়।
  • বাংলাদেশ ‘এ’ দলকে জেতালেন বোলাররা
    নতুন বলে দুর্দান্ত স্পেলে তিন উইকেট নিলেন আবু হায়দার রনি। অন্য দুই পেসারের সঙ্গে পরে চেপে ধরলেন স্পিনাররাও। তৃতীয় একদিনের ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৮ উইকেটে হারাল বাংলাদেশ ‘এ’।
  • ‘এ’ দলের ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত
    প্রথম ম্যাচ তবু অনেকটা হওয়ার পর পরিত্যক্ত হয়েছিল। তৃতীয় ম্যাচে খেলা শুরুই হতে পারল না। কক্সবাজারে বাংলাদেশ ‘এ’ ও আয়ারল্যান্ড ‘এ’ দলের একদিনের সিরিজের তৃতীয় ম্যাচ শনিবার ভেসে গেছে বৃষ্টিতে।
  • ‘এ’ দলকে জেতালেন সানজামুল-তানবীর
    বোলারদের গড়ে দেওয়া পথে হাঁটতে পা হড়কে যাচ্ছিল ব্যাটসম্যানদের। তবে অতি কষ্টে হলেও শেষ পর্যন্ত বাংলাদেশ ‘এ’ দল পৌঁছেছে গন্তব্যে। দারুণ বোলিংয়ের পর ব্যাট হাতেও সানজামুল ইসলামের কার্যকর অবদান আর তানবীর হায়দারের অলরাউন্ড পারফর‌ম্যান্সে জিতেছে দল।
  • বৃষ্টিতে ভেসে গেল ‘এ’ দলের ম্যাচের রোমাঞ্চ
    শুরুর বিপর্যয়ের পর আইরিশদের লড়ার মত রান। সেই রান তাড়ায় বাংলাদেশ দ্রুত হারাল তিন উইকেট। তবে আরেক পাশে জাকির হাসান খেলছিলেন দারুণ। রোমাঞ্চকর এক শেষের ক্ষেত্র ছিল প্রস্তুত। কিন্তু বাগড়া দিল বৃষ্টি।
  • ম্যাকব্রাইনের ছোবল এড়িয়ে বাংলাদেশ ‘এ’ দলের জয়
    সকালে বৃষ্টিতে খেলা শুরু হতে দেরি। এরপর আগের দিন দুই উইকেট নেওয়া অ্যান্ড্রু ম্যাকব্রাইনের আবার জোড়া ছোবল। একটু শঙ্কার মেঘই জমেছিল। তবে শেষ পর্যন্ত শঙ্কা উড়িয়ে জিতেছে বাংলাদেশ ‘এ’ দল। 
  • সানজামুল-মেহেদির স্পিনে জয়ের আশায় বাংলাদেশ ‘এ’
    সকালে দ্রুত পড়েছে চার উইকেট। শেষ বিকেলেও হারাতে হয়েছে দুটি। তার পরও দিন শেষে জয় দেখছে বাংলাদেশ ‘এ’ দল। মাঝের সময়টায় দারুণ বোলিংয়ে জয়ের পথ তৈরি করে দিয়েছেন সানজামুল ইসলাম ও মেহেদি হাসান।
  • আয়ারল্যান্ডের অভিষেক টেস্টের প্রতিপক্ষ পাকিস্তান
    কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল গুঞ্জন। অকল্যান্ডে আইসিসির সভার ফাঁকে দু পক্ষের আলোচনার পর এলো চূড়ান্ত ঘোষণা। টেস্ট পরিবারের নবীন সদস্য আয়ারল্যান্ডের অভিষেক টেস্টের প্রতিপক্ষ পাকিস্তান।
  • সাদমানের সেঞ্চুরিতে বাংলাদেশ ‘এ’ দলের লিড
    দারুণ এক সেঞ্চুরি উপহার দিলেন সাদমান ইসলাম। টপ অর্ডারে তার সঙ্গে জুটি গড়লেন নাজমুল হোসেন শান্ত। মিডল অর্ডারে দলকে টানলেন নুরুল হাসান। এই তিনের সৌজন্যে প্রথম ইনিংসে আইরিশদের বিপক্ষে লিড নিল বাংলাদেশ ‘এ’ দল।
  • সিমি সিংয়ের সেঞ্চুরি, মেহেদির ৩ উইকেট
    প্রথমে ছিলেন না দলেই। সাইফ হাসান নাকে চোট পেয়ে ছিটকে যাওয়ায় সুযোগ মিলে মেহেদি হাসানের। প্রথম দিনে বাংলাদেশ ‘এ’ দলের সফলতম বোলার এই অফ স্পিনিং অলরাউন্ডারই। তবে সিমি সিংয়ের সেঞ্চুরিতে আয়ারল্যান্ড ‘এ’ ছাড়িয়েছে আড়াইশ।
  • আগামী মাসে আসছে আয়ারল্যান্ড ‘এ’ দল
    বাংলাদেশের ক্রিকেট থেকে ‘এ’ দল হারিয়ে যেতে বসেছিল প্রায়। সবশেষ খেলা হয়েছিল যে ২০১৫ সালে। অবশেষে দুই বছর পর আবার দেখা মিলবে ‘এ’ দলের। বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড ‘এ’ দল।
  • টেস্ট স্ট্যাটাস পেল আফগানিস্তান ও আয়ারল্যান্ড
    আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে পূর্ণ সদস্যের মর্যাদা দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ক্রিকেটাঙ্গনে একাদশ ও দ্বাদশ টেস্ট খেলুড়ে সদস্য হলো দেশ দুটি।
  • নিউ জিল্যান্ডই চ্যাম্পিয়ন, রানার্সআপ বাংলাদেশ
    খেলছিল নিউ জিল্যান্ড ও আয়ারল্যান্ড; তবে ম্যাচে না থেকেও ছিল বাংলাদেশ। মাশরাফিদের ট্রফি জয়ের সম্ভাবনা ধরে রাখতে এই ম্যাচে হারত হতো নিউ জিল্যান্ডকে। উল্টো আইরিশদের উড়িয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতে গেল কিউইরা।
  • সবুজ গালিচায় দ্যুতিময় বাংলাদেশ
    মাঠ যেন সবুজ মখমল। উইকেটও সবুজের গালিচা। আয়ারল্যান্ডের জার্সিও সবুজ। এই সবুজের সমারোহেও উজ্জ্বল হয়ে ফুটে উঠল বাংলাদেশের সবুজ জার্সি। মাশরাফিদের সেই দ্যুতিতে ঝলসে গেল আইরিশরা।
  • মুস্তাফিজ-সৌম্যে আইরিশদের উড়িয়ে দিল বাংলাদেশ
    আয়ারল্যান্ডকে কম রানে বেঁধে রেখে আসল কাজটা করে দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মুর্তজারা। বাকিটা ঠিকঠাক সেরেছেন তামিম-সৌম্যরা। আইরিশদের উড়িয়ে দিয়ে ত্রিদেশীয় সিরিজে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ।
  • ও’ব্রায়েনের সেঞ্চুরি ছাপিয়ে কিউইদের নায়ক স্যান্টনার
    লড়াইটা এক পর্যায়ে হয়ে দাঁড়িয়েছিল নিউ জিল্যান্ড বনাম নায়াল ও’ব্রায়েন। সেই মঞ্চেই হঠাৎ নায়ক হিসেবে আবির্ভূত হলেন মিচেল স্যান্টনার। সেঞ্চুরিয়ান ও’ব্রায়েনকে ফেরালেন। গুটিয়ে দিলেন আইরিশদের লেজও। হারের শঙ্কা উড়িয়ে জিতল নিউ জিল্যান্ড।
  • বৃষ্টিভেজা দিনে উজ্জ্বল তামিম
    ইংলিশ কন্ডিশন ক্রিকেটারের টেকনিকের পরীক্ষা নেয়, বারবার বলছিলেন ধারাভাষ্যকাররা। সেই পরীক্ষায় আগেই পাশ করে যাওয়া তামিম ইকবাল আরও একবার সবুজ উইকেটে দেখিয়েছেন নিজের সামর্থ্য। দিন শেষে অবশ্য হতাশা নিয়ে ফিরতে হয়েছে তামিমদের। বৃষ্টিতে ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়ে গেছে।
  • ভেসে গেল বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ
    তামিম ইকবাল-মাহমুদউল্লাহর দারুণ জুটি থামানো বৃষ্টির বাধায় ভেসে গেছে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ-আয়ারল্যান্ডের প্রথম ওয়ানডে।
  • সাব্বিরের শতকে বাংলাদেশের রানের পাহাড়
    শুরুতে পথ দেখালেন তামিম ইকবাল, মাঝে দলকে টানলেন সাব্বির রহমান। ঝড়ো ব্যাটিংয়ে শেষ করলেন মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ। তাতে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চারশ রানের কাছাকাছি গেল বাংলাদেশের সংগ্রহ।
  • বিশ্বকাপের পথে আরও এগোনোর সুযোগ মাশরাফিদের
    ত্রিদেশীয় সিরিজে ভালো করে সরাসরি বিশ্বকাপে খেলার পথে আরও এগোনোর সুযোগ বাংলাদেশের সামনে। তবে প্রাপ্তির সম্ভাবনার সঙ্গে মাশরাফি বিন মুর্তজার দলের সামনে আছে হারানোর শঙ্কাও।
  • রুটের অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ ইংল্যান্ডের
    জো রুটের অলরাউন্ড নৈপুণ্যে প্রত্যাশিত জয়ে আয়ারল্যান্ড সিরিজ শেষ করেছে ইংল্যান্ড। শুরুতে পথ দেখিয়েছেন অধিনায়ক ওয়েন মর্গ্যান, শেষটায় ঝড় তুলেছেন জনি বেয়ারস্টো-আদিল রশিদ। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড কিন্তু অন্যদের খুব একটা সহায়তা না পাওয়ায় ৮৫ রানে হেরেছে তার দল।
  • রশিদের স্পিনে বিধ্বস্ত আয়ারল্যান্ড
    রশিদ খান থেকে আদিল রশিদ-আবারও লেগ স্পিনের কাছে হার মানল আয়ারল্যান্ড। ইংল্যান্ডের মাটিতে নিজেদের প্রথম ওয়ানডেতে ওয়েন মর্গ্যানের দলের কাছে ৭ উইকেটে হেরেছে তারা।
  • অনেক রেকর্ডের ম্যাচে ৩০ বলে নবির ৮৯!
    উইকেটে গিয়েছিলেন সাত নম্বর ব্যাটসম্যান হিসেবে। ইনিংসের বাকি ছিল ৭ ওভার ১ বল। পরের সময়টুকুতে গ্রেটার নয়ডা স্পোর্টস কমপ্লেক্স মাঠে যা হলো, সেটাকে বলা যায় টর্নেডো। আইরিশ বোলিং কচুকাটা করে মোহাম্মদ নবি গড়লেন দারুণ রেকর্ড।
  • অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াইও করতে পারল না আয়ারল্যান্ড
    গত কিছুদিনের ধারাবাহিকতা ধরে রাখলেন অ্যাডাম জ্যাম্পা। ভালো বোলিং করলেন তার সতীর্থরাও। ছোট লক্ষ্য ব্যাটসম্যানরা পেরিয়ে গেলেন অনায়াসেই। অস্ট্রেলিয়ার সঙ্গে পেরে ওঠা অবশ্যই কঠিন; তবে দেখা গেল না আইরিশদের চেনা লড়াকু মানসিকতাও।
  • দ. আফ্রিকার বড় জয়ে আলো ছড়ালেন বাভুমা
    ওয়ানডে অভিষেকে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন টেম্বা বাভুমা। তার অসাধারণ শতকে আয়ারল্যান্ডকে ২০৬ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।
  • রুমানার হ্যাটট্রিকে বাংলাদেশের মেয়েদের জয়
    বাংলাদেশের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে হ্যাটট্রিক করেছেন রুমানা আহমেদ। তার ইতিহাস গড়া ম্যাচে আয়ারল্যান্ড মহিলা ক্রিকেট দলকে ১০ রানে হারিয়েছে অতিথিরা।
  • জাহানারাদের প্রথম ওয়ানডেও পরিত্যক্ত
    এমনিতেই আন্তর্জাতিক ম্যাচ খুব একটা খেলার সুযোগ পায় না বাংলাদেশের মেয়েরা। যেটুকু সুযোগ এলো, সেটাও প্রায় ভেস্তে যাচ্ছে বাজে আবহাওয়ায়। আয়ারল্যান্ড সফরে দ্বিতীয় টি-টোয়েন্টির মতো এক বলও খেলা হলো না প্রথম ওয়ানডেতেও।
  • জাহানারাদের দ্বিতীয় টি-টোয়েন্টি পরিত্যক্ত
    মঙ্গলবার সকাল থেকে বৃষ্টি হয়নি একটিও। তবে আগের রাতের তুমুল বৃষ্টিই ছিল যথেস্ট। আয়ার‌ল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের দ্বিতীয় টি-টোয়েন্টিতে হতে পারল না এক বলও।
  • আয়ারল্যান্ডে বাংলাদেশের মেয়েদের হার
    ক্যারিয়ার সেরা বোলিং করেও বাংলাদেশ মহিলা ক্রিকেট দলকে জেতাতে পারেননি খাদিজা তুল কুবরা। প্রথম টি-টোয়েন্টিতে মাত্র একবার সীমানার বাইরে বল পাঠাতে পারা বাংলাদেশ ৬ রানে হেরেছে আয়ারল্যান্ড মহিলা ক্রিকেট দলের কাছে।
  • বৃষ্টির কবলে দ্বিতীয় ওয়ানডে, সিরিজ পাকিস্তানের
    বৃষ্টিতে দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হওয়ায় আয়ারল্যান্ডের বিপক্ষে  ১-০ ব্যবধানে সিরিজ জিতেছে পাকিস্তান।
  • ওয়ানডেতে পাকিস্তানের সবচেয়ে বড় জয়
    খুনে মেজাজের এক ইনিংসে ভিতটা গড়ে দিয়েছেন শারজিল খান। সংগ্রহটা আয়ারল্যান্ডের ধরা ছোঁয়ার বাইরে নিয়ে যান শোয়েব মালিক ও মোহাম্মদ নওয়াজ। বোলারদের জন্য সহায়তা আছে এমন উইকেটে উমর গুলের দারুণ এক স্পেলের পর ঘূর্ণি জাদুতে একশ’ রানের আগেই স্বাগতিদের গুটিয়ে দেন ইমাদ ওয়াসিম।